The Diary Game Season2:04/08/2020

in Steem Bangladesh4 years ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ। কি অবস্থা সবার? আমি আলহামদুলিল্লাহ।
ঈদ শেষ 😊

আমার রুটিন প্রায় একই তাই আপনারা হয়তো বিরক্তি বোধ করতে পারেন।যদি তেমন কিছু হয় তাহলে আমি দুঃখিত।

বরাবরের মতো সবার ছুটি শেষ হলেও আমার ছুটি শেষ হয়নি কারন আমি এখন নাম মাত্র ছাত্র উপাধি নিয়ে বসে আছি।অনার্স শেষ করার পড়ে কিছু চাকরিতে যোগদান করলেও টিকতে পারিনি।
ব্যার্থতা আমার সাময়িক থাকলেও বেশিরভাগ টাই উপযুক্ত না।কারণ আমাদের দেশে একজন অনার্স পাশ ছাত্রকে যেভাবে মুল্যায়ন করা হয় তার থেকে একজন দিনমজুরও বেশি মুল্যায়িত হয়ে থাকে।
যেই চাকুরীগুলোর জন্য অফার পেয়েছি অথবা যোগদান করেছি একটাতেও কাঙ্ক্ষিত মুল্য পাইনি নিজের পড়াশোনার। তখন বরাবরেই নিজেকে ব্যার্থ মনে হয়েছে।

আসলে আমি কি করলাম? এতদিনের পড়াশোনার এই মুল্য?যদি এইভাবে পড়াশোনার মুল্যায়ন করা হয় তাহলে হয়তো সেইদিন আর খুব বেশি দুরে নয় যখন কোনো বাবা তার সন্তানকে স্কুলে না পাঠিয়ে কোনো গ্যারেজে পাঠাবে কাজ শিখার জন্য। আর যদি আমি ভুল যায়গায় চাকরির চেষ্টা করে থাকি তাহলে বলবো ত্রুটি আমাদের শিক্ষা ব্যাবস্থার যা একজন ছাত্রকে তার নিজে করার কোনো যোগ্যতাই দেয় না।

আর তাই যতদিন আমার চাকুরী হচ্ছে না ততদিন হয়তো আপনাদেরকে আমার কাহানী অথবা নিত্যদিনের কার্যসুচী কিছুটা বিরক্ত লাগতে পারে তার জন্য আমি দুঃখিত।

যেমন এখন সবাই ঈদের ছুটি শেষে যখন কাজে ফিরে যাচ্ছে তখন আমি ঘুম থেকে উঠেই মেইল বক্স, বিডি জবস এর পাতায় চোখ বুলাই।

আজ সকালে উঠলাম প্রায় ৯টায় উঠেই ফোন ধরে দেখলাম কি কি নোটিফিকেশন রয়েছে সেগুলো। তারপর রুম থেকে বের হলাম ১০.৩০নাগাদ। বের হয়ে ফ্রেশ হয়ে নাস্তা করে হাসপাতালের উদ্দেশ্যে রওনা দিলাম।

কিছুদিন থেকে গলায় উশখুশের কারণে আজ হাসপাতাল যাওয়া। গিয়ে দেখি না হাসপাতালের উন্নয়ন হয়েছে যথেষ্টই।সব যায়গায় তরুণ তরুণীর জয়গান। শ্যাতশ্যাতে দেয়ালগুলো পরিষ্কারের মোড়কে মুড়ানে।

received_1982692612019361.jpeg

তারপর হাসপাতালে গিয়ে টিকিট কেটে ডাক্তারের সাথে দেখা করলাম উনি কিছু ঔষধ লিখে দিলেন।যা হাসপাতাল থেকেই সংগ্রহ করলাম।
তারপর আসলাম বাসায় বাসায় এসে দেখি ১১.৩০বাজে।এবং ডাক্তারের কথায় কিছুটা স্বস্তি পেলাম।

তারপর কিছু সময় পর গোসল করে একটা ঘুম উঠে দেখি সন্ধ্যা। তারপর নাস্তা করে কিছু সময় পর মাঠ আসলাম সেই একি ক্লাব আমি আর কিছু মানুষ। হুম এভাবেই আমার সময় কাটছে।

20200804_215824.jpg

20200804_215822.jpg

ভালোবাসি আমি এই ক্লাবকে। ভালোবাসি এই সময়টাকে।আর আশা রাখি আল্লাহ আমার জন্য উত্তম কিছুই রাখবে।
আপনারা কিভাবে নিজের সময় পার করেন আশা করি জানাবেন।
আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ। আল্লাহ হাফেজ।

Sort:  
 4 years ago 

Here will be "The diary game". Change the text. @pial
Screenshot_20200804-235914_Chrome.jpg

Sry vai
N thank you @toufiq777

 4 years ago 

you didn't fix it yet.

ভালো লেখছো। আসলে আমাদের দেশের সিস্টেমটাই ভালো না। এইখানে শুধু বছরের সর বছর বস্তায় বস্তায় সার্টিফিকেট দেওয়া হয়। এই সার্টিফিকেট গুলো শোকেসে শুধু সাজিয়ে রাখার জন্যই তাছাড়া আর কোন কাজের না।

চাকরির বাজার তো খুবেই বাজে একটা অবস্থা। যতদিন যাবে তত এই বাজারে অবস্থা আরো খারাপ হবে। তাই নিজে কিছু করা যায় কিনা একটু ভাবো চেষ্টা কর।

ক্লাব সেটা তো আত্মায় মিশে আছে। ক্লাব অঃমন শুনশান নিরবতা ভালো লাগে না।

You have raised some reasonable issues through your block post because there are many honors degree certificates in Bangladesh but you can't apply them properly because there is a lack of employment in our country. I will say one thing. You have to be patient. It was great to read. I waited for your next post. You will be fine until then. Thank you

You have been upvoted by cryptokannon, Steem Greeters from STEEM POD Project and we are voting with the Steemit Community Curator @steemcurator03 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update on Steem Community and come join our #thediarygame Season 2 you can get upvote for commenting too with our #thelucky10s
Steem on!


 4 years ago (edited)

Thanks for sharing you diary with us.

Thank you for taking part in The Diary Game on Steem.

Keep following @steemitblog for the latest updates.

The Steemit Team

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40