"নতুন আলু দিয়ে ডিমের ঝোলের রেসিপি"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


হ্যালো..!!
আমার সুপ্রিয় বন্ধুরা,
আমি @aongkon বাংলাদেশের নাগরিক

আজ- ২৭ ই জানুয়ারি, শনিবার, ২০২৩ খ্রিষ্টাব্দ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমার মাতৃভাষা বাংলার একমাত্র ব্লগিং কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ফাউন্ডার, এডমিন প্যানেল, মডারেটর প্যানেল এবং সকল সদস্যসদস্যাদের আমার অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন রইল।



20230119_135349.jpg

আমি আজকে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে, আজকে রেসিপিটি হল নতুন আলু দিয়ে ডিম রান্নার রেসিপি। আমার কাছে সব খাবারই ভালো লাগে তবে তার মধ্যে ডিম অন্যতম একটি খাবার। কারণ ডিম রান্না করাও সহজ এবং খাইতেও সুস্বাদ , পুষ্টিও ভরপুর। অনেকদিন হলো ম্যাচে খালা রেখেছি তাই এখন আর নিজে তেমন রান্না করে খাওয়া লাগেনা কিন্তু যখন খালা মাঝেমধ্যে না আসে তখন এ ধরনের সুস্বাদু খাবার নিজেই ঝটপট রান্না করে খাই। আমার এই নতুন আলু দিয়ে ডিম রান্নার মজাদার রেসিপিটি আপনাদের সামনে তুলে ধরব এবং রন্ধন পদ্ধতি পর্যায়ক্রমে ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করবো। আশা করি, আমার এই রেসিপিটি তৈরি পদ্ধতি আপনাদের ভালো লাগবে। তাহলে আসুন দেরি না করে শুরু করা যাক।

রেসিপি তৈরির জন্য উপকরণ:

ক্রমিকউপকরণপরিমাণ
ডিমচারটি
আলুতিনটি
পেঁয়াজপাঁচটি
মরিচদশটি
রসুনতিনটি
আদাপরিমাণ মতো
হলুদদুই টেবিল চামচ
লবণতিন টেবিল চামচ
ধুনে গুড়াএক টেবিল চামচ
১০জিরাদুই টেবিল চামচ
১১গরম মসলাপরিমাণ মতো
১২তেলপরিমাণ মতো
১৩তেজপাতাদুইটি


উপকরণ প্রস্তুত প্রণালী

GridArt_20230128_102453286.jpg

প্রথমে ডিম সেদ্ধ করে নিয়ে খোসা ছাড়িয়ে খুব সুন্দর করে জল দিয়ে ধুয়ে নিতে হবে। আলু,পেঁয়াজ,রসুন,আদা এবং মরিচ পরিমাণ মতো কেটে নিতে হবে।আমি পেঁয়াজ, রসুন, মরিচ, আদা কাটার পর হামাল দিস্তা দিয়ে সুন্দরভাবে বেটে নিয়েছি ।

রন্ধন প্রণালী

প্রথম ধাপ

20230119_130347.jpg20230119_130435.jpg

প্রথম ধাপে চুলা জ্বালিয়ে দিয়ে কড়াই বসিয়ে দিতে হবে। তারপর পরিমাণ মতো তেল দিতে হবে। তেল হালকা গরম হয়ে আসলে ডিম ভেজে নিতে হবে।ভাজা হয়ে গেলে ডিম পাত্রে উঠিয়ে রাখবো।

দ্বিতীয় ধাপ

20230119_130358.jpg20230119_130836.jpg

দ্বিতীয় ধাপে করাইতে তেল দিয়ে নিয়েছি তারপর একটু গরম হতে তেজপাতা জিরা এবং গরম মসলা তেলে দিয়ে নিয়েছে। হালকা একটু ভাজি করার পরেই পেঁয়াজ রসুন আদা এবং মরিচ বাটা দিয়ে দেব এবং হলুদ, ধুনে গুড়া, লবণ মত দিয়ে নেব ও হালকা করে ভাজি করে নেব।

তৃতীয় ধাপ

20230119_131318.jpg

হালকা পরিমাণে ভাজি হওয়ার পর পরিমাণ মতো জল দিয়ে মসলাটা কষিয়ে নেব।

চতুর্থ ধাপ

20230119_131409.jpg20230119_132206.jpg

মসলাটা কষানোর শেষ হয়ে গেলে কুটে রাখা আলু মসলার ভিতর দিয়ে দেবো এবং কিছু সময় নাড়াচাড়া করে ভাজি নেব।

পঞ্চম ধাপ

20230119_132311.jpg

আলু এবং মসলা একসাথে কিছু সময় ভাজি হওয়ার পরে হালকা ভাজি করে রাখা ডিম মসলার ভিতর দিয়ে দেব এবং একটু নাড়াচাড়া করে ভাজি করে নেব।

ষষ্ঠ ধাপ

20230119_135627.jpg

এবার পরিমাণ মতো জল দিয়ে কড়াই ঢাকনা দিয়ে ঢেকে দেব।

সপ্তম ধাপ

20230119_135739.jpg

কিছু সময় পর ঢাকনা উঠিয়ে চেক করে দেখে নেব যে সবকিছু দেওয়া ঠিকঠাক হয়েছে কিনা।

শেষ ধাপ

20230128_105213.jpg

এই পর্যায়ে ডিমের জন্য রেসিপি খাওয়ার উপযুক্ত হয়ে গেছে তাই রান্না বন্ধ করে দেব।

পরিবেশন ধাপ

20230119_135323.jpg

আমার ডিমের জন্য সুস্বাদু এই রেসিপি পরিবেশনের জন্য একটি পাত্রে রাখা হয়েছে।



পোস্টের ছবির বিবরন

ক্যামেরাম্যান@aongkon
ডিভাইসস্যামসাং জে-৭ প্রো
ক্যামেরা১৩ মেগাপিক্সেল
তারিখ১৯ জানুয়ারি
লোকেশনমোহাম্মদপুর,ঢাকা


প্রিয় বন্ধুরা,

আমি স্টিমিট প্ল্যাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়ত আমার সৃজনশীলতা দিয়ে ভালো কনটেন্ট শেয়ার করে এই কমিউনিটিকে সমৃদ্ধ করতে চাই এবং উচ্চতার শিখরে নিয়ে যেতে চাই। আমার ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই নিজের খেয়াল রাখবেন সুস্থ এবং সুন্দর থাকবেন এটাই কাম্য করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@aongkon



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

খুবই মজাদার একটি রেসিপি আপনি আপনাদের সাথে শেয়ার করেছেন। ডিম ও আলু দিয়ে অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন দেখতে অনেক সুস্বাদু লাগছে। আপনার তৈরি করার পদ্ধতি ও আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

নতুন আলু ও ডিমের সমন্বয়ে খুব চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন।আর এটি ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে, ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য প্রদান করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

এখন ত ভাই পুরাতন আলুর সময় হয়ে গেছে! শীতে বাজারে নতুন আলু পাওয়া যেত! শেষের দিকে কম দেখা যাচ্ছে বাজারে। তবে নতুন আলু দিয়ে ডিমের কম্বিনেশন এ মজাদার একটি রেসিপি তৈরি করলেন। সবকিছু ঠিকঠাক মনে হচ্ছে!

 2 years ago 

হ্যাঁ ভাই ঠিকই বলেছেন নতুন আলুই এখন দিনদিন পুরাতন হয়ে যাচ্ছে। সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নতুন আলু দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে খেতে খুবই সুস্বাদু লাগে কারণ নতুন আলু খেতে অনেকটা মিষ্টি মিষ্টি লাগে। নতুন আলু দিয়ে আপনি খুবই সুন্দর ভাবে ডিমের রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমার বাসাতেও দুইদিন আগে এইভাবে নতুন আলু দিয়ে ডিম রান্না করেছিল। এভাবেই এগিয়ে যান আপনি।

 2 years ago 

বাহ্ আপনার বাসাতেও এভাবে ডিম রান্না করেছেন জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্য প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আজকে তাহলে পরপর দুটি রেসিপি দেখলাম ডিম এবং আলু দিয়ে তৈরি করা হয়েছে। আর দুটো রেসিপিই অনেক বেশি লোভনীয় লেগেছে আমার কাছে। আপনি খুব সুন্দর করে ডিম এবং আলু দিয়ে রান্নাটি প্রস্তুত করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও আপনি খুবই একটি লোভনীয় রেসিপি শেয়ার করেছেন।ডিম আলু দিয়ে এভাবে রান্না করলে খেতে দারুন হয়। আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু ছিল অনেক।আপনি রান্নার ধাপগুলো গুছিয়ে উপস্থাপন করেছেন,এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি প্রস্তুত করতে পারবেন সহজেই।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর রেসিপি পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ডিম ও আলুর ঝোল রেসিপি করেছেন।আজকে আরেকজন ও দেখলাম এই রেসিপি শেয়ার করেছিল।আমার বেশ ভালো লেগেছে দেখে ।আলুর রেসিপি গুলো আমার কাছে ভালো লাগে।দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

আমার রেসিপি খাওয়ার জন্য অবশ্যই আপনাকে নিমন্ত্রণ রইল।

 2 years ago 

আপনি খুবই সুস্বাদু এবং ইয়াম্মি একটি রেসিপি তৈরি করেছেন যা দেখে আমার খুবই লোভ লেগে গেছে। এরকম সুস্বাদু এবং মজাদার রেসিপি গুলো দেখলে ইচ্ছে করে খেয়ে নিতে। আপনার রেসিপির কালার কম্বিনেশনের অসাধারণ ছিল যা দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে এবং সবাই মিলে খুবই মজা করে খেয়েছেন। আপনি ধাপ গুলো খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন যা দেখে যে কেউ খুবই সহজেই তৈরি করতে পারবে। ভালোই একটি রেসিপি ছিল।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে আপনার লোভ যাচ্ছে যেন ভালো লাগলো। তবে আরো বেশি খুশি হতাম যদি আপনাকে খাওয়াতে পারতাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62678.32
ETH 2438.19
USDT 1.00
SBD 2.66