আমার করা গত মাসের রেসিপি পোস্টের সংগ্রহশালাsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কিন্তু আমি আজকে অন্য কোন পোস্ট নিয়ে আসিনি। আমি এই পুরো এক মাস ধরে কি কি ডিজিটাল রেসিপি পোস্ট করেছিলাম সবগুলো পোস্ট একসাথে সংগ্রহশালা তৈরি করার চেষ্টা করলাম। সবার যখন সংগ্রহশালার পোস্ট গুলো দেখি আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায়। এছাড়াও কোন পোস্ট যদি করে থাকেন তাহলে সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে দেখে নিতে পারেন। এইজন্য আমি আমার গত মাসের সবগুলো ডিজিটাল রেসিপি পোস্ট একসাথে আরো একবার আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের পোস্টের রিভিউ আপনাদের ভালো লাগবে।

1663215913753.jpg

পোস্ট - ১ :


কাঁচা মরিচের ফ্লেভারে ঝাল ক্ষীর পটল রেসিপি :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWXrhkqgYYFzDuVWQRT6YasJidSuonfaYVszSeJgutUa4cbtHJRUNWwSazASGKX47sen1NcKyAih4w2f4RALRyG.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এই রেসিপিটা দেখে নিশ্চয়ই আপনারা চিনতে পেরেছেন। এটা ছিল পটল প্রতিযোগিতার একটি সেরা রেসিপি। আসলে আমাদের এখানে যদি কোন প্রতিযোগিতা দেওয়া হয়। তাহলে আমি সেখানে নিজের সেরাটা দিয়ে কাজ করার চেষ্টা করি। আর বিশেষ করে রেসিপি নিয়ে কোন কনটেস্ট দিলে, তাও একটু বেশি আনন্দ করে তৈরি করি। কারন আমি নতুন ধরনের রেসিপি তৈরি করতে বেশি পছন্দ করি। এজন্য আমি সেদিন ইউনিক রেসিপি তৈরি করার জন্য ঝাল ক্ষীর তৈরি করেছি। এমনকি সেদিন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার হয়েছিলাম। আশা করি এই রেসিপিটি আরও একবার দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।

পোস্ট - ২ :


অমলেট পিঠা রেসিপি :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY9xCQ3qSuhn3MpMRC38C8PMAjs2Jzg2fsYR8zPkGJ78rs7KfdVT2aVvX9nhEdG6srDr1KGDnimkMgXbLEiJ7G.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

এই রেসিপিটির নাম দিয়েছিলাম ওমলেট পিঠ। কিন্তু আপনারা অনেকেই অমলেট লিখেছিলাম এজন্য ভেবেছেন ডিম দিয়ে তৈরি করেছি। কিন্তু আমি একদমই এই রেসিপিতে ডিম ব্যবহার করিনি। শুধুমাত্র বেসন এমনকি অল্প কিছু উপকরণ দিয়ে রেসিপি টা তৈরি করেছিলাম। যদিও সেদিন এই রেসিপিটা খাওয়ার জন্য আরও অনেক বেশি খোঁজ করেছিল। কিন্তু এটা একদমই শেষ হয়ে গিয়েছিল। তাহলে বুঝতে পারছেন তো রেসিপিটা কতটা মজাদার। এই রেসিপিটা আরো একবার দেখতে পেয়ে নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে।

ধাপ ৩ :


ঢেঁড়স ভাজি রেসিপি :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYp1V6HCd2ZSSPeo4MMRFcUBHkcvjejNJPtw4LkPTifvEbcV7HdEhoJxzYKAsZFR2aiDrgXiC12uiGRbJ2ubFc.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

আমি মনে করি সবজির মধ্যে ঢেঁড়স ভাজি টা প্রায় সবাই ভীষণ পছন্দ করে। কারণ বিশেষ করে গরম ভাতের সাথে কিংবা রুটির সাথে এই রেসিপিটা কিন্তু বেশ মজাদার। যেহেতু সময়টা ঢেঁড়স সবজি বেশি পাওয়া যায় এজন্য রেসিপিটা তৈরি করেছিলাম। এটা খেতেও অনেক দুর্দান্ত লেগেছে। আসলে সবজি আমাদের শরীরের পক্ষেও অনেক বেশি উপকারী। আমাদের প্রতিদিনের খাবারের তালিকায় সবজি রাখলে সেটা আমাদের শরীরের জন্য বেশ ভালো হবে। নিশ্চয়ই আরও একবার রেসিপিটা দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।

ধাপ ৪ :


চালের গুড়া দিয়ে তৈরি চিপস রেসিপি :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYAFHvj7B1ZWFkri5PBzKGDHMijWvdDTpGmuPfZn1nkddCgBVJ7aQreoYRQc8ydadctfqMFXeitqZmRbL1b7gA.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

চালের গুড়া দিয়ে তৈরি করা চিপস বেশ মজাদার। আমরা সাধারণত আলু দিয়ে চিপস তৈরি করতে সবাই পছন্দ করি। কিন্তু আমি মনে করি চলের গুড়ার এই চিপস তার থেকেও বেশি মজাদার। আসলে এই রেসিপিটি আমি সেদিন প্রথম তৈরি করেছিলাম আসলে এত মজাদার ছিল সবাই এক নিমিষে শেষ করে ফেলেছে। ভেবেছিলাম কিছুটা সংরক্ষণ করে রাখবো পরে খাওয়ার জন্য। আসলে খেতে বেশি মজা লেগেছিল বলে সবগুলোই তৈরি করে ফেলেছিলাম আর সংরক্ষণ করতে পারিনি। তাহলেই বুঝেন কি রকম রেসিপি। আশা করি এই রেসিপিটিও দেখে আপনাদের ভালো লাগবে।

পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই অবশ্যই ভালো থাকবেন।

পোস্ট বিবরণ

শ্রেণীরিভিউ পোস্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

আপনার লোভনীয় রেসিপি গুলো পুনরায় সংগ্রহশালায় দেখতে পেরে খুবই ভালো লাগলো প্রতিবারের ন্যায় আবারও লোভে পড়ে গেলাম।। বিশেষ করে পটল এবং ঢেঁড়স রেসিপি দুটি সবথেকে বেশি মজাদার এবং লোভনীয় মনে হয়েছিল আমার কাছে।।

 2 years ago 

পটলের রেসিপিটি আমার কাছে সেরা ছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু সত্যি আপনার লোভনিয় রেসিপি দেখে
লোভটাই সামলাতে পারলাম নাহ ,কালার কম্বিনেশন টা জোশ আপু , বিশেষ করে পটল আর আমলেট পিঠা টা আমার থেকে অনেক ভাল লেগেছে , ধন্যবাদ আপু আপনাকে আমাদের মাঝে এই রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

ওমলেট পিঠা কিন্তু বেশ মজাদার ছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কত মাসের রেসিপি পোস্ট এর রিভিউ দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। প্রত্যেকটা রেসিপি পোষ্ট আমি দেখেছিলাম। আজকে একসাথে দেখতে পেয়ে আমার আরো বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনি আমার প্রত্যেকটা রেসিপি পোস্ট দেখেছেন এটা শুনে ভালো লাগলো।

 2 years ago 

গত মাসে আপনার তৈরি করা সব মজাদার মজাদার এবং ইউনিক রেসিপি পোস্ট গুলো একত্রে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। ধন্যবাদ জানাচ্ছি আপু রেসিপি পোস্টগুলো আমাদেরকে আরো একবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

আমি সব সময় ইউনিক রেসিপি পোস্ট করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার করা গত মাসের রেসিপি পোস্টের সংগ্রহশালা করেছেন। এতগুলো রেসিপি দেখতে কার না ভালো না লাগে। সময়ের কারণে আগে আপনার রেসিপিগুলো আমি দেখতে পাইনি। এখন দেখে আমার খুব ভালো লাগলো। সবগুলো রেসিপি খুবই অসাধারণ লাগলো আমার কাছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অন্তরের অন্তস্থল থেকে শুভকামনা রইলো।

 2 years ago 

আগে আমার রেসিপি গুলো দেখতে না পেলেও এখন যে সবগুলো রেসিপি দেখেছেন এটা বেশ ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41