আমার করা গত মাসের ডাই পোস্টের সংগ্রহশালা ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

পোস্টের রিভিউ

✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটি পোস্ট করে দেখাবো। আজকে আপনাদের সাথে আমার পুরো মাসের সবগুলো পোস্ট একসাথে সংগ্রহশালা তৈরি করে দেখাবো। সবাই প্রতি সপ্তাহে নিজের রিভিউ পোস্ট গুলো করে। তাই আমি ভাবলাম আমার প্রতি মাসের সংগ্রহশালা পোস্টগুলো আপনাদের সাথে ভাগ করা যাক। কারণ সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায়। কেউ যদি আমার পোস্ট সবগুলো না দেখতে পারে তাহলে সংগ্রহশালা পোষ্টের মাধ্যমে দেখতে পারবেন। এজন্য আমি আজকে আমার সবগুলো ডাই পোস্ট একসাথে করার চেষ্টা করব। সবগুলো পোস্টের এক মাসের সংগ্রহশালা আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আজকে আমার এই রেসিপি পোষ্টের সংগ্রহশালা আপনাদের সবার খুবই ভালো লাগবে।

20220818_210100.jpg

পোস্ট - ১ :


রঙিন কাগজের তৈরি রেক :

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovZKoEgpX4isSoABC8Pee8gZCXTmvnAY85mKAB31uh6wewjy6WpDsitk4FocRTGP7dmi7wADYGfKG8ceGvswZMUWi (1).jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এটি হচ্ছে রোমান কাগজের তৈরি একটি মিনি রেক। আমরা সাধারণত এইরকম প্লাস্টিকের রেকগুলো বাজার থেকে কিনে থাকি। কিন্তু আমি যখন এই রেক কাগজ দিয়ে তৈরি করেছিলাম আমার কাছে অসম্ভব ভালো লেগেছিল। এমনকি যখন আমি পোস্ট করেছিলাম সবাই ভীষণ পছন্দ করেছিল। রঙিন কাগজের তৈরি করা যেকোনো কিছু আমার কাছে বেশ ভালো লাগে। আমি সময় পেলেই রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করে থাকি। এই পোস্ট একবার দেখতে পেয়ে নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে।


পোস্ট - ২ :


রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর ওয়ালেট :

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovszkTuqQCBzhNLTmKfx4m38HtPxjFpNiqF8a15AgLrF4aBKvvXLUBmnN292fzKRwNbaiRTEqnbdGdP8Bf5jwPKX4.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

সেখানে দেখতে পাচ্ছেন একটা রঙিন কাগজের তৈরি ওয়ালেট‌। সাধারণত টাকা রাখার জন্য ওয়ালেটের প্রয়োজন হয়। এখানে আমি রঙিন কাগজ দিয়ে ওয়ালেট তৈরি করে তার মধ্যে আবার টাকাও রেখেছিলাম। এটা যখন আমি তৈরি করেছিলাম আমার কাছে বেশ ভালো লেগেছিল। এমনকি অসাধারণ সুন্দর লেগেছিল। বিশেষ করে টাকা রাখার পর বেশ মজা লেগেছিল। এই পোস্ট একবার দেখতে পেয়ে নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে।


ধাপ ৩ :


রঙিন কাগজ দিয়ে তৈরি ফুল :

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovsxMf3B13cHsGeJcCUSEUgAxzxtyBC36KHPvGqCYM6bBAB8vN4LvbCLvWeS39eh6hU3WYM3FFGNfy5Nj9kHAchEE.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এই পোস্ট হচ্ছে রঙিন কাগজের তৈরি ফুল। আমার কাছে রঙিন কাগজের তৈরি ফুলগুলো ভীষণ ভালো লাগে। এইজন্য আমি সব সময় সুন্দর সুন্দর ফুল তৈরি করতে পছন্দ করি। এই ফুলটা দেখতে চিকন আকৃতির এমনকি লম্বা। এরকম কতগুলো ফুল তৈরি করে একটা টবে সাজিয়ে রাখলে বেশ দারুন দেখাবে। আমি যখন এটা তৈরি করেছিলাম তখনও বেশ সুন্দর দেখাচ্ছিল। এগুলো কিন্তু ঘর সাজানোর ক্ষেত্রে বেশ প্রয়োজনীয়। নিশ্চয়ই এই পোস্ট আর একবার দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।


ধাপ ৪ :


রঙিন কাগজ দিয়ে মুখের মাস্ক তৈরি :

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovTaQtpeW2ULLHraHefMwhqJgdneBNG7Zmo6QXUrkm8kRMVFaVfdpvkRnVBzZqmj9jJRiUnoDBX2aQYw5K35b4qgz.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

আমরা সাধারণত এরকম মুখের মাস্ক গুলো বাজার থেকে কিনে আনি। বিশেষ করে বাচ্চাদের খেলনার জন্য এগুলো আমি অনেক দেখেছি। এজন্য আজকের রঙিন কাগজ দিয়ে তৈরি করতে পেরে বেশ ভালো লেগেছিল। আমি এটা তৈরি করার পর আমার ছোট্ট একটা ভাতিজিকে এটা দিয়েছিলাম খেলার জন্য। ও তখন এটাকে পেয়ে ভীষণ খুশি হয়েছিল। আমার কাছেও বেশ ভালো লেগেছিল।


ধাপ ৫ :

রঙিন কাগজ দিয়ে হাতের ঘড়ি তৈরি :

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovcktCvrWLfMYQb7m9UTxSPQxp7oBvip6N1gpSZG9upd3goeyFAmuhVVsGRdJM49cCmjMY6y8CpfJxySMXo2nv3ki.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এটা হচ্ছে রঙিন কাগজের তৈরি একটি ঘড়ি। রঙের কাগজ দিয়ে যেকোনো ধরনের কিছু তৈরি করতে আমার কাছে বেশ দুর্দান্ত লাগে। এই ঘড়িটা মূলত আমি ছোট কারো জন্য তৈরি করেছিলাম। বিশেষ করে বাচ্চারা এই ধরনের খেলনা গুলো দিয়ে খেলতে পছন্দ করে। এইজন্য আমি নিজে এই ঘড়িটা তৈরি করেছিলাম। ঘড়িটা তৈরি করার পর আমার ভাগ্নির হাতে পড়িয়ে ছিলাম। বেশ ভালো লেগেছিল। এই পোস্ট আর একবার দেখতে পেয়ে নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে।


ধাপ ৬ :

রঙিন কাগজ দিয়ে তৈরি করা পদ্মফুল :

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7zANF5nFJUaP3m8cP61mWcgBXhsZfejDaFYug5gxQLDiHeNeAYqQyHPRmC7Cv1spcnqr17kXgZS9C3KT1SoHdbBnd4d6Er.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এই ফুলটা তো সব থেকে বেশি আকর্ষণীয়। আমি রঙিন কাগজ দিয়ে পদ্ম ফুল তৈরি করেছিলাম। আমার কাছে আবার রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে বেশি ভালো লাগে। এই ফুলটা তৈরি করার পর যখন আমি ফটোগ্রাফি করি দেখতে একদম অরিজিনাল ফুলের মত লাগছিল। এটা তৈরি করতে আমার বেশ সময় লেগেছিল। এমনকি ফুলটা সবাই পছন্দ করেছিল। নিশ্চয়ই ফুলটা আর একবার দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীরিভিউ
ডিভাইসSamsung galaxy a7
ফটোগ্রাফার@bdwomen
লোকেশনফেনী

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn3wpFCJEqrgBCREV.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি অনেকগুলো ডাই পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছিলেন। তবে লাস্ট গোলাপ ফুল টা কিন্তু আমার খুব ভালো লেগেছে। প্রথমে গোলাপ ফুলের দৃশ্য সামনে এসেছিল, পরে খুব দ্রুত মন থেকে জানতে চেয়েছিলাম কে এই পোস্ট করলো। পরে দেখলাম আপনি করেছেন। যাই হোক খুব ভালো লেগেছিল গোলাপ ফুলের দৃশ্য। এছাড়াও বাকি পোস্টগুলো ছিল মনোমুগ্ধকর। সব মিলিয়ে দারুন একটি রিভিউ আমাদের মাঝে শেয়ার করে দেখিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। পোস্টটি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

গোলাপ ফুলটা আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ চমৎকার অনেক সুন্দর বলতেই হয়।আপনার ডাই পোস্ট গুলো খুবই সুন্দর এবং ইউনিক ছিল। তবে আমার কাছে ভালো লেগেছে রেক, ওয়ালেট এবং ফুলের ডাই টা। অনেক সুন্দরভাবে তৈরি করেছেন সংগ্রহশালা টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করে এবং উৎসাহিত দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আপনার ডাই পোস্টগুলো সংগ্রহ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে আপনার ডাই পোস্টগুলো দেখে আমি মুগ্ধ। সব থেকে বেশি ভালো লেগেছে রঙিন কাগজ দিয়ে পদ্মফুল তৈরি। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি কাগজ দিয়ে পদ্মফুল তৈরি আপনার কাছে ভালো লেগেছে শুনে আমার কাছে খুব ভালো লাগলো। সুন্দর করে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ডাই পোস্ট আমি দেখেছি। আজকে সবগুলো একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। সত্যিই অসাধারণ পোস্ট করেছিলেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার ডাই পোস্ট গুলো আগে দেখেছেন বলে শুনে খুব ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজের এরকম ডাই পোস্ট গুলো আমার কাছে একটু বেশিই ভালো লাগে। এগুলো তৈরি করতে একটু বেশি সময় লেগে যায় এবং সময় দিতে হয়। তোমার এতগুলো ডাই পোস্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুবই দক্ষতা সহকারে এই পোস্টগুলো তৈরি করেছে এবং আমাদের মাঝে আবার নতুন করে উপস্থাপনা করে শেয়ার করেছো। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপনি সত্যি বলেছেন রঙ্গিন কাগজ দিয়ে এরকম ড্রাই পোস্ট বানাতে খুব টাইম লাগে। আপনি অনেক সুন্দর করে মন্তব্য করাই আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন সংগ্রহশালা পোস্টের মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায়। আমার কাছে আপনার প্রত্যেকটি ডাই পোস্ট ভীষণ ভালো লেগেছে। খুবই দক্ষতা সহকারে এই পোস্টগুলো তৈরি করে আমাদের মাঝে আবার নতুন করে শেয়ার করেছেন উপস্থাপনা করে। তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করায় এবং আমার ডাই পোস্টগুলো সম্পর্কে বলেছেন শুনে আমি অত্যন্ত খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার গত সপ্তাহের কয়েকটি ড্রাই পোস্টার রিভিউ আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে রঙিন কাগজের তৈরি ফুল আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কত মাসের ড্রাই পোস্টার রিভিউ গুলো একসাথে দিতে পেরে খুব ভালো লাগে। আমি কাগজ তৈরি ফুল আপনার কাছে ভালো লাগে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

আপু আপনি ঠিকই বলেছেন, সংগ্রহশালা পোষ্টের মাধ্যমে অনেকগুলো পোস্ট একসঙ্গে দেখা যায়। আমার কাছে আপনার ড্রাই প্রজেক্ট গুলো আবার দেখতে পেয়ে খুব ভালো লাগছে। আপনার ড্রাই প্রজেক্ট গুলো সত্যি অসাধারণ হয়েছে। আমার কাছে রঙিন কাগজের তৈরি রেক টি বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর কিছু ড্রাই প্রজেক্ট সংগ্রহ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার খুব সুন্দর করে উৎসাহ দিয়েছেন। আপনার কাছে ভালো লাগে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপনার পোস্টগুলো দেখে খুবই ভালো লাগলো প্রত্যেকটা পোস্ট একদম প্রফেশনাল হবে আপনি সম্পূর্ণ করেছেন । এছাড়াও ডাই পোস্ট গুলো আমি ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করে থাকি ধন্যবাদ আপনাকে, আশা করি ভবিষ্যতে এভাবেই আমাদেরকে এমন সুন্দর পোস্টগুলো উপহার দিয়ে যাবেন।

 2 years ago 

ডাই পোস্ট গুলো করতে আমার কাছে খুব ভালো লাগে। খুব সুন্দর মন্তব্য করে আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনি সবসময় দারুন দারুন সব ডাই পোস্ট আমাদের মাঝে তুলে ধরেন আর আজকে এই পোষ্টের মাধ্যমে আপনার শেয়ার করা গত মাসের সবগুলো ডাই পোস্ট আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো আপু। বিশেষ করে যেগুলো দেখা বাদ পড়েছিল সেগুলো দেখে নিতে পারলাম।

 2 years ago 

আমি সব সময় ভালো কিছু করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য চেষ্টা করি। আপনি অনেক সুন্দর করে মন্তব্য করেছেন তাই আপনাকে অসংখ্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39