DIY || এসো নিজে করি || রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর ওয়ালেট ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা ওয়ালেট বানিয়ে দেখাবো। এই ওয়ালেটটি তৈরি করতে আমার কাছে খুবই ভালো লেগেছে। এটি একেবারে ছোটখাটো একটি ওয়ালেট হিসেবে সুন্দরভাবে ব্যবহার করা যাবে। এরকম সুন্দর জিনিসগুলো রঙিন কাগজ দিয়ে তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই আজকে লাল রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালেট তৈরি করে নিলাম। মাঝে মাঝে ভিন্ন ধরনের জিনিসগুলো তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। এরকম ভাবে রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালেট তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি এটা আপনাদের সকলের অনেক ভালো লাগবে। এরকম ওয়ালমেট গুলো বানাতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম ওয়ালমেট গুলো বানাতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু বানাতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা ওয়ালমেট বানিয়ে দেখাবো। তাই আজকে আপনাদের সাথে এই ওয়ালেটটি তৈরি করে ভাগ করে নিলাম। আশা করি এটা আপনাদের সকলের খুবই ভালো লাগবে।

20220726_200846.jpg

উপকরণ :

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ গাম
✓ রাবার
✓ কাটার
✓ কাঁচি

IMG_20220725_211944.jpg

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি লাল রঙের কাগজ নিয়ে নিলাম। তারপর রঙিন কাগজটাকে প্রথমে মাঝখান দিয়ে একটি ভাঁজ দিয়ে নিলাম।

IMG_20220725_212041.jpg

IMG_20220725_212048.jpg

ধাপ ২ :

তারপর মাঝখান থেকে একপাশে আরও দুটি ভাঁজ দিয়ে একটি অংশের মতো করে ভাঁজ করে নিলাম।

IMG_20220725_213506.jpg

IMG_20220725_213516.jpg

ধাপ ৩ :

তারপর ভাজগুলোর অপরপিট করে দুপাশে আবারো চিকন করে উল্টা ভাজ দিয়ে নিলাম।

IMG_20220725_214006.jpg

IMG_20220725_214031.jpg

ধাপ ৪ :

তারপর অপর পাশের চিকন ভাজ টাকে পেঁচিয়ে মাঝখান দিয়ে লাগিয়ে ওয়ালেট এর মতো করে তৈরি করে নিলাম।

IMG_20220725_214230.jpg

IMG_20220725_214249.jpg

ধাপ ৫ :

তারপর অপর পাশের ভাঁজগুলোকে ভিতরের দিকে ছোট ভাঁজের মাঝখানে লাগিয়ে নিলাম।

IMG_20220725_220056.jpg

IMG_20220725_220136.jpg

ধাপ ৬ :

তারপর ওয়ালেটটাকে তৈরি করে মাঝখান দিয়ে একটি ভাজ দিয়ে পুরোপুরি ওয়ালেট তৈরি করে নিলাম।

IMG_20220725_220216.jpg

IMG_20220725_220342.jpg

ধাপ ৭ :

রঙিন কাগজ দিয়ে হাতে তৈরি সুন্দর একটি ওয়ালেট তৈরি করা শেষ করে নিলাম।

IMG_20220725_220535.jpg

শেষ ধাপ :

এইভাবে সুন্দর একটি ওয়ালেট তৈরি করে নিলাম। আশা করি এটা আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

IMG_20220726_095251_mfnr.jpg

IMG_20220726_095057_mfnr.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn3wpFCJEqrgBCREV.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালেট তৈরি করেছো তুমি। আমার কাছে তো খুবই ভালো লেগেছে রঙিন কাগজ দিয়ে তৈরি করা তোমার এই ওয়ালেট। এখানে তো দেখছি ২০০ টাকা এবং ১০ টাকা রেখে দিয়েছেন। আমার জন্য অনেক অনেক শুভকামনা রইল। এভাবেই এগিয়ে যাও দোয়া করি।

 2 years ago 

টাকা দেখে কি লোভ হচ্ছে
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর ওয়ালেট দেখে অনেক ভালো লাগলো আপু। ওয়ালেটের টাকাগুলো সহ কাউকে এই ওয়ালেট উপহার দিলে অনেক খুশি হবে। আপনার আইডিয়া আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু। শুভকামনা রইল।

 2 years ago 

শুধুমাত্র ওয়ালেট টি উপহার দিব টাকাগুলো আমি রেখে দেব 🤣

 2 years ago 

এরকম রঙিন কাগজের কারুকাজ গুলো আমারও খুব ভালো লাগে, আর সব ছেলেদের ওয়ালেট খুব গুরুত্বপূর্ণ, আপনি আজকে অনেক সুন্দর একটি ডাই পোস্ট আমাদের উপহার দিয়েছেন আপু মনি, এতো সুন্দর একটি কাজের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

ওয়ালেট বিশেষ করে ছেলেদের খুবই কাজে লাগে
সেজন্য সুন্দরভাবে তৈরি করা আপনাদের সাথে ভাগ করে নেওয়ার চেষ্টা করলাম

 2 years ago 

আপনার কাজের প্রশংসা সব সময় করি কারণ আপনার প্রতিটি কাজ মনোমুগ্ধকর। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর ওয়ালেট আমাদের সাথে শেয়ার করেছেন। আমার কাছে আপনার ওয়ালেট তৈরির কৌশল খুব ভালো লাগলো।

 2 years ago 

আমার কাজগুলো সব সময় আপনার ভালো লাগে জেনে আমি তো ভীষণ খুশি হয়ে গেলাম
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ওয়ালেট তৈরি করেছেন আপু। আগে ছোটবেলায় আমি টাকা রাখার জন্য কাগজ দিয়ে এমন ওয়ালেট তৈরি করতাম। তবে আমারটা এত সুন্দর হতো না। তবুও অনেক আনন্দের সাথে কয়েক দিন এই ওয়ালেট ব্যবহার করতাম। ধন্যবাদ সুন্দর এই ক্রাফট পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ছোটবেলায় কত কিছুই না রঙিন কাগজ দিয়ে তৈরি করতাম
আপনার কমেন্টটা আমার কাছে খুবই ভালো লাগলো

 2 years ago 

এরকম ওয়ালেট গুলো বানাতে আমার খুব ভালো লাগে।

দারুন একটা জিনিস তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। এর আগে আমি কোন সময় চিন্তা করতে পেরেছিলাম না যে রং কাগজ দিয়ে মানিব্যাগ তৈরি করা যায় কিন্তু তা আপনি আমাদেরকে করে দেখালেন। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটি ওয়ালেট তৈরি করতে হয়।

 2 years ago 

চেষ্টা করলে রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর সুন্দর জিনিস তৈরি করা যায়
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে একটি কাগজের ওয়ালেট বানিয়েছেন। আমাকে দেখে খুব ভালো লাগছে। এটা আমাকে গিফট করে দেন আমি টাকা রাখবো😁। আপনার আইডিয়া ভালো ছিল আপু।

 2 years ago 

সম্ভব হলে ওয়ালেটটি উপহার দিতাম
কিন্তু কোন টাকা দিতাম না 😜

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। এরকম ইউনিক ধরনের ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্যটা পড়ে খুবই ভালো লাগলো

 2 years ago 

খুব সুন্দর ভাবে রঙিন কাগজের তৈরি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপনা করে শেয়ার করেছেন। আমার কাছে তো অসম্ভব ভালো লেগেছে রঙিন কাগজের তৈরি করা ওয়ালমেট। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও এই ওয়ালেটটি খুবই ভালো লাগলো
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালেট দেখতে খুবই সুন্দর লাগছে ।এটি টাকা রাখার কাজে ব্যবহার করা যাবে ।।ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59232.58
ETH 2523.47
USDT 1.00
SBD 2.47