আমার করা ৫টি বিখ্যাত ব্যক্তির স্কেচ আর্ট (১০ভাগ 🦊🦊🦊🦊)

in আমার বাংলা ব্লগ2 years ago
কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করছি। আজ আমি আপনাদের সাথে আমার অনেক আগে করা পাঁচটি বিখ্যাত ব্যক্তি স্কেচ আর্ট শেয়ার করব। মূলত এটি একটি আমার পোস্ট রিভিউ। আমি একটা সময় অনেক স্কেচ আর্ট করতাম । ধর্মীয় কারণে স্কেচ আর্ট করা থেকে আমি বিরত হয়েছি। বলতে গেলে আমি আর তেমন আর্ট করিনা। আমি আগে বেশিরভাগ স্কেচ আর্ট করতাম আমার খুব ভালো লাগতো। এই ভালোলাগা থেকে আমি আপনাদের সাথে আজ আমার সেই সেরা পাঁচটি স্কেচ আর্ট শেয়ার করব। আমার কাছে আর্ট সব সময় একটি শিল্প। যারা আর্ট করেন তাদের প্রতি আমার একটা দুর্বলতা কাজ করে।এই কমিউনিটিতে এখন অনেক ভালো ভালো আর্ট দেখতে পাই আমার ভালো লাগে। নিয়মিতভাবে অনেকেই দারুন সব মনমুগ্ধকর আর্ট করে আসছেন।

যাইহোক তবে চলুন আমার করা আর্ট গুলো আপনাদের সাথে শেয়ার করি।

20220521_210205_0000.png

siam,.png

আর্ট ১
JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xyc352EXpg33vr36fyj73GTQYhym4QYqSGoUvRJuYggveFo5ddD5AwxdMVUyqWEmFk83M5FxJuiZfEhwZkBpASjpR52yL.jpeg

siam,.png

  • এই আর্টের ব্যক্তিকে আপনারা সবাই চেনেন । তিনি একাধারে আইনজীবী ও রাজনীতিবিদ ছিলেন। এই মহান মানুষটির নাম জন আব্রাহাম লিনকন। তিনি আমেরিকার ষোলতম প্রেসিডেন্ট ছিলেন। আমেরিকার দুর্দিনে তিনি হাল ধরেছিলেন। তার অসাধারন নেতৃত্বগুণের তিনি সকলের হৃদয়ে অবস্থান করেছিলেন। তার সেই অসাধারণ জ্বালাময়ী বক্তব্য এর কথা আমরা সবাই জানি। এ প্রিয় ব্যক্তির আর্ট দেখতে হলে আপনাদের আমার পোস্ট দেখে আসতে হবে। পোস্ট লিংক
আর্ট ২
JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xaiqdsFiGAAz46DXNsEmaYa5fSqKiPGATsGh3UeyKqbvriGSz2iQxHkMtAVMSZuaaQ7XkPd2nnBtADLiZnHfBMMjKHqDG.jpeg

siam,.png

  • এই ব্যক্তি সম্পর্কে আপনাদের কিছুই বলতে হবেনা আশা করি। কারণ উনি হচ্ছে আমাদের বাংলাদেশের রূপকার। বাংলাদেশের এক অবিচ্ছেদ্য অংশ বলা হয় তাকে। যিনি জন্ম না নিলে বাংলাদেশ কখনোই জন্ম হতো না। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি যিনি ১৯২০ সালে জন্মগ্রহণ করেন। তিনি তাঁর জীবদ্দশায় প্রায় 11 বছর জেল খেটেছেন যা পৃথিবীর ইতিহাসে এক বিরল। আমি মনে করি এই মহান নেতা সম্পর্কে আপনারা সবাই জানেন তাই বিস্তারিত কিছু বলছি না। আমি এই মহান ব্যক্তির স্কেচ অংকন করেছিলাম আপনারা আমার পোস্টে গিয়ে দেখে আসতে পারেন পোস্ট লিংক
আর্ট ৩
JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81Kmy2368Vyh6TFdzsK1gfxfVKL9k9DDU69Wh24gm37p28GtaSthHon8jGSZVhjVfABXmYHvMgJ3pJTQsECErLvy1BTpez.jpeg

siam,.png

  • এই পর্যায়ে আমি এক মহান নেতার ছবি অংকন করেছিলাম। আপনারা এই মহান নেতাকে অবশ্যই চেনেন। ইনি হচ্ছেন নেতাজি সুভাষচন্দ্র বসু। ব্রিটিশ বিরোধী আন্দোলনের পথিকৃৎ। উপমহাদেশ স্বাধীনতার পিছনে কার অবদান অনস্বীকার্য। মহান ব্যক্তি ব্রিটিশবিরোধী ফৌজ তৈরি করেছিলেন যুদ্ধ করার জন্য। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তিনি ব্রিটিশদের বিপক্ষে জাপানিদের পক্ষ হয়ে যুদ্ধ করেছিলেন। এই মহান ব্যক্তি সম্পর্কে যতই বলি না কেন বলা শেষ হবে না। আমি এই ভারতীয় উপমহাদেশের মহান ব্যক্তির ,মহান নেতার একটি স্কেচ আর্ট করেছিলাম যা আমার পোস্টে গেলে আপনার দেখে আসতে পারবেন।পোস্ট লিংক
আর্ট ৪
JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81K6RK4dG81BUw3vLeSqmXRGFq66RJAbsVRZuMKYm34F6TRSSgz6zUYJNVa6BxcrsMSKuXQtkFrtoHCL9c9YWe2fm1FXRG.jpeg

siam,.png

  • ইনই হচ্ছেন দুখু মিয়া ক্লাস টু তে থাকাকালীন আমি প্রথম বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম সম্পর্কে জানতে পারি। আর সেই বইতে তিনি দুখু মিয়া নামে পরিচিত ছিলেন। সেই বইয়ে তার এইরকম একটি ছবি ছিল আমার যতটুকু মনে পড়ে। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম সম্পর্কে আপনারা সবাই জানেন। তিনি তার বিদ্রোহী কবিতার মধ্য দিয়েই বিদ্রোহী কবি হিসেবে ভূষিত হয়েছেন। তার অসংখ্য কবিতা, কাব্যগ্রন্থ রয়েছে যার মধ্যে অগ্নিবীণা বিষের বাঁশি রুদ্রমঙ্গল অন্যতম। তিনি বাংলাদেশের জাতীয় কবি। এই মহান কবি তাঁর জীবদ্দশায় অনেক দুঃখ কষ্ট সহ্য করেছেন। মাত্র ৪৩ বয়সে তিনি এক দুরারোগ্য রোগে আক্রান্ত হন। এই মহান কবির স্কেচ আর্ট করেছিলাম।আপনার আপনার এই পোস্টে গেলেই দেখতে পাবেন।পোস্ট লিংক
আর্ট-৫
JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81av4TEVgY4rf2ny5VMfuDygAkGQfGusPYnskiLpQvcFQcr1Cf2JBaFf1yvQcZjcwSThjYGdRAw17Ph78H259uqP62VLHC.jpeg

siam,.png

  • আমার করা সেরা আর্ট সেরা আর্ট গুলোর মাঝে এটি একটি। এটি এইজন্য সেরা কারণ এই ব্যক্তিটি আমার কাছে সবথেকে পছন্দের।বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন, তিনি ভারতীয় উপমহাদেশে নারী জাগরণের অগ্রদূত বলে আমি বিশ্বাস করি। তাহলে লেখা উপন্যাস গুলো বাঙালি নারীদের মুক্তির কথা বলে। বাঙালি নারীরা দাসত্ব হওয়ার জন্য জন্মগ্রহণ করনি, ঘরের কোণে বসে থাকার জন্য নয়। বাঙালি নারীরা ভোগের বস্তু নয়। তিনি তার অবরোধবাসিনী, সুলতানার স্বপ্ন রচনার মধ্য দিয়ে এই অন্ধকার সমাজকে আলোর পথ দেখিয়েছেন। তার পথ চলা কিন্তু কখনোই সহজে ছিল না তার স্বামী সাখাওয়াত হোসেন ছিলেন তার একমাত্র সঙ্গী কিন্তু সেই যাত্রাও বেশি দিন চলে না। যাইহোক এই মহান নারী জাগরণের অগ্রদূত ,আমার প্রিয় মানুষের স্কেচ আর্ট করেছিলাম যা আপনারা আমার পোষ্টের লিংক এ গেলে দেখতে পারবেন।পোস্ট লিংক

ধন্যবাদ সবাইকে

@abidatasnimora

Sort:  
 2 years ago 

মাইন্ড ব্লোইং আপু জাস্ট অসাধারন এতো নিখুত ভাবে কাজ গুলো করেছেন খুবই দারুন হয়েছে সব গুলো অংকন এক জায়গা দেখে আরো বেশি ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনার স্কেচ অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে নজরুলের ছবিটা দেখে মন জুড়িয়ে গেল। কারণ নজরুলকে আমি খুবই ভালোবাসি । এভাবে প্রতিনিয়ত আপনার নতুন নতুন কাজ দেখতে চাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কাজী নজরুল কে আমরা সবাই ভালোবাসি।অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে আপনার করা বিখ্যাত 5 জন ব্যক্তির স্কেচ অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা দেখে আমি সত্যিই মুগ্ধ। আপনি চাইলে আরো সুন্দর সুন্দর অঙ্কন আমাদের মাঝে শেয়ার করতে পারেন আপনারা অংকন আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।

 2 years ago 

আর্ট গুলো খুব সুন্দর হয়েছে।সবচেয়ে ভালো ছিল দুঃখ মিয়ার আর্ট।আর আর্ট এর বিবরণী গুলো অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

দুখু মিয়া আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।অনেক ধন্যবাদ আপনাকে।

দক্ষ হাঁটতে বিখ্যাত ব্যক্তিদের আর্টি স
স্কেচ গুলো আপনি সুন্দর ভাবে করে আগেই পোস্ট করেছিলেন ।যাদের চোখ এড়িয়ে গিয়েছিল কিংবা যারা আগেও দেখেছে তাদের জন্য নূতন করে দেখার উপহার এনে দিলেন ।ভালো ধারণা।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ।অনেক শুভ কামনা রইল।

আপনার জন্য সব সময় শুভকামনা রইল

 2 years ago 

আপনার এই আর্ট গুলো দেখে সত্যিই চোখ জুড়িয়ে গিয়েছে এত সুন্দর ভাবে আপনি আর্ট করতে পারেন এটা সত্যি আমি জানতাম না ।আপনার এই পোষ্টের মাধ্যমে আপনার পোস্টগুলো খুব সহজেই একনজরে দেখে আসতে পারলাম এবং আপনার ক্রিটিভিটি সম্পর্কে জানতে পারলাম দারুন পোস্ট করেছেন ভাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু সবগুলো বিখ্যাত মানুষের স্কেচ গুলো বেশ সুন্দর হয়েছে।আসলেই অনেক চমৎকার। যদিও এর আগে আমি সবগুলো দেখিনি।তবে আজকে একসাথে দেওয়ায় দেখতে পেলাম।আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি সবগুলো দেখেছেন শুনে খুশি হলাম আপু।শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি চমৎকার ভাবে আপনার করা ৫টি বিখ্যাত ব্যক্তির স্কেচ আর্ট করছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজ। গুলো সম্পূর্ণ হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনি আমার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেছেন শুনে ভালো লাগল।আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

আপু, সবগুলো বিখ্যাত মানুষের স্কেচ গুলো বেশ সুন্দর হয়েছে। সর্বপ্রথম আব্রাহাম লিংকনের স্কেচ টি বাদে প্রায় সবগুলোই দেখেছিলাম। খুবই ভাল লেগেছে আপনার আর্ট গুলো। বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন এবং বঙ্গবন্ধুর স্কেচ ২ টি আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে। ধন্যবাদ আপু রিভিউ দেওয়ার মাধ্যমে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার কাছে সব গুলো ভালো লেগেছে শুনে খুশি হলাম আপু।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার করা গুণী মনীষীদের স্কেছ গুলো সত্যিই দারুণ ছিল। এবং প্রত্যেকে জীবনী সম্পর্কে আপনি খুব সুন্দর করে গুছিয়ে লিখেছেন। এখানে প্রত্যেকটা গুণীজন কেউ কারো থেকে কম নয়। কারও অবদান কোনো অংশে কম না, অসাধারণ ছিল আর একসাথে সবগুলো স্কেছ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

একদম ঠিক বলেছেন সবাই সবার দিক দিয়ে সেরা।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58334.82
ETH 2595.71
USDT 1.00
SBD 2.40