You are viewing a single comment's thread from:

RE: মহাদেব এর চিত্রাঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক

in আমার বাংলা ব্লগ3 years ago

হিন্দু ধর্মাবলম্বীদের কাছে মহাদেবের স্থান অনেক উপরে। মহাদেবের গলায় ঝুলানো সেই সাপ দেখে আমি একটি কথাই বারবার বলতে চাই আমার মনে হয় যিনি সাপকে বন্ধু বানিয়ে তার গলায় গহনা করে রেখেছেন সে সবকিছুর ঊর্ধ্বে। আমরা সাধারণত সাপ অনেক ভয় পাই। কিন্তু যে মানুষটি সেই সাপকে তার বন্ধু বানিয়েছেন এবং নিজের গহনা বানিয়েছেন সে আসলে পৃথিবীর সবকিছুর ঊর্ধ্বে বসত করে। শিবের গলায় বা মহাদেবের গলায় ঝুলানো সাপ দেখে আমার এই কথাটি বারবার মনে হয় যে তিনি তার জাদুতে ও সাহসিকতায় ভয়ঙ্কর সেই সাপকে বশ এনেছেন। এ থেকে এতোটুকুই উপলব্ধি করা যায় তিনি কতটা সাহসী একজন পুরুষ ছিলেন। যিনি সেই বিষধর সাপেকে নিজের বন্ধু বানিয়েছেন ও গলায় ঝুলিয়ে রেখেছেন। এবার আমি আর একটি কথা বলতে চাই দাদা আপনার দক্ষতার প্রশংসা করার ভাষা হয়ত আমার নেই। তবে এতটুকু বলতে পারি আপনি সবসময় দারুন দারুন সব চিত্র অঙ্কন করেন। আসলে আপনার আর্ট গুলোর মাঝে সব সময় আমি নতুনত্ব খুঁজে পাই। আমরা যারা আপনার পাঠক রয়েছি তারা সবসময়ই লক্ষ্য করে দেখেছি আপনি সবসময় দারুন দারুন সব আর্ট শেয়ার করেন। যে আর্টগুলো খুবই নিখুঁত। মাঝে মাঝে এটা ভেবে অবাক হই আপনি কি করে এত সবকিছু সামলিয়ে দারুন সব আর্ট করেন। আসলে আমরা নিজেদের প্রচেষ্টাকে ও ইচ্ছা শক্তিকে কাজে লাগাই না। আমরা যদি নিজের ইচ্ছা শক্তিকে কাজে লাগাতাম তাহলে হয়তোবা একটু হলেও সফল হতাম। আপনার থেকে সব সময় অনেক কিছু শেখার আছে। আমি যখন আপনার পোস্টগুলো পড়ি তখন খুবই মনোযোগ দিয়ে এবং নিখুঁত ভাবে সেগুলো দেখার চেষ্টা করি। কারণ আপনার এক একটি পোস্ট আমাদের জন্য খুবই শিক্ষণীয়। তেমনি আজকে আপনি এতো সুন্দর করে মহাদেবের চিত্র অঙ্কন করেছেন দেখে মনে হচ্ছে যেন একজন দক্ষ আর্টিস্ট তার দক্ষতা ও মনের মাধুরী দিয়ে এত সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন। আপনাকে যদি আমরা কোনো প্রফেশনাল আর্টিস্ট এর সাথে তুলনা করি তাহলে একটুকুও ভুল হবে না। কারণ আপনি প্রফেশনাল আর্টিস্ট এর থেকে কোন অংশে কম নয়। এর আগে আপনার যতগুলো অঙ্কন চিত্র দেখেছি সব গুলো যেমন অসাধারণ ছিল তেমনি আজকে আপনি মহাদেবের চিত্র অঙ্কন করে সবাইকে তাক লাগিয়ে দিলেন। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনি এত সুন্দর ভাবে সাপের প্রতিচ্ছবি ও মহাদেবের প্রতিচ্ছবি ফুটিয়ে তুলেছেন। যেটা দেখে মনে হচ্ছে যেন একেবারে অরজিনাল। কি করে এত দক্ষতার সাথে আপনি আপনার অঙ্কন চিত্র গুলো সম্পন্ন করেন সেটা ভেবে মাঝে মাঝে খুবই অবাক লাগে। কারণ আপনি সবসময় ব্যস্ত থাকেন এটা আমরা সকলেই জানি। আপনি আপনার দৈনন্দিন কাজ এবং অন্যান্য গুরু দায়িত্ব পালনে সবসময় ব্যস্ত সময় পার করেন। আর এর মাঝে সব সময় এত সুন্দর করে এই আর্ট গুলো করেন যেগুলো আসলে আমাদের কাছে অনেক অনুপ্রেরণার। আপনার থেকে আমরা অনুপ্রেরণা পাই। কারণ আপনি যদি আপনার ব্যস্ত জীবনে এত সুন্দর ভাবে এই আর্ট শেয়ার করতে পারেন আমরা কেন বসে বসে তারপরও এত সুন্দর করে আর্ট শেয়ার করতে পারি না। এটা ভেবে খুব লজ্জা লাগে। যখন আপনার আর্ট গুলো দেখি তখন কেনো জানি নিজেকে খুব ছোট মনে হয়। কারণ আমিও মাঝে মাঝে আর্ট করার চেষ্টা করি। কিন্তু এতটা নিখুঁতভাবে আর্ট করা হয় তো আমার পক্ষে সম্ভব হয় না। আজকে আপনি যেই অরিজিনাল আর্ট শেয়ার করেছেন তা প্রশংসা করার মত ভাষা আমার নেই। কারণ আপনার দক্ষতা দেখে প্রশংসার ভাষা হারিয়ে ফেলেছি। হয়তো কিছু কিছু কথা আছে যেগুলো প্রকাশ করার মতো নয়। তেমনি হচ্ছে আপনার দক্ষতা। কারন আমরা যারা সব সময় আপনার দক্ষতা দেখি এবং আপনার পোস্টগুলো পড়ি শুধু মাত্র তারাই উপলব্ধি করতে পারছি আপনি একজন দক্ষ মানুষ এবং সবদিকেই পারদর্শী। যেমন ভালো রেসিপি তে তেমন ভালো ফটোগ্রাফিতে আর আর্টের কথা না হয় নাই বললাম। কারন আপনারা আর্টতো সব সময় অসাধারণ। তেমনি অসাধারনভাবে মহাদেবের এই সুন্দর আর্ট শেয়ার করেছেন। এজন্য ধন্যবাদ আপনাকে দাদা।

Sort:  
 3 years ago 

ঐতিহাসিক মন্তব্য করেছেন আপনি, আমার জীবনে এত বড় মন্তব্য কখনো দেখিনি। আশা করি সামনে আরও বড় কমেন্ট দেখতে পারবো। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56714.19
ETH 2341.70
USDT 1.00
SBD 2.37