ধরলা নদীর পাড়ে ভ্রমণ (পর্ব ২)||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি একটি ভ্রমণ পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। ভ্রমণ করতে আমার অনেক ভালো লাগে। কিছুদিন আগে আমার জেলা শহরের খুবই কাছে ধরলা নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। আর ধরলা নদীর পাড়ে অনেক সুন্দর সময় কাটিয়েছি। সেখানে গিয়ে অনেক ভালো লেগেছে। সেই মুহূর্তগুলোই আপনাদের মাঝে তুলে ধরবো। তো বন্ধুরা এবার চলুন আমার ভ্রমণ পোস্ট দেখে নেয়া যাক।

ধরলা নদীর পাড়ে ভ্রমণ পর্ব২:

IMG_20240601_154231.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20240601_153713.jpgCemera: Oppo-A12.
Location


গত পর্বে আমি বলেছিলাম এই ধরলা নদী আমার বাসা থেকে খুবই কাছে। অল্প কিছুক্ষণ সময়ের মধ্যেই ধরলা নদীর পারে পৌঁছে গিয়েছিলাম। সেখানে পৌঁছে গিয়ে প্রকৃতির শীতল বাতাস উপভোগ করেছি। আর সময়টা এত ভালো কাটিয়েছি যেটা বলে বোঝাতে পারবো না। নদীর পাড়ের শীতল হাওয়া আর প্রকৃতির সবকিছু মিলেমিশে আমার ভালো লেগেছিল। বর্তমানে যে গরম পড়েছে তাতে করে সবাই নদীর পাড়ে গিয়ে সময় কাটানোর চেষ্টা করছে। অনেকে পরিবার নিয়ে ঘুরতে গিয়েছে। আমি সেখানে গিয়ে চারপাশের প্রকৃতি দেখছিলাম আর ছবি তোলার চেষ্টা করেছিলাম।

IMG_20240601_153451.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20240601_153755.jpgCemera: Oppo-A12.
Location


ধরলা ব্রিজ অনেকটাই বড়। আর অনেক জায়গা জুড়ে বিস্তৃত ছিল। তাই সেখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে যখন মুক্ত বাতাস উপভোগ করছিলাম তখন আমার খুবই ভালো লেগেছে। নদীর পাড়ের খোলা হাওয়া আর চারপাশের সৌন্দর্য দেখে আমার ভীষণ ভালো লেগেছিল। এত সুন্দর পরিবেশে যদি সময় কাটানো যায় তাহলে সময়টা অনেক ভালো কাটে। আমিও নিজের মতো করে সময় কাটিয়েছি। যখন ব্রিজের উপর দাঁড়িয়ে ছিলাম তখন এত সুন্দর বাতাস বইছিল। ফুরফুরে বাতাসে মনটা ভালো হয়ে গিয়েছিল।

IMG_20240601_153400.jpgCemera: Oppo-A12.
Location

IMG_20240601_153536.jpgCemera: Oppo-A12.
Location


আমি ব্রিজের উপর দাঁড়িয়ে দাঁড়িয়ে চারপাশের সৌন্দর্য উপভোগ করেছিলাম। ব্রিজের নিচের চরে দেখতে পেলাম সবুজ ধান ক্ষেত। চরের কিছু অংশে চাষাবাদ করা হয়েছে। পানি যেহেতু এখন কম তাই অনেক জায়গাতেই চাষাবাদ করা হয়েছে। সবুজ ধান ক্ষেতগুলো ব্রীজের উপর থেকে দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছিল। তাই ছবিগুলো তুলেছিলাম। আর ছবিগুলো আপনাদের মাঝে তুলে ধরলাম। এত সুন্দর দৃশ্য দেখে অনেক ভালো লেগেছে।

IMG_20240601_153851.jpgCemera: Oppo-A12.
Location


দূর থেকে যখন দেখলাম নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছে তখন ভালোই লাগছিল। মেশিনের সাহায্যে নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছে। আর নদীর গভীরতা বৃদ্ধি করা হচ্ছে। যাতে করে নদী ভাঙ্গন কমে যায়। নদী ভাঙ্গন প্রতিরোধ করার জন্য বিভিন্ন রকমের পদক্ষেপ নেওয়া হয়েছে। দূর থেকে ছবিগুলো খুব ভালোভাবে তুলতে পারিনি। তবে চেষ্টা করেছি। সেই সাথে আমি চারপাশের সুন্দর পরিবেশ উপভোগ করার চেষ্টা করেছি। সবচেয়ে বেশি ভালো লেগেছে নদীর পাড়ের শীতল হাওয়া। আমার তো এখন আবারো যেতে ইচ্ছে করছে।

ভ্রমণ করতে আমার অনেক ভালো লাগে। আর নদীর পাড়ের এত সুন্দর পরিবেশ আমার খুবই ভালো লেগেছে। নদীর পাড়ের সুন্দর পরিবেশ আর আবহাওয়া আমার অনেক ভালো লেগেছিল। সবমিলিয়ে সুন্দর সময় কাটিয়েছি। আর আপনাদের মাঝে এবারের পর্বটি তুলে ধরলাম। তো বন্ধুরা আমার এই ভ্রমণের পর্বটি আপনাদের কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না বন্ধুরা।


🥀ধন্যবাদ সকলকে।🌹


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 2 months ago 

ধরলা নদীর নাম বেশ কয়েকবার শুনেছিলাম, কিন্তু কখনো যাওয়া হয়নি। আপনি আজকে ধরলা নদী ভ্রমনের দ্বিতীয় পর্ব শেয়ার করেছেন, তবে আমি প্রথম পর্ব টি দেখতে পারিনি। আপনি দ্বিতীয় পর্বের মধ্যে ধরলা নদীর সৌন্দর্য খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার মাধ্যমে ধরলা নদীর সৌন্দর্য দেখার সুযোগ হলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 months ago 

বিকেলবেলা ধরলা নদীর পাড়ে বেড়াতে গেলে খুবই ভালো লাগে। ধরলা নদীর পাড় ভ্রমণের দাওয়াত রইলো ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

নদীর পাড়ে ভ্রমণের মুহূর্ত অসাধারন ছিল। আপনি খুবই সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করেছেন। আর নদীর পাড়ে ভ্রমণের সেই মুহূর্তগুলো ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে ভালো লাগলো।

 2 months ago 

জ্বী ভাইয়া নদীর পাড়ে বেড়াতে গিয়ে দারুন একটি সময় উপভোগ করেছিলাম। এই গরমে নদীর পাড়ে সময় কাটাতে অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ধরলা নদীটি দেখতে যেমন আঁকাবাঁকা মেঠো পদের মত তেমনি প্রকৃতির অপার সৌন্দর্যের ভরপুর ভাবে সাজানো রয়েছে। আমাদের সিরাজগঞ্জের ওদিকে বড়াল নদী বলে একটা নদী আছে ওখানে আমরা মাঝেমধ্যে যাই আর নদীর পাড়ে ভ্রমণ করতে । ওখানে ভ্রমণ করতে কেমন লাগে আমি এটা খুব ভালো করেই জানি খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই খুব মজা পেলাম ।

 2 months ago 

আপনিও মাঝে মাঝে নদীর পারে ঘুরতে যান জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। নদীর পাড়ে ঘুরতে যেতে আমার অনেক ভালো লাগে। এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ধরলা নদীর নাম শুনেছি তবে কখনো দেখা হয়নি। আজ আপনি ধরলা নদীর পাড়ে ভ্রমণ করেছেন জেনে খুব ভালো লাগলো। আসলে এই গরমে নদীর পাড়ের ভ্রমণ বেশ মজাদার। আপনি ভ্রমণের বেশ কয়েকটি ছবি ফটোগ্রাফি করেছেন। ছবিগুলো দেখতেও বেশ চমৎকার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

একদম ঠিক বলেছেন আপু গরমে নদীর পাড়ে ভ্রমণ করতে বেশ মজা লাগে। আমি প্রায়ই নদীর পাড়ে ঘুরতে যাই। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

এমন সুন্দর নদীর পাড় ভ্রমন করতে কার না ভালো লাগে। আমার বেশ ভালো লেগেছে আপনার এই নদীর পাড় ভ্রমন করতে দেখে। যেখান থেকে খুব সুন্দর সুন্দর ফটো ধারণ করে আমাদের দেখিয়েছেন ভাইয়া। এক কথায় অসাধারণ ছিল এই স্থানটা।

 2 months ago 

ধরলা নদীর পাড় ভ্রমণের স্থানটি আপনার বেশ ভালো লেগেছে জেনে খুবই খুশি হয়েছি আপু। আসলে এই গরমে নদীর পাড় ভ্রমণ করতে সত্যিই অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য বেশ দারুণ। নদীর পাড়ের নান্দনিক প্রাকৃতিক সৌন্দর্য দেখলে বেশ ভালো লাগে। আপনার নদীর পাড়ে ভ্রমণের মুহূর্ত অসাধারন ছিলো। নদীর পারে বেশ চমৎকার মুহূর্ত উপভোগ করেছেন। আসলে নদীর পাড়ে এমন প্রাকৃতিক সৌন্দর্যের স্থানে বারবার যেতে মন চায়। নদীর পাড়ে কাটানো মুহূর্ত গুলো অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যগুলো দেখতে যেতে বারবার মন চায়। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65