মাছ দিয়ে মেটে আলু রান্নার রেসিপি। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগএর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি৷

প্রিয় বন্ধুগণ,আজকের সকালে আমি আপনাদের সাথে একটি রেসিপি নিয়ে এসেছি।এই রেসিপিটি হলো মাছ দিয়ে মেটে আলু রান্নার রেসিপি। আমি সকালে উঠেই ভাবতেছি আজকে কি পোস্ট করা যায়। প্রথমে ভেবেছিলাম ফটোগ্রাফি পোস্ট করব।কিন্তু পরে ভাবলাম আজকে একটি রেসিপি পোস্ট করি।গতকাল আমাদের শোল মাছ দিয়ে মেটে আলু রান্না করা হয়েছিল।তখন আমি এই রেসিপিটি করে রেখেছিলাম,যাতে আপনাদের সাথে শেয়ার করতে পারি।তাই আজকে আমি এটি আপনাদের সাথে শেয়ার করব।

20220311092640.jpg

আজকের রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

CollageMaker_202231191257208.jpg

উপকরণ
পরিমাণ
মেটে আলু৫০০ গ্রাম
মাছ৩ টুকরো
পেয়াজ কুচি২ টি
কাচামরিচ ফালি৪ টি
টমেটো১ টি
হলুদ গুড়ো১ চা চামচ
মরিচ গুড়ো২ চা চামচ
লবণপরিমাণ মত
রসুনবাটা২ চা চামচ
পানিপরিমাণ মত
সয়াবিন তেল৩ টেবিল চামচ

রন্ধন প্রণালী

প্রথম ধাপ

প্রথমে আমি সামান্য পরিমাণ হলুদ গুড়ো আর লবণ দিয়ে মাছকে মেখে নিলাম।

IMG_20220310_104113.jpg

দ্বিতীয় ধাপ

তারপরে চুলায় একটি কড়াই বসিয়ে দিলাম। এরমধ্যে পরিমাণ মত তেল দিয়ে দিলাম।

তেল গরম হওয়ার পর আমি মাছগুলোকে তেলের মধ্যে দিয়ে ভাজতে থাকলাম।

IMG_20220310_104526.jpgIMG_20220310_105105.jpg

তৃতীয় ধাপ

তারপরে আমি অন্য একটি পাতিলে ১ টেবিল চামচ পরিমাণ তেল দিয়ে দিলাম।আমি মাছ ভাজার তেল দিয়েই রান্না করব।

এরমধ্যে পেয়াজকুচি, কাচামরিচ ফালি, টমেটো দিয়ে দিলাম।
IMG_20220311_091544.jpg

চতুর্থ ধাপ

তারপরে দিয়ে দিলাম হলুদ গুড়ো, মরিচ গুড়ো, লবণ,রসুন বাটা।

IMG_20220310_105934.jpg
এগুলো দেয়ার পর আমি কিছুক্ষণ ভেজে নিলাম।

পঞ্চম ধাপ

তারপরে আমি এরমধ্যে অল্পপরিমাণ পানি দিয়ে দিলাম। এরপরে নেড়ে রান্না করতে থাকলাম।

IMG_20220310_110035.jpg

ষষ্ঠ ধাপ

পানি কিছুটা ফুটতে শুরু করলে এরমধ্যে আমি কেটে রাখা মেটে আলু দিয়ে দিলাম। আলু দেয়ার পরে আবারও নেড়ে রান্না করতে থাকলাম।

IMG_20220310_110150.jpg

সপ্তম ধাপ

রান্না করতে করতে একসময় পানি কিছুটা শুকিয়ে এলো, তখন আমি এরমধ্যে ভেজে রাখা মাছ দিয়ে দিলাম।তারপর আরও কিছু পানি যোগ করলাম।আর প্রায় ১৫-২০মিনিট মিডিয়াম আচে রান্না করতে থাকলাম।

IMG_20220310_110857.jpgIMG_20220310_111414.jpg

IMG_20220310_111916.jpg

রান্না করতে করতে যখন এটি হয়ে এলো তখন আমি ধনেপাতা দিয়ে নেড়ে নামিয়ে নিলাম।

IMG_20220310_114758.jpg

IMG_20220311_092325.jpg

IMG_20220311_092208.jpg

এইতো রান্না হয়ে গেল মজাদার মেটে আলু। আর এই আলু আমার খুব ভালো লাগে খেতে৷ আপনাদের কাছে কেমন লাগে জানাতে ভুলবেন না কিন্তু।

আশা করি আমার আজকের এই রেসিপিটি সবার কাছেই ভালো লাগবে।মতামত দিয়ে পাশে থাকার চেষ্টা করবেন।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

মাছের সঙ্গে আলু বেশ দারুন একটি রেসিপি। আপু আপনার রান্না করা রেসিপির ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে, খেতেও সুস্বাদু ছিল। রেসিপিটি রান্না করার পদ্ধতিগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া এই মেটে আলু রান্না করলে খুবই সুস্বাদু হয় ।আর আমাদের তো প্রতি বারেই মেটে আলু রান্না করা হয় ।কারণ সবাই খুব পছন্দ করে ।অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মাছের সঙ্গে বিভিন্ন ধরনের সবজি খাওয়া গেলেও আলু দিয়ে খেতে বেশি ভালো লাগে। আপনার রান্না করা রেসিপি ছবিগুলো দেখেই খেতে ইচ্ছা করছে। রেসিপি টির প্রস্তুত প্রণালী ও খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর এই রেসিপিটা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

সাধারণ আলু থেকে এই আলুটা কিছুটা আলাদা।কারণ একটি বিশাল আকারের হয়ে থাকে। আর রান্না করলেও খুব সুস্বাদু হয়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

মাছ দিয়ে মেটে আলু রান্নার রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুব মজাদার রেসিপি তৈরি করলেন এবং আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপার রেসিপি উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ভাইয়া ।সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

মাছ দিয়ে মেটে আলু রান্নার রেসিপি অসাধারণ হয়েছে আপু। মাছের সাথে আলু দিয়ে রান্না করলে মাছের আগে, আলু খাওয়ার ইচ্ছা করে। অনেক ভালো লাগলো আপনার রেসিপির প্রক্রিয়া গুলো দেখে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এটা কিন্তু ঠিক বলেছেন। মাছের সাথে আলু ব্যবহার করলে মাছ থেকে আলু খেতে বেশি ভালো লাগে ।কারণ এটি খুব সুস্বাদু হয়। গঠন মূলক মন্তব্য ভাগ করে নেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু, আপনি অনেক সুন্দর ভাবে মেটে আলু দিয়ে মাছ রান্না করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে আপনার মেটে আলুর রেসিপি টা অসাধারন হয়েছে। দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এই মেটে আলু খেতে অনেক সুস্বাদু। মাছের সাথে মেটে আলু দিয়ে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দিয়েছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তব্য দেখে খুবই ভালো লাগলো ,আর সব সময় এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা রাখলাম।

এই আলু দিয়ে মাছ রান্না করলে সত্যিই অনেক মজাদার হয়। অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। রেসিপির কালার টা অনেক সুন্দর হয়েছে। রেসিপি তৈরির সবগুলো ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মেটে আলু দিয়ে যদি কোনো বড় মাছ রান্না করা যায় তাহলে সেই রেসিপির যে কি টেষ্ট লাগে উফ্ ভাবতেই জিভে জল চলে আসছে। আপনি রেসিপিটি তৈরি করতে যে ধাপগুলো পার করেছেন তার সবগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া অসাধারন খেতে হয়। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

এই মেটে আলু দুই রকম হয়ে থাকে একটা হচ্ছে কিছুটা লাল কালারের হয়ে থাকে, আবার কিছুটা রয়েছে সাদা। আপনি যে রেসিপিটা করেছেন সেটি সাদা মেটে আলুর আর এটি অনেক বেশী মজাদার হয়ে থাকে। আমার পছন্দের একটি খাবার। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

খুবই ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে। এই আলুর নাম আমি কখনো শুনিনি, দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে আজকে রেসিপিটি। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই আলো সচরাচর পাওয়া যায়না ভাইয়া তাই হয়তো আপনার কাছে ইউনিক মনে হচ্ছে ।তবে এটি খুবই সুস্বাদু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74