আফ্রিকান গেস্ট নাটক রিভিউ

in আমার বাংলা ব্লগ4 days ago (edited)
প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? আজকে আপনাদের মাঝে একটি নাটক রিভিউ নিয়ে হাজির হলাম। আশা করছি নাটক রিভিউটি পড়ে আপনাদের ভালো লাগবে।

আফ্রিকান গেস্ট নাটক রিভিউ।
আমার পোষ্টের মাধ্যমে আফ্রিকান গেস্ট নাটকের গল্পটি নিজের মতো করে রিভিউ করার চেষ্টা করছি। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।


1000007330.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য
নাটকের নামআফ্রিকান গেস্ট
পরিচালকমাঈদুল রাকিব
অভিনয়নিলয় আলমগীর, সুমাইয়া হিমু, মনিরা মিথু, তানজীম হাসান আরো অনেকেই
ভাষাবাংলা
মুক্তির তারিখ২৮ আগস্ট ২০২৩

আজকে খুবই আনকমন একটি নাটকের রিভিউ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। নাটকটি খুবই চমৎকার একটি নাটক। বিনোদনের জন্য এ নাটকটি খুবই পারফেক্ট একটি নাটক। বাংলাদেশের নাটকগুলো খুবই আলোচিত হয়ে থাকেন। বিনোদনমুখর নাটকগুলো দেখতে অনেক বেশি ভালো লাগে। এই নাটকটির নাম শুনেই আশা করছি বুঝতেছেন নাটকটি কেমন হবে। এ নাটকটি শুরু থেকে বিনোদনমুখর হলেও ফিনিশিংয়ের রয়েছে একটি শিক্ষা। যার কারনে বাংলাদেশের নাটক গুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য বিরাজ করে। যাইহোক কথা না বাড়িয়ে এবার শুরু করা যাক-

নাটকের শুরুতেই নিলয় চৌধুরী ঘরের দরজা বন্ধ করে সাউন্ড বক্সে গান লাগিয়ে ডিজে পার্টি করছে একা একা। গানের তালে তালে ডিজে পার্টি করা তার মা দৌড়িয়ে এসে সাউন্ড বক্স বন্ধ করে দিল। তখন নিলয় চৌধুরী বলল তার বিনোদনের প্রয়োজন। আফ্রিকাতে শুধু বিনোদন আর বিনোদন, ডিজে পার্টি আর ডিজে পার্টি। তাই সে ঠিক করলো আফ্রিকা চলে যাবে, ফেসবুকে তার এক ফেসবুক আফ্রিকান ফ্রেন্ড আছে। তার সাথে চূড়ান্ত কথা হয়েছে, নিলয় তাকে বিয়ে করে আফ্রিকা চলে যাবে। মা তো এটা শুনে অবাক। ছেলের বাঙালি কালচার মোটেই ভালো লাগেনা। আফ্রিকার মানুষ সবসময় মাস্তিতে মেতে থাকে। তাই সে দেশ ছেড়ে আফ্রিকা চলে যাবে।

1000007332.jpg

1000007331.jpg

1000007334.jpg

1000007333.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

মা এটা শুনে অনেক বেশি অবাক হয়ে গেল। ছেলেকে বুঝাইতে চাইলেও কিন্তু ছেলে কোনভাবেই বুঝলো না। এটা নিয়ে মা অনেক ভেঙে পড়লো। তখন হঠাৎ করে মায়ের মাথা একটি বুদ্ধি আসলো। সে তার পুরানো বান্ধবীর সাথে বিষয়টি নিয়ে শেয়ার করলো। তার বান্ধবীর একটি মেয়ে ছিল। নিলয়ের সাথে বান্ধবীর মেয়ের বিয়ের বিষয়ে কথা বলব। বান্ধবীও তাতে রাজি হয়ে গেল। এতে করে নায়কের মা বলল আমার ছেলের একটি সমস্যা আছে। সে আফ্রিকান মেয়ে বিয়ে করবে। তখন বান্ধবী করল এতে কোন সমস্যা নেই, তুই শুধু দেখ আমি কি করি। এই নিয়ে তার বান্ধবী খুব চমৎকার একটি বুদ্ধি খাটালো। তখন নিলয়ের মা তাকে বলল তার আফ্রিকান একটা বান্ধবী আছে, দেশে আসতে চাচ্ছে। ঢাকায় এসে তাদের বাসায় উঠবে। এটা শুনে নিলয় খুব খুশি হলো।

এরই মধ্যে নিলয় তাদের খাওয়ার জন্য বাবুর্চি, রেপ জন্য গায়ক রাখলো। এক কথা আফ্রিকান গেস্টের জন্য সব ধরনের সুবিধা রাখলো। যখন আফ্রিকান গেস্টরা আসলো বাহিরে তাদেরকে রিসিভ করার জন্য গেল। বাহিরে সবাই মিলে ডিজে পার্টি শুরু করলো। যাইহোক, সবার সাথে সবার পরিচয় করিয়ে দিল। সবাই মিলে ঘরের ভিতরে ঢুকেই শুরু করলো নাচ এবং তার সাথে সাথে ডিজে গান। খুব স্ট্রংলিভাবে জমে উঠল তাদের পার্টিটি। এরপর শুরু হলো দিনরাত ডিজে পার্টি করা। নেশা জাতীয় দ্রব্য এবং মাস্তিতে মেতে থাকতো সব সময়।

1000007336.jpg

1000007335.jpg

1000007338.jpg

1000007337.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

একসময় নিলয় চৌধুরী খুবই ক্লান্ত হয়ে গেল। তার ঘুম এবং বিশ্রাম একেবারেই অসম্ভব হয়ে পড়ল। একটা সময় নীলা চৌধুরীর নিজের বিশ্রামের জন্য এবং ঘুমের জন্য উঠে পড়ে লাগলো। কিন্তু নায়িকা এবং তার ভাই তাকে কোন ভাবে ঘুমাতে দিচ্ছিল না। এভাবে করে চলতে লাগলো সবকিছু। একটা সময় নিলয় জানতে পারলো তার আফ্রিকান ফেসবুক ফ্রেন্ড এটি একটি ফেক আইডি ছিল। সে ভীষণভাবে ভেঙে পড়ে। তখন তার মা বলে তার বান্ধবীর মেয়েকে তাকে বিয়ে করতে। তখন নিলয় কোন চিন্তা না করেই রাজি হয়ে গেল। যখনই বিয়ে শাদীর বিষয়ে কথা উঠবে তখন নায়িকা সিদ্ধান্ত নিল নিলয়কে বিয়ে করবে না।

তখন নায়িকা সরাসরি এসে নিজেকে বলল সে একজন বাঙালি। এতদিন আফ্রিকার মেয়ের পার্ট করা সবকিছুই ছিল একটা প্লান। নিলয়কে শিক্ষা দেওয়ার জন্যই এ প্লান প্রোগ্রামটি করে। এবং নায়িকা জানিয়ে দেয় সে নায়ক কে বিয়ে করবে না। এবং সে বাংলাদেশের কালচারগুলো তুলে ধরে। এবং বাংলাদেশের কালচারের যে সৌন্দর্য সেটা পৃথিবীর কোন দেশের সাথে একাকার হয় না, এই পার্থক্যটুকু স্পষ্ট করে। সবকিছু যখন স্ট্রংলি বুঝিয়ে দেয় তখন নায়ক তার ভুল বুঝতে পারে। নায়িকাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে সবার সামনে থেকে বিদায় নেয়। এতে করে নায়কের মা নায়িকার সাথে একমত হয়ে বের হয়ে যায়। একটা সমান নায়ক নায়িকার সাথে যোগাযোগ করার চেষ্টা করে। অবশেষে দেখার পরে তার ভুলগুলোর কথা নায়িকাকে জানায়।

1000007343.jpg

1000007341.jpg

1000007340.jpg

1000007346.jpg

1000007345.jpg

1000007344.jpg
ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া।

তখন নায়িকা স্পষ্ট ভাষা বলে দিল আমার পরিবারের যে সিদ্ধান্ত দেয় সে সিদ্ধান্তই আমি মেনে নিবো। এতে করে নায়েক অনেক বেশি খুশি হয়, কারণ নায়িকার মা এবং নায়কের মা উভয়ই চায় তাদের বিয়ে হোক। এরই মাঝে নাটকটির পরিসমাপ্তি হয়।

1000007354.jpg

1000007353.jpg

1000007352.jpg

1000007355.jpg

আমার ব্যক্তিগত মতামত।

নাটকটির নামের সাথে কাজের মিল রয়েছে, এদিক থেকে ঠিক আছে। তবে এ নাটকে কিছুটা ওভার অ্যাক্টিং করলো। তবে খুব সুন্দরভাবে পরিচালক নাটকটি উপস্থাপন করলো। অভিনেতা-অভিনেত্রীদের অসাধারণ অভিনয়ের দক্ষতার পরিচয় দিলো। নাটকটি দেখে খুবই ভালো লাগলো। আপনাদের সময় সুযোগ যদি হয় তাহলে নিচে লিঙ্ক দেওয়া আছে নাটকটি দেখে নেবেন।

আমার ব্যক্তিগত মতামত অনুসারে নাটকের রেটিংঃ

৮.৯৯/১০

নাটকটির লিংক এখানে দেয়া আছে। চাইলে দেখে নিতে পারেন।👇

সমাপ্ত

ধন্যবাদ জানিয়ে আজকের মত এখানে বিদায় নিচ্ছি।আগামিতে অন্য কোন নাটকের রিভিউ নিয়ে আবারও হাজির হবো। ভালো থাকবেন সবাই। আর কষ্ট করে রিভিউটি যারা পড়ছেন তাদেরকে ধন্যবাদ।

সবার সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।

নিজেকে নিয়ে কিছু কথা

1000106788.jpg

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। প্রথমেই সবাইকে আমার আন্তরিক অভিনন্দন। আমি তাহেরুল ইসলাম, আমার স্টিমিট ইউজার আইডি হল - @ti-taher। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরে অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি। আমি একজন ভ্রমণপ্রিয় মানুষ, আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নতুন জায়গায় ঘুরতে আগ্রহী, নতুন জায়গায় ঘুরতে এবং নতুন কিছু আবিষ্কার করতে ভালোবাসি। আমি বই পড়তেও ভালোবাসি, অনেকে আমাকে বই পোকাও বলে থাকে। আমি কবিতা, গল্প, উপন্যাস এবং বৈজ্ঞানিক বই সহ সব ধরনের বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় কবি "কাজী নজরুল ইসলাম"। প্রিয় কবিতা "বিদ্রোহী"।( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

আলমগীর এবং সুমাইয়া হিমু এই দুইজনের অভিনয় আমার কাছে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে এই দুইজনের নাটকগুলো দেখে থাকি। তবে আপনার শেয়ার করা নাটকটি এখনো দেখা হয়নি। আপনি অনেক সুন্দর ভাবে পুরো নাটকের রিভিউ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 days ago 

নাটকের রিভিউ দেখলে অনেক বেশি ভালো লাগে। আসলে রিভিউ এর মাধ্যমে একটা নাটকের অনেক কিছুই উপলব্ধি করা যায়। খুব চমৎকার করে নাটকটি রিভিউ করেছেন। সর্বপরি আপনার ব্যক্তিগত মতামত পড়েও অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সব সময় ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করছি।

 3 days ago 

আজকে আপনি অনেক সুন্দর একটা নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা এই নাটকটার রিভিউ পোস্ট পড়তে আমার কাছে অনেক ভালো লেগেছে। এই নাটকটার পুরো কাহিনীটা জেনে নিতে পারলাম রিভিউর মাধ্যমে। নায়কের ভুল ধারণা গুলো শেষ পর্যন্ত নায়িকা এরকম অ্যাক্টিং করে ভেঙে দিয়েছে, বিষয়টা আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি যদি সময় পাই তবে অবশ্যই এই নাটকটা দেখার জন্য চেষ্টা করবো। এরকম নাটকগুলোর রিভিউ প্রতিনিয়ত আশা করছি শেয়ার করবেন।

 3 days ago 

আফ্রিকান গেস্ট নাটকটা আমার কাছে অনেক ভালো লেগেছে । নিলয় এবং হিমির জুটিটা আমার কাছে অনেক ভালো লাগে। তাদের দুজনের এই নাটকটা কিন্তু অনেক সুন্দর ছিল। নাটকটার মূল কাহিনী হয়েছে নিলয়ের ভুল ভাঙ্গানো নিয়ে। নিলয় নিজের ভুলটা শেষ পর্যন্ত বুঝতে পেরেছে এটা জেনে ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে রিভিউ টা আমাদের মাঝে শেয়ার করার কারণে কাহিনীটা জেনে নিতে পারলাম। সম্পূর্ণ কাহিনী জেনে খুব ভালো লাগলো। নাটকটা দেখার চেষ্টা করবো সময় পেলে।

 3 days ago 

আফ্রিকান গেস্ট নাটক দেখা হয়নি। তবে নাটকের রিভিউ পড়ে ভালো লেগেছে। মনে হচ্ছে নাটকটি অনেক ফানি। আর নাটকের সিনারি গুলো দেখেই মনে হচ্ছে খুবই ভালো ছিল। আমি সময় পেলে দেখবো ভাইয়া।

 2 days ago 

আফ্রিকান গেস্ট নাটকটা আমার কাছে অনেক ভালো লেগেছে। নাটকের রিভিউ দেখলে অনেক কিছুই বোঝা যায়। আমি নাটক দেখতে অনেক পছন্দ করি তবে আপনার শেয়ার করা আফ্রিকান গেস্ট এই নাটকটি এখনো দেখা হয়নি। আপনার বিবাহের মাধ্যমে যতটুকু দেখতে পেরেছি তারপর ভিত্তি করে অনুমান করলাম নাটকটা অনেক সুন্দর। সময় করে নাটকটি অবশ্যই দেখবো। নাটকের মূল কাহিনী হয়েছে নিলয়ের ভুল ভাঙানো নিয়ে নিলয় নিজের ভুলটা শেষ পর্যন্ত বুঝতে পেরেছে জেনে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি নাটক রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 yesterday 

এই নাটকটি আমি অনেক আগে দেখে নিয়েছিলাম। আজকে অনেকদিন পর আপনার কাছ থেকে নাটকের রিভিউ দেখে খুবই ভালো লাগলো৷ যেভাবে আপনি নাটকের রিভিউ এখানে শেয়ার করেছেন তা খুবই সুন্দর হয়েছে এবং আজকে অনেকদিন পর আপনার কাছ থেকে নাটকটি আবার দেখার ইচ্ছে হচ্ছে৷ তবে অবশ্যই সময় পেলে নাটকটি দেখে নেওয়ার চেষ্টা করব৷ ধন্যবাদ এই নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37