আমার দেখা ভিন্ন জগৎ-(নবম পর্ব)📱 -by @dmaherban||

in আমার বাংলা ব্লগ2 years ago
সম্মানিত প্রানবন্ত ও সুশৃংখল বন্ধনে আবদ্ধ সকল ভাই ও বোনদের জানাই আমার দেখা ভিন্ন জগতের ধারাবাহিক পর্বের শুভেচ্ছা এবং অভিনন্দন।👀
অতীত স্মৃতি বিজড়িত নানা ঘটনার প্রত্যক্ষ অনুভূতি ও প্রাণের বন্ধন গুলো ফেলে এসে, জীবনের অবরুদ্ধ ও শ্বাস রুদ্ধকর পরিস্থিতির যুদ্ধে এক নিরলস যোদ্ধা ‌‌ বর্তমানে আমি। নানারকম কর্ম ও কর্মব্যস্ততার মধ্য দিয়ে দিনগুলো অতিবাহিত করার কারণে প্রাণের এই ব্লগে আমার ভূমিকা নিতান্তই সংকীর্ণ ও বিড়ম্বরপূর্ণ। তাই সকলের কাছে ক্ষমা প্রার্থী। অনেক ভালোবাসি এই প্ল্যাটফর্মকে কারণ এখানে আমি আমার মনের কথাগুলো পরিষ্কার বাংলা ভাষায় আপনাদের কাছে উপস্থাপন করতে পারি।
সময়ের বিবর্তন ও সময়ের সংকোচনে দিনগুলো যেন মুহূর্তের মধ্যেই অতিবাহিত হচ্ছে। দেখতে দেখতে পুরনো স্মৃতিগুলো প্রায় বিলুপ্ত হতে চলেছে। সময়ের সাথে ঘটমান ও বাস্তব অনুভূতি গুলো যেন প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে নিজেকে খুব বেশি ও জোরপূর্বক উপলব্ধি করাতে বাধ্য করাচ্ছে।

জীবনের এইসব ঘটনার প্রক্রিয়া চলমান, তাই নিজের স্মৃতিকে পুনরায় স্থগিত রেখে নিজ প্রচেষ্টায় আমার দেখা বিভিন্ন জগতের ধারাবাহিক কার্যক্রম পুনরায় আপনাদের সমীপে পেশ করার ক্ষুদ্র প্রচেষ্টা যা এখনো চলমান রয়েছে।

ভিন্ন জগতের ভিন্ন রকম সৌন্দর্য ও বাস্তব উপলব্ধির মধ্য সবথেকে বড় ও বৃহৎ দৈত্যাকার অনুভূতি হল এই দানব বা মনস্টার। (ইংরেজি: Monster) হলো এক ধরনের বিচিত্র জীব, যার চেহারা ভয়ঙ্করয্য এবং যার ধ্বংসাত্মক ক্ষমতা পুরো মানব বিশ্বের সামাজিক বা নৈতিকতার জন্য হুমকি স্বরূপ। বর্তমানে এই কাল্পনিক শৈল্পিক সৌন্দর্য ভিন্ন জগতের ভিন্ন রকম অনুভূতির মধ্যে একটি। বিভিন্ন হলিউড ফিল্ম এ এবং চাইনিজ মুভিগুলোতে সচরাচর দেখা মেলে এই দানব। বিভিন্ন জগতে পুনরায় এবং বৃহদায়তন বাস্তবসম্মত এই জন্তুকে দেখে যে কেউ বিস্মিত হবেন।

IMG_20220922_035834.jpg

Device : Redmi Note 8

what 3words Location

দীর্ঘ সময় ভিন্ন জগতে প্রায় ৭-৮ কিলোমিটার পদচারণা আমাকে এক পর্যায়ে নিষ্ক্রিয় করে ফেলেছিল এমতাবস্থায় এই দানকে দেখে পুনরায় সক্রিয় হয়ে উঠেছিলাম। খুব কাছে যেতে না পারলেও অন্যরকম অনুভূতির আদলে বিভিন্ন অ্যাঙ্গেলে স্মৃতিকে ধারণ করে আপনাদের সামনে উপস্থাপনের ক্ষুদ্র প্রচেষ্টা।

IMG_20220922_035900.jpg

হয়তোবা আগত দর্শনার্থী এই বৃহদায়তনের জায়গা জুড়ে নির্মিত বৃহদাকার এই মনস্টার এর মুখগহ্বরে উঠে ভিন্ন জগতের ভিন্ন রকম অনুভূতি গভীরভাবে পর্যবেক্ষণ করে থাকেন।

IMG_20220922_035806.jpg

আমি নিজেও প্রত্যক্ষভাবে বহুদূর থেকে বিষয়টিকে দৃষ্টিগোচর করলাম এবং আমার অনুভূতির বাতায়নে বিষয়টিকে পরিষ্কারভাবে ধারণ করলাম।

IMG_20220922_035736.jpg

যদিও ভিন্ন জগতে কৃত্রিম বিভিন্ন নিদর্শনের সৌন্দর্য মানুষ অমায়িকভাবে মনের স্মৃতিতে নিমিষে লালন করতে পারে এরপরেও যদি অন্তরের দৃষ্টিকোণ ও প্রকৃতি ঘেরা এই মনুষ্য সৃষ্টি সৌন্দর্যের অপরূপ সৌন্দর্যকে প্রত্যেক ভাবে ধারণ করতে আমি ব্যক্তিগতভাবে যেদিকে তাকাই সেদিকেই প্রকৃতির সৌন্দর্যকে গভীরভাবে স্মৃতিতে ধারণ করি বহিঃপ্রকাশ আপনাদের সামনে।

IMG_20220922_035602.jpg

চলিত পথের দৃষ্টিনন্দন ও মনোরম অনুভূতি সেই সাথে প্রকৃতিকে আরো সুন্দর করে দর্শনার্থীদের সামনে উপস্থাপন করার জন্য এই বৈচিত্র্যময় ফুলগুলি আপনাদের দৃষ্টিতে যদিও খুব একটা গুরুত্ব দিবে না। এরপরেও আমার দৃষ্টিতে এই সুন্দয্য অন্যরকম অনুভূতির সৃষ্টি করেছে।

IMG_20220922_035437.jpg

IMG_20220922_035404.jpg

IMG_20220922_035330.jpg

IMG_20220922_035512.jpg

ফুলকে ভালোবাসে না এমন মানুষ খুব কম পাওয়া যাবে। মানুষের মন ফুলের মতো পবিত্র তাই ফুলের সৌন্দর্য সহজে মানুষের দৃষ্টি কেড়ে নেয়। দৃষ্টিনন্দন প্রকৃতিতে নিজের মনকষ্ট ও মানসিক প্রশান্তির আচ্ছাদনে নিজেকে পুনরায় বহুমাত্রিক রূপ ও ঘটমান জীবনের বিড়ম্বনাময় দিনগুলোকে অনেকটাই ভুলে গিয়ে পুনরায় নিজ কর্মে নিজেকে ভালোভাবে আবদ্ধ করার অনুভূতি মনের মধ্যে লালন করলাম।

সাথে প্রকৃতির মনোমুগ্ধকর ফটোগ্রাফি গুলো আপনাদের সামনে উপস্থাপন করে নিজেকে ধন্য মনে করলাম।

IMG_20220922_035204.jpg

আজ এপর্যন্তই, চলমান কার্যক্রমের ভিত্তিতে আমার দেখা ভিন্ন জগতের পর্যায়ক্রমিক ধারাগুলো যদি কেউ পুনরায় উপলব্ধি করতে চান, তাহলে ঘুরে আসতে পারেন, পূর্বের এই দৃষ্টিনন্দন পর্বগুলোতে।

👉 আমার দেখা ভিন্ন জগৎ-(প্রথম পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ-(দ্বিতীয় পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ-(তৃতীয় পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ-(চতুর্থ পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ (পঞ্চম পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ (ষষ্ঠ পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ (সপ্তম পর্ব)

👉 আমার দেখা ভিন্ন জগৎ (অষ্টম পর্ব)

সময়ের চলমানোতা সেই সাথে কঠিন বাস্তবতা তারপরেও দেখা হবে আগামী পর্বে সকলের জন্য শুভকামনা ও ভালোবাসা রইল ভালো থাকবেন, খোদা হাফেজ।

ছবি গুলো যে মোবাইল দিয়ে তোলা Xiaomi Redmi Note 8
মোবাইটি সম্পকে বিস্তারিত জানতে ভিজিট করুন

20220828_214204.png
IMG_20220924_132945.jpg

আমি মোঃ মেহেরবান আলী বাসাঃ দিনাজপুর। বর্তমানে থাকি- সৈয়দপুর, নীলফামারী।
বাংলা আমার মায়ের শেখানো ভাষা। সেই মা আর নেই, কিন্তু তার শেখানো ভাষা আমি ব্যবহার করে আমার দেশ বাংলাদেশের মাটিতে বিচরণ করছি ও এই ভাষার মাধ্যমে আমার মনের ভাব সবার মাঝে বিলিয়ে দিচ্ছি। তাই এই ভাষা আমার কাছে পৃথিবীর শ্রেষ্ঠ ভাষা। আমার কাছে আমার দেশ ও আমার বাংলা ভাষা এটি হচ্ছে আমার বেঁচে থাকার চালিকাশক্তি এবং আমার জীবনের শ্রেষ্ঠ সম্পদ। আমি আমার দেশ ও আমার মায়ের ভাষাকে অনেক অনেক বেশি ভালোবাসি।

WhatsApp Image 2022-08-24 at 1.30.17 PM.jpeg

271482999_4679632658785881_1215684256941730929_n.gif

294693058_579947456903579_8904683423567108283_n.png

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

সত্যি ভাইয়া ভিন্ন জগতে বিভিন্ন রকম অনেক কিছুই দেখা যায়। দেখতে দেখতে আপনি ভিন্ন জগতের নয়টি পর্ব শেষ করেছেন। আমি আপনার কয়েকটি পোষ্ট দেখেছি আজ নবম পর্বটি দেখে অনেক ভালো লাগলো। ভিন্ন জগত সত্যি দেখার মত একটি জায়গা। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য আমার হৃদয়ের গভীরে স্পর্শ করেছে। আপনার জন্য শুভকামনা রইল এবং ব্লগিং প্ল্যাটফর্মে আপনার যাত্রা সব সময় মঙ্গলময় হয়ে উঠুক। ভালো থাকবেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 67876.87
ETH 3852.52
USDT 1.00
SBD 3.65