আমার দেখা ভিন্ন জগৎ-(সপ্তম পর্ব)🧐 -by @dmaherban||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
সম্মানিত আমার বাংলা ব্লগের সকল স্তরের এডমিন মডারেটর ও অত্যন্ত মেধাবী, রুচিশীল এবং সৃজনশীল ভাই ও বোনদেরকে জানাই "আমার দেখা ভিন্ন জগৎ" এর সপ্তম পর্বের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।
আপনারা অবগত যে, বিগত দিনগুলোতে ভিন্ন জগতের অপরূপ সৌন্দর্য ও কৃত্রিম নিদর্শনগুলো আমার মত করে আপনাদের সামনে উপস্থাপন করার ক্ষুদ্র প্রচেষ্টা চালিয়েছি মাত্র। এরই ধারাবাহিকতায় আজকে সপ্তম পর্বে আপনাদের জন্য থাকতে মজার কিছু কৃত্রিম নিদর্শন।

এর মধ্যে উল্লেখযোগ্য এবং আমার চোখে অনেক আকর্ষণীয় প্রাচীন সভ্যতার বহুবিধ মনীষী এবং কল্প কাহিনীতে পরিষ্কারভাবে উঠে আসা এই মৎস্যকন্যার নাম। ইংরেজিতে একে বলা হয় মারমেড। আমরা অবগত যে পৃথিবীর প্রায় সব দেশের রূপকথা উপকথা গল্প সিনেমায় বারবার ঘুরিয়ে ফিরিয়ে এসেছে এই মৎস্য কন্যাদের নাম।

IMG_20220904_122812.jpg

Device : Redmi Note 8

what 3words Location

ভিন্ন জগতের অপরূপ সৌন্দর্যের নিদর্শনের মধ্যে একটি নিদর্শন হচ্ছে এই মৎস্য কন্যাদের অভ্যর্থনা জানানোর এই গেট।

এই গেট দিয়ে উপরে উঠলে দেখতে পাওয়া যায় মনুষ্য তৈরী কৃত্রিম ঝরনা। যা দর্শনার্থীদের তেমন আনাগোনা না থাকায় ঝরনাটি সাময়িক কালের জন্য বন্ধ করে দেওয়া হয়।

IMG_20220904_125304.jpg

পুরো ভিন্ন জগতকে কেন্দ্র করে রয়েছে বিভিন্ন ধরনের প্রাকৃতিক ও কৃত্রিম নিদর্শন যা দেখলে মনের মধ্যে প্রশান্তির বার্তা বয়েই চলবে।

IMG_20220904_125443.jpg

দুই ধারে ফুলের গাছ মাঝখান দিয়ে রয়েছে রাস্তা। সেই রাস্তা দিয়ে হেঁটে চলে আসলাম এর প্রান্তিক পর্যায়ে।

IMG_20220904_125414.jpg

হাঁটতে হাঁটতে চোখের সামনে দৃশ্যমান হলো বিশাল আকারের মনুষ্য তৈরি হাতি ও তার পরিবার।

IMG_20220904_125648.jpg

IMG_20220904_125558.jpg

IMG_20220904_125517.jpg

বিশাল এলাকা জুড়ে মনে হয় এই হাতি এবং তার পরিবার রাজত্ব করছে।

IMG_20220904_125706.jpg

আমি সেখানে কিছুটা সময় ধরে প্রকৃতির বৈচিত্র্যময় রূপ এবং অসম্ভব সৌন্দর্যমন্ডিত হাতিদের পরিবারের সাথে নিজেকে ক্যামেরায় আবদ্ধ করলাম।

IMG_20220904_125743.jpg

সুন্দর প্রকৃতি ছায়া ঘেরা গাছপালা মাঝেমধ্যে রয়েছে মনুষ্য তৈরি বৃহৎ আকারের কারুকার্য যা মন ও মস্তিষ্ককে করবে হতভম্ব।

IMG_20220904_125535.jpg

বিশাল আকৃতির কৃত্রিম তৈরি এই হাতির পরিবারের ঠিক পূর্ব পাশে রয়েছে কাঠ দিয়ে তৈরি একটি ব্রিজ। যা দেখতে অনেক সুন্দর।

IMG_20220904_125900.jpg

IMG_20220904_125816.jpg

ভিন্ন জগতের ভিন্ন রকম প্রকৃতির আদলে নিজের অস্তিত্বকে বহুদিনের জন্য স্মৃতি হিসেবে ধরে রাখতে কাঠ দিয়ে তৈরি সেই ব্রিজের মধ্যে নিজেকে আবদ্ধ করলাম।

IMG_20220904_125841.jpg

ভিন্ন জগতের এই জায়গার পাশ দিয়ে বয়ে গেছে, বিশাল লেক ও পানির স্রোতাধারা। যাকে কেন্দ্র করে তৈরি করে রেখেছে পর্যটকদের জন্য বসার জায়গা।

IMG_20220904_125926.jpg

অপরূপ সৌন্দর্যের নিদর্শন এর মধ্যে আপনারা দেখতে পাবেন বহু অপরূপ সৌন্দর্য যা মনের মধ্যে প্রশান্তির উজ্জল চিত্র সর্বক্ষণিক জ্বলজ্বল করে জ্বলবে।

গত পর্বে যেই জায়গাগুলো সম্পর্কে বিশেষভাবে জোর দিয়ে, আলোকপাত করেছিলাম। তার ভিডিও চিত্র আপনাদের সামনে উপস্থাপন করলাম।
👇

ভিন্ন জগতকে কেন্দ্র করে আমার দেখা ভিন্ন জগৎ সম্পর্কে ধারাবাহিকভাবে আমার নিজ জ্ঞানে যতটুকু সম্ভব আপনাদের সামনে উপস্থাপন করার ক্ষুদ্র প্রয়াস, যা দীর্ঘদিন ধরে আপনাদের সামনে উপস্থাপন করেই চলেছি। আমার দেখা ভিন্ন জগতের চলমান ,পর্যায়ক্রমে সুন্দর সুন্দর নিদর্শন গুলো যদি কেউ মিসটেক করেন, তাহলে অবশ্যই আপনারা পুনরায় দেখতে পারেন।
👇👇

👉 আমার দেখা ভিন্ন জগৎ-(প্রথম পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ-(দ্বিতীয় পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ-(তৃতীয় পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ-(চতুর্থ পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ (পঞ্চম পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ (ষষ্ঠ পর্ব)

আজকে এ পর্যন্তই, দেখা হবে আমার দেখা ভিন্ন জগৎ এর অষ্টম পর্বে ততক্ষণ পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেজ।

ছবি গুলো যে মোবাইল দিয়ে তোলা Xiaomi Redmi Note 8
মোবাইটি সম্পকে বিস্তারিত জানতে ভিজিট করুন

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9T8yR8xAxr6yYTx.png

20220828_214204.png
20220828_230433.png

আমি মোঃ মেহেরবান আলী বাসাঃ দিনাজপুর। বর্তমানে থাকি- সৈয়দপুর, নীলফামারী।
বাংলা আমার মায়ের শেখানো ভাষা। সেই মা আর নেই, কিন্তু তার শেখানো ভাষা আমি ব্যবহার করে আমার দেশ বাংলাদেশের মাটিতে বিচরণ করছি ও এই ভাষার মাধ্যমে আমার মনের ভাব সবার মাঝে বিলিয়ে দিচ্ছি। তাই এই ভাষা আমার কাছে পৃথিবীর শ্রেষ্ঠ ভাষা। আমার কাছে আমার দেশ ও আমার বাংলা ভাষা এটি হচ্ছে আমার বেঁচে থাকার চালিকাশক্তি এবং আমার জীবনের শ্রেষ্ঠ সম্পদ। আমি আমার দেশ ও আমার মায়ের ভাষাকে অনেক অনেক বেশি ভালোবাসি।

WhatsApp Image 2022-08-24 at 1.30.17 PM.jpeg

271482999_4679632658785881_1215684256941730929_n.gif

294693058_579947456903579_8904683423567108283_n.png

Sort:  
 2 years ago 

ভিন্ন জগৎ অনেক সুন্দর একটি জায়গায় শুনেছি ৷ যাওযার ইচ্ছেও ছিলো খুব ৷ কিন্তু যাওয়া হয়নি এখনো ৷ আপনি ভিন্ন জগৎ সুন্দর সুন্দর সব দৃশ্য তুলে ধরেছেন ৷ অনেকটা ভিন্ন জগৎ ভ্রমণ হয়ে গেলো আমার ৷ অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভিন্ন জগৎ এর সুন্দর সুন্দর দৃশ্য গুলো শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ভিন্ন জগৎ অনেক সুন্দর একটি জায়গায় শুনেছি ৷ যাওযার ইচ্ছেও ছিলো খুব ৷ কিন্তু যাওয়া হয়নি এখনো ৷

ভিন্ন জগতে আগের মত দর্শনার্থী না থাকার কারণে জায়গাটি মানুষ ওভাবে অনেক সৌন্দর্য বিলুপ্ত হয়ে যাচ্ছে। অবশ্যই রংপুরে আসলে এত বিশাল জায়গা জুড়ে ভিন্ন জগতের ভিন্ন রকম নিদর্শন, স্মৃতিতে ধারণ করার জন্য অবশ্যই ঘুরে যাবেন। অনেক সুন্দর মন্তব্যের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

Thanks for support me.

 2 years ago 

ভাই আপনার দৌলতে টিকিট না কেটে পুরো ভিন্নজগৎ দেখে ফেললাম।এরপর অন্য কোন জায়গার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, একটু ব্যস্ততার মধ্য দিয়ে দিনগুলো অতিবাহিত করতেছি। তাই কন্টিনিউ পোস্ট করতে পারতেছি না। তা না হলে এতদিনে পুরো ভিন্ন জগৎ আপনাদের সামনে তুলে ধরতাম। আপনার প্রতি কৃতজ্ঞতা সেই সাথে অনেক অনেক শুভকামনা জ্ঞাপন করছি। আসলেই আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন যা আমার হৃদয়কে স্পর্শ করেছে। ধন্যবাদ।

 2 years ago 

বাহ!! খুব সুন্দর লাগলো ভাইয়া ফ্রিতে কোনরকম জার্নি ছাড়াই আপনার ফটোগ্রাফির মাধ্যমে ভিন্ন ধর্মীয় জগত টাকে দেখে নিলাম। অবশ্য সরাসরি দেখতে হয়ত আরো বেশি সুন্দর। মানুষতো তৈরি হাতি ও তার পরিবার দেখতে ভীষণ সুন্দর লাগছে । কৃত্তিম ভাবে তৈরি জিনিসগুলো দেখতে সত্যি অসাধারণ লাগছে।

 2 years ago 

ধন্যবাদ আপু ভিন্ন জগত ভিন্নভাবে পরিদর্শন করে, আপনাদের সামনে উপস্থাপন করার ক্ষুদ্র প্রয়াস চালিয়েছি, যা দেখে আপনাদের অনুভূতিগুলোকে ভিন্নভাবে, চাঙ্গা করতে পেরে মন আনন্দে প্রফুল্লিত হচ্ছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভিন্ন জগৎ আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন দেখে সত্যি ভালো লাগলো। বিশেষ করে কাঠের ব্রীজ টি সত্যি দেখতে অনেক আকর্ষণীয়। এছাড়া মৎস্যকন্যা দেখেও ভালো লাগলো। এমন একটি জায়গায় ঘুরতে গেলে অবশ্যই ভালো লাগে। মন ভালো করার মত একটি জায়গা।

 2 years ago 

বিশেষ করে কাঠের ব্রীজ টি সত্যি দেখতে অনেক আকর্ষণীয়। এছাড়া মৎস্যকন্যা দেখেও ভালো লাগলো। এমন একটি জায়গায় ঘুরতে গেলে অবশ্যই ভালো লাগে। মন ভালো করার মত একটি জায়গা।

অনেক ধন্যবাদ আপু। যদি কখনো রংপুরে আসা হয় অবশ্যই ভিন্ন জগৎ ঘুরবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভিন্ন জগতের অপরূপ সৌন্দর্যের নিদর্শন এর মধ্যে মৎস্য কন্যাদের অভ্যার্থনা জানানোর গেট আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আমি তো বিনা টিকিটে ভিন্ন জগৎ দেখে নিলাম। কাঠের তৈরি ব্রিজ দেখতেও একদম অসাধারণ লাগছে। খুবই ভালো ছিল আপনার আজকের এই ভিন্ন জগতের পোস্ট। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই ভালো ছিল আপনার আজকের এই ভিন্ন জগতের পোস্ট। শেয়ার করার জন্য ধন্যবাদ।

আপনার এত সুন্দর মন্তব্য জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি ভাইয়া। সর্বদা পাশে থাকিয়েন, ধন্যবাদ।

 2 years ago 

ছবি গুলোর ব্যাখ্যা সুন্দর ও স্পষ্ট করে বুঝিয়ে দিয়েছেন। মৎস কন্যা, বিশাল আকৃ্তির হাতি, প্রাকৃ্তিক পরিবেশ সব কিছু মিলে বেশ ভাল লেগেছে ভিন্ন জগত। আপনি তো ভিন্ন জগতে সপ্তম পর্ব পর্যন্ত দিছেন। অনেক অনেক ধন্যবাদ আর শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার প্রফুল্ল চিত্তে উদার মনোভাবাপন্ন মার্জিত মন্তব্য, আমার এত দিনের কার্যক্রম সুন্দরভাবে চালিয়ে যেতে অনুপ্রেরণা যোগিয়েছে। আপনার জন্য শুভকামনা সেই সাথে আপনার মন্তব্যকে সাধুবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছি। ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 68208.95
ETH 3894.97
USDT 1.00
SBD 3.69