সৌন্দর্যে ঘেরা মান্ডালা আর্টের সংগ্ৰহশালা || ১০% লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো আমার বাংলা ব্লগ বাসী। সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি।


এত সুন্দর একটি কমিউনিটি "আমার বাংলা ব্লগ" আছে বলেই হয়তো আমি এত সুন্দর সুন্দর কাজ শিখতে পেরেছি। আবার আপনাদের পোস্ট পড়ে অনেক কিছু জানতেও পেরেছি। আমরা একটা কথা বলি"শিক্ষার কোনো বয়স নেই আর জানার কোনো শেষ নেই। "আমার বাংলা ব্লগে "ছোট বড় অনেক মানুষ কাজ করে আর একেক জনের পোস্টের কোয়ালিটি একেক রকম। অনেক সময় বড়দের যদি কিছু অজানা থাকে তাহলে ছোটদের পোস্ট পড়ে তা জানতে পারে আবার অনেক সময় বড়দের পোস্ট পড়ে অনেক জ্ঞান অর্জন করা যায়।


IMG_20220831_211839.jpg


আপনারা আমার প্রতিটি পোস্টের মধ্যে এত সুন্দর ও উৎসাহমূলক মন্তব্য করেন যা পড়ে আমার কাছে আরও বেশি ভালো লাগে। আজ অনেক চিন্তা ভাবনা করে এই মান্ডালা আর্টের সংগ্রহশালা নিয়ে আসলাম।অনেক দিন হলো এই পোস্টগুলো দেখা হয়না। তাই চিন্তা করলাম একসাথে যদি সংগ্রহশালায় রেখে দেওয়া যায় তাহলে মাঝে মাঝে পোস্টগুলো দেখে নেওয়া যাবে।শুধু পোস্টগুলো নতুন করে দেখবো তা নয় আপনাদের উৎসাহ মূলক মন্তব্য পড়ে যাতে আরও বেশি উৎসাহিত হতে পারি তারজন্যই মূলত এই সংগ্রহশালা তৈরি করা। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন আপনাদের নিয়ে যাই আমার সেই সৌন্দর্যে ঘেরা মান্ডালা আর্টের সংগ্ৰহশালা।


𒆜সংগ্ৰহশালা ১:𒆜


DIY (এসো নিজে করি)🌙 সাইন পেন দিয়ে চাঁদের মান্ডালা আর্ট🌙১০% @shy-fox এর জন্য


received_621067632884772.jpeg


•পোস্টের লিংক

এই মান্ডালা আর্ট আমি প্রথম করেছিলাম। আমার এই আর্ট দেখে আপনারা খুব সুন্দর সুন্দর মন্তব্য করেছিলেন যা পড়ে আমি অনেক উৎসাহ পেয়েছি।তার জন্যই তো পরবর্তীতে আরও আর্ট শেয়ার করতে পেরেছি। আমার কাছে প্রথম এমন আর্ট করে অনেক ভালো লেগেছিল।


𒆜সংগ্ৰহশালা ২:𒆜


DIY- (এসো নিজে করি) আইসক্রিম কাপের মান্ডালা আর্ট || ১০% লাজুক খ্যাঁকের জন্য।


received_3164414727144328.jpeg


•পোস্টের লিংক

আমার এই আর্ট সম্পূর্ণ করতে অনেক সময় লেগেছিল। আমার বাসায় আইসক্রিমের কাপ ছিল সেটা দেখেই মূলত এই আর্ট করা হয়েছিল। এই আর্টগুলো করতে আপনারা জানেন অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আমি মনে করি মন থেকে কোনো কাজ করলে অবশ্যই সুন্দর হবে।


𒆜সংগ্ৰহশালা ৩:𒆜


DIY-(এসো নিজে করি) ফুলের মান্ডালা আর্ট || ১০% লাজুক খ্যাঁকের জন্য।


received_3442475855985287.jpeg


•পোস্টের লিংক


যে দিন এই আর্ট করেছিলাম সেই দিন সকাল থেকে শুধু ভাবছি কি আর্ট করবো। এরপর ফুল আর্ট করা শুরু করলাম পরে চিন্তা করেছি এই আর্টকেই যদি মান্ডালার মতো ডিজাইন করা যায় তাহলে খুব ভালো হবে। যেই ভাবা সেই কাজ সাথে সাথে মান্ডালা আর্ট করে নিলাম।


𒆜সংগ্ৰহশালা ৪:𒆜


🐟 মাছের মান্ডালা আর্ট🐟 ১০% লাজুক খ্যাঁকের জন্য।


received_1216682452236640.jpeg


•পোস্টের লিংক


আমি প্রায় বিভিন্ন ধরনের আর্ট করেছি কিন্তু কখনো মান্ডালা আর্ট করা হয়নি তাই ঐদিন ইউনিক আর্ট শেয়ার করার জন্য এই মাছের আর্ট করেছিলাম। আমার কাছে এই আর্ট অনেক ভালো লেগেছিল আর আপনাদের কাছেও অনেক ভালো লেগেছিল।


𒆜সংগ্ৰহশালা ৫:𒆜


গ্ৰামোফোন এবং মিউজিকের মান্ডালা আর্ট || ১০% লাজুক খ্যাঁকের জন্য।


received_1285891152216271.jpeg


•পোস্টের লিংক


আমার এই মান্ডালা আর্ট করতে সব আর্টের থেকে বেশি সময় লেগেছিল। আমি এই আর্ট করেছিলাম পুরোনো কথা মনে করিয়ে দেওয়ার জন্য আর আমার এই আর্টের মাধ্যমে তা আপনাদের মনে করিয়ে সফলও হয়েছিলাম। গ্ৰামোফোন এখন শুধু বিভিন্ন মিউজিয়ামে গেলেই পাওয়া যায়।আমার এই আর্ট দেখে আপনাদের পুরোনো দিনের কথা করাতে পেরে খুব ভালো লেগেছিল।


এই ছিল আমার আজকের কিছু সৌন্দর্যে ঘেরা মান্ডালা আর্টের সংগ্ৰহশালা। আপনারা মন্তব্য করে জানাবেন কোনটি আপনাদের কাছে ভালো লেগেছে। আজ আমার লেখা এখানেই শেষ করছি আবার দেখা হবে নতুন কোন সংগ্ৰহশালা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

আপনার আঁকা প্রত্যেকটি ম্যান্ডেলা বেশ দারুন হয়েছে।বিশেষ করে আইসক্রিমের টা।দেখতে বেশ ভালো লাগছে।ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আর আইসক্রিম মান্ডালা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাশাআল্লাহ আপু আপনার প্রতিটি ম্যান্ডেলা আর্ট গুলো অসাধারন হয়েছে। আপনার এই ধরনের আর্ট আমার কাছে ভিশন ভালো লাগে। মিউজিয়াম এর আর্টটি দারুন লেগেছে। ফুলের আর্টটি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর পাঁচটি ম্যান্ডেলা আর্ট আবারো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে এত ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ। দোয়া করবেন ভাইয়া যেন আরও ইউনিক আর্ট শেয়ার করতে পারি।

 2 years ago 

অবশ্যই আপু ফি আমানিল্লাহ। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

আপু আপনার ম্যান্ডেলা আর্টের সংগ্রহশালা দেখতে চমৎকার লাগছে। আপনার প্রতিটি আর্ট মুগ্ধ করে দেওয়ার মতো। ধন্যবাদ চমৎকার পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন সবসময় এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার এত সুন্দর মন্তব্য পড়ে আমার অনেক ভালো লেগেছে। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পড়ে আমিও মুগ্ধ হয়ে যাই। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমার খুবই ভালো লাগে। আজকে আপনার তৈরি বেশ কয়েকটি ম্যান্ডেলা আর্ট একত্র দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগছে। প্রত্যেকটা ম্যান্ডেলা আর্ট আমার খুবই পছন্দ হয়েছে। কোনটাকে থেকে যে কোনটাকে বেশি ভালো বলব সেটা আমি বুঝতে পারছি না। যাই হোক ধন্যবাদ জানাচ্ছি ম্যান্ডেলা আর্ট গুলো আমাদেরকে আরো একবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছ থেকে এত উৎসাহ মূলক মন্তব্য পেয়ে নিজেকে ধন্য মনে হচ্ছে। আপনাদের ভালোবাসার জন্যই এত দূর এগিয়ে আসতে পেরেছি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সব গুলো ম্যান্ডেলা তাকিয়ে থাকার মতন। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে চাঁদের ম্যান্ডেলাটি। নিশ্চই এটি করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়েছে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই আর্ট করতে সত্যি অনেক সময় লেগেছিল। আমার কাছেও এই আর্ট অনেক ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

ম্যান্ডেলা চিত্রগুলো বরাবরই আমার কাছে ভীষণ ভালো লাগে। খুব সুন্দর করে সবগুলো ম্যান্ডেলা তুলে ধরেছেন আপনি আমাদের মাঝে। সত্যি যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করেছেন পার ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে এভাবে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

একসঙ্গে অনেকগুলো অসাধারণ অসাধারণ সৌন্দর্যে ঘেরা মান্ডালা আর্টের সংগ্ৰহশালা দেখলাম। চমৎকারভাবে এঁকেছেন আপনার ম্যান্ডেলা গুলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালো লাগার জন্যই আমার আর্ট এত সুন্দর হয়ে ওঠে।সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কারুকাজ খচিত ম্যান্ডেলা আর্ট এর আগেও দেখছি।বেশ ভালই আর্ট করেন আপনি।আর সবগুলো একসাথে দেখতে অসম্ভব সুন্দর লাগছে।

 2 years ago 

ভাইয়া এর আগে আপনি খুব সুন্দর সুন্দর মন্তব্য করেছিলেন।এবারও সুন্দর মন্তব্য করে পাশে রয়েছেন।ধন্যবাদ ভাইয়া এভাবে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার প্রতিটি ম্যান্ডেলা আর্ট অসম্ভব সুন্দর হয়েছে। আমার কাছে গ্রামফোনের ম্যান্ডেল সবথেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর মেন্ডেলা আর্ট আমাদের উপহার দেয়ার জন্য।

 2 years ago (edited)

আপু গ্রামফোনের ম্যান্ডালা আর্ট করতে আমার অনেক সময় লেগেছিল। কিন্তু শেষ করার পর আমি নিজেই দেখে অবাক হয়ে গিয়েছিলাম। ধন্যবাদ গঠনমূলক মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40