আমার বাংলা ব্লগ - একটু হাসি || কৌতুক সপ্তাহ - ৬২

jokes Cover-1.png

আমার বাংলা ব্লগের আরো একটি নতুন আয়োজন- এবিবি একটু হাসি’তে সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা একটু ভিন্ন ধরনের উদ্যোগ, মনের উচ্ছ্বাসে প্রাণ খুলে হাসার আয়োজন। যেখানে সবাইকে নিয়ে প্রতি সপ্তাহের একটা দিন একটু অন্য রকমভাবে কৌতুকের সাথে আনন্দ করার প্রয়াস চালানো হবে। নিজেকে একটু অন্য রকমভাবে প্রকাশ করতে হবে, সবাইকে নিজের কথায় কিংবা কৌতুকে মাতিয়ে রাখতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতি সপ্তাহে পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা এই আয়োজনের ক্ষেত্রে আন্তরিকতার পরিচয় দিবে এবং মজার কিছু শেয়ার করার চেষ্টা করবে, পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের বুধবার এবিবি একটু হাসি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে প্রতি সপ্তাহে ভিন্ন ভিন্ন বিষয় নির্বাচন করা হবে। আপনারা সেই বিষয়টির সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে কৌতুক অথবা মজার কোন হাসির অনু গল্প শেয়ার করবেন। এখানে মূল উদ্দেশ্য থাকবে হাসি, এমন কিছু শেয়ার করতে হবে সবাই যেন প্রাণ খুলে হাসার সুযোগ পায়। সেটা আপনার নিজের হতে পারে কিংবা সংগৃহীত হতে পারে, তবে এই ক্ষেত্রে অবশ্যই নিয়মের ভিতর থাকতে হবে, যেন কপিরাইট এর বিষয়টি সামনে আসতে না পারে।

আমাদের জীবনে মজার নানা ঘটনা রয়েছে, যেখানে হাসির একটা বিষয়ও সংযুক্ত রয়েছে। যেগুলো স্মরণ হলে এখনো আমরা মনে মনে হাসি অথবা লুকিয়ে হাসার চেষ্টা করি। আমরা আড়ালে থাকা সেই বিষয়গুলোকে সম্মুখে আনতে চাই এবং সকলের সাথে তা শেয়ার করার মাধ্যমে একটু অন্য রকমভাবে দিনটি উপভোগ্য করতে চাই। কৌতুকের ব্যাপারে একটা বিষয় মনে রাখতে হবে, কৌতুক মোটেও কপিরাইটেড না। তবে সেটা সংগৃহীত পুরনো কৌতুক হবে, যদি ক্রিয়েটিভ কৌতুক হয় যেটার লেখকের নাম জানা আছে সেটা কপিরাইটেড। আশা করছি বিষয়টি পরিস্কার এখন।

আজকের বিষয়ঃ

পাহাড় অথবা সমুদ্র নিয়ে মজার কোন জোকস বা অনুগল্প।

বিষয় নির্বাচনকারীঃ

@rex-sumon

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • কৌতুক/হাসির অনু গল্প সর্বোচ্চ ৭৫ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একটি কৌতুক/হাসির অনু গল্প শেয়ার করতে পারবে।
  • কৌতুক/হাসির অনু গল্প অবশ্যই উপরের বিষয়ে সাথে সামঞ্জস্য/সংযুক্ত থাকতে হবে।
  • এডাল্ট কিছু শেয়ার করা যাবে না, তবে সকলের সাথে ভাগ করে নেয়া যায় সেই ধরনের কিছু শেয়ার করা যাবে।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 29 days ago 

একবার পাঁচ বন্ধু মিলে ঠিক করলো এডভেঞ্চার এর জন্য পাহাড়ে যাবে ঘুরতে, তাও আবার কাশ্মীরে! বাসায় যখন তাদের মায়েরা শুনলো, কেউই তাদের ছেলেকে কাশ্মীর ঘুরতে যেতে দিতে রাজী না! প্রত্যেকের মায়েরই একই কথা:-

"তুই সোজা না করে দে। তোর তো যাওয়া হবে না কাশ্মীর! তবে তোর অন্য কোন বন্ধু যদি যায়, আমি টাকা দিয়ে দিচ্ছি, আমার জন্য ৪-৫ টা কাশ্মীরি শাল আনতে বলিস আসার সময়। "

 last month 

একদিন সুমন ভাই পাহাড়ি রাস্তা দিয়ে যাচ্ছিল, হঠাৎ একটি আওয়াজ এলো "রাস্তা থেকে সরে দাঁড়াও "!সুমন ভাইয়ের দ্রুত সরে গেল। অতঃপর বেঁচে যাওয়ার পর সেই আওয়াজ দাদাকে ধন্যবাদ দিয়ে চলে গেল। আবারো একদিন পাহাড়ি রাস্তা দিয়ে সুমন ভাই যাচ্ছিল আবারও একটা বিপদ এলো। তখন সুমন ভাই আকুতি মিনতি করে বলতেছে, আপনি বারবার আমার জীবন বাঁচাচ্ছেন কেন? তারপর সেই আওয়াজদাতা উত্তর দিল আমি ভালো মানুষকে সব সময় রক্ষা করি। তখন সুমন ভাই কেঁদে কেঁদে বলতেছে, বিয়ের সময় আপনি কোথায় ছিলেন? আওয়াজ দাদা উত্তরে বলছে, আমি তখনো আওয়াজ দিয়েছিলাম। তোর ডিজে পার্টি ও আনন্দের জ্বালায় নাচছিলি, তুই শুনতেই পাস নাই।৷ 🤣🤣🤣💔💔

 last month 

ভাইয়া সেই আওয়াজ দাদা কে যদি আমাাদের বাসায় পাঠাতেন তাহলে আজকে আমার ফকির হওয়া লাগে না ,হা হা হা।😂

 last month 

হাহা হ হা 🤣🤣🤣🤣

 last month 

আজ থেকে ১০ বছর আগের একটি ঘটনা শেয়ার করছি দাদা। সেইবার প্রথম আমি সমুদ্র দেখতে গেছিলাম দিঘাতে। সেখানে গিয়ে সমুদ্রের ঢেউ গুলো দেখে আমি স্নান করার জন্য নেমে পড়ি সমুদ্রে। আমার সাথে তখন আমার কিছু বন্ধুও ছিল। তারাও আমার সাথে সাথে নেমে পড়ে সমুদ্রের জলে স্নান করার জন্য। যেহেতু পূর্বে সমুদ্রে স্নান করার কোন অভিজ্ঞতা ছিল না আমার, সেই কারণে প্রথমবার সমুদ্রে স্নান করতে গিয়ে সমুদ্রের জোরালো ঢেউয়ের কারনে প্রচুর পরিমাণে সমুদ্রের জল খেয়ে নিয়েছিলাম । এক গ্লাস পরিষ্কার জলের মধ্যে তিন চামচ লবণ , এক চামচ কাদা এবং এক চামচ বালি মিশালে সেই জল খেতে যেমন হবে, সেদিন স্নান করার সময় সমুদ্রের জল খেয়ে আমার তেমনটা লেগেছিল । সেইবার ওই সমুদ্রের জল খেয়ে পেট খারাপ হওয়ার কারণে দুই দিনে ১৩ বার বাথরুমে যাওয়া লেগেছিল আমার। এই অভিজ্ঞতা আমি এখনো ভুলিনি।

 29 days ago 

আমার একই অভিজ্ঞতা হয়েছিলো প্রথমবার সুইমিংপুল এ নামার পর 😂 😂 😂 😂 ! আপনার তো কপাল ভালো সমুদ্রের পানি! আমি তো না জানি কি..... 😓🤐

 27 days ago 

সুইমিংপুলের জল ভালো হয় দিদি। 🤭🤭

 last month 

পাহাড় আমার ভীষণ পছন্দের। বন্ধুর মোবাইলে ধারন করা মেঘ আর পাহাড়ের অপরূপ সৌন্দর্য দেখে বন্ধু আর বড় ভাইদের সাথে বান্দরবান ট্যুরে গেলাম এই সৌন্দর্য উপভোগ করার জন্য। কিন্তু কপালে শনির দশা ছিলো তাই হয়তো মেঘ আর পাহাড়ের অপরূপ সৌন্দর্য একসাথে উপভোগ করতে পারিনি। পাহাড় দেখেছিলাম ঠিকই কিন্তু মেঘ আর দেখা হয়নি। মেঘের বদলে পাহাড়ে দেখেছিলাম ঘন কুয়াশার আস্তরন আর এটা দেখেই বারবার মনকে বুঝাতাম যে, আরে পাগল মন এটাই মেঘ।
😎🤠😍

 last month 

বল্টুঃ-ভাই আপনারা পাহাড় কাটেন কেন..?
রাজনৈতিক নেতাঃ-মানুষকে সচেতন করার জন্য।
বল্টুঃ- পাহাড় কেটে আবার মানুষকে কিভাবে সচেতন করবেন..?
রাজনৈতিক নেতাঃ- প্রথমে পাহাড় কেটে শহর বানাবো। তারপর শহরে ফ্লাইওভার বানাবো। তারপর আবার সেই ফ্লাইওভার এর গায়ে রংতুলি দিয়ে লিখবো "গাছ লাগান পরিবেশ বাঁচান”। কারন পাহাড় জঙ্গলে এই স্লোগান লিখলে কেউ দেখে না,হা হা হা🤣😂।

কেউ আমারে একটা রশি দাও,আমি কচু গাছ খুঁজতে যাইতেছি,হি হি হি।😉

 last month 

পাহাড় অথবা সমুদ্র ভ্রমণ এখনো হয়নি।তবে ইচ্ছে আছে দুটোতেই যাওয়ার।কিন্তু আগে আমি পাহাড় দেখতে চাই,ছোটবেলায় বইয়ে পড়েছিলাম খালি চিপসের প্যাকেট নিয়ে পাহাড়ে উঠলে নাকি এমনি এমনিই ফুলে যায়।তাই তার সত্যতা যাচাই করতে পাহাড় দেখতে যেতে হবে তবে ভয় হচ্ছে আমাকেও না ফুলিয়ে দেয় ,না হওয়ায় উড়িয়ে দেয়।☺️☺️

 last month 

একটা চরম কিপটা লোক সমুদ্রে গোসল করতে গিয়ে ডুবতে লাগলো...........
তখন সে দোয়া করতে লাগলো আল্লাহ্ কাছে।
আমাকে যদি বেঁচে যাই তাহলে 1000 জন এতিম কে 2 বলে বিরিয়ানি খাওয়া বো............
তখনই একটা বড় স্রোত এসে তাকে সমুদ্রের তীরে ঠেলে দিল।।
তখনই সে দাঁড়িয়ে বলল... কিসের বিরিয়ানি!!!
তখন আচানাক একটা বড় স্রোত এসে তাকে সমুদ্রে ভাসিয়ে নিয়ে গেল।।
তখন সে আবার বাঁচার জন্য বলতে লাগল......
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
!!!!
আরে আমি বলতে চাইছি কিসের বিরিয়ানি চিকেন বিরিয়ানি নাকি কাচ্চি বিরিয়ানি!!!!!!
আরে লোকটারে কেউ মাইরালা......

 last month 

বাটপারি করতে গিয়ে ধরা খায়ছে,হা হা হা।😛

 last month 

একজন বোকা লোক সমুদ্রের পানিতে নেমে গোসল করার সময়, বড় ঢেউ আসার কারণে তার মুখে পানি চলে গিয়েছিল। তখন সে ভাবলো পানি এমন লবনাক্ত লাগে কেনো। সেই বলদ লোকের পাশে একজন লোক গোসল করছিলো। তো বলদ লোকটা সাথে সাথে সেই লোককে জিজ্ঞেস করলো ভাই পানি এতো লবনাক্ত কেনো? সমুদ্রের পানিতে কি লবণ মিশানো হয়েছে। তো সেই লোকটা বললো যে ভাই সমুদ্রের পানি এমনিতেই লবনাক্ত হয়ে থাকে। কিন্তু এটা শুনে তো বলদ একেবারেই বিশ্বাস করলো না। সে বারবার বলতে শুরু করলো আপনি মিথ্যা বলছেন। তারপর সেই লোকটা মজা করে বললো, ভাই সমুদ্রের পানিতে লবণ না বরং ওরস্যালাইন মিক্সড করা হয়েছে😂😂। আপনি চাইলে বোতলে করে সমুদ্রের পানি নিয়ে যেতে পারেন। আপনার যদি পেট খারাপ বা ডায়রিয়া হয়, তাহলে এই পানি খেলে একেবারে সুস্থ হয়ে যাবেন। তারপর তো বলদ লোকটা বড় ২/৩ টা পানির গ্যালন নিয়ে এসে সমুদ্রের পানি ভরে নিলো বাসায় নেওয়ার জন্য 🤣🤣।

 last month 

শুভ ভাই,সুমন ভাই,সিয়াম ভাই আরো বেশ কয়েকজন মিলে একবার ঘুরতে যাই কক্সবাজার,ওখানে যাওয়ার পর @shamhunnahar আপুও ছিলো আমাদের সাথে।তারপর সবাই নেমে পড়লাম গোসল করতে সমুদ্রে।বলে রাখি এটাই হচ্ছে আমাদের সবাইরে প্রথম সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়া।সমুদ্রে গোসল করতে নামার পর আসলো এক প্রবল ঢেঁউ।সবাই যদিওবা ঢেউ এর হাত থেকে কোনরকমে বেঁচে গেছি কিন্তু লক্ষ্য করে দেখলাম সুমন ভাই নেই🤔।শুভ ভাই সিয়াম ভাই বলছেন সুমন ভাই বাসায় চলে গেছেন সমুদ্রের ঢেউ দেখে ভয়ে😄।না সবাই পড়ে গেলাম টেনশনে শুরু হলো খোজা।দূরবীন লাগিয়ে খুঁজতে খুজতে দেখতে পেলাম সুমন ভাই সমুদ্রের মাঝে দ্বীপের পাহাড়ের উপরে উঠে বসে গালে দুহাত দিয়ে কান্না করছেন😜😂😂🤣।

:- কেউ সিরিয়াসলি নিবেন না কারণ সিয়াম ভাই শুভ ভাই সুমন ভাই কারোর সাথে আদৌ আমার দেখায় হাইনি।

 last month 

তিন বছর আগের একটি ঘটনা, কক্সবাজারে হিমছড়ি পাহাড়ে গিয়েছিলাম। সেখানে ঝরনাতে গোসল করতে ছিলাম। এমন সময় আমার বন্ধু গোসল করতে গিয়ে পা পিছতে পড়ে যাই পাথরের উপরে এবং হাতে প্রচন্ড আঘাত পায়। তখন আমরা পাহাড়ের গায়ে যে গাছগুলো ছিল, তার মধ্যে থেকে একটি গাছ দাঁত দিয়ে চিবিয়ে তার হাতে কাঁটা জায়গাতে লাগিয়ে দিয়েছিলাম। সাথে সাথে ঠান্ডা হয়ে গিয়েছিল এবং রক্ত পড়া বন্ধ হয়ে যায়। আর এই গাছের কথা সেখানকারী কিছু স্থানীয় লোক আমাদের বলে দিয়েছিলো।গাছের নামটা আমি জানিনা তবে এই গাছটি অনেক বড় উপকার করেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 63642.78
ETH 3447.94
USDT 1.00
SBD 2.49