The Dairy Game : 11/08/2020 : The first My dairy post.

in Steem Bangladesh4 years ago

আসলামু আলাইকুম

সবাই কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুল্লিলাহ ভালো আছি।আজকে আমি প্রথম ডায়েইরী লিখা শুরু করলাম।আশা করি ভালো লাগবে।

আজকে সকালে আমি খুব তারাতারি ঘুম থেকে উঠছি। সম্ভব ৮ টা হবে। সকালে উঠে দেখি আকাশ কালো মেঘে ঢাকা। ব্রাশ করলাম। তারপর গোসল করতে ঢুকবো সেই সময় মুষলধারে বৃষ্টি শুরু হলো। ভাবলাম বৃষ্টিতে ভিজবো কিন্তু ভিজি নাই। বৃষ্টিতে ভিজতে আমাকে খুব ভালো লাগে। গোসলের কাজ সারলাম। আমি প্রতি সোমবার আর শুক্রবার ১ ঘন্টা করে গোসল করি। কিন্তু আজকে অাধা ঘন্টা গোসল করা শেষ করলাম।

আজকে কম্পিউটার শিখতে যাবো তাই তাড়া তাড়ি করছি। গোসল শেষে নাস্তা করলাম। নাস্তা আজকে ছিল ডিম রুটি।আর এক কাপ চা।ডিম রুটি খাইতে আমাকে খুব ভালো লাগে।

নাস্তা শেষ করে ড্রেসআপ করে কম্পিউটার শিখতে বেড় হলাম। রাস্তায় যাওয়ার সময় বৃষ্টি পড়তেছিল তাই ছাতা নিয়ে বেড় হলাম।আমি প্লাজায় কম্পিউটার শিখি। ১১ টার দিকে প্লাজায় গিয়ে পৌছালাম। প্লজায় গিয়ে দেখি ভাইয়া কেবল দোকান খুলতেছেন।আমি জিঙ্গাস করলাম ভাইয়া দেরী কেন। ভাইয়া বললো ঘুম থেকে উঠতে দেরী হল তাই দোকান খুলতে দেরী হলো।আমি বললাম তাই।

IMG_20200810_144554.jpg

যাই হোক আজকে আমি steemit account খুলছি। ভাইয়া আমার Account খুলে দিল।ধন্যবাদ ভাইয়া কে Account খুলে দেওয়ার জন্য। আজকে আমি নিজের Introduce post দিছি। এজন্য আজকে আমি খুব আনন্দিত steemit account খুলে। কম্পিউটার শিখার কাজ শেষ করে বাড়ি ফিরলাম।

IMG_20200810_144247.jpg

বাড়ি ফিরার পথে রাস্তায় চারদিক পানি আর পানি।পানির সাথে সাথে কাদা জমে গেছে। অল্প পানি পড়লে শহরে পানি জমে যায়। মানুষের চলাচলে কষ্ট হয়ে। কষ্ট করে বাড়ি ফিরলাম।বাড়িতে ফিরে ওযু করে যোহরের নামাজ আদায় করলাম। নামাজ পড়ে দুপুরে খাওয়া করলাম।আজকে আম্মু গরুর মাংস রান্না করলো। মজা করে খাইলাম। গরু মাংস আমাকে খুব পছন্দ।খাওয়া করে রেস্ট করলাম।

রেস্ট করতে করতে steemit post পড়লাম। পোস্ট পড়তে পড়তে একটা এলাকার বন্ধু মেসেজ করলো।বললো বিকালে দেখা করতে। আমি বললাম আসরের নামাজ পড়ে দেখা করবো। অবশেষে আসরের সময় হলো। ওযু করে আসরের নামাজ পড়লাম।তারপর বাইরে বেড় হলাম বন্ধু সাথে দেখা করতে। বন্ধুর বাড়ি গেলাম বন্ধুকে ডাকতে। বন্ধু বাড়িতে ছিল না। বন্ধু কে খুজলাম। অবশেষে বন্ধুর সাথে দেখা। বন্ধুর সাথে হাটতে হাটতে গোলাহাট পর্যন্ত গেলাম। আবার ফিরে এলাম। কিছু সময়ের পর মাগরিবের অযান হলো।

বাড়িতে এসে ওযু করে নামাজ পড়তে মসজিদ গেলাম। জামাতে নামাজ পড়ছি। নামাজ পড়ে এসে হালকা কিছু নাস্তা করলাম। নাস্তা করে উঠে মেবাইল steemit post পড়তে লাগলাম।

এর মাঝে আমার এক বন্ধু কল দিলো।বলতেছিল কালকে কলেজ আসতে।এখন এতোতা ইচ্ছা করে না কলেজ যাইতে। দেখি সময় পাইলে কলেজ যাবো। এর মাঝে এশার আযান হল নামাজ পড়তে গেলাম। এশার নমাজ পড়তেও মসজিদ গেলাম। নামাজ পড়ে এসে একটুক কোরান তেলাওয়াত করলাম। তারপর একটুক মোবাইল টিপাটিপি করলাম। তারপর রাতে খাওয়া করলাম।ঘুমাতে যাবো। বেশি গরম পড়লে মশারি টাঙ্গিয়ে ঘুমাই না। কারন ফেনের বাতাস লাগে না। আজকে একটুক গরম কম তাই মশারি টাঙ্গিয়ে শুয়ে শুয়ে ডায়রী পোস্ট লিখলাম।

Sort:  
 4 years ago 

Nice diary.

 4 years ago 

Nice article. A different feeling works when it rains. I also like to get wet in the rain. Computer learning is a very important job, it is very effective in this time of information technology. I did a course on the computer in 2013 from Army Computer Training School. Thanks for sharing your valuable diary post with us.

Thank you so much

 4 years ago 

You are welcome.

hello again
Good to see you continuing to post - you post and i will upvote ✔🔼

Have a good day

This place is in front of the plaza of Syedpur. I sometimes go to Syedpur Plaza. My brother's shop is in the plaza. #onepercent #bangladesh

 4 years ago 

Thanks for joining in the diary game.

You have been upvoted by @tarpan A Country Representative from BANGLADESH we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update on Steem Community and other writing challenges and contest such as The diary game


One Percent For Everyone


Also join LUCKY 10S

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01