DIY || এসো নিজে করি || রঙিন কাগজ দিয়ে হাতের ঘড়ি তৈরি ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা ঘড়ি বানিয়ে দেখাবো। এই ঘড়িটাকে দেখতে অনেকটাই সুন্দর দেখা যাচ্ছিল। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে তৈরি করার কারনে অনেক ভালো লাগলো। এমনিতেই এরকম জিনিসগুলো তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আজকে রঙিন কাগজ দিয়ে স্মাইলি একটি ঘড়ি তৈরি করে নিলাম। ঘড়িটি আমার কাছে অনেক ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করার আমার অনেক ইচ্ছা আছে। তাই আজকে সুন্দর একটি ঘড়ি তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আমার এই তৈরি ঘড়িটা আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

20220810_091323.jpg

উপকরণ :

✓ রঙিন পেপার
✓ ঘাম
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ কাঁচি

IMG_20220804_202541.jpg

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি হলুদ রঙের রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর রঙিন কাগজটাকে পেঁচিয়ে পেঁচিয়ে একটি চারকণার মতো করে তৈরি করে নিলাম।

IMG_20220804_203011.jpg

IMG_20220804_203206.jpg

ধাপ ২ :

তারপর সেই হলুদ কাগজের উপরে ঘাম দিয়ে একটি কালো রঙের কাগজ লাগিয়ে নিলাম। তারপর কালো রঙের কাগজের উপরে রঙ দিয়ে চারটা বৃত্ত ঘড়ির মতো করে রং করে নিলাম।

IMG_20220804_203718.jpg

IMG_20220804_204433.jpg

ধাপ ৩ :

তারপর একটি কালো রঙের কাগজের মাঝখান দিয়ে কেটে চারপাশের মত চারকোনা তৈরি করে নিলাম।

IMG_20220804_210549.jpg

IMG_20220804_210606.jpg

ধাপ ৪ :

তারপর সেই কালো রঙের চারকোনার কাগজটাকে বড় একটি নীল রঙের কাগজের একপাশে ঘাম দিয়ে লাগিয়ে নিলাম।

IMG_20220804_210713.jpg

IMG_20220804_210811.jpg

ধাপ ৫ :

তারপর হলুদ রঙের সেই চারকোনার ভিতর টাকে নীল রঙের মাঝখান দিয়ে গাম দিয়ে সুন্দরভাবে লাগিয়ে নিলাম।

IMG_20220804_210957.jpg

IMG_20220804_211032.jpg

ধাপ ৬ :

তারপর একপাশে সাধারণ দিয়ে ছোট ছোট করে বৃত্তের মত করে কয়েকটি সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220804_211434.jpg

IMG_20220804_211440.jpg

ধাপ ৭ :

তারপর রঙিন কাগজ দিয়ে কয়েকটি স্মাইল তৈরি করে নিলাম। তারপর নীল রংয়ের কাগজের এক পাশে সেই স্মাইল গুলোকে লাগিয়ে নিলাম।

IMG_20220804_212840_mfnr.jpg

IMG_20220804_213037_mfnr.jpg

শেষ ধাপ :

এইভাবে একটি রঙিন কাগজের ঘড়ি তৈরি করে নিলাম। আশা করি এই ঘড়িটি আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

IMG-20220810-WA0002.jpg

IMG-20220810-WA0001.jpg

IMG-20220810-WA0000.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn3wpFCJEqrgBCREV.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু আপনি বেশ চমৎকার করে রঙিন কাগজ দিয়ে একটি হাত ঘড়ি বানিয়েছেন ৷দেখতে একদম বাস্তব ঘড়ির মতো ৷খুবুই ভাল লাগলো আপু

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

বাহ রঙিন কাগজ দিয়ে দারুন একটি হাতঘড়ি প্রস্তুত করেছেন তো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমার মনে আছে আমি ছোটবেলায় নারিকেলের পাতা দিয়ে হাতঘড়ি বানিয়ে হাতে নিতাম।। তখন ওই ঘড়ি হাতে দিয়ে অনেক আনন্দ উপভোগ করতাম। রঙিন পেপার দিয়ে আপনার ঘড়ি বানানো দেখে আমার ছোটবেলার কথা মনে হয়ে গেল।।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি হাতঘড়ি তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার আইডিয়া দারুন ছিল। ঘড়ি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপু। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি হাত ঘড়ি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল খুব সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে ‌। রঙিন কাগজ দিয়ে দারুন একটি হাতঘড়ি তৈরি করেছেন যা দেখতে চমৎকার লাগছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মন্তব্য শুনে আমার কাছে খুব ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমি তো প্রথমে ভেবেছিলাম যে এটা সত্যিকারেরই ঘড়ি। কিন্তু পরে দেখলাম যে আমি রঙিন কাগজ দিয়ে বানিয়েছেন।দেখেতো বোঝার উপায় নাই যে এইটা আপনি রঙ্গিন কাগজ দিয়ে বানিয়েছেন। খুব সুন্দর লাগছে আপু ঘড়িটা।আপনারা জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

শুনে খুব ভালো লাগলো । অনেক সুন্দর মন্তব্য করছেন তাই ।

 2 years ago 

আমি তো প্রথমে মনে করেছিলাম এটা একটি চমৎকার ডিজিটাল ঘড়ি কিন্তু পরবর্তীতে বুঝতে পারলাম আপনি রঙিন কাগজ দিয়ে এত চমৎকার একটি হাত ঘড়ি তৈরি করেছেন। খুব ভালো একটি ইউনিক আইডিয়া ছিল। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো আমার কাছে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ঘড়ি তৈরি করেছেন দেখে বেশ ভালই লাগলো আমার ধাপগুলো বেশ চমৎকার ছিল ধন্যবাদ আপু এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ অনেক সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা হাতের ঘড়ি তৈরি করেছেন। আসলে এরকম ভাবে কখনোই আইডিয়া আসেনি। আপনার আজকের পোস্ট দেখে খুব সুন্দর একটা আইডিয়া পেলাম। আর আপনার তৈরি করা ঘড়িটি খুবই সুন্দর লাগছে। আরও অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মন্তব্য শুনে খুবই ভালো লাগলো আমার। ঘড়িটি আপনার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর করে একটি হাতের ঘড়ি তৈরি করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখতে খুবই সুন্দর হয়েছে ঘড়িটা। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে হাত ঘড়ি বানিয়েছেন । দেখতে বেশ ভাল লাগছে । হলুদের উপর কালোর কম্বিনেশনটাও বেশ ভাল লাগছে ।
শুধু কয়টা বাজছে দেখতে পেলাম না ।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করার জন্য। এই ঘড়িটির টাইম দেখা যায় না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42