🥕সুস্বাদু গাজরের পায়েস তৈরির রেসিপি🥕। ১০% লাজুক-শিয়াল এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজকের এই মুহূর্তে আমি আপনাদের সাথে রেসিপি শেয়ার করার জন্য এসেছি।আজকের রেসিপিটি হলো সুস্বাদু গাজরের পায়েসের রেসিপি।

CollageMaker_202222810205688.jpg

প্রিয় বন্ধুরা আপনারা সবাই নিশ্চয়ই পায়েস পছন্দ করেন।আমিতো মিষ্টি কম খাই, তবে পায়েস আমার খুবই পছন্দের। আর গাজরের পায়েস তো খুব বেশি সুস্বাদু হয়ে থাকে তাই আমি মাঝেমধ্যে এটি তৈরি করে থাকি। এটি খুব সহজে তৈরি করা যায় বলে আমার কাছে বেশি ভালো লাগে। আর আজকে রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করব।

গাজরের পায়েস তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

CollageMaker_2022228101028976.jpg

উপকরণ
পরিমাণ
চিনিগুড়া চাল১ কাপ
গাজর১ টি
চিনিআধা কাপ
কাঠবাদাম১৫টি
লবণআধা চা চামচ
গুড়ো দুধআধা কাপ
দুধ৫ কাপ
ঘি১ চা চামচ

প্রথম ধাপ

প্রথমত আমি চালগুলোকে ভালোভাবে ধুয়ে ২০ মিনিটের মত ভিজিয়ে রেখেছি।

IMG_20220227_165501.jpg

আর বাদামগুলোকে কুচি করে রেখেছি।

IMG_20220227_173107.jpg

দ্বিতীয় ধাপ

এরপরে আমি একটি গাজর ভালোভাবে ধুয়ে নিলাম।তারপরে গ্রেটার দিয়ে গ্রেট করে নিলাম।

IMG_20220227_170126.jpg

তৃতীয় ধাপ

এরপরে আমি একটি পাতিল নিলাম।পাতিলে ১ চা চামচ পরিমাণ ঘি দিয়ে দিলাম।

ঘি দেয়ার পরে দিয়ে দিলাম গ্রেট করা গাজর। এগুলো দেয়ার পরে আমি ভালোভাবে নেবে কিছুক্ষণ ভেজে নিলাম।

IMG_20220227_171824.jpgIMG_20220227_171930.jpg

চতুর্থ ধাপ

পরে আমি এর মধ্যেই ভিজিয়ে রাখা চালগুলো পানি ঝরিয়ে দিয়ে দিলাম। তারপর আবার এগুলোকে ২ মিনিট ধরে নাড়াচাড়া করে ভেজে নিলাম।

IMG_20220228_101617.jpgIMG_20220228_101640.jpg

পঞ্চম ধাপ

একসাথে ভাজার পরে আমি এর মধ্যে পাঁচ কাপ পরিমাণ দুধ দিয়ে দিলাম এবং নেড়ে মিশিয়ে দিলাম সব কিছু একসাথে।
এভাবেই আমি রান্না করতে থাকলাম।

IMG_20220228_101654.jpgIMG_20220228_101706.jpg

ষষ্ঠ ধাপ

রান্না করতে করতে যখন এগুলো কিছুটা ঘন হয়ে এলো এবং চালগুলো সিদ্ধ হয়ে এলো তখন এর মধ্যে আমি কুচি করে রাখা বাদাম গুলো দিয়ে দিলাম।

তারপরে দিয়ে দিলাম চিনি এবং সামান্য লবণ দিয়ে দিলাম ।

IMG_20220228_101723.jpgIMG_20220228_101751.jpg

সপ্তম ধাপ

ভালোভাবে রান্না করতে থাকলাম ,এগুলো সিদ্ধ হওয়া পর্যন্ত রান্না করলাম ।যখন দেখলাম এগুলো কিছুটা ঘন হয়ে এসেছে তখন এর মধ্যে গুড়ো দুধ দিয়ে ভালোভাবে নেড়ে সবকিছু একসাথে মিশিয়ে দিলাম। এরপরে ২ মিনিট রান্না করে আমি নামিয়ে নিলাম।

IMG_20220228_101808.jpgIMG_20220228_101825.jpg

IMG_20220228_101839.jpg

এইতো তৈরি হয়ে গেল সুস্বাদু গাজরের পায়েস। এখন সম্পূর্ণভাবে খাওয়ার জন্য তৈরি এটি।এটি সত্যিই খুব সুস্বাদু হয়েছে, আপনারা একদিন বাসায় তৈরি করে দেখবেন।

IMG_20220228_101922.jpg

IMG_20220228_101909.jpg

IMG_20220228_101855.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

পায়েস আমার খুব প্রিয়। আপনার পায়েস তৈরি দেখ আমি খুব মুগ্ধ হলাম। পায়েস তৈরীর রন্ধন পদ্ধতি অসাধারণ দেখে খেতে ইচ্ছে করতেছে। নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে । আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে ধাপসমূহঃ উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার তৈরি গাজরের পায়েসটি দেখতে খুবই লোভনীয় লাগছে। এবং খুব সুন্দর করে প্রত্যেকটি ধাপ বর্ণনা করেছেন। সামনে আমিও ভাবছি গাজরের পায়েস বানাবো তখন আপনি রেসিপিটি আমার বেশ কাজে লাগবে।

 2 years ago 

সত্যি বলতে এই পায়েশ আমার কাছে এতটাই মজা লেগেছে যে আজকে সকালেও তৈরি করে খেলাম।খুবই সুস্বাদু হয় এটি।ধন্যবাদ ভাইয়া মন্তব্য পড়ে ভালো লাগলো।

গাজরের পায়েস তৈরির রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। গাজরের সবকিছুই খেয়েছি কিন্তু এই পায়েজ রেসিপি টি কখনও খেতে পারলাম নাহ😥। আপনার রেসিপি টি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। একদিন ট্রাই করে দেখতে হবে দেখছি। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর একটি লোভনীয় রেসিপি শেয়ার করার জন‍্য। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 2 years ago 

জি ভাইয়া,খুবই সুস্বাদু এটি।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গাজরের পায়েস এটি আমার কাছে একটু নতুন রেসিপি বলে মনে হয়েছে কারণ বাড়িতে কখনো গাজরের পায়েস এর রেসিপি খাওয়া হয়নি তাই আর কি। তবে গাজরের পায়েস রেসিপি তৈরি করার ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা সত্যি প্রশংসা করার মত। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গাজরের পায়েস খুব চমৎকার একটি জিনিস আমি এর আগেও খেয়েছিলাম। আপনার রেসিপি দেখে আবার নতুন করে খাওয়ার ইচ্ছা জাগল। আপনার গাজরের পায়েস রেসিপি দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। ধন্যবাদ সুন্দর একটি গাজরের পায়েস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

শুধু গাজরের পায়েস খেয়েছি, কিন্তু গাজরের পায়েস এর মধ্যে এভাবে চাল দিয়ে পায়েস কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি আমার কাছে ভালো লেগেছে। একেবারে ইউনিক মনে হয়েছে। এভাবে একবার গাজরের পায়েস রান্না করে খেয়ে দেখতে হবে। নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই মজার হয়েছে আপু,একদিন খেয়ে দেখবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। সুস্বাদু গাজরের পায়েস তৈরির রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গাজরের পায়েস আমার সত্যিই অনেক ইউনিক লাগলো। কখনো খাওয়া হয় নাই। আপনি দারুণভাবে গাজরের পায়েস তৈরি করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কী সুস্বাদু একটি খাবার তৈরি করা শেখালেন আজকে দিদি। গাজরের হালুয়া করে খাই। কিন্তু গাজরের পায়েস কখনো এভাবে রান্না করা হয়নি। আমার কাছে দারুন লেগেছে রেসিপি টা। কাঠবাদাম আর ঘি খাবারের স্বাদে একটা ভিন্ন মাত্রা যোগ করবে। অনেক সুন্দর গুছিয়ে উপস্থাপন করলেন, খুব ভালো লাগলো এই ব্যাপারটা। ইচ্ছা আছে খুব তাড়াতাড়ি আপনার দেখানো পদ্ধতিতে গাজরের পায়েস রান্না করবো।

 2 years ago 

খুব দারুণ ফ্লেভার হয়েছে,আমার নিজের কাছেও খুব ভালো লেগেছে।

 2 years ago 

আপু আমি গাজরের হালুয়া খেয়েছি, কিন্তু পায়েস কখনো খাওয়া হইনি। আপু আপনার তৈরি করা গাজরের পায়েস দেখে লোভ সামলাতে পারতেছি না। যদি একটু খাইতে পারতাম তাহলে খুব ভালো হতো। অবশ্যই একদিন গাজরের পায়েস তৈরি করব আপু। সত্যি অসাধারণ হয়েছে আপু আপনার রেসিপিটি। আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65051.86
ETH 3163.86
USDT 1.00
SBD 2.54