"আমার তৈরি চারটি রেসিপি পোস্ট নিয়ে একটি সংগ্রহশালা"

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ১৭ই এপ্রিল, সোমবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আমার করা চারটি রেসিপি পোস্ট এর সংগ্রহশালা আপনাদের সাথে শেয়ার করব। এ পর্যন্ত অনেকগুলাই রেসিপি পোস্ট আপনাদের সাথে শেয়ার করেছি আর সে সকল রেসিপিগুলো একসাথে খুঁজে পাওয়ার জন্য মাঝে মাঝে কয়েকটি রেসিপি পোস্ট নিয়ে সংগ্রহশালা তৈরি করলে পোস্ট করলে বেশ ভালই হয়। তাহলে চলুন আর রেসিপি গুলোর সংগ্রহশালা দেখে আসি।

GridArt_20230417_222447808.jpg

আমার করা চারটি রেসিপি পোস্টের কভার ফটো দিয়ে এই রিভিউ পোস্ট এর জন্য ছবিগুলো সংযুক্ত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করেছি।



"বিভিন্ন রকম সবজি দিয়ে রুই মাছের ঝোল"

20230118_165907.jpg

এই রেসিপিটি যখন আমি করেছিলাম তখন ঢাকায় ছিলাম। ঢাকাতে আমরা মেসে মাছ খুবই কম খেয়ে থাকি। আসলে ঢাকার মাছ খেতে মেসের কারোরই ভালো লাগেনা। বিভিন্ন রকম সবজি দিয়ে এই মাছের রেসিপিটি যখন করেছিলাম তখন মেসে আমরা নিজেরাই রান্না করে খাইতাম। মাছ সাধারণত আলু, পটল এসব দিয়ে রান্না করে খাইতাম মাঝেমধ্যে তো হঠাৎ একদিন ভাবলাম যে এর ভিতর আরো একটা সবজি চাল কুমড়া যদি দেই তাহলে স্বাদটা কেমন হবে! তারপর সব সবজি দিয়ে মাছ রান্না করে দেখলাম যে ভালই স্বাদ হয়। মেসে সেদিন মাত্র তিনজন মানুষ ছিলাম তাই তিন পিস মাছ কি রান্না করেছিলাম। বিভিন্ন সবজি দিয়ে মাছেরে রেসিপি টা বেশ ভালই স্বাদ হয়েছিল খাইতে।

এই রেসিপি পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।



"নতুন আলু দিয়ে ডিমের ঝোলের রেসিপি"

20230119_135349.jpg

এই রেসিপিটি যখন আমি করেছিলাম ঢাকার মেসেই থাকতাম। আমাদের খালা মাঝেমধ্যে আসা বাদ দিলে সেদিন আমরা নিজেরাই রান্না করতাম। নতুন আলু আমার কাছে এমনিতেই খুবই ভালো লাগে খাইতে। আর যদি নতুন আলু দিয়ে ডিম রান্না করা যায় তাহলে ডিমের থেকে নতুন আলুরই বেশি স্বাদ লাগে। মেসের প্রধান খাবার বলতে গেলে ডিম। কারণ ব্যাচেলর লাইফে উদ্দেশ্য একটাই থাকে কম খরচে ভালো খাওয়া দাওয়া করে পড়াশোনা চালিয়ে যাওয়া। নতুন আলু দিয়ে ডিম রান্নার রেসিপি টা আমাদের মেসে খুবই জনপ্রিয়। আমার রান্না করা ডিমের ঝোলের রেসিপি সবাই খুব পছন্দ করে।

এই রেসিপি পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।



"ব্রয়লারের মাংসের রেসিপি"

20230316_182537.jpg

এই রান্নাটিও যখন করেছিলাম তখন ঢাকার মেসেই থাকতাম। মেসে ডিম আর মাংস সব থেকে বেশি খাওয়া হয়। আর ম্যাচ লাইফে মাংস বলতে বয়লারের মাংস এসব থেকে বেশি চলে। কারণ কম টাকায় যে মাংসটা পাওয়া যায় সেটাই কেনা হয়। কিন্তু বর্তমান বাজারে বয়লারের মাংস দাম অনেক বেশি বেড়ে গিয়েছে তাই আমাদেরও মাংস খাওয়া অনেক কমে গিয়েছে। ইচ্ছা করে এই ম্যাচে এখন মাংস কম কিনি আসলে এটা এক ধরনের নীরব প্রতিবাদ। শুধু শুধু বাজারে সিন্ডিকেট দিয়ে বড় বড় ব্যবসায়ীরা এসব মাংসের দাম বৃদ্ধি করেছে। যাইহোক ব্রয়লারের মাংসটা রান্না করা একটু কঠিন কাজ আমার কাছে মনে হয়। কারণ খুব ভালো করে ভাজি করে না নিয়ে রান্না করলে মাংসের স্বাদ লাগেনা। তাই আমি যখনই ব্রয়লারের মাংস রান্না করি তখনই খুব সুন্দর করে মাংস ভাজি করে নিই। আমার তৈরি বয়লারের মাংস রেসিপিটা বেশ ভালোই সুস্বাদু হয়েছিল।

এই রেসিপি পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।



"ডিম আর সাদা ভাত দিয়ে ফ্রাইড রাইস রেসিপি"

20230403_171049.jpg

এই রেসিপিটা কয়েকদিন আগে আমি ঢাকায় থাকতে করেছিলাম। আসলে সকালের খাবার না খেয়ে ঐদিন বাসার বাইরে একটি কাজে বেরিয়ে গিয়েছিলাম তাই বিকেলে এসে সেই মিল দিয়ে বিকালে ডিম দিয়ে ফ্রাইড রাইস রান্না করে খেয়েছিলাম। মাঝেমধ্যে এমেসে ভাত বেঁচে যায় আর সেই ভাত যদি আমরা নষ্ট না করে এভাবে ফ্রাইড রাইস করে খায় তাহলে বেশ ভালই হয়। ডিম দিয়ে এভাবে ফ্রাইড রাইস তো আমার খুবই প্রিয় একটি খাবার। এরকম ডিম দিয়ে রান্না করলে ফ্রাইড রাইস অনেক সুন্দর স্বাদ হয়। তাই আমরা মেসে মাঝেমধ্যেই ডিম দিয়ে ফ্রাইড রাইস খাবার রান্না করে খাই।

এই রেসিপি পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।



পোস্টের বিবরন

ক্যামেরাম্যান@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
পোস্ট ধরনরেসিপি রিভিউ


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার করা রেসিপি পোস্ট এর সংগ্রহশালা ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

আপনার প্রত্তেকটি অসাধারণ হয়েছে। ৪ টি রেসিপি নিয়ে একটি সংগ্রহশালা তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো আপনার জন্য শুভকামনা রইল।।।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আন্টি।

 last year 

আপনার রেসিপি পোস্টের সংগ্রহ শালায় দেখছি বেশকিছু রেসিপি আছে।একসাথে রেসিপি গুলো দেখে বেশ ভাল লাগলো।অনেক মজার রেসিপি। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

গঠনমূলক মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনার চারটি রেসিপি অসাধারণ হয়েছে প্রতিটি রেসিপি অনেক লোভনীয় ছিল। এভাবে সংগ্রহশালা পোস্ট তৈরি করলে পোস্ট গুলোকে খুঁজে পেতে অনেক বেশি সহজ হয়। অনেক ধন্যবাদ সুন্দর সংগ্রহশালা পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু একটি সংগ্রহশালা পোস্ট করলে রেসিপিগুলো সহজে খুঁজে পাওয়া যায়। সুন্দর মতামত করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ভাই, আপনার তৈরি সুস্বাদু ও মজাদার রেসিপি গুলো দেখে তো ভীষণ লোভ লেগে যাচ্ছে। প্রতিটি রেসিপি দুর্দান্ত হয়েছে। নতুন করে আবারো মজার এই রেসিপিগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আপনার সবগুলো রেসিপি পোস্ট অনেক চমৎকার। সবগুলো রেসিপি দেখেই লোভনীয় লাগছে। ফ্রাইড রাইস আমার কাছে অনেক ভালো লাগে ।ধন্যবাদ রেসিপিগুলো শেয়ার করার জন্য।

 last year 

আমার রেসিপি পোস্টগুলো আপনার কাছে চমৎকার লেগেছে জেনে খুশি হলাম।সুন্দর গঠনমূলক মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

গতানুগতিক ধারায় রিভিউ করার চাইতে সংগ্রহশালা তৈরি করা অনেক ভালো । সংগ্রহশালা তৈরি করলে অনেকগুলো পোস্ট একসাথে দেখতে পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে খুব চমৎকার কিছু রেসিপির সংগ্রহশালা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন গতানুগতিক ধারায় রিভিউ করার থেকে সংগ্রহশালা তৈরি করা ভালো। আসলে আমি প্রথমে রিভিউ ই করতাম পরে সিয়াম ভাই আমাকে সংগ্রহশালা তৈরি করার উপদেশ দিয়েছিল তাই এখন এটাই করি। সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

চমৎকার কিছু রেসিপি সংগ্রহশালা আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনার শেয়ার করার রেসিপিগুলোর মধ্যে থেকে আমার কাছে ব্রয়লারের রেসিপি এবং ডিম দিয়ে আলুর রেসিপিটা খুবই ভালো লেগেছে।

 last year 

আমার শেয়ার করার রেসিপিগুলোর মধ্যে ব্রয়লারের রেসিপি ও ডিম দিয়ে আলু রেসিপিটা আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মতামত করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

খুবই চমৎকারভাবে আপনি আমাদের মাঝে আপনার রেসিপি পোষ্টের সংগ্রহশালা শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার এই রেসিপি পোষ্টের সংগ্রহশালা মধ্যে আলু দিয়ে ডিম রান্নার রেসিপিটি আমার কাছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় মনে হয়েছে। ধন্যবাদ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ ভাই আলু দিয়ে ডিমের রেসিপিটা অনেক সুন্দর ও সুস্বাদু সাজ হয়েছিল। সুন্দর সাবলীল ভাষায় মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আপনার রেসিপি পোষ্টের সংগ্রহশালা গুলো দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। যদি ও এ রেসিপি পোস্ট গুলো দেখা হয় নি। তবে আজ সব একসাথে দেখতে পেয়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে আমার কাছে ব্রয়লার মুরগির মাংস রেসিপি। এবং ফ্রাইড রাইস রেসিপি ভীষণ ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

এর আগে আমার রেসিপি পোস্টগুলো দেখেননি কিন্তু আমার সংগ্রহশালা পোস্টগুলো একসাথে দেখে আমার রেসিপি সম্পর্কে একটা ধারণা নিয়েছেন জেনে খুশি হলাম। ডিম দিয়ে ফ্রাইড রাইস রেসিপি ও বয়লার মুরগির রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62589.43
ETH 2437.01
USDT 1.00
SBD 2.65