লাইফ স্টাইল-হঠাৎ বৃষ্টিতে কাটানো কিছু মুহূর্ত||

in আমার বাংলা ব্লগ12 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি একটি লাইফ স্টাইল পোস্ট শেয়ার করবো। নিজের ভালোলাগা, মন্দলাগা কিংবা কোন অভিজ্ঞতা আপনাদের মাঝে উপস্থাপন করতে ভালো লাগে। তাই আজকে আমি হঠাৎ বৃষ্টিতে কাটানো কিছু মুহূর্তের কথা এবং ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করবো। আশা করছি আমার লাইফ স্টাইল পোস্ট আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন আমার লাইফ স্টাইল পোস্ট দেখে নেয়া যাক।

হঠাৎ বৃষ্টিতে কাটানো কিছু মুহূর্ত:

IMG_20240704_134938.jpgCemera: Oppo-A12.
Location


বৃষ্টি আমার অনেক প্রিয়। তবে সেদিন যখন গ্রামের বাড়ি থেকে শহরের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম তখন রাস্তার মাঝখানে হঠাৎ করে তুমুল বৃষ্টি শুরু হয়ে যায়। একদিকে বৃষ্টি হচ্ছিল অন্যদিকে কোথাও দাঁড়ানো জায়গা খুঁজে পাচ্ছিলাম না। এরপর দ্রুত একটি ছোট্ট দোকানের সামনে গিয়ে দাঁড়ালাম। রাস্তায় যে যার মত চলাচল করছে। ব্যস্ত রাস্তা থেমে নেই। বৃষ্টির রিমঝিম শব্দ আর রাস্তায় চলাফেরা করা মানুষগুলোকে দেখছিলাম আর সময়টা উপভোগ করার চেষ্টা করছিলাম।

IMG_20240704_134859.jpgCemera: Oppo-A12.
Location


বৃষ্টির কারণে কেউ থেমে আছে, কেউ বা নিজের গন্তব্যে চলে যাচ্ছে। কারো হয়তো অনেক তাড়া আছে। কেউবা কিছুটা সময় বসে বসে চা খেয়ে নিচ্ছে। অনেকে আবার গল্পে মেতে উঠেছে। আমি সেই সময়টা দারুণভাবে উপভোগ করেছি। বৃষ্টি ভেজা প্রকৃতি আর বৃষ্টির রিমঝিম শব্দ দেখতে ভালোই লাগছিল। সেই শব্দে নিজেকে হারিয়ে ফেলেছিলাম। সবচেয়ে মজার ব্যাপার হলো আমি যখন দাঁড়িয়ে দাঁড়িয়ে বৃষ্টি দেখছিলাম তখন দেখি ছোট ছোট কিছু ছেলে বৃষ্টিতে ভিজে আনন্দ করছে। তাদের আনন্দ দেখে ছোটবেলার কথা মনে পড়েছিল। সেই মুহূর্তটার ছবি তুলতে পারিনি। কারণ তারা ছোটাছুটি করছিল।

IMG_20240704_135230.jpgCemera: Oppo-A12.
Location


বৃষ্টি ভেজা প্রকৃতি, গাছপালা সব কিছুই দেখতে ভালো লাগছিল। বৃষ্টির পানি পড়ে গাছপালা সতেজ হয়েছিল। আমি যেই ছোট্ট দোকানটিতে দাঁড়িয়েছিলাম সেই দোকানের পাশেই ছিল বড় রাস্তা। সেই রাস্তা দিয়েই মূলত আমি যাচ্ছিলাম। রাস্তার পাশে থাকা দোকানটির চারপাশে বিভিন্ন রকমের গাছ ছিল। আর দেখতেও ভালো লাগছিল। গাছগুলো দেখতে অন্য রকমের লাগছিল। তবে মনে হচ্ছিল বৃষ্টির পানিতে সব ধুলোবালি গুলো পরিষ্কার হয়ে গিয়েছে। আর গাছ গুলো আবারো নিজের প্রাণ ফিরে পেয়েছে। গাছগুলো দেখতে খুবই ভালো লাগছিল।

IMG_20240704_134622.jpgCemera: Oppo-A12.
Location


প্রায় এক ঘণ্টার মতো সেখানে অপেক্ষা করতে হয়েছিল। বৃষ্টি কমার সাথে সাথে আবারো সবাই নিজের গন্তব্যে বেরিয়ে পড়েছিল। আমি কিছুটা সময় অপেক্ষা করেছিলাম। বৃষ্টি যখন একটু কমতে শুরু করেছে তখনই আমি বেরিয়ে পড়েছিলাম। তবে আগেই পুরো শরীর একদম ভিজে গিয়েছিল। অনেকদিন পর বৃষ্টিতে ভিজেছি। হয়তো সেভাবে বৃষ্টিতে ভেজা হয় না। তবে বৃষ্টিতে ভেজার আনন্দটা এখনো মনে পড়ে। ছোটবেলার সেই স্মৃতি, বৃষ্টিতে ভিজে ফুটবল খেলার স্মৃতি মনে পড়ে। মাঝে মাঝে এখনো বৃষ্টিতে ভিজতে ইচ্ছা করে। কিন্তু এখন আর বৃষ্টিতে ভেজা হয় না। তবে সেদিনের মুহূর্তগুলো একদিক থেকে ভালোই ছিল। সময়টা উপভোগ করেছি। বৃষ্টির রিমঝিম শব্দ আর মুষলধারে বৃষ্টির দৃশ্য দেখতে ভালোই লেগেছিল।

মাঝে মাঝে আমাদের জীবনে কিছু সময় আসে যেই সময় গুলো অপ্রত্যাশিত। তবে নিজের মতো করে যদি আমরা সেই সময় গুলো উপভোগ করি তাহলে সময়টা দারুন কাটে। বৃষ্টির কারণে হয়তো চলার পথে একটু সমস্যা হয়েছিল। তবে বৃষ্টির সৌন্দর্য দেখে মন ভালো হয়ে গিয়েছিল। বৃষ্টির শব্দ আর প্রকৃতির শীতলতা আমাকে মুগ্ধ করেছিল। তো বন্ধুরা আমার এই পোস্ট আপনাদের কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না।


🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 12 days ago 

এখন প্রায় সব জায়গাতেই কমবেশি বৃষ্টি হচ্ছে। বৃষ্টির দিনগুলো বাসায় বসে খুব সুন্দর ভাবে উপভোগ করা যায় তবে বাইরে বের হলে ‌বৃষ্টির দিনগুলো অস্বস্তিকর হয়ে ওঠে। আপনি বৃষ্টির মধ্যে খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। আসলে বৃষ্টির পর প্রকৃতির সতেজ হয়ে ওঠে যার কারনে ভীষণ ভালো লাগে।

 8 days ago 

একদম ঠিক বলেছেন আপু বৃষ্টির দিনে বাসায় সুন্দর সময় উপভোগ করা যায়। কিন্তু রাস্তায় চলার সময় বৃষ্টি হলে ভালো লাগার পাশাপাশি বিরক্তও লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 11 days ago 

আসলে ভাইয়া বৃষ্টি আমাদের সবার কাছেই ভালো লাগে। মাঝেমধ্যে কোথাও যাওয়া আসার সময় বৃষ্টির কারণে বিভিন্ন জায়গায় দাঁড়াতে হয়। আপনি শহরে আসার সময় বৃষ্টির মধ্যে দোকানে দাঁড়িয়ে দারুন কিছু মুহূর্ত ফটোগ্রাফি করেছেন। বৃষ্টি নিয়ে আপনার অনুভূতি অনেক সুন্দর হয়েছে

 8 days ago 

এটা একদম ঠিক ভাইয়া বৃষ্টির সময় দাঁড়িয়ে দারুণ কিছু ফটোগ্রাফি করেছিলাম। সুন্দর মন্তব্যের জন্য জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।


💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on 🧵"X"🧵 by the account josluds

@tipu curate

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63595.77
ETH 3415.98
USDT 1.00
SBD 2.49