জেনারেল রাইটিং-ইন্টারনেট বিহীন অস্থিরতায় কেটেছে দিন||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি জেনারেল রাইটিং বিষয়ে একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। বর্তমান সময়ে ইন্টারনেট বিহীন অস্থিরতায় আমাদের প্রত্যেকের দিন কেটেছে। আর সেই বিষয়েই একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। তো বন্ধুরা চলুন আমার লেখা পোস্ট পড়ে নেওয়া যাক।

ইন্টারনেট বিহীন অস্থিরতায় কেটেছে দিন:

IMG_20240725_123523.jpg


সময়ের সাথে সাথে ইন্টারনেটের প্রতি আমরা অনেকটা আসক্ত হয়ে পড়েছি। সারাক্ষণ মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার এসবের মধ্যেই নিজেকে আবদ্ধ করে নিয়েছি। এরপর হঠাৎ করে যখন ইন্টারনেট সেবা বন্ধ হয়ে গিয়েছিল তখন মনে হচ্ছিল যেন পৃথিবীতে আধার নেমে এসেছে। প্রথম কয়েকদিন খুবই অস্থিরতার সময় কেটেছে। বিশেষ করে "আমার বাংলা ব্লগ" কমিউনিটির থেকে নিজেকে সরিয়ে রেখে অস্থিরতা আরো বেড়ে গিয়েছিল। কমিউনিটি থেকে বিচ্ছিন্ন হয়ে সময় কাটাতে গিয়েও যেন সময় কাটছিল না। বারবার অপেক্ষায় ছিলাম কখন ইন্টারনেট সেবা চালু হবে।

দেশের বর্তমান পরিস্থিতিতে পুরো দেশ জুড়ে ইন্টারনেট সেবা বন্ধ ছিল। সাধারণ মানুষরা অনেক ভোগান্তির মধ্যে পরেছিল। ইন্টারনেট সেবা বন্ধ হওয়ার সাথে সাথে অফিস, আদালত এবং বিভিন্ন ব্যাংকিং মাধ্যম গুলো অচল হয়ে পরেছিল। পুরো দেশ যেন আদিম যুগে ফিরে গিয়েছিল। কারো সাথে তেমনভাবে কমিউনিকেশন করা যাচ্ছিল না। অফিস আদালতের কাজগুলো স্থগিত হয়ে পরেছিল। সব কাজ অনেকটা বন্ধ হয়ে গিয়েছিল। এরকম পরিস্থিতিতে কেউ ভালো ছিল না। আর ভালো থাকার কথাও নয়। আমার সময় গুলো খুবই অস্থিরতার মধ্যে কেটেছে।

আমার মনে হয় আমার মত অনেকেই আছেন যাদের এরকম পরিস্থিতিতে পরতে হয়েছে। ইন্টারনেট সেবা বন্ধ থাকার কারণে একদিকে যেমন কমিউনিটি থেকে দূরে সরে গিয়েছিলাম অন্যদিকে সব সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকতে হয়েছে। ইন্টারনেট বিহীন বা সোশ্যাল মিডিয়া ছাড়া সময় কাটানো অনেক কঠিন হয়ে গিয়েছিল। আগেকার সময়গুলোতে হয়তো আমরা ইন্টারনেটের প্রতি কিংবা সোশ্যাল মিডিয়া গুলোর প্রতি এতটা আসক্ত ছিলাম না। তবে সময়ের সাথে সাথে যখন ইন্টারনেটের প্রতি আমরা আসক্ত হয়ে গিয়েছিলাম তখনই এরকম পরিস্থিতিতে পরে আমরা সবাই অনেক কষ্ট পেয়েছি।

অবশেষে আবারো ইন্টারনেট সেবা চালু হয়েছে। আর আবারও নিজের প্রিয় কমিউনিটির সাথে যুক্ত হতে পেরেছি। এর চেয়ে আনন্দের আর কিছুই নেই। অনেকটা সময় পর আবারো সবার সাথে যুক্ত হতে পেরেছি এটা খুবই আনন্দের বিষয়। যদিও আমাদের এদিকে নেট সার্ভিস এখনো অনেক স্লো। তবুও সবার সাথে কমিউনিকেশন করতে পারছি এটা ভেবেই ভালো লাগছে। ইন্টারনেট সার্ভিস বন্ধ হওয়ার সাথে সাথে মনে হচ্ছিল যেন সবকিছু থেকে সরে এসেছি। আর পুনরায় সবকিছু ঠিক হওয়াতে আমরা সকলেই অনেক আনন্দিত। আশা করছি ধীরে ধীরে সবকিছু আবারও স্বাভাবিক হবে। আমি আমার নিজের অভিজ্ঞতা আপনাদের মাঝে তুলে ধরলাম। তো বন্ধুরা আমার পোস্ট কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না।

🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।


Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

একটা পরিবেশে থাকতে থাকতে যখন হঠাৎ করে বন্ধ হয়ে যায় তখন মনে হয় যে দম বন্ধ হয়ে আসে। আসলে আমরা কখনো কল্পনা করি নাই এভাবে ইন্টারনেট বন্ধ করে দেওয়া হবে। যখন থেকে দেশে ইন্টারনেট চালু হয়েছে এটা দেশে রেকর্ড করলো এবার। যদিও কোন পার্সোনাল নিজেদের ব্যক্তিগত সমস্যা হলে ইন্টারনেট বন্ধ হয়। কিন্তু জাতীয়ভাবে এতদিন কখনো ইন্টারনেট বন্ধ করা হয়নি। আমি অনেক মিস করেছিলাম সবাইকে। বিশেষ করে আমার বাংলা ব্লগ কমিউনিটিকে। সময় গুলো অনেক খারাপ কেটেছে আমাদের সবার।

 last month 

ইন্টারনেট বন্ধ হয়ে সত্যিই আমার অনেক খারাপ লেগেছিল আপু। আমি তো বারবার ওয়াইফাই এর সুইচ অন-অফ করছিলাম কখন নেট আসে। কারন আমরা সবাই আমার বাংলা ব্লগ পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিলাম। সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last month 

ইন্টারনেটে যেমন আমরা আসক্ত হয়েছি তেমনি আমাদের অনেকের আয় রোজগারের জায়গা ইন্টারনেট। অনেকেই ইন্টারনেটে জীবিকা নির্বাহ করে থাকে আয় রোজগার করে।আমাদের তো বাংলা ব্লগের বন্ধুদের সাথে ও বাংলা ব্লগ পরিবারের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। খুব দুঃখজনক ঘটনা ভাইয়া।আমাদের জন্য আরো কি অপেক্ষা করছে তা সৃষ্টিকর্তাই জানেন। ধন্যবাদ পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আমার বাংলা ব্লগ পরিবার থেকে আমরা সবাই বিচ্ছিন্ন হয়ে গিয়েছিলাম এজন্যই সবচেয়ে বেশি খারাপ লেগেছিল। এখন মনের ভিতরে অনেকটা স্বস্তি ফিরে এসেছে। কিন্তু ইন্টারনেট সার্ভিস খুবই স্লো। আশা করছি কয়েকদিনের মধ্যে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.02
ETH 2483.87
USDT 1.00
SBD 2.37