The Diary Game : 08th August2020

in Steem Bangladesh4 years ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ।
বরাবরের মতো আমি আবারও আসলাম আপনাদের কাছে নিজেকে নিয়ে।নিজের নতুন রুটিন। নিজের কর্মসূচী আপনাদের কাছে জানানোর জন্য।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে সবাই ভালো থাক সুস্থ থাক এটাই আমি চাই।

আজ ৮ই আগষ্ট ২০২০ রোজ শনিবার।
আজকের দিনটা শুরু হলো আমার সকাল ৯.৫০এ
উঠেই আর কি করার যেহুতু আমি এখন বেকার তাই বিছানায় শুয়ে পড়ে যতটা বেশি সময় কাটানো যায় তার মাঝেই নিজের সুখ খোঁজার চেষ্টা করি আমি নিত্যদিনের মতো।
তাই ফোন চালাতে চালাতে বেলা গড়িয়ে ১০.৩০ না বিছানায় আর ভালো লাগছে না। যাই উঠি এবার।

১০.৩০ ঃ আমি উঠেই চলে গেলাম ফ্রেশ হতে। ফ্রেশ হয়ে ফিরে দেখি বেলা ১১টা। না আর দেরি করা ঠিক হবে না। যাই নাস্তাটা সেরে আসি।

বেলা১১ঃ আজ আবার এক বন্ধুর দোকানের উদ্বোধন। ডেকেছে দেকানে কিছু মিলাদ দোয়া আয়োজন করেছে। তাই রওনা দিলাম তার দোকানের দিকে।বেলা গড়িয়ে ১১.৩০তাকে ফোন দিয়ে জানতে পারলাম সে তার বাসার দিকে ফিরে আসছে।তাই আমিও তার সাথে তার বাড়ি গেলাম। তার কাজে কিছু সাহায্য করে বাসায় ফিরলাম। বেলা তখন ১২টা।

দুপুর ১২ঃ দুপুর ১২টায় চলে আসলাম বাসায়। এসে বিশ্রাম নিয়ে।ফোন কি যেন খুজছিলাম তা নিজেও জানি না। শুধু ফোনটাই হাতে ছিলো।আমার চিন্তা ধারণার মাঝে অন্য কিছু ঘুরে। কল্পনার শহরটা আমার বাস্তবিক শহরের চেয়ে ১০০০গুন বড়।তার বর্ণনা শুনে আপনারা কিছু বুঝতে পারবেন না তাই বললাম না।এভাবেই কখন যে ১টা বেজে গেল বুঝতে পারার আগেই আজান শুনতে পারলাম।

দুপুর ১টাঃ দুপুর বেলা গোসল করে চলে গেলাম নামাজে। কি করার আল্লাহ ছাড়া আমি মানুষটা যে বড্ড অসহায়। তাই চলে গেলাম নামাজের জন্য মসজিদে। নামাজ পড়ে বাসায় ফিরলাম দুপুর তখন ২টা।

দুপুর ২টাঃ দুপুর হয়েছে না আজ আর খিদে লাগছে না। এভাবে শুয়ে শুয়ে কাটিয়ে দিলাম আমার ৪টা ঘন্টা। না পুরোটা সময় ঘুমাই নি। আমি শুয়ে-বসে কাটিয়ে দেই ঘুম আসে না তেমন আমার।

সন্ধ্যা ৬টাঃ সন্ধ্যা হলেই ঔ যে আমার পুরোনো অভ্যাস। দিলাম মাঠের দিকে রওনা। কিন্তু কই আজ মাঠটা কেমন যানি ফাঁকা ফাঁকা। কোথাও কেউ নেই।
ঘুরে ফিরে বাসায় আসলাম সন্ধ্যায়।

সন্ধ্যা ৭টাঃ কিছু দিন থেকে মা তার একটা কাজ করে দেবার জন্য বলছিলেন। আমি করি নি। কিন্তু আজ করবে ভেবেই রেখেছিলাম।চলে গেলাম প্রথমবারে কাজটা হলো না। না বাসার এদিকে কাজটা হবে না।কিন্তু কাজটা আমাকে আজ করতেই হবে। তাই চলে গেলাম বাজারের দিকে।
বজার থেকে কাজটা শেষ করতে করতে ৮.৩০ বেজে গেল।

রাত ৮.৩০ঃ মা এর কাজটা তো করলাম। আমার আবার কালকে একটা কাজ আছে দোয়া করবেন কাজটা হলে ডিটেইলস অবশ্যই জানাবো আপনাদের।তাই সেই কাজটার প্রস্তুতির জন্য আবার বাজার যাওয়া লাগলো। সেখানে থেকে আবার ফিরতে ফিরতে ৯.৩০।

20200808_200445.jpg

20200808_200439.jpg

রাত ৯.৩০ঃ রাতের সময় হয়েছে আমার মাঠ যাওয়ার তাই বাজার থেকে বাসা না ফিরে সরাসরি মাঠে চলে আসলাম। আজ ক্লাব বন্ধ। সবাই বাইরে আমিও তাদের কাছে গিয়ে দাঁড়ালাম। তাদের কথা শুনতে শুনতেই একজন তার দোকানের উদ্বোধন এর মিষ্টি নিয়ে ঐ যে সকালে যার দোকান যাওয়ার কথা ছিলো সেই। তার মিষ্টি খেয়ে সবার মাঝে বাটে দিলাম এভাবেই কেটে গেল একটা ঘন্টা। আমার বাসার এইদিক কার কিছু ভাই রওনা দিলো বাসার দিকে তাই তাদের সাথে আমিও চলে আসলাম।

রাত১১টাঃ এখন টিভি ফোন দেখে দেখে সময় কাটিয়ে দিবো।
আজকের লেখাটি এখানেই শেষ। ভালো থাকবেন সবাই।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ।
আল্লাহ হাফেজ 😍😍❤

Sort:  

অনেক সুন্দর লিখেছেন।ব্লগটি পড়ে ভালো লেগেছে।

ধন্যবাদ @sanaulhaque

সুন্দল লিখছো। এভাবেই চালায় যাও। ইনশাআল্লাহ্ আল্লাহ্ আরো ভালো লিখতে পারবা। লেখার মধ্যে কিছু ফান কিছু ইমোশন ঢুকানোর চেস্টা করবা। তাহলে লেখার গুনগত মান বৃদ্ধি পাবে পাঠক পড়েও মজা পাবে

আশা করি আপনারাও পাশে থেকে এভাবেই সাপোর্ট করবেন @unicode

ইনশাআল্লাহ্ আমরা পাশেই আছি। আর বেশি বেশি করে লেখার চেষ্টা কর। তাহলেই দেখবা সুন্দর লিখতেছো।

 4 years ago 

Thank you so much for writing your post step by step.

You have been upvoted by @toufiq777 A Country Representative from BANGLADESH we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update on Steem Community and other writing challenges and contest such as The diary game

Also join LUCKY 10S

 4 years ago 

Thanks for sharing your diary with us,

For more follow @steemitblog for the latest update on Steem Community such as some tips and curation!
One Percent For Everyone

Also join LUCKY 10S

greeting from @tarpan

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57173.66
ETH 3067.89
USDT 1.00
SBD 2.39