মহাদেব এর চিত্রাঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

সপ্তাহ বাদে আজকে আবার একটি নতুন অঙ্কন নিয়ে হাজির হলাম। তবে আজকের অঙ্কনটি ভীষণ ব্যস্ততার মাঝে অঙ্কন করেছি, ফলে কতদূর কি হয়েছে জানিনা। এমনি ব্যস্ত ছিলাম তারপর কি অঙ্কন করা যায় সেটা নিয়েও আবার ভাবনায় পড়ে গেছিলাম। যাইহোক শেষমেশ ভাবনায় আমার মহাদেব এর বিষয়টা মনে পড়লো আর ব্যাস ফটাফট সব নিয়ে বসে পড়লাম। মোটামুটি সবকিছু আধা ঘন্টার মধ্যে কমপ্লিট করেছিলাম আর কালার দিতে আর ১৫ মিনিট। ব্যস্ততার মধ্যে যতদূর পেরেছি করার চেষ্টা করেছি মহাদেব এর চিত্রটি। আশা করি আজকের অঙ্কনটি আপনাদের কাছে ভালো লাগবে।


☫উপকরণ:☫

আর্ট পেপার
বোর্ড
স্কেচ পেন্সিল
পেন
কালার পেন্সিল
রাবার

এখন অঙ্কনের ধাপগুলো নিচের দিকে তুলে ধরবো----


➤প্রথম ধাপে মহাদেব এর মুখমন্ডলের একটা শেপ তৈরি করে নিয়েছিলাম।

➤দ্বিতীয় ধাপে মাথায় চুল আর জটায় অঙ্কন করে নিয়েছিলাম। জটার পাশে চাঁদ এর চিত্র অঙ্কন করে দিয়েছিলাম। এরপর কান আর কানে ঝুলন্ত দুল এর মতো দেখতে অঙ্কন করে দিয়েছিলাম।

➤তৃতীয় ধাপে মুখমন্ডলের উপরে চোখ, নাক, মুখ অঙ্কন করে একটা চেহারায় পরিণত করেছিলাম। এরপর গলার দিকটা অঙ্কন করে নিয়েছিলাম এবং গলার একটি স্থানে ওঁ শব্দটি লিখে দিয়েছিলাম।

➤চতুর্থ ধাপে মাথার দিকে অঙ্কন করা সমস্ত অংশটা আরো গাঢ় দাগের দ্বারা ফুটিয়ে তুলেছিলাম। গলায় সাপের চিত্র অঙ্কন করে নিয়েছিলাম। একটি হাত অঙ্কন করে দিয়েছিলাম এবং হাতের মাঝখানে ওঁ শব্দটি আরেকবার লিখে দিয়েছিলাম। এরপর ত্রিশূল এবং ডমরু অঙ্কন করে দিয়েছিলাম।

➤পঞ্চম ধাপে চুলের দিকটা পেন দিয়ে কালার করে দিয়েছিলাম এবং জটার উপর দিয়ে প্রবাহিত গঙ্গার জলের চিত্র অঙ্কন করে দিয়েছিলাম। এরপর কপালে ত্রিনেত্র অঙ্কন করে দিয়েছিলাম।

➤ষষ্ঠ ধাপে জটার পাশ দিয়ে হালকা একটু কালার দিয়ে দিয়েছিলাম।

➤সপ্তম ধাপে পুরো মুখমণ্ডলে কালার দিয়ে দিয়েছিলাম।

➤অষ্টম ধাপে ত্রিশূল আর ডমরুতে কালার করে দিয়েছিলাম।

➤নবম ধাপে হাত কালার করে দিয়েছিলাম।

➤দশম ধাপে সাপটিকে কালার করে দিয়েছিলাম।

➤একাদশ অর্থাৎ শেষ ধাপে মহাদেব এর গলার দিকটা কালার করে অঙ্কন সম্পন্ন করেছিলাম।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
আর্ট যারা পারে তারা কম সময়েও অনেক সুন্দর আর্ট করতে পারে এটার প্রমাণ আপনি নিজেই। মহাদেবের চিত্রাঙ্কন দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি বলতে মহাদেবকে নিয়ে ইতি মধ্যে অনেক মুভি নির্মিত হয়েছে। আবার কিছু সিরিজও আছে। মহাদেবের গঠন ছিলো পারফেক্ট। আমাদের এদিকে কিছুদিন আগে একজন মহাদেব সাজ ছিলো নাটকের জন্য খুব সুন্দর লাগছিলো। এটা নিয়ে অনেক মজা হইছিলো রাবারের সাপ গলায় পেচানো ছিলো।
আপনি খুব সুন্দর ভাবে কালারের কাজ করেছেন। বিশেষ করে সাপের কালার খুবই সুন্দর হয়েছে। মনে হচ্ছে যেনো বাস্তব সাপ। তবে আমি কিন্তু সাপ দেখে অনেক ভয় পাই। আমার গলায় কেউ এই ভাবে সাপ পেচিয়ে দিলে আমি শেষ। আজকের চিত্রটি খুবই ভালো লেগেছে। আপনার চিত্রাঙ্কনের দক্ষতা দেখে যে কেউ মুগ্ধ হতে বাধ্য।
দাদা আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য। তবে আমি একটা বিষয় নিয়ে একটু কনফিউনে ছিলাম মহাদেবের কালার নীল কেন। তার গুগল থেকে এর বিস্তারিত কারণ জেনে নিছি। দাদা, পরবর্তী আকর্ষণের অপেক্ষায় রইলাম 🤟🤚❤️
 2 years ago 

দাদা সত্যি বলতে আপনার ব্যস্তসময়ে করা আর্টগুলিই বেশি ভালো হয়😊😊.আসলে আমার কাছে বেশি ভালো লাগে, তাছাড়া এটি পাকা হাতের আর্ট ভালো তো হবেই।আর্ট তৈরি ভীষণ পরিশ্রমের ও সময়সাপেক্ষ।তার থেকে বেশি কষ্টের রঙের ব্যবহার করা কিন্তু যারা দক্ষ তাদের খুব কম সময়েই সম্পন্ন হয়ে যায় অঙ্কন।অসাধারণ হয়েছে মহাদেবের চিত্রটি।একদম নিখুঁত ও সুস্পষ্ট।দাদা একদম সময় উপযোগী পোষ্ট করেছেন, কয়েকদিন আগেই তো মহাশিব রাত্রি পূজা হল।দাদা সাপটা দেখেই আমার ভয় করছে,এমনিতেই এই একটা জিনিসেরই ভয় আমার।খুব মিষ্টি দেখতে লাগছে শিব বাবাকে।মহাদেবের মাথায় জটার মধ্যে গঙ্গা থাকার রহস্যটাতো জানি তবে এই চাঁদ থাকার কি রহস্য এটি জানতে পারলাম না।অবশ্য অতটা ও ঘাটাঘাটি করা হয়নি এই বিষয়
নিয়ে ,যাইহোক চিত্রটি খুবই সুন্দর হয়েছে।ছোট ছোট রঙের ব্যবহার খুবই নিখুঁত হয়েছে যেটি দেখার মতো ছিল।ত্রিশূল ও ডঙ্কাটিও খুব সুন্দর ও আকর্ষণীয় হয়েছে।আসলে মহাদেবের ছবি আঁকা মানে হাজার কিছুর ছোট ছোট বিষয় উপস্থাপন করা।এছাড়া যেকোনো দেবদেবীর ক্ষেত্রেই এটি লক্ষণীয়।ধন্যবাদ দাদা,শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

দাদা আপনি খুবই সুন্দর ভাবে মহাদেব এর চিত্রাঙ্কন করেছেন। অরিজিনাল আর্টওয়ার্ক করেছেন।যা দেখে আমি বিস্মিত ও বিমোহিত হয়ে গেলাম।এত নিখুত ভাবে আপনি চিত্রাঙ্কন টি করেছেন সত্যিই প্রশংসনীয়।আগে ছোটবেলায় টেলিভিশনে অনেক মহাদেবের সিরিজ দেখেছিলাম।এবং দেখতে বেশ ভালোই লাগতো কখনো কখনো ভয় লাগতো কারণ গলায় সাপ পেঁচিয়ে থাকতো বলে।আপনার অঙ্গনেও আপনি খুবই চমৎকার করে সাপের অঙ্কন করেছেন।যা দেখে অরজিনাল মহাদেব মনে হচ্ছে।আপনার চিত্রাঙ্কন দেখে মনে হয় দক্ষ হাতের নিপুন কারুকাজ।

আপনি খুব অল্প সময়ের মধ্যে মহাদেবের ছবি অঙ্কন করেছেন যেটা অবিশ্বাস্য।আসলে অংকন বা আর্ট খুব ধৈর্যের সাথে করতে হয়।এবং সাবধানতার সাথে।সে জায়গা থেকে ভেবে নেবো আপনি একজন দক্ষ আর্টিস্ট।তা না হলে এত চমৎকার একটি ছবি এত অল্প সময়ে অঙ্কন করা অনেকের পক্ষেই সম্ভব নয়।

নীল হলুদ হালকা গোলাপি হালকা এ্যাস কালার ব্যবহার করে খুবই চমৎকার একটি মহাদেব অঙ্কন করেছেন আপনি।যাহা অনেকটাই মনমুগ্ধকর।আপনার চিত্রাঙ্কন দেখে মনে হলো রিয়াল বা অরজিনাল মহাদেবকে দেখছি।এত চমৎকার একটি অক্ষর আমাদেরকে উপহার দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং অনেক অনেক কৃতজ্ঞতা সেই সাথে ভালোবাসা অবিরাম ভালো থাকবেন সব সময় শুভ কামনা♥♥

 2 years ago 

মোটামুটি সবকিছু আধা ঘন্টার মধ্যে কমপ্লিট করেছিলাম আর কালার দিতে আর ১৫ মিনিট। ব্যস্ততার মধ্যে যতদূর পেরেছি করার চেষ্টা করেছি মহাদেব এর চিত্রটি। আশা করি আজকের অঙ্কনটি আপনাদের কাছে ভালো লাগবে।

দাদা আমি প্রথমে একটি কথাই বলতে চাই আপনি আপনার ব্যস্ততার মাঝেও এত সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। খুবই অল্প সময়ের মধ্যে দারুন একটি চিত্র অঙ্কন করেছেন এবং কালার করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আসলে আপনার অঙ্কন চিত্র যত দেখি ততই মুগ্ধ হয়ে যাই দাদা। আপনার হাতে জাদু আছে। আপনি যেমন ভালো রেসিপি তৈরি করেন তেমন ভালো আর্ট করেন। আমি আপনার যতগুলো আর্ট দেখেছি সব গুলো অনেক সুন্দর এবং নিখুঁত ছিল। তেমনি বরাবরের মতো আজকে আপনি মহাদেবের চিত্র অঙ্কন করে সকলের মাঝে শেয়ার করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে কতটা দক্ষতা থাকলে এত কম সময়ের মধ্যে এই সুন্দর একটি চিত্র অঙ্কন করা সম্ভব তা আপনাকে দেখে শেখা উচিত। আপনি আপনার ব্যস্ততার মাঝেও এই চিত্রটি এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যে বুঝার কোন উপায় নেই আপনি এত কম সময়ের মধ্যে এই চিত্রটি অঙ্কন করেছেন। আমি যদি সারাদিন চেষ্টা করি তবুও এত সুন্দর চিত্র আর্ট হবে না। আর আপনিতো মাত্র কয়েক মিনিটের মধ্যেই এত সুন্দর ভাবে মহাদেবের চিত্র অঙ্কন করেছেন। কত নিপুণ ও দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন তা আপনার প্রতিটি ধাপ দেখলেই বোঝা যায়।আপনার অঙ্কন দেখে মনে হচ্ছে যেন একজন প্রফেশনাল আর্ট শিল্পী তার হাতের ছোঁয়ায় এই সুন্দর চিত্রটি ফুটিয়ে তুলেছেন। আপনি একজন দক্ষ অঙ্কন শিল্পী এতে কোন সন্দেহ নেই। কারণ এ না হলে এত কম সময়ের মধ্যে এত সুন্দর চিত্র অঙ্কন করা সম্ভব হতো না। আপনারা দক্ষতা যত দেখি ততই মুগ্ধ হয়ে যাই দাদা। আপনার কাজগুলো খুবই নিখুঁত এবং সুন্দর। আপনি আপনার দক্ষতা সব সময় খুব সুন্দর করে প্রতিটি পোস্ট এর মাঝে উপস্থাপন করেন। আপনার এক একটি আর্ট যেন এক একটি আলাদা সৌন্দর্য। আজকে আপনি মহাদেবের চিত্র এত সুন্দর করে উপস্থাপন করেছেন দাদা যে দেখবে সেই মুগ্ধ হয়ে যাবে এবং তাকিয়ে থাকবে। কারণ দেখার মত একটি চিত্র অঙ্কন করেছেন। তাও আবার এত কম সময়ের মধ্যে। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনি অনেক সুন্দর করে রং তুলিতে এই চিত্রটি ফুটিয়ে তুলেছেন। আর আমার ভালো লেগেছে আপনি এত সুন্দর ভাবে সাপ অঙ্কন করে এই মহাদেবের চিত্রটি আরো বেশি সুন্দর করে ফুঁটিয়ে তুলেছেন। আসলে আমি যখন প্রথমবার আপনার অঙ্কন চিত্রটি দেখছিলাম তখন মনে হয়েছিল যেন জীবন্ত কোন সাপ আপনি অঙ্কন করেছেন। খুবই সুন্দর হয়েছে। যখন কোন অঙ্কনের মাঝে জীবন্ত ভাব আসে তখন অঙ্কন পুরোপুরি ভাবে সার্থক হয়। এটা শুধুমাত্র আপনার পক্ষে সম্ভব। কারণ আপনার যতগুলো আর্ট আছে সবগুলো একেবারে জীবন্ত। দাদা আপনার গুনের কথা হয়তো বলে শেষ করার মতো নয়। তবে আমি আমার অভিব্যক্তি থেকে এতটুকু বলতে পারি আপনি সবথেকে সেরা একজন মানুষ এবং আপনার থেকে সব সময় নতুন কিছু শিখছি এবং অনেক কিছু শেখার আছে। আপনি সব সময় আপনার কাজের মাধ্যমে আমাদেরকে শেখাবেন এবং সবসময় আমাদের পাশে থাকবেন এই প্রত্যাশা করছি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো দাদা।❤️❤️❤️❤️❤️❤️

 2 years ago 

হিন্দু ধর্মাবলম্বীদের কাছে মহাদেবের স্থান অনেক উপরে। মহাদেবের গলায় ঝুলানো সেই সাপ দেখে আমি একটি কথাই বারবার বলতে চাই আমার মনে হয় যিনি সাপকে বন্ধু বানিয়ে তার গলায় গহনা করে রেখেছেন সে সবকিছুর ঊর্ধ্বে। আমরা সাধারণত সাপ অনেক ভয় পাই। কিন্তু যে মানুষটি সেই সাপকে তার বন্ধু বানিয়েছেন এবং নিজের গহনা বানিয়েছেন সে আসলে পৃথিবীর সবকিছুর ঊর্ধ্বে বসত করে। শিবের গলায় বা মহাদেবের গলায় ঝুলানো সাপ দেখে আমার এই কথাটি বারবার মনে হয় যে তিনি তার জাদুতে ও সাহসিকতায় ভয়ঙ্কর সেই সাপকে বশ এনেছেন। এ থেকে এতোটুকুই উপলব্ধি করা যায় তিনি কতটা সাহসী একজন পুরুষ ছিলেন। যিনি সেই বিষধর সাপেকে নিজের বন্ধু বানিয়েছেন ও গলায় ঝুলিয়ে রেখেছেন। এবার আমি আর একটি কথা বলতে চাই দাদা আপনার দক্ষতার প্রশংসা করার ভাষা হয়ত আমার নেই। তবে এতটুকু বলতে পারি আপনি সবসময় দারুন দারুন সব চিত্র অঙ্কন করেন। আসলে আপনার আর্ট গুলোর মাঝে সব সময় আমি নতুনত্ব খুঁজে পাই। আমরা যারা আপনার পাঠক রয়েছি তারা সবসময়ই লক্ষ্য করে দেখেছি আপনি সবসময় দারুন দারুন সব আর্ট শেয়ার করেন। যে আর্টগুলো খুবই নিখুঁত। মাঝে মাঝে এটা ভেবে অবাক হই আপনি কি করে এত সবকিছু সামলিয়ে দারুন সব আর্ট করেন। আসলে আমরা নিজেদের প্রচেষ্টাকে ও ইচ্ছা শক্তিকে কাজে লাগাই না। আমরা যদি নিজের ইচ্ছা শক্তিকে কাজে লাগাতাম তাহলে হয়তোবা একটু হলেও সফল হতাম। আপনার থেকে সব সময় অনেক কিছু শেখার আছে। আমি যখন আপনার পোস্টগুলো পড়ি তখন খুবই মনোযোগ দিয়ে এবং নিখুঁত ভাবে সেগুলো দেখার চেষ্টা করি। কারণ আপনার এক একটি পোস্ট আমাদের জন্য খুবই শিক্ষণীয়। তেমনি আজকে আপনি এতো সুন্দর করে মহাদেবের চিত্র অঙ্কন করেছেন দেখে মনে হচ্ছে যেন একজন দক্ষ আর্টিস্ট তার দক্ষতা ও মনের মাধুরী দিয়ে এত সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন। আপনাকে যদি আমরা কোনো প্রফেশনাল আর্টিস্ট এর সাথে তুলনা করি তাহলে একটুকুও ভুল হবে না। কারণ আপনি প্রফেশনাল আর্টিস্ট এর থেকে কোন অংশে কম নয়। এর আগে আপনার যতগুলো অঙ্কন চিত্র দেখেছি সব গুলো যেমন অসাধারণ ছিল তেমনি আজকে আপনি মহাদেবের চিত্র অঙ্কন করে সবাইকে তাক লাগিয়ে দিলেন। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনি এত সুন্দর ভাবে সাপের প্রতিচ্ছবি ও মহাদেবের প্রতিচ্ছবি ফুটিয়ে তুলেছেন। যেটা দেখে মনে হচ্ছে যেন একেবারে অরজিনাল। কি করে এত দক্ষতার সাথে আপনি আপনার অঙ্কন চিত্র গুলো সম্পন্ন করেন সেটা ভেবে মাঝে মাঝে খুবই অবাক লাগে। কারণ আপনি সবসময় ব্যস্ত থাকেন এটা আমরা সকলেই জানি। আপনি আপনার দৈনন্দিন কাজ এবং অন্যান্য গুরু দায়িত্ব পালনে সবসময় ব্যস্ত সময় পার করেন। আর এর মাঝে সব সময় এত সুন্দর করে এই আর্ট গুলো করেন যেগুলো আসলে আমাদের কাছে অনেক অনুপ্রেরণার। আপনার থেকে আমরা অনুপ্রেরণা পাই। কারণ আপনি যদি আপনার ব্যস্ত জীবনে এত সুন্দর ভাবে এই আর্ট শেয়ার করতে পারেন আমরা কেন বসে বসে তারপরও এত সুন্দর করে আর্ট শেয়ার করতে পারি না। এটা ভেবে খুব লজ্জা লাগে। যখন আপনার আর্ট গুলো দেখি তখন কেনো জানি নিজেকে খুব ছোট মনে হয়। কারণ আমিও মাঝে মাঝে আর্ট করার চেষ্টা করি। কিন্তু এতটা নিখুঁতভাবে আর্ট করা হয় তো আমার পক্ষে সম্ভব হয় না। আজকে আপনি যেই অরিজিনাল আর্ট শেয়ার করেছেন তা প্রশংসা করার মত ভাষা আমার নেই। কারণ আপনার দক্ষতা দেখে প্রশংসার ভাষা হারিয়ে ফেলেছি। হয়তো কিছু কিছু কথা আছে যেগুলো প্রকাশ করার মতো নয়। তেমনি হচ্ছে আপনার দক্ষতা। কারন আমরা যারা সব সময় আপনার দক্ষতা দেখি এবং আপনার পোস্টগুলো পড়ি শুধু মাত্র তারাই উপলব্ধি করতে পারছি আপনি একজন দক্ষ মানুষ এবং সবদিকেই পারদর্শী। যেমন ভালো রেসিপি তে তেমন ভালো ফটোগ্রাফিতে আর আর্টের কথা না হয় নাই বললাম। কারন আপনারা আর্টতো সব সময় অসাধারণ। তেমনি অসাধারনভাবে মহাদেবের এই সুন্দর আর্ট শেয়ার করেছেন। এজন্য ধন্যবাদ আপনাকে দাদা।

 2 years ago 

ঐতিহাসিক মন্তব্য করেছেন আপনি, আমার জীবনে এত বড় মন্তব্য কখনো দেখিনি। আশা করি সামনে আরও বড় কমেন্ট দেখতে পারবো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দাদা আপনি বরাবরই ভালো ছবি আঁকেন আমি দেখেছি ❣️
আজকের ছবিটি বিশেষ তাৎপর্যপূর্ণ ✨
কারন এখানে আপনার মনের মাধুরী মিশিয়ে মহাদেবের অবয়ব ফুটিয়ে তুলেছেন 💖
সত্যিই প্রশংসনীয় কাজ ✨
আর কি বলবো খুঁজে পাচ্ছি না 🤗
ভালো থাকুন সবসময় এই কামনা করছি 🙏

 2 years ago 

আপনি এতো ভালো সাপ অঙ্কণ করতে পারেন তা জানা ছিলোনা!আসলে সাপ অঙ্কণ সহজ মনে হলেও ভালোই বেগ পেতে হয়।আর সম্পূর্ণ আর্ট টিও অসাধারণ হয়েছে।কালার কম্বিনেশন টিও অসাধারণ।

 2 years ago 

দাদা আপনি এযাবৎকালের যতগুলো চিত্র অঙ্কন করেছেন তারমধ্যে আজকের চিত্র অঙ্কন আমার খুব ভালো লেগেছে। মহাদেবের চিত্রাংকন ঐরকমই লাগছে। আপনার দারুন দক্ষতা সত্যি আমাকে মুগ্ধ করে। একটা মানুষ সর্বক্ষেত্রে তার দক্ষতা কিভাবে প্রমাণ দেয় তা আপনাকে না দেখলে বোঝা যাবে না। এত সুন্দর একটি চিত্র অংকন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মহাদেবের চিত্র অংকনটি খুবই সুন্দর হয়েছে।আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করলেন। আসলে আপনার চিত্র অংকন দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনি খুবই সুন্দরভাবে চিত্র অঙ্কন করেন এবং চিত্র গুলো একদম অরজিনাল হয়। দেখে একদম সত্যি সত্যি মনে হয়। আসলে আপনি চিত্র অংকনে খুবই দক্ষ। আপনার সকল চিত্র আমার অনেক ভালো লাগে।আপনি খুবই যত্ন সহকারে চিত্র অঙ্কন করেন। সত্যিই চিত্রগুলো দেখার মত। আজকের চিত্রটি আমার খুবই ভালো লেগেছে।খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

সাপটাকে দেখতে আমার বেশি ভাল লেগেছে। আপনি পুরো ছবিটা যেমন সুন্দর এঁকেছেন তার চেয়েও বেশি সুন্দর লেগেছে সাপ। শুরু থেকে শেষ পর্যন্ত পুরোটাই আমার চমৎকার লেগেছে। পুরো তার মধ্যে কালার কম্বিনেশন খুবই চমৎকার লেগেছে আমার কাছে। একটু সময় ব্যয় করে আপনার সুন্দর একটা চিত্র অঙ্কন করেছেন। আপনার এর আগের চিত্রাংকন কেও আমি দেখেছি , আমার খুবই ভালো লাগে আপনার চিত্র অংকন গুলো দেখতে। বরাবরই আপনি খুব সুন্দর সুন্দর চিত্র অংকন আমাদের সাথে শেয়ার করে থাকেন। এত চমৎকার একটি চিত্র অংকন আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 53406.14
ETH 2398.08
USDT 1.00
SBD 2.15