আমার দেখা ভিন্ন জগৎ-(দ্বিতীয় পর্ব)|| 10% @shy-fox & 5% @ abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
সম্মানিত আমার বাংলা ব্লগের সকল সৃজনশীল ব্লগার ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। ❤️
আমার দেখা ভিন্ন জগৎ এর দ্বিতীয় পর্বের নিদর্শন ও মন জুড়ানো কিছু মনুষ্য তৈরি কলা কৌশল আপনাদের সামনে প্রদর্শন করতে চলেছি। ❤️

IMG_20220820_202548.jpg

Device : Redmi Note 8
what 3words Location

মালিকানাধীন প্রায় একশ একর জমির উপর পরিকল্পিতভাবে নির্মিত এই বিনোদন কেন্দ্রটি। এখানে আশা দর্শনার্থীরা গাছের ছায়ায় সারাটা দিন ঘুরে বেড়াতে পারেন। ভিন্নজগতের প্রধান ফটক পার হলেই আপনারা দেখতে পারবেন বিভিন্ন মনুষ্য তৈরি কৃত্রিম কারুকার্য। যা অদ্ভুতভাবে প্রদর্শন করা হয়েছে লোকসমক্ষে।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9T8yR8xAxr6yYTx.png

IMG_20220820_202429.jpg

Device : Redmi Note 8
what 3words Location

আগেকার দিনে বৃহদায়তনের দৈত্য দানব এর গল্প শুনতাম এবং নিজেও বইয়ে পড়েছি। কাল্পনিক এ গল্পে বৃহৎভাবে দৈত্য বিশাল হাঁড়িতে খাবার প্রস্তুত করতেন। আমার স্মৃতিতে এই হাড়ি এবং পাশে পড়ে থাকা লাকড়ি বা শুকনো গাছের গুড়ি উনুন জ্বালানোর জন্য প্রদর্শন করা হয়েছে।

IMG_20220820_202526.jpg

Device : Redmi Note 8
what 3words Location

বিশাল বড় জায়গা নিয়ে এই হাঁড়ি চুলোর উপরে রাখা হয়েছে এবং প্রয়োজনীয় যা কিছু দরকার তার সবকিছুই দিয়ে, মনে হয় এর মুখ বন্ধ করে অনেকটা আকর্ষণীয় ভাবে একটি মাঠের মধ্যে প্রদর্শন করা হয়েছে। অদ্ভুতভাবে প্রদর্শিত বিশাল আয়তনের এই পাতিলের মধ্যে নিজের স্মৃতিকেও আবদ্ধ করলাম।

IMG_20220820_201940.jpg

Device : Redmi Note 8
what 3words Location

এরপরে প্রধান ফটকের পাশ দিয়ে আরেকটু সামনের দিকে এগোতেই দেখতে পেলাম গৃহদায়তনের চিল আকাশের দিকে তাক করে রয়েছে, এই যেনো উড়ে যাবে, বিশাল আয়তনের এই চিল এর সামনে আমার স্মৃতি ক্যামেরার মাধ্যমে আবদ্ধ করলাম।

IMG_20220820_202119.jpg

Device : Redmi Note 8
what 3words Location

আরেকটু সামনে গেলাম দেখলাম একটা বিশাল সাদা পাহাড়ের মত, তাতে লেখা আছে বরফের দেশ।

IMG_20220820_202310.jpg

Device : Redmi Note 8
what 3words Location

আসলে করণা পরিস্থিতি এবং অস্বাভাবিক ভাবে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে। মানুষ বিনোদন কেন্দ্রগুলোতে খুব বেশি আসতেছে না। তাই বিনোদন কেন্দ্র গুলোর মধ্যে যে সমস্ত কৃত্রিম রাইট বা উপভোগ্য বিষয়বস্তুর আলোকে, ভিন্ন আঙ্গিকে কৃত্রিমভাবে তৈরিকৃত, এই সকল বিনোদন সামগ্রী আপাতত বন্ধ আছে। তাই বাহ্যিক দৃষ্টিকোণ থেকে উপলব্ধি ও বাইরে থেকে নিজের স্মৃতিকে আবদ্ধ করার ক্ষুদ্র প্রচেষ্টা।

IMG_20220820_202252.jpg

Device : Redmi Note 8
what 3words Location

এরপরে যেদিকে তাকাই দেখি বিভিন্ন কৌশল অবলম্বন করে, কারিগররা গাছের কৃত্রিম সৌন্দর্য বৃদ্ধি করেছেন। নিজে এই সৌন্দর্য দেখলাম এবং ক্যামেরায় ধারণ করে আপনাদেরকেও দেখানোর ক্ষুদ্র প্রচেষ্টা।

IMG_20220820_202216.jpg

Device : Redmi Note 8
what 3words Location

রয়েছে রাস্তা জুড়ে বড় বড় লাইনে বিভক্ত, বিভিন্ন রকমের ফুলের সমাহার এবং এই ফুলের অপরূপ সুন্দর্য। যা দেখে মনকে করবে বিমোহিত।

IMG_20220817_200845.jpg

Device : Redmi Note 8
what 3words Location

ফুলের দৃশ্য দেখতে না দেখতেই বাঁদিকে তাকিয়ে দেখি বিশাল আকৃতির নারিকেল। যা বাস্তবে চক্ষু সন্নিকটে ও এর সামনে উপস্থিত হয়ে নারিকেলের বিশাল আয়তন ও তার সৌন্দর্য মনকে অনেক প্রশান্তি দিচ্ছিল।

IMG_20220820_202019.jpg

Device : Redmi Note 8
what 3words Location

আসলে কৃত্রিমভাবে তৈরিকৃত এই নারিকেলের বা ডাব এর সৌন্দর্য প্রকৃতির সাথে অন্যরকম একটি পরিবেশ তৈরি করেছে।

IMG_20220820_201956.jpg

Device : Redmi Note 8
what 3words Location

বিশাল এই আয়তন জুড়ে বিস্তীর্ণ এলাকায় দেখার মত রয়েছে অনেক কিছুই, যা আমি সবকিছু একেবারেই আপনাদের সামনে উপস্থাপন করলে, আমার সাথে সাথে আপনারাও এত বড় পোস্ট পড়তে আনইজি ফিল করবেন। তাই আজকের মত এখানেই বিদায় নিলাম। দেখা হবে আমার দেখা ভিন্ন জগতের তৃতীয় পর্বে। ততক্ষণ পর্যন্ত আপনারা সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন। শুভ বিদায়...

ছবি গুলো যে মোবাইল দিয়ে তোলা Xiaomi Redmi Note 8
মোবাইটি সম্পকে বিস্তারিত জানতে ভিজিট করুন

ধন্যবাদ
🕵🏾▪️ ▪️ ▪️ ▪️ ▪️ আমার পরিচয় ▪️ ▪️ ▪️ ▪️ ▪️ 🕵🏾

আমি মোঃ মেহেরবান আলী বাসাঃ দিনাজপুর। বর্তমানে থাকি- সৈয়দপুর, নীলফামারী।
বাংলা আমার মায়ের শেখানো ভাষা। সেই মা আর নেই, কিন্তু তার শেখানো ভাষা আমি ব্যবহার করে আমার দেশ বাংলাদেশের মাটিতে বিচরণ করছি ও এই ভাষার মাধ্যমে আমার মনের ভাব সবার মাঝে বিলিয়ে দিচ্ছি। তাই এই ভাষা আমার কাছে পৃথিবীর শ্রেষ্ঠ ভাষা। আমার কাছে আমার দেশ ও আমার বাংলা ভাষা এটি হচ্ছে আমার বেঁচে থাকার চালিকাশক্তি এবং আমার জীবনের শ্রেষ্ঠ সম্পদ। আমি আমার দেশ ও আমার মায়ের ভাষাকে অনেক অনেক বেশি ভালোবাসি।

70165269_2479829478917671_2182751759066202112_n.jpg

271482999_4679632658785881_1215684256941730929_n.gif

Sort:  

অনেক সুন্দর করে বিনোদন কেন্দ্র ভিন্ন জগতে ঘুরে বেড়ানোর অভিজ্ঞতা এবং কিছু কৃত্রিমভাবে তৈরিকৃত স্থাপনার ছবি অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করছেন। দেখে ভালো লাগলো, তবে আমিও ২০১২ সালে স্বপরিবারে এই ভিন্ন জগতে একবার গিয়েছিলাম। তখনকার ভিন্ন জগৎ আর এখনকার ভিন্ন জগতের মধ্যে অনেক পার্থক্য দেখছি। মনে হচ্ছে অনেক কিছু নতুন সংযোজন করা হয়েছে। ধন্যবাদ আপনার পোস্টের জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনি অনেক পরিশ্রমী একজন মানুষ। আমি দেখেছি পোস্ট করার কিছুক্ষণ পরেই আপনি অনেকজন ব্লগারের পোস্টে মন্তব্য করেন। আপনার মন্তব্যগুলো অত্যন্ত রুচিশীল ও ব্যতিক্রম হয়ে থাকে। যা আমার কাছে অনেক ভালো লাগে। আর হ্যাঁ, ভিন্ন জগতে অনেক কিছুই অ্যাড হয়েছে। আগেকার দিন আর বর্তমান পরিবেশ পরিস্থিতির আমূল পরিবর্তনের সাথে সাথে বিনোদন কেন্দ্রগুলোতেও পরিবর্তন নিয়ে আসা হয়েছে। তবে দুঃখজনক ঘটনা হলেও সত্য যে, এই বিনোদন কেন্দ্রগুলো লোকজনের অভাবে বিভিন্ন রাইডসগুলো বন্ধ রয়েছে। কৃতজ্ঞতা প্রকাশ করছি, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আর আমি লক্ষ্য করি আপনার মন্তব্য গুলোর মধ্যে সবসময় অসাধারণ নতুনত্ব, সৃষ্টিশীলতা থাকে। তাই আপনার মন্তব্য গুলো পড়তে অনেক ভালো লাগে। ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দরভাবে আপনি আপনার ভ্রমণ অভিজ্ঞতা তুলে ধরেছেন।ভাল লাগল পড়ে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, সুন্দরভাবে একটি মন্তব্য করে, আমার করা পোস্ট সম্পর্কে, অতি সংক্ষিপ্তভাবে একটি পরিষ্কার মন্তব্য করার জন্য। ধন্যবাদ সবসময় পাশেই থাকবেন।

 2 years ago 

স্বাগতম।আপনিও পাশে থাকবেন।

 2 years ago 

ভিন্ন জগতে আপনার ভ্রমণ পর্ব ২ এর সময়টির উপর অনেক ভালো লাগলো । আপনি সুন্দর সময় কাটানো পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন । আপনার কাটানো এত সুন্দর কিছু মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার জন্য মন থেকে ভালোবাসা ও শুভকামনা রইল। ভালো লাগলো আমার কাটানো সময় এবং ফটোগ্রাফির প্রশংসা আপনার মত করে তুলে ধরেছেন। একটি সুন্দর মন্তব্য একটি বৃহৎ হৃদয়ের মানুষের পরিচয় বহন করে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

স্কুল লাইফে থাকতে সেই 2011 সালে ভিন্ন জগৎ ভ্রমণ করেছিলাম স্মৃতি গুলো কেমন যেন ঝাপসা হয়ে গিয়েছিল যা হোক আপনার ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো অনেকদিন পরে আবার এমন সুন্দর জায়গার কিছু দৃশ্য দেখতে পেলাম

 2 years ago 

আপনার স্মৃতি গুলোকে পুনরায় আমার পোষ্টের মাধ্যমে জাগ্রত করতে পারার জন্য নিজেকে অনেক ভালো লাগতেছে। আশা করি তৃতীয় পর্বে ভিন্ন জগতের ভিন্ন কিছু নিদর্শন, আপনাদের সামনে আমার মত করে উপস্থাপন করার জন্য আপ্রাণ চেষ্টা করব। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। খুবই সুন্দর একটা পোস্ট ।অনেকগুলো ছবির মাধ্যমে আপনার বর্ণনা আরো প্রস্ফুটিত হয়েছে, ধন্যবাদ দাদা এমন একটা সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপনাকে অত্যন্ত কৃতজ্ঞতার সাথে ধন্যবাদ জানাচ্ছি। অনেক সুন্দর প্রশংসা করেছেন যা আমাকে অত্যন্ত ভালো লেগেছে। আপনার জন্যও শুভকামনা রইল। ❤️

আমি যখন গিয়েছিলাম এগুলোর একটাও ছিলো না। নতুন নতুন সকল কারুকার্য দেখে মনটা শীতল হয়ে গেলো।

আপনার উপস্থাপনাতে নিজেকে ভিন্নজগতে আবিষ্কার করতে পেরেছি।

অনেক ভালো লাগলো ভাই, এগিয়ে যান শুভকামনা আপনার জন্য ❤️❤️❤️❤️

 2 years ago 

আপনার উপস্থাপনাতে নিজেকে ভিন্নজগতে আবিষ্কার করতে পেরেছি।

ধন্যবাদ মামুন ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41