অনু গল্প-অচেনা অতিথি||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি একটি অনু গল্প লিখে আপনাদের মাঝে শেয়ার করবো। অনু গল্প লিখতে ভালো লাগে। আজকে আমি যেই অনু গল্পটি লিখে শেয়ার করবো। সেই অনু গল্পটির নাম দিয়েছি "অচেনা অতিথি"। আশা করছি আমার লেখা অনু গল্পটি সবার ভালো লাগবে।

অচেনা অতিথি:

dark-7826171_1280.jpg

Source


অয়ন আর শুভ্রার পরিচয় হয়েছিল ফেসবুকের মাধ্যমে। ফেসবুকে আজকাল অনেকেরই পরিচয় হয়। অচেনা মানুষ আপন হয়, কিংবা অচেনা মানুষের মায়ায় পড়ে অনেকে। তেমনি অয়ন শুভ্রার মায়ায় পড়েছিল। অয়ন অনেক ভালো গান করতো। মাঝে মাঝেই গিটার বাজিয়ে গান করতো আর ফেসবুক লাইভে চলে যেত। হঠাৎ একদিন অয়ন একটি অচেনা মেয়েকে দেখে। শুভ্রা অয়নের গানের অনেক প্রশংসা করেছিল। অয়ন শুভ্রকে তেমন কিছুই বলে না। এরপর মাঝেমধ্যেই অয়নের গান শুনে শুভ্রা অনেক প্রশংসা করতো। এরপর মাঝে মাঝেই অয়নের সাথে শুভ্রার কথা হতো। অবসর সময়ে দুজন দুজনের সাথে কথা বলতো।

এভাবেই কেটে যাচ্ছিল তাদের সময়। শুভ্রা অয়নকে দেখলেও অয়ন শুভ্রাকে দেখেনি। অয়ন শুভ্রার কাছে তার ছবি চাওয়ার সাহস করে উঠতে পারেনি। অচেনা মেয়েটির কাছে ছবি চাইলে কি ভাববে এই কথা ভেবে আর কিছু বলতে পারেনি। সময়ের সাথে সাথে শুভ্রর সাথে তার বেশ ভালো সখ্যতা গড়ে উঠেছিল। তাদের বন্ধুত্বটা ধীরে ধীরে আরো বেশি গভীর হয়ে যাচ্ছিল। এসএমএস এর মাধ্যমে নিয়মিত কথা হতো দুজনের। নিজেদের কষ্টগুলো ভাগাভাগি করে নিতো। অয়ন গায়ক হওয়ার স্বপ্ন নিয়ে বড় হয়েছে। কিন্তু কিছুতেই ভালো কিছু করতে পারছে না। অন্যদিকে শুভ্রা সব সময় অয়নকে উৎসাহ দিতো। আড়াল থেকে অচেনা সেই মেয়েটির উৎসাহ নতুন করে সবকিছু শুরু করার অনুপ্রেরণা যোগাতো।

এভাবে কেটে গেল প্রায় চার মাস। দুজনের মধ্যে অনেক ভালো বন্ধুত্ব তৈরি হয়েছে। শুভ্রাকে একটি পলক দেখার জন্য অয়নের মন ছটফট করছে। কিন্তু বলার সাহস করে উঠতে পারছিল না। এরপর অনেক সাহস করে অয়ন শুভ্রাকে বলে আমি আমার অচেনা বন্ধুটিকে এক পলক দেখতে চাই। শুভ্রা এই কথা শুনে কোন উত্তর দিল না। হঠাৎ করে শুভ্রা ধীরে ধীরে অয়নার সাথে যোগাযোগ কমিয়ে দিলো। অয়ন বুঝতে পারছিল না তার কি ভুল হয়েছে। অয়ন অসহায় হয়ে পড়েছিল। একদিকে শুভ্রাকে ধীরে ধীরে হারিয়ে ফেলছিল অন্যদিকে তার কষ্টগুলো বেড়েই যাচ্ছিল।

ধীরে ধীরে অয়নের গানের ভক্ত সংখ্যা অনেক বেড়ে গেছে। আজকাল অয়ন ভালোই গান করে। কষ্ট থেকেই হয়তো ভালো গান করা। ভেতরের কষ্ট থেকেই হয়তো সে গান করে। এখন তার জনপ্রিয়তা অনেক হয়েছে। কিন্তু শুভ্রাকে হারিয়ে ফেলার সেই কষ্ট এখনো তার ভিতরে রয়ে গেছে। এভাবে কেটে যায় প্রায় এক বছর। হঠাৎ করে একটি অচেনা ফেসবুক আইডি থেকে অয়নকে এসএমএস করা হয়। এসএমএসটি দেখে অয়ন অবাক হয়ে যায়। কারণ সেখানে একটি মেয়ে লিখেছে আমি শুভ্রার ছোট বোন। আপু আপনাকে অনেক ভালোবাসতো। কিন্তু বলতে পারেনি। ক্যান্সার আপুকে গ্রাস করে নিয়েছিল। তাই তো আপনার সামনে আসতে চায়নি। আপনার জীবনে অচেনা অতিথি হয়েই এই পৃথিবী থেকে চলে গিয়েছে। এই কথা শুনে অয়ন অনেক কষ্ট পেয়েছিল। তার জীবনের অচেনা অতিথিকে হারিয়ে ফেলে জীবনের সবচেয়ে বড় কষ্ট অনুভব করেছিল।

আমি প্রত্যেক সপ্তাহে একটি করে অনু গল্প লিখি। আজকেও আমি একটি অনু গল্প শেয়ার করলাম। আমার লেখা গল্পটি আপনাদের কাছে কেমন লেগেছে জানাতে ভুলবেন না বন্ধুরা।


🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

অনেক সুন্দর একটা অনুগল্প আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। যেটার প্রথম দিকে পড়তে আমার কাছে খুব ভালোই লেগেছে। কিন্তু শেষটা পড়ে সত্যি খুব খারাপ লেগেছে নিজের কাছেই। অচেনা একটা মানুষ কতই না আপন হয়ে গিয়েছিল। কিন্তু হঠাৎ করে তার চলে যাওয়াটা অয়ন মেনে নিতে পারছে না বুঝতেই পারছি। অয়ন হয়তো মনে মনে তাকে নিয়ে অনেক কিছুই ভাবতো। সে হয়তো তাকে ছেড়ে চলে গিয়েছে এরকম কিছুই মনে করতো। কিন্তু শুভ্রার ছোট বোন সব কিছু বলার পর সে বুঝতে পেরেছে পুরো বিষয়। অয়নের মত শুভ্রাও অয়নকে খুব ভালোবাসতো। কিন্তু মরণব্যাধি ক্যান্সার এসে নিমিষে সবকিছু ধ্বংস করে দিয়েছে। আজ অয়নের অনেক ভক্ত থাকলেও শুভ্রা তার কাছে নেই। তার শূন্যতা সব সময় থেকে যাবে।

 2 months ago 

আমার লেখা অনুগল্প আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। মাঝে মাঝে ভালোবাসা অপূর্ন থেকে যায়। আর আড়াল থেকে কেউ ভালোবেসে হারিয়ে যায়।

 2 months ago 

ভাই আপনার লেখা আজকের গল্পটা সত্যি খুব দারুন ছিল। এরকম গল্প গুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। কিন্তু গল্পটার শেষ এরকম ভাবে হবে এটা ভাবি নি। একে অপরকে নিজেদের মনের কথা বলার আগেই শুভ্রা পৃথিবী ছেড়ে চলে গিয়েছে, এটা ভাবতেই খারাপ লাগতেছে অনেক বেশি। শুভ্রাও তো দেখছি অয়নকে অসম্ভব ভালোবাসতো। অয়ন একটা মানুষকে এত বেশি ভালোবেসেছিল, কিন্তু তার এরকম পরিণতি হবে এগুলোও ভাবতেই খারাপ লাগছে। অচেনা সেই অতিথিকে অয়ন হারিয়ে ফেলেছে।

 2 months ago 

আমার লেখা গল্পটি আপনার কাছে দারুণ লেগেছে জেনে খুশি হলাম। মাঝে মাঝে গল্পের শেষটা ভিন্ন রকমের হয়ে যায় ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

এ ধরনের গল্প গুলো পড়তে আমার কাছে বেশ ভালো লাগে। অয়ন আর শুভ্রার গল্প পড়ে কখন যে মনে হলো যে গল্পটি বাস্তব সেটাই বুঝতে পারিনি। তবে সত্যি বলতে দুটো মানুষের অব্যাক্ত ভালোবাসা অব্যাক্তই রয়েগেছে। এমন ভালোবাসা গুলো সত্যি অনেক বেদনাদায়ক। ধন্যবাদ এমন সুন্দর একটি গল্প শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার লেখা গল্পটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। দুটি মানুষের অব্যক্ত ভালোবাসা অব্যক্তই রয়ে গেল। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

অয়নের জীবনে শুভ্রা অচেনা অতিথি হয়ে এসে জীবনে জায়গা করে নিয়েছিল। কিন্তু পরে সে আয়নের থেকে এতটা দূরে হারিয়ে যাবে সেটা কে জানতো। এর জন্য আয়ন খুবই কষ্ট পেয়েছিল।দারুন একটি গল্প লিখেছেন ভাইয়া।আপনার লেখা গল্প টি পড়ে ভীষণ ভালো লাগলো ভাইয়া।খুব সুন্দর করে গুছিয়ে লাইন গুলো উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59410.96
ETH 2658.99
USDT 1.00
SBD 2.43