পড়ন্ত বিকেলে সমুদ্রের পাড় || ডিজিটাল আর্ট-(১২) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

০৭ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ।

২১ই- মার্চ, সোমবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(১২)

Untitled design (3).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল


ধাপ-২

Screenshot_2.png


যেহেতু আমি সন্ধ্যার আগের একটি ছবি আঁকবো তাই আমিই সেই অনুযায়ী একটি কালার সিলেক্ট করে নিলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এখানে আমি দুইটি লেয়ার তৈরি করেছি এবং এখানে সমুদ্রের পারের অংশটুকু আমি তৈরি করেছি।


ধাপ-৪

Screenshot_4.png


এবার আমি আরো বেশ কয়েকটি লেয়ার তৈরি করলাম এবং সেই লেয়ারগুলোকে আমি পানি হিসেবে তৈরি করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


তিনটি লেয়ার তৈরি করলাম এবং তিনটির মধ্যে আলাদা আলাদা চাঁদ তৈরি করলাম, এতে করে চাঁদের আলো একটি ফিল্টার তৈরি হবে।


ধাপ-৬

Screenshot_6.png

Screenshot_7.png


দুটি লেয়ার তৈরি করলাম এবং প্রথম লেয়ারে তাল গাছ গুলো তৈরি করলাম এবং পরবর্তীতে আমি কিছু ঘাস তৈরি করে দিলাম।



ধাপ-৭

Screenshot_8.png


আকাশটা কেমন যেন খালি খালি লাগছে তাই পরিপূর্ণতার জন্য আমি কিছু মেঘ তৈরি করে দিলাম


ধাপ-৮

Screenshot_9.png


দূরে কিছু পাখি উড়ে যাচ্ছে আমি তাই একটি লেয়ার তৈরি করলাম এবং সেই পাখিগুলোর তৈরি করলাম ।


ধাপ-৯

Screenshot_10.png


আমার একটু কালার এবং লাইটিং পরিবর্তন করার প্রয়োজন হয়েছে, এটি আমি ব্যক্তিগতভাবে নিজের ইচ্ছামত পরিবর্তন করেছি।


ধাপ-১০

Screenshot_11.png


এবার ছবির নিচে আমি আমার নাম লিখে দিলাম, সিগনেচার অনুরূপ আমার নামটি কে আমি টাইপিং করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

21.03.22.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

পড়ন্ত বিকেলে সমুদ্র পাড় এর চমৎকার একটি আর্ট করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত দারুন ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব গোছানো উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জর্ন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার একটি সমুদ্রের পাড়ে বিকেলের অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ডিজিটাল অংকন এর মধ্যে নারকেল গাছের দৃশ্যটি অসম্ভব সুন্দর ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জর্ন্য।

 2 years ago 

ভাই আপনি খুবই সুন্দর করে একটি ডিজিটাল আর্ট করেছেন। আসলে সাগর পাড়ের এই দৃশ্য আসলেই অসাধারণ লাগছে।ধন্যবাদ আপনাকে ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল যেন এভাবেই সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করতে পারেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জর্ন্য।

 2 years ago 

খুবই চমৎকার লাগলো আপনার পড়ন্ত বিকালের সমুদ্রপাড়। আসলে আমাদের নিজেদের কাল্পনিক জগতের সব কিছুই অনেক সুন্দর হয়। কল্পনার মাধ্যমে কোনো কিছু সাজালে তার মধ্যে সৌন্দর্যের কোনো কমতি থাকে না। যা আপনার আর্ট দেখেই বুঝা যাচ্ছে। শুভকামনা আপনার ভালো কাজের জন্য।

 2 years ago 

চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ্ সমুদ্রের পাড়ের অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন। সত্যি এখন ডিজিটাল আর্টের সংখ্যা অনেক বেশি দেখা যাচ্ছে। আমারও ডিজিটাল আর্ট করতে খুব ইচ্ছে করতেছে। আমিও শিখে নিব কিভাবে ডিজিটাল আর্ট করতে হয়। আপনার আর্টের কালার কম্বিনেশন টা অসাধারন লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

সুন্দর একটা অ্যানিমেশন যুক্ত করেছেন। চকচক করতেছে দেখতে অনেক ভালো লাগতেছে। তাছাড়া আপনার প্রতিটা ডিজিটাল আট আমি দেখি সেগুলো আমার অনেক ভালো লাগে। আজকে আর্ট টি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

পড়ন্ত বিকেলের সমুদ্রপাড়ের ডিজিটাল চিত্র অংকন টি অসাধারণ হয়েছে। আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাদের অংকন দেখে আমি অনেক কিছু শিখতে পারছি ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জর্ন্য।

 2 years ago 

পড়ন্ত বিকেলে সমুদ্রের পাড় টি ঠিক বোঝা না গেলেও সমুদ্রের আবহাওয়া পরিবেশ আকাশ এবং পাখিগুলো ঠিকই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। দারুন একটি পরিবেশ ক্রিয়েট করেছেন আপনার এই ডিজিটাল অঙ্কনে।এগিয়ে যান শুভেচ্ছা রইলো।

 2 years ago 

চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ্ দারুন একটি ডিজিটাল অংকন দেখলাম।
পড়ন্ত বিকেলে সমুদ্র পাড় মিলেমিশে একাকার।
ভীষণ ভালো ছিলো ছবিটি।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জর্ন্য।

 2 years ago 

ভাই দারুন ছিল আপনার সম্পন্ন করা ডিজিটাল আর্টটা।পড়ন্ত বিকেলের সঙ্গে সঙ্গে সমুদ্রের পাড়ের দৃশ্যটি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন।সুন্দর এই ডিজিটাল আর্টটা ধাপে ধাপে সম্পন্ন করে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জর্ন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 55747.11
ETH 2323.34
USDT 1.00
SBD 2.34