আমার করা ৫টি রেসিপি পোস্টের রিভিউ। ১০% বেনিফিশিয়ারী লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকের এই মুহূর্তে আমি আপনাদের সাথে আমার কিছু রেসিপি পোস্টের রিভিউ নিয়ে এসেছি।মার্চ মাসের শুরু থেকে আমি যতগুলো রেসিপি পোস্ট করেছিলাম তার মধ্যে প্রথম ৫টি পোস্টের রিভিউ নিয়ে চলে এলাম। মূলত আমার এই রেসিপিগুলোকে একসাথে রাখাই আমার রিভিউ পোস্টের মূল উদ্দেশ্য।

CollageMaker_2022323152116909.jpg

আমার সবগুলো রেসিপি অনেকের কাছেই ভালো লেগেছিল।আর যারা এই রেসিপিগুলো দেখেন নি তারাও দেখতে পারবেন। আমি আশা রাখি আমার আজকের রিভিউ পোস্ট কারো না কারো উপকারে আসবে।

চলুন তাহলে শুরু করা যাক আমার রেসিপি পোস্টগুলো সম্পর্কে কিছু কথা।

গাজরের পায়েসের রেসিপি

21PRtjKRXPQybj4WUXScWv5QPLninWRxfbcWNsx7SenD7FvwTDSabaya8dNfarQJJkadxWrKdEZi9KBCMsZ6bQyjJQ8QKMSujHe3W2XNVsjRPWMikkzyjf1a2c1NUVWUGfPrbrDs9sQHg4emby3h1Ga.jpeg

শীতকালীন সবজির একটি হচ্ছে গাজর। যেটি সচরাচর পাওয়া যায় ।বর্তমানে এটি বাজারে দেখা যায়। আর এটি এমন একটি সবজি, বিভিন্নভাবে ব্যবহার করা হয় ।এমনকি কাঁচাও খাওয়া যায়। তবে আজকে আমি আপনাদেরকে আমার পূর্বের করা একটি রেসিপি দেখাতে চাই। অনেকের কাছে ভাল লেগেছিল,আমার কাছে খুবই ভালো লেগেছে।এই রেসিপিটি হল গাজরের পায়েস, যা খুবই সুস্বাদু আর মজাদার।আমি অনেক আগেই গাজরের লাড্ডু এবং হালুয়া তৈরি করেছিলাম ।আর এইবার চেষ্টা করলাম সবার সাথে গাজরের পায়েস রেসিপি শেয়ার করার জন্য। এটি খুব সুস্বাদু এবং এটি সহজেই তৈরি করা যায়। আমি নিচে গাজরের পায়েস এর রেসিপি লিঙ্ক দিয়ে দিলাম।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মুখরোচক বড়ইয়ের আচারের রেসিপি

EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5J36pgwGEZCYQyM1AdN1CgoLrfujeXhFdyTkLm3rHMtUjvfE9CJuyFoDSpzcuGmy9BTs6e1ojYKZdEXDZT7Paq6HoDiQrrSzDcVWxEeK8.jpeg

এই পোস্টে আপনারা যা দেখতে পাচ্ছেন তা হচ্ছে মুখোরোচক বড়ইয়ের আচার। সব ধরনের আচার আমার খুবই পছন্দের। তবে বাড়িতে তৈরি করা আচারগুলো আমি বেশি খাই। বাজারে সচরাচর পাওয়া গেলেও নিজেদের গাছের বড়ই আচার করেছিলাম। এটি এতটাই লোভনীয় আর মজাদার হয়েছিল যে তিনদিনের মধ্যেই শেষ হয়ে গিয়েছে। আমার কাছে খুবই ভাল লেগেছিল এই আচার।আর আপনাদের মতামত দেখে খুবই ভাল লেগেছিল‌।সবাই এই রেসিপিটি অনেক পছন্দ করেছিল। নিচে এই রেসিপি লিঙ্ক দিয়ে দিলাম।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মুচমুচে ডিমের পকোড়া রেসিপি

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81MBxAp5oRTorBohWg4SFZH1uw191ogmdPBVdBZyD6ckr2QYSvmfTsg34W19hinZ2715zxmFcvgctMsR7BVdS6sx.jpeg

ডিম অনেকেই পছন্দ করে। তবে আমি সিদ্ধ ডিম তেমন একটা খাই না।তাই চেষ্টা করি ডিম দিয়ে পকোড়া তৈরি করে নেয়ার। বিকেল বেলা নাস্তায় এটি একদম পারফেক্ট একটি খাবার ।আর এই রেসিপিটি খুব সহজেই এবং অল্প উপকরণে তৈরি করা সম্ভব ।একদিন বিকেল বেলায় আমি এটি তৈরি করেছিলাম তাই আপনাদের সাথে শেয়ার করেছি। লিংক নিচে দেয়া হল।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মাছ দিয়ে মেটে আলুর রেসিপি।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yu24HCP5D64pfwiCsjSKWVzLAAC7HbJqqEoQAgfsv3msKmkdicK6pQSzUmduTXnfGAdLXxRLBLpKPFG5hxvdciNY32ujk.jpeg

এখন আমি যে রেসিপি পোষ্ট টি দেখালাম সেটি হচ্ছে মেটে আলু আর মাছ এর একটি রেসিপি।মেটে আলু মাটির নিচে বড় আকারের হয়ে থাকে। আর এই আলু সব সময় পাওয়া যায় না। আমি মাত্র একবারই খেয়েছি এই বছর। আর এই রেসিপিটি তৈরি করেছিলাম ।অনেক সুস্বাদু হয়েছিল এটি খেতে ।আজকে এই পোস্টে লিঙ্ক দিয়ে দিলাম।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

ছাউয়া মাছের রেসিপি

EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5Fq5xEsm5QZgjFN9iaz4zj9VqDSbhzX1vefbPcU45cXCg9VtiuuQ6CnmwLPZrDZvbYjLjjRRSTqqw7eGKcVLEQA3SL5y2RMGuyT66qzTG.jpeg

এটি একটি সামুদ্রিক মাছের রেসিপি। আর এই মাছের নাম হলো ছাউয়া মাছ। যেটা নোয়াখালীর কোম্পানীগঞ্জ চরাঞ্চল থেকে বেশি নিয়ে আসা হয়। আর আমরাও এটি খেতে পারি।এটি অনেক সুস্বাদু ,সব সময় এটিকে ভুনা করে খেতে বেশি ভালো লাগে। আলাদাভাবে টমেটো, ধনেপাতা দিয়ে ভুনা করলে খেতে বেশ মজা লাগে।আর আজকের এই পোস্টে আমি এই রেসিপির লিংক দিয়ে দিলাম।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

আশা করি আমার সবগুলো রেসিপি পোস্ট আপনাদের খুবই ভালো লাগবে। মূলত এই রেসিপি গুলো কে একত্রে একটি পোস্টে রেখে দেয়া আমার রেসিপি রিভিউর মূল উদ্দেশ্য। আমি চাই যারা এই রেসিপিগুলো ট্রাই করতে চান এখান থেকে হয়তো নিয়ে নিতে পারবেন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

আপনার ৫ টি রেসিপিটি রিভিউ অনেক দারুন ভাবে আমাদের সাথে শেয়ার করছেন।রেসিপি গুলো দেখার মতো ছিলে ।তবে সত্যি কথা প্রতিটি রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে।এতে সুন্দর করে রিভিউ করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্ট দেখার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপু এমনিতেই ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি খেতে আমি খুবই পছন্দ করি।তার মধ্যে আপনার এই রেসিপি পোষ্ট গুলোর রিভিউ।সবগুলো রেসিপি দারুন ছিল।সুন্দর এই রিভিউ পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

রান্নায় ভিন্নতা আনলে খেতে সবারই ভালো লাগে। আপনার মন্তব্য দেখে খুব ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার শেয়ার করা রিভিউ পোষ্টের প্রতিটি রেসিপি অনেক সুন্দর ছিল।রেসিপিগুলো খেতেও খুবই সুস্বাদু ও মজাদার হবে।ছাউয়া মাছের রেসিপি ও বড়াই এর আচার এই দুটি রেসিপি বেশি ভালো লেগেছে আমার কাছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া অনেক মজাদার ছিলো সব রেসিপি। আপনার সুন্দর মতামত ভাগ করে নেয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপির রিভিউটি খুবই সুন্দর হয়েছে। যথাযথভাবে আপনার রেসিপির বর্ণনা গুলো আমাদের সাথে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রিভিউ আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন সব সময় সবাইকে নিয়ে এই কামনা করি।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য করে উৎসাহিত করার জন্য।তবে ভার্চুয়ালী মন্তব্য থেকে সরাসরি মন্তব্য পেলে আরও ভালো লাগত।

 2 years ago 

আপু আপনার প্রতিটি রেসিপি ইউনিক রেসিপি ছিলো। দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

চেষ্টা করি নতুনভাবে কিছু করার।অনেক ধন্যবাদ আমার রেসিপিগুলো দেখার জন্য।

 2 years ago 

এরমধ্যে সবকটা রেসিপি আমি দেখেছি। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার রেসিপি গুলো। তবে সবচেয়ে ভালো লাগলো সবগুলো রেসিপি এক সাথে দেখে। এর মধ্যে আমার মধ্যে বড়ই এবং গাজরের পায়েস অসাধারণ লেগেছে। সব গুলো রেসিপি এক সাথে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধ্যনবাদ। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার সবগুলো রেসিপি দেখেছেন শুনেই ভালো লাগতেছে।অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার করা ৫টি রেসিপি পোস্টের রিভিউ আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। আপনি অনেক মজার মজার রেসিপি গুলো আমাদের মাঝে আবারও শেয়ার করেছেন। ডিম পাকোড়া রেসিপি আমার কাছে বেশি ভালো লেগেছে। এছাড়াও আপনি অনেক সুন্দর করে অন্যান্য রেসিপি গুলো তৈরি করেছেন। অনেক মজার সব রেসিপি আবারও আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

ভাইয়া,সবগুলোই বেশ মজাদার ছিল। আর আপনার মন্তব্য দেখে খুশি হলাম।শুভেচ্ছা রইল,ভালো থাকবেন।

 2 years ago 

আপনার উপস্থাপন করার রেসিপি পোষ্ট গুলো দেখতে সত্য অনেক লোভনীয় দেখাচ্ছে। আমার কাছে বিশেষ করে ২ নম্বরে রেসিপি পোস্ট টি সবচেয়ে বেশি ভাল লেগেছে । ধন্যবাদ আপু আপনাকে এমন সুন্দর একটি রিভিউ পোস্ট আমাদের মাঝে শেয়ার‌ করার জন্য।

 2 years ago 

আমার করা রেসিপি আপনাদের ভালো লাগা মানেই আমার স্বার্থকতা।ধন্যবাদ মন্তব্যের জন্য।

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

আপনার করা প্রত্যেকটি রেসিপি সেরা ছিল। তবে বরইয়ের আচার সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার। এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সেই সেরা রেসিপি গুলো পুনরায় আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া উৎসাহমূলক মন্তব্য ভাগ করে নেয়ার জন্য ।ভালো থাকবেন ।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64742.19
ETH 3169.80
USDT 1.00
SBD 2.55