জেনারেল রাইটিং:- “শুধু সামনে এগিয়ে যাও। কে কি বলছে – তাতে কান দিও না।

in আমার বাংলা ব্লগ7 months ago

20231218_225850_0000.jpg
ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে এরকম পোস্টগুলো শেয়ার করার। আমি আজকে “শুধু সামনে এগিয়ে যাও। কে কি বলছে – তাতে কান দিও না। নিজের ভালোর জন্য যা করতে হবে, করতে থাকো” এটি নিয়ে একটা পোস্ট লিখতে যাচ্ছি। সম্পূর্ণটা বাস্তবিক কিছু কথা তুলে ধরে লেখার চেষ্টা করেছি। আশা করছি আপনারা সম্পূর্ণটা পরবেন এবং অনেক কিছু বুঝতে পারবেন। চলুন তাহলে শুরু করা যাক আমার আজকের এই পোস্টটা। আপনাদের কাছে আমার আজকের এই পোস্টটা কিরকম লেগেছে, এটা আশা করছি অবশ্যই বলবেন।

প্রত্যেকটা মানুষ অবশ্যই চায় একটা ভালো স্থানে গিয়ে পৌঁছাতে। একটা ভালো স্থানে গিয়ে পৌঁছানোর জন্য অনেক মানুষ অনেক কিছুই করে থাকে। আমাদেরকে সামনের দিকে ভালোভাবে এগিয়ে যাওয়া উচিত। কারণ সামনে আমাদের ভবিষ্যৎ টা রয়েছে এবং কি সামনের সব কাজ ভালোভাবে আমাদের করা উচিত। কে কি বলছে এটা আমাদের কান দেওয়া একেবারেই উচিত বলে আমি মনে করি না। অনেকেই অনেক কথা বলবে এর জন্য যে আমরা থেমে যাব এটার কোন কথাই নেই। মানুষ একটা কথা বেশিরভাগ সময় বলে থাকে 'অন্যের ভালো কেউই চায় না'। আসলে এই কথাটার সাথে আমি একমত। অনেকে অনেক কথা বলে একটা মানুষ একটা কাজ করতে গেলে। কেউ কেউ বলে এই কাজটা তোমার দ্বারা কখনোই সম্ভব না। আবার অনেকে বলে এরকম কাজ একটা মানুষের জন্য ভালো না।

কত জনে কত কথা বলবে এর জন্য কি আমরা থেমে থাকবো? না। আমাদেরকে অবশ্যই এগিয়ে যাওয়া উচিত এসব কথায় কান না দিয়ে। নিজের ভালোর জন্য আমাদের যা কিছু করা উচিত তা আমাদেরকে অবশ্যই করতে হবে। আমাদেরকে সবসময় এটা মাথায় রাখতে হবে, আমাদের ভালোর জন্য আমরা এই কাজটা করছি। এবং অন্যজনের কথায় যদি আমরা কান দিই, তাহলে এতে আমাদের ব্যর্থতা হবে। আর ওই মানুষটা আমাদেরকে কখনো কিছু করবে না এবং বলতে গেলে আমাদের ভরণপোষণ অথবা আমাদের দায়িত্ব নেবে না। সফলতার দিকে এগিয়ে যাচ্ছি এটা দেখে অনেকেই হিংসা করবে, তবে আমাদের উচিত পেছনে না তাকিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া। কারণ আমাদের ভালোর জন্য অবশ্যই আমাদের কাজটা করতে হবে।

মনে করেন, একটা লোক নিজের ভালোর জন্য অনেক কিছুই করে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে সামনের দিকে। কিন্তু তার আশেপাশে থাকা মানুষগুলো অনেক কিছুই বলছে তার সম্পর্কে। কিন্তু ওই লোকটা ওই মানুষগুলোর কথায় কান না দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে নিজের ভালোর জন্য। যেন সে পরবর্তীতে ভালো থাকতে পারে, এবং ভালো কিছু করতে পারে। আর নিজের ভালোর জন্য সে অনেক বেশি পরিশ্রম করছে। কিন্তু ওই মানুষগুলো তাকে নিয়ে অনেক কথা বলে। তবে সে কখনো পিছনে ফিরে তাকায় না এবং কি আশেপাশে তাকায় না। কারণ সে বুঝে, যদি ওই মানুষগুলোর কথায় সে কান দেয়, তাহলে কখনো সামনের দিকে সে এগিয়ে যেতে পারবেনা। এবং কি ভালো কিছুও করতে পারবে না।

আবার এরকমটাও হতে পারে, একটা মানুষ নিজের ভালোর জন্য যখন একটা কাজ করতে যাবে তখন অন্য মানুষগুলো অনেক কথাই বলছে। আর ওই মানুষটা নিজের প্রতি আত্মবিশ্বাসটা হারিয়ে ফেলে তখন, এবং সামনের দিকে এগিয়ে যাওয়াটা বন্ধ করে দেয়। ওই মানুষটা তখন বুঝতে পারে না এটা সে ভুল করেছে। নিজের ভালো থাকার জন্য যে কাজটা করতে যাচ্ছিল এটা সেই পারেনি। কিন্তু পরবর্তীতে যখন নিজের ভালো কিছুই হচ্ছে না এবং কি সে ভালো থাকতে পারছে না তখন বুঝতে পারবে কত বড় ভুল করেছে নিজে। অনেকেই অনেক কথা বলেছে তার উচিত হয়নি ওই মানুষগুলোর কথায় কান দেওয়া। এরকমটা অনেক সময় দেখা যায়, একটা মানুষ কিছু একটা করতে গেলে অনেকে অনেক কথা বলে। যার ফলে ওই মানুষটা আর কাজটি করে না।

তবে আমাদের সবারই উচিত এরকম মানুষ গুলোর কথায় কান না দিয়ে সামনের দিকে ভালোভাবে এগিয়ে যাওয়া। তবেই তো আমরা নিজেদের ভালোর জন্য সামনের দিকে এগিয়ে যেতে পারবো এবং নিজেদের লক্ষ্যটাও শীঘ্রই পূরণ করতে পারব। আর পরবর্তীতে নিজেদের ভালো হবে। তাই আমি বলব,“শুধু সামনে এগিয়ে যাও। কে কি বলছে – তাতে কান দিও না। নিজের ভালোর জন্য যা করতে হবে, করতে থাকো”। আমি আপনাদেরকেও এই কথাটাই বলবো সবসময়। আমি নিজেও এই বিষয়টা সবসময় মানি এবং এরকম মানুষগুলোর কথায় কখনো কান দেই না। নিজের ভালোর জন্য যা প্রয়োজন তা করার চেষ্টা করি। আজ এই পর্যন্তই, আর এখানেই লেখা শেষ করলাম। আশা করছি আপনারা সম্পূর্ণটা পড়ে আপনাদের মতামত জানাবেন। পরবর্তীতে চেষ্টা করব অন্য একটা টপিক নিয়ে লিখে আপনাদের মাঝে হাজির হওয়ার। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

আমি আপনার কথাগুলোর সাথে একমত পোষণ করছি। কে কি বললো সেটা শোনার দরকার নেই। এখন এগিয়ে যাওয়ার সময়। মানুষ এখন আর বিপদে পরলে সহযোগিতা করে না বরং আরো বিপদের মধ্যে ঠেলে দেয়। তাই একমাত্র নিজের বিচার বিশ্লেষণ এবং বুদ্ধিমত্তা দিয়েই এগিয়ে যেতে হবে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি আমার কথাগুলোর সাথে একমত পোষণ করেছেন দেখেই ভালো লাগলো। আসলে এরকম মানুষদের কথায় কান না দিয়ে এগিয়ে যাওয়া উচিত।

 7 months ago 

চমৎকার একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করলেন আপু।আমি আপনার সাথে একমত।কে কি বললো তা কানে না নিয়ে শুধু সামনের দিকে এগিয়ে যাওয়া।নিজের উপর আত্মবিশ্বাস তৈরি করা।তাতেই জীবনে সফলতা নিশ্চত।

 7 months ago 

আসলে নিজের উপর আত্মবিশ্বাস রাখা উচিত অনেক বেশ তাতেই জীবনে সফলতা নিশ্চিত হবে।

 7 months ago 

আপনি যথাযথ বলছেন আপু। যখন জীবনের সফলতা আমার জন্য আমরা সংগ্রাম করে এগিয়ে যাই। তখন আমাদের আশেপাশের অনেক মানুষ অনেক ধরনের কথা বলবে। কিন্তু এসব কথা শুনে যদি থেমে যায় তাহলে আমাদের সফলতা আসবে না। তাই পাশের লোকে যায় বলুক না কেন সেগুলোর দিকে না থাকিয়ে নিজের মতো করে এগিয়ে যাওয়াই যথেষ্ট মনে করি আমি। আপনার বিস্তারিত লেখাগুলো পড়ে বেশ ভালো লাগলো।

 7 months ago 

আসলে আমাদের সফলতা দেখলে তো অনেক অনেক কিছু বলবে। তবে এর জন্য থেমে থাকলে আমরা লক্ষ্যে ভালোভাবে পৌঁছাতে পারবো না।

 7 months ago 

পাছে লোকে কিছু বলে।মানুষ তো কথা বলবেই আমরা আমাদের উদ্যম শক্তি নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। নিজের জীবনের লক্ষ্যটা শীঘ্রই পূরণ করার জন্য সামনে এগিয়ে যেতে হবে। তারা কথা কান দেওয়া মানেই নিজের জীবনের ক্ষতি করা এক পা পিছে পড়ে যাওয়া।

 7 months ago 

আসলে এরকম লোকের কথায় কান দেওয়া মানেই নিজের জীবনে ক্ষতি নিয়ে আসা।

 7 months ago 

খুবই চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই সকালবেলা আপনার এরকম একটা পোস্ট করে অনেক বেশি অনুপ্রাণিত হলাম। আমাদের লক্ষ্য যদি স্থির থাকে তাতে কে কি বলল সেটা আসলেই কানে নেওয়া উচিত নয় বলে আমি মনে করি। পাছে লোকে কিছু বলে এরকম একটা কথা আছে, কে কি বলল সেটা ভেবে যদি আমি আমার লক্ষ্য পরিবর্তন করে ফেলি তাহলে জীবনে কোন কিছু করা সম্ভব নয়। জীবনের সফল হতে হলে অবশ্যই সামনের দিকে এগিয়ে যেতে হবে। চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

এরকম কথায় কান না দেওয়া আমাদের জন্য অনেক বেশি ভালো। আপনি আমার লেখা পড়ে অনুপ্রাণিত হয়েছেন শুনেই খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66930.79
ETH 3268.09
USDT 1.00
SBD 2.64