DIY || এসো নিজে করি || রঙিন কাগজের তৈরি রেক। ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা জিনিস বানিয়ে দেখাবো। রঙিন কাগজ দিয়ে তৈরি করা এত সুন্দর জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই এরকম দারুন দারুন জিনিস গুলো বানাতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম সুন্দর জিনিস গুলো বানাতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু বানাতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম জিনিস বানিয়ে দেখাবো। তাই আজকে আমার নিজের হাতে অরিগামী বানিয়ে আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে।

20220719_220945.jpg

উপকরণ :

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ গাম
✓ কাটার
✓ কাঁচি

IMG_20220611_195355_mfnr.jpg

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর রঙিন কাগজটাকে চারকোনা করে ভাঁজ করে নিলাম।

IMG-20220719-WA0007.jpg

IMG-20220719-WA0004.jpg

ধাপ ২ :

তারপর চারকোনা রঙিন কাগজটাকে আর একটু চিকন করে ছোট আকারের ভাঁজ করে নিলাম।

IMG-20220719-WA0000.jpg

IMG-20220719-WA0002.jpg

ধাপ ৩ :

এইভাবে অনেকগুলো ভাজ দিতে দিতে রঙিন কাগজটাকে একটি বাক্সের আকারে সুন্দরভাবে ভাঁজ করে নিলাম।

IMG-20220719-WA0005.jpg

IMG-20220719-WA0013.jpg

ধাপ ৪ :

তারপর দুপাশ থেকে বাঁশ দিয়ে ছোট একটি চার কোনার বাক্স তৈরি করে নিলাম।

IMG-20220719-WA0010.jpg

IMG-20220719-WA0012.jpg

ধাপ ৫ :

এইভাবে আরো কয়েকটি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে ভাঁজ করে করে আরো কয়েকটি বাক্স তৈরি করে নিলাম।

IMG-20220719-WA0009.jpg

ধাপ ৬ :

তারপর রঙিন কাগজ আরো একটি দিয়ে চিকন করে ভাজ করে কয়েকটি লাঠি সুন্দর ভাবে তৈরি করে নিলাম।

IMG-20220719-WA0006.jpg

IMG-20220719-WA0014.jpg

IMG-20220719-WA0008.jpg

ধাপ ৭ :

তারপর লাঠিগুলোর চারপাশে ঘাম লাগিয়ে এক এক করে বাক্স গুলোকে সুন্দরভাবে লাগাতে থাকে।

IMG-20220719-WA0003.jpg

IMG-20220719-WA0011.jpg

ধাপ ৮ :

এইভাবে বাক্সগুলোর উপরে স্মাইলের ছবি এঁকে বাক্স গুলোকে সুন্দর ভাবে গাঘ দিয়ে লাগিয়ে নিয়ে নিলাম।

IMG-20220719-WA0001.jpg

শেষ ধাপ :

এইভাবে খুব সুন্দর একটি রেক তৈরি করে নিলাম। আশা করবে এটি আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

IMG_20220701_134251_mfnr.jpg

IMG_20220701_134140.jpg

IMG_20220701_134029_mfnr.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি রেক তৈরি করেছ তুমি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে এই রেক তৈরি। খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর একটি রেক
তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে একটি রেক তৈরি করেছেন আপনি। যা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। রঙিন কাগজের কারুকাজ আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এরকম একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ও অনেক ভালো লেগে
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি রেক তৈরি করেছেন। আপনার তৈরি করার একটি দেখতে অসাধারণ লাগছে ব্যক্তিগতভাবে আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রথম থেকে শেষ পর্যন্ত আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার প্রতিটি কাজ প্রশংসার দাবিদার। আজকের ওই রঙিন কাগজের কাজ দেখে আমি রীতিমতো মুগ্ধ। এমন পারফেক্ট কাজ সব সময় দেখা যায় না। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি রঙিন কাগজের রেক তৈরি করেছেন। এটা দেখতে অনেক কিউট। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু রেক বেশ কিউট লাগছে দেখতে।কালার কম্বিনেশন টাও বেশ ভালো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রঙিন কাগজের তৈরি রেক দারুন হয়েছে আপু। আপনার তৈরি করা রেকটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে রেক তৈরির পদ্ধতি উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে রেকটি অসাধারণ হয়েছে। এটি ছোটখাটো জিনিস রাখার কাজে লাগবে। দেখতে অনেকটা কালারফুল লাগছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর কেক বানানোর পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে এমন একটি রেক আমিও বানিয়েছিলাম। তবে আপনারটি আমার চাইতে বেশি সুন্দর হয়েছে। কারণ আমি এমন চোখ নাক মুখ আঁকতে পারিনি। আসলেই এমন কাজ করতে পারলে অনেক ভালো লাগে। ধন্যবাদ

 2 years ago 

অনেক সুন্দর ছিল আপনার রেকটিও
আপনার কমেন্টটা খুবই ভালো লাগলো

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি রেক তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। কাগজের ভাঁজে ভাঁজে এতো সুন্দর রেক তৈরি করা যায় সেটা আগে জানা ছিল না। আপনার কাজের দক্ষতা ফুটিয়ে তোলার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🥰

 2 years ago 

এটি তৈরি করতে আমার কাছেও খুবই ভালো লাগলো। আপনার ভালো লেগেছে জেনেও আরো বেশি ভালো লাগলো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59439.79
ETH 2290.08
USDT 1.00
SBD 2.48