আমার করা গত মাসের রেসিপি পোস্টের সংগ্রহশালা ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

1659939036409.jpg

পোস্টের রিভিউ


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কিন্তু আমি আজকে অন্য কোন পোস্ট নিয়ে আসিনি। আমি এই পুরো এক মাস ধরে কি কি ডিজিটাল রেসিপি পোস্ট করেছিলাম সবগুলো পোস্ট একসাথে সংগ্রহশালা তৈরি করার চেষ্টা করলাম। সবার যখন সংগ্রহশালার পোস্ট গুলো দেখি আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায়। এছাড়াও কোন পোস্ট যদি করে থাকেন তাহলে সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে দেখে নিতে পারেন। এইজন্য আমি আমার গত মাসের সবগুলো ডিজিটাল রেসিপি পোস্ট একসাথে আরো একবার আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের পোস্টের রিভিউ আপনাদের ভালো লাগবে।

পোস্ট - ১ :


বিস্কুট দিয়ে তৈরি মালাই আইসক্রিম :

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErJQo1bs1P62GFYwtHPMMtNDReR1w5p5d6h486gMzc5bndECUB89DkuxVHgfmPjAx7xWaVjYrnwGXWrtgu3xUpqoEizKSWjV2xSS.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

আইসক্রিম রেসিপি টা আমার পছন্দের রেসিপি মধ্যে একটা। আমি যেকোনো ধরনের আইসক্রিম খেতে বেশি পছন্দ করি। এইজন্য বিস্কুট দিয়ে আইসক্রিম তৈরি করেছিলাম। আইসক্রিমটা খেতে ভীষণ ভালো লেগেছিল। যখন আমি এই রেসিপিটা তৈরি করি সবাই ভীষণ পছন্দ করেছে। এই আইসক্রিমটা বিস্কুট দিয়ে তৈরি করেছিলাম। বিস্কুট দিয়ে আইসক্রিম খেতে ভীষণ মজাদার। আশা করি রেসিপিটা আরো একবার দেখতে পেয়ে আপনাদের ভালো লেগেছে।


পোস্ট - ২ :


রুই মাছ ভুনা :

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErHUiCsYemPqEsc7zQVPMvdN8nubrZMqrAMUNS3ZUvHKBmtUcfj9QxxWwMogmQwNCxyUonRJ8iy7ja8FDTqhYXuFh7rz48yjnYmk.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এটা হচ্ছে রুই মাছের দোপেঁয়াজা রেসিপি। সাধারণত অন্য মাছের চেয়ে রুই মাছ খেতে বেশি ভালো লাগে। রুই মাছ আমার ভীষণ পছন্দের একটি মাছ। বিশেষ করে মাছ ভাজা করে এরপর আবারো রান্না করলে তাকে দোপেঁয়াজা বলা হয়। আর যে কোন মাছের দোপেঁয়াজা খেতে ভীষণ ভালো লাগে। কয়েকদিন আগে আমি রেসিপিটি করেছিলাম। আরো একবার রেসিপিটি আপনাদের সামনে উপস্থাপন করলাম। রেসিপিটি সবাই ভীষণ পছন্দ করেছিল। যারা দেখতে পাননি তারা অবশ্যই আজকে দেখে নিবেন।


ধাপ ৩ :


জুনি পিঠা রেসিপি :

এটা হচ্ছে জুনি পিঠা রেসিপি। আমি কমেন্টে দেখেছিলাম অনেকে এর নাম ভিন্ন ভিন্ন দিয়েছিল। আসলে পিঠার নাম একেক এলাকায় একেক ধরনের হয়ে থাকে। হয়তোবা পিঠা তৈরি করা এমনকি পিঠার স্বাদ একই রকমের হয়। নারিকেল দিয়ে তৈরি এই পিঠাটা খেতে ভীষণ মজাদার। আমার কাছে তো বেশ ভালো লাগে খেতে। এই পিঠাটা আবার সংরক্ষণ করে রেখে খাওয়া যায়। আমার কাছে পিঠা রেসিপি বেশ ভালো লাগে। রেসিপিটা সবাই ভীষণ পছন্দ করেছিল। রেসিপিটি আর একবার দেখতে পেয়ে নিশ্চয়ই ভালো লাগবে।

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErLzmkAGsQPqF4S7sXUPu4dvZhUE8nLJ2SVNkXhfSGBhEK8cAyBA8rps5yG48oHmHcwHVk8PDyX7gGzWrJJ3Eo7bvWL3vW34vWg6.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৪ :


বিস্কুট পিঠা রেসিপি :

এটা হচ্ছে বিস্কুট পিঠা রেসিপি। এই বিস্কুট পিঠা আমি চালের গুড়া এবং ডিম দিয়ে তৈরি করেছিলাম। এই ধরনের রেসিপি গুলো খেতে ভীষণ মজাদার। পিঠা রেসিপি টা আমি কুকি কাটার দিয়ে তৈরি করেছিলাম। কুকি কাটার ব্যবহার করলে দেখতে ফুলের মত হয়। এই বিস্কুট পিঠাগুলো অনেক দিন পর্যন্ত সংগ্রহ করে খাওয়া যায়। আমার কাছে বেশ ভাল লাগে। মনে হচ্ছে এই পিঠা রেসিপিটি ভীষণ পছন্দ করেছিল। আরো একবার দেখতে পেয়ে নিশ্চয়ই আপনাদের ভালো লেগেছে।

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErXCvpBWPW3XuB9rGVJWQGdGaWMuJx42ZhtYbPS1c2J84JQbPLLfojY66urev7JMq7yGdPoeMJHmZzCSNmoskEbxMAWb1SEpxedc.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৫ :

সেমাইয়ের পুডিং রেসিপি :

এটা হচ্ছে সেমাই এর পুডিং রেসিপি। আমার কাছে যে কোন ধরনের পুডিং ভীষণ মজা লাগে খেতে। তাছাড়া ছোটরা বেশি পছন্দ করে। এইজন্য আমি সেমাই এর পুডিং তৈরি করেছিলাম। এই পুডিংটা ফ্রিজে রেখে ঠান্ডা করে খেলে বেশ ভালো লাগে। বিশেষ করে গরমের দিনে পুডিং রেসিপি গুলো অনেক মজাদার হয়। রেসিপি টা যখন করেছিলাম সবাই ভীষণ পছন্দ করেছিল। এই রেসিপিটা আজকে আরেকবার দেখতে পেয়ে নিশ্চয়ই ভালো লাগবে।

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY6HMizpqrsYZ2WAjqNeY41wiD4rNnkpjbQbMMiUbwkdUmE1rzn5LSomRx4yEM5j3itPwsWoucLoevYPhig56E.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৬ :

সুস্বাদু জাম মাখা রেসিপি :

32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErHbVuQfHr4PMLK5rYFeGEoNZbPGECHRm6MF88t38wNu7YvobH3D4x2aYJq8Gk8XbwRaipJtCrsL4kzmptioxm7YC6KoMoZWtASr.jpeg

এটা হচ্ছে জাম মাখা রেসিপি। জাম আমার ফলের মধ্যে একটি প্রিয় ফল। এই ফলটা যখন সৃজন আসে আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে এইভাবে জাম মেখে খেতে আমার কাছে বেশি ভালো লাগে। আর অনেকে বলেছিল বড়ই এর আচার দিয়ে কখনো খাওয়া হয়নি। আমার কাছে যে কোন এইরকম খাবার বড়ই এর আচার দিয়ে খেতে বেশি ভালো লাগে। রেসিপিটি আজকে আরও একবার আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


পোস্ট বিবরণ
শ্রেণীরিভিউ পোস্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার গত মাসের রেসিপি পোষ্টের সংগ্রহশালা শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। রেসিপিগুলো অনেক বেশি লোভনীয় ছিল শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার রেসিপি রেসিপিগুলো সত্যিই লোভণীয় ছিল।

 2 years ago 

আপনার রেসিপি গুলো দেখে আসলে খুবই লোভ লেগে যাচ্ছে আপু খুবই লোভনীয় রেসিপি বিস্কুট দিয়ে আপনি মালাই আইসক্রিম তৈরি করেছেন সেটা তো দেখতে আরো বেশি লোভনীয় লাগছে ধন্যবাদ।

 2 years ago 

সত্যি প্রত্যেকটা রেসিপি খুবই লোভনীয়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু গত মাসে বেশ ভালো ভালো কয়েকটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন । আগামীতেও আপনি এভাবেই আমাদের পাশে থেকে যাবেন বলে আশা রাখি আপনার জন্য শুভকামনা আপু।

 2 years ago 

অবশ্যই আগামীতে আরো সুন্দর সুন্দর রেসিপি দেখতে পাবেন।

 2 years ago 

আপু খুবই ভালো লেগেছে আপনার রেসিপি পোষ্টের সংগ্রহ সালাটি দেখে। খুব লোভনীয় লোভনীয় রেসিপিগুলো ছিল। আপনার রান্নার তুলনা হয় না। আপনাকে ধন্যবাদ আপু আমাদের মাঝে আবারও শেয়ার করার জন্য, যার কারণে আমরা আবারও দেখতে পেয়েছি।

 2 years ago 

রান্নার তুলনা হয় না বলেছেন শুনে বেশ ভালো লাগলো।

 2 years ago 

আপু অসংখ্য ধন্যবাদ আপনার করা এই মাসের সম্পূর্ন রেসেপি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷এর আগে সবগুলো দেখতে পারি নি ৷কিন্তু আজ প্রতিটি পোষ্ট একসাথে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো ৷ধন্যবাদ আপু

 2 years ago 

ঠিক বলেছেন সংগ্রহশালার মাধ্যমে পোস্টগুলো আবারো দেখতে পাওয়া যায়।

 2 years ago 

আপনার বিগত এক মাসের রেসিপি পোস্টের রিভিউ দেখে খুবই ভালো লাগলো। বিগত দিনে দারুন কিছু রেসিপি শেয়ার করেছিলেন সত্যি সেটা একসাথে দেখতে পেলাম খুবই ভালো লাগলো।

 2 years ago 

একসাথে রেসিপিগুলো দেখলে সত্যি বেশ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার রেসিপি পোস্টের সংগ্রহশালা থেকে যে কয়টি রেসিপি পোস্টে রিভিউ করেছেন তার সব কয়টি রেসিপি পোস্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে আমার কাছে সব চাইতে বেশি ভালো লেগেছে বিস্কুট দিয়ে মালাই আইসক্রিম তৈরির রেসিপি। ইউনিক রেসিপি পোস্ট এর রিভিউ শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

বিস্কুটের আইসক্রিম রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেশ কিছু মজাদার রেসিপি পোষ্টের সংগ্রহশালা দেখতে পেলাম আপু । সবগুলো রেসিপি তো খুবই লোভনীয় মনে হচ্ছে । বিশেষ করে সে মায়ের পুডিং রেসিপি একদম বেশি লোভনীয় মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছিল নিশ্চয়ই । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 2 years ago 

সেমাই পুডিং রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি যে অনেক কিছু রান্না করতে পারেন আর অনেক স্বাদের পিঠা তৈরি করতে পারেন তা আমি অনেক আগে থেকেই জানি। আর আমি না জানলে জানবে বা কে? একদম ঠিক বলেছি না? চলে এলাম পূর্বের মতো বোনের রন্ধনশালায় চোখ রাখতে। এবারের রেসিপি গুলো ছিল বেশি দারুন দারুন। আর পিঠাগুলোর কথা কী বলবো, দেখলেই লোভ সামলানো কঠিন।

 2 years ago 

ঠিক বলেছেন, আপনি তো জানবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43