Achievement 4 by @sabbirakib Task : Applying MarkdownssteemCreated with Sketch.

in Newcomers' Community8 days ago

আসসালামুয়ালাইকুম, স্টিমিয়ান্স। কেমন আছেন আপনারা? এটি আমার Achievement 4 এর জন্য লেখা যেখানে আমার টাস্ক হচ্ছে,

Task: Applying Markdowns

এই টাস্কের উদ্দেশ্য হচ্ছে স্টিমিটে লেখা সুন্দর করার জন্য যেসকল কোডগুলো রয়েছে তা ব্যবহার করে লেখার সৌন্দর্য এবং উপস্থাপনা দৃষ্টিনন্দন করা। একদম প্রথম যে মার্কডাউন (Markdown) আমি ব্যবহার করেছি তা হচ্ছে লেখাকে মধ্যখানে, অর্থাৎ Center নিয়ে আসা। এজন্য আমি Center Align ব্যবহার করেছি যা আপনারা লেখা দেখেই বুঝতে পারছেন।

pexels-artempodrez-8088093.jpg
Photo by Artem Podrez

২য় মার্কডাউনের ব্যবহার

২য় মার্কডাউনের ক্ষেত্রে আমি একটি হেডিং ব্যবহার করেছি। এটি মূলত H3 যার জন্য আমাকে তিনটি '#' এর ব্যবহার করতে হয়েছে।

৩য় মার্কডাউনের ব্যবহার

এই পর্যায়ে আমি লেখাকে ডানে এবং বামে নিয়ে যাবো। যাতে আমার ৩য় মার্কডাউনের ব্যবহার সম্পন্ন হয়।

এই লেখাটি আমার আর্টিকেলের ঠিক বাম পাশ ঘেষে থাকবে। যাতে আপনি দেখলেই বুঝতে পারেন এখানে মার্কডাউন ব্যবহার করা হয়েছে।
একই প্রকার মার্কডাউন ব্যবহার করে লেখাটি ডান দিকে নেয়া হয়েছে। অর্থাৎ আমার তৃতীয় মার্কডাউনের ব্যবহার সফল হয়েছে।

৪র্থ মার্কডাউনের ব্যবহার

এই পর্যায়ে আমি একটি টেবিল তৈরি করব।

বাম পাশ ডান পাশ
আম গাছ কাঠাল গাছ

আমি চাইলে আরও কিছু করতে পারতাম। কিন্তু মনেহলো দরকার নেই। তাই করিনি।

৫ম মার্কডাউনের ব্যবহার

এই পর্যাবে আমি লেখা ছোট-বড় করার মার্কডাউনগুলো ব্যবহার করব।
যেমনঃ পানির আনবিক সংকেত - H2O
আবার, এই পানির অনুতে যে পরমাণু রয়েছে তার মধ্যে হাইড্রোজেনকে যদি আমরা প্রকাশ করি তাদের ভর ও পারমাণবিক সংখ্যায় তবে এমন হবে;
হাইড্রোজেন = 11H.

বোনাস মার্কডাউন

বোনাস মার্কডাউন হিসাবে আমার,
Achievement 1
Achievement 2
Achievement 3
লিংক করে দিলাম।

আমার লেখা কেমন হয়েছে তা অবশ্যই জানাতে ভুলবেন না। সবাইকে ধন্যবাদ।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43