"আমার সেরা রেসিপি পোষ্ট সংগ্রহশালা" || আমি ভোজন রসিক 😋 (পর্ব -০৪)

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার সেরা রেসিপি পোষ্ট সংগ্রহশালা"


Copy of WE ARE CLOSED instagram post.gif

🍄 সুত্রপাত 🍄

শুভ সকাল প্রিয় #amarbanglablog বাসী 🤗 আশাকরি ভালো আছেন। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি। আমরা বাঙালিরা খেতে ভীষণ পছন্দ করি। আমিও তার ব্যাতিক্রম নই, তাইতো সময় সুযোগ পেলেই ভালো খাবারের আয়োজন করি। আমি আজ আবারো আমার কিছু রেসিপি পোস্টের সংগ্রহশালা নিয়ে হাজির হলাম। এই সংগ্রহশালা আমার নিজের জন্য বেশ উপকারী কারন ভুলে যাওয়ার একটা রোগ রয়েছে আমার, ভুলে গেলে আবার আমার এই পোস্টটি দেখে খাবারটি তৈরি করতে পারবো 😋 যাক অনেক বকবক করলাম, চলুন শুরু করি আজকের পোস্টটি।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

আমি ভোজন রসিক 😋 (পর্ব -০৪)

Screenshot_2022-08-18-09-17-58-38_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

সুস্বাদু চিকেন পোলাও রেসিপি || (Delicious Chicken Polao Recipe)

এই খাবারটির কথা মনে পরলে আমার নিজেরই খিদে পেয়ে যায় 😋 এটি চিকেন পোলাও রেসিপি, মূলত মুরগির মাংস এবং পোলাও চালের সংমিশ্রণে দূরদান্ত স্বাদের রেসিপি এটি। মুরগির মাংস আমার মেয়ে ঈলমা ভীষণ পছন্দ করে, তাই মুরগির মাংসের যেকোন কিছু ভালোই খাওয়া হয়। রেসিপিটি ভীষণ দূরদান্ত স্বাদের ছিল। যেকেউ চাইলে আমার এই রেসিপি পোস্টটি দেখে খাবারটি তৈরি করতে পারবেন।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

Screenshot_2022-08-18-09-20-00-57_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

মজাদার পটলের দোরমা 🥘 || কে কে খাবেন

আমি পটলের দোরমা তৈরি করেছিলাম। পটল বেশ স্বাদের এবং পুষ্টিকর একটি সবজি। পটল দিয়ে অনেকেই চমৎকার সব খাবার তৈরি করে থাকেন। আমি কিভাবে এই পটলের দোরমা তৈরি করলাম চাইলে আপনারা দেখে আসতে পারেন।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

Screenshot_2022-08-18-09-21-33-35_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

🥬 পাতাকপির রোল 🥬 || (VegetableRoll 🌯) 😋 একবার খাইবেন বারবার চাইবেন

আহা 😋 এই খাবারটির স্বাদ যেন এখনো আমার মুখে লেগে আছে। তৈরি করার সময় সত্যিই ভাবতে পারিনি খাবারটি এতটাই সুস্বাদু হবে। পাতাকপি দিয়ে আপনারা চাইলে চমৎকার এই রোল তৈরি করে খেতে পারেন।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

Screenshot_2022-08-18-09-24-30-12_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

আমার বাংলা ব্লগ কনটেস্ট-৯ || তিল আর নারিকেলের সুন্দরী হাড়ি পিঠা তার সাথে কিছুটা পরিবেশ।

এটি আমার বাংলা ব্লগের শীতের পিঠা প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য তৈরি করেছিলাম। মূলত চালের গুঁড়া, নারিকেল আর তিল দিয়ে পিঠাগুলোকে তৈরি করেছিলাম 🤗। তবে শুধুমাত্র পিঠা তৈরি করিনি, আমি একটি বাড়ির পুরো পরিবেশ তৈরি করেছিলাম। এখানে ঘরবাড়ি, গাছপালা, সূর্য এবং ফুল ছিল। সবথেকে আনন্দের কথা হলো আমি প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছিলাম।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

Screenshot_2022-08-18-09-26-32-61_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক নিচে 👇

ফুলকপি 🥦 আর শিম দিয়ে মেনি মাছ 🐟 রান্না || পেট চুক্তি খাওয়া 😋

এই রেসিপি পোস্টটিতে আমি ফুলকপি আর শিম দিয়ে মেনি মাছ রান্না করেছিলাম। এটি যেমন পুষ্টিকর তেমনি সুস্বাদু খাবার ছিল। সত্যি বলতে মেনি মাছ আমার বেশ দারুন লাগে খেতে আর ফুলকপি আর শীমের স্বাদে অতুলনীয় হয়ে উঠেছিল রেসিপিটি।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkBkWk1u8SpUsMxtnvvkpEdG9k24LGffM4vafoB8ay5hmyhYiHGqDWUzDU9pSju8cwbooSUHv4mEtxyF4bho8GTsaSC2vjZnHfafqmd4yWV8MhwjYaFY9U.png

🪴পরিশেষ 🪴

এই ছিল আমার আজকের আয়োজন। নতুনদের উদ্দেশ্যে বলবো, তারা আমার পোস্টগুলো ঘুরে আসতে পারেন। পোস্টগুলো দেখলে অন্তত কিভাবে রেসিপি পোষ্ট উপস্থাপন করতে হবে এই বিষয়ে ধারণা পাবেন। আজকের মতো বিদায় নিলাম 🤗

বিদায় নিলাম 🤗

banner-abbVD.png

Sort:  
 2 years ago 

আমি ভোজন রসিক(পর্ব-৪)



এ আপনার পোস্টটি সেরা কিছু রেসিপি দিয়ে পোস্ট করেছেন। প্রতিটি রেসিপি খুবই অসাধারণ ও ইউনিক ছিল। এত সুন্দর ও ইউনিক রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার রেসিপি পোস্টটি পড়ার জন্য।
হ্যা আমার চেষ্টা সবসময়ই ভালো কিছু করা।

 2 years ago 

আপনার সেরা রেসিপি পোস্ট এর সংগ্রহশালা দেখতে পেরে খুবই ভালো লাগলো। দারুন কিছু রেসিপি পোস্ট করেছিলেন বিগত দিনে। যেটা খুব সুন্দরভাবে আবার পুনরায় তুলে ধরলেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য।
জি ভাই চেষ্টা করেছিলাম ভালো কিছু রেসিপি পোষ্ট উপহার দিতে।।

 2 years ago 

অনেকদিন পরে ভাইয়া নারিকেলের হাড়ি পিঠা রেসিপিটি দেখতে পেলাম । আসলে সেই শীতকালে ছোটবেলায় খেয়েছিলাম । অনেকদিন হইল খাওয়া হয় না । এই নারিকেল পিঠা খেতে খুবই মজা হয় । লোভনীয় কিছু রেসিপি শেয়ার করছেন । সবগুলো রেসিপি ভালো ছিল ভাইয়া । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

নারিকেলের হাড়ি পিঠা আমার ভীষণ ভালো লাগে খেতে। বাড়িতে গেলে বেশি খাওয়া হয়।
যাক আপনার পছন্দের সাথে আমার মিল রয়েছে।

 2 years ago 

আপনার রেসিপির সংগ্রহশালা পোস্টটি দেখে বেশ তৃপ্তি পেলাম। অনেকগুলো লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। প্রত্যেকটা রেসিপি অনেক আকর্ষণীয় বিশেষ করে তিল ও নারিকেলের সুন্দরী হাড়ি পিঠা আমার কাছে খুব ভালো লেগেছে। পিঠা খেতে আমি খুব পছন্দ করি। সে কারণে প্রতি বছর শীতে অনেক ধরনের পিঠা খাওয়া হয়। কিন্তু এইরকম হাঁড়ি পিটা কখনো খাওয়া হয়নি। সংগ্রহশালা পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই 🤗
জি শীতকালে এরকম পিঠা অন্তত একবার হলেও খাওয়া হয় 😋

 2 years ago 

এরপর তিল ও নারিকেলের হাড়ি পিঠা করলে অবশ্যই দাওয়াত দিবেন।

 2 years ago 

মজার মজার সব রেসিপিগুলো দেখে দারুন লাগলো ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি রেসিপি দারুন ছিল। আপনার রন্ধনের দক্ষতা অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু।
চেষ্টা সবসময়ই আপনাদের ভালো লাগার মতো কিছু কাজ উপহার দেয়ার।

 2 years ago 

সত্যিই আপনি ভোজন রসিক। তা আপনার রেসিপি পোষ্ট গুলো দেখেই বোঝা যাচ্ছে। তিল আর নারিকেলের সুন্দরী হাড়ি পিঠা এই রেসিপি আমার কাছে ভীষণ পছন্দ হয়েছে। এই রেসিপি পোষ্ট করে আপনি পুরুষ্কার পেয়েছিলেন আমার এখনো মনে আছে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

হ্যা লিমন খেতে আমরা বাঙালিরা বেশ পছন্দ করি🤗
ধন্যবাদ চমৎকার মন্তব্যের জন্য।।্

 2 years ago 

আপনার রেসিপি মানে অনেক ইউনিক এবং আকর্ষনীয় আর সেই ইউনিক এবং আকর্ষনীয় রেসিপিগুলো একসঙ্গে দেখার সুযোগ করে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আমার পোস্টে চমৎকার মন্তব্যের জন্য 💌

 2 years ago 

প্রত্যেকটা পোস্টটি অনেক পরিপূর্ণ ও দুর্দান্ত হয়েছে। বাঁধাকপির রোল টা সব থেকে বেশি ভালো লাগলো এই রেসিপি গুলোর মধ্যে। বাকি গুলোও সুন্দর

 2 years ago 

বাঁধাকপির রোলটি আমার কাছেও ভীষণ ভালো লেগেছে খেতে।
চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43