রোমান্টিক এক সন্ধ্যায় || ডিজিটাল আর্ট-(৮) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৭ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

১৩ ই- মার্চ, রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৮)

Untitled design.gif


image.png

প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য প্রথমে সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম সেই পেজের সাইজ দিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল


ধাপ-২

Screenshot_2.png


আজকে আমি নতুন আরেকটি কালার নিয়ে কাজ করলাম এক্সপেরিমেন্ট করার জন্য এই কালারটি কেমন লাগে।


ধাপ-৩

Screenshot_3.png


এবার আমি কয়েকটি লেয়ার তৈরি করলাম এবং রঙের পরিবর্তন রেখে আমি মাটির বেশ কয়েকটি লেয়ার দিলাম।


ধাপ-৪

Screenshot_6.png


এরপর আরেকটি লেয়ারের মধ্যে আমি আমার পছন্দ মত একটি গাছ তৈরি করে নিলাম।


ধাপ-৫

Screenshot_7.png


ভাবলাম একটি রোমান্টিক দৃশ্য অঙ্কন করব তাই রোমান্টিক একটি কাপল তৈরি করলাম একটি লেয়ার এর মধ্যে।


ধাপ-৬

Screenshot_8.png


মাটি টা একদম খালি খালি লাগছে তাই আমি ঘাস তৈরি করে দিলাম এবং বড় বড় কিছু ঝোপের মত সৃষ্টি করলো।


ধাপ-৭

Screenshot_4.png

Screenshot_5.png


চাঁদের তিনটি লেয়ার তৈরি করলাম এবং প্রত্যেকটির ভিন্ন ভিন্ন পরিবর্তন দিলাম এতে করে আমি আমার চাঁদের আলোকিত একটি ইফেক্ট তৈরী করতে পারি।


ধাপ-৮

Screenshot_9.png


এরপর আকাশ পরিপূর্ণ করার জন্য চাঁদের উপর একটি লেয়ার তৈরি করলাম সেই লেয়ারটির মধ্যে আমি আমার ইচ্ছা মতো বেশ কিছু মেঘ সৃষ্টি করলাম।


ধাপ-৯

Screenshot_11.png


এরপর আমি ব্রাইটনেস কিছুটা কমিয়ে দিলাম এবং আমার ইচ্ছে মত কালার পরিবর্তন করি।


ধাপ-১০

Screenshot_12.png


সিগনেচার স্বরূপ আমি আমার নাম টাইপিং করে লিখি দেই আমার ছবির নিচে। যেটির ছবির একদম নিচে অবস্থান করছে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

13.03.22.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।


এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট তৈরি করেছেন ভাইয়া। দেখে পুরাই অবাক হয়ে গিয়েছি, অনেক সুন্দর একটি রোমান্টিক সন্ধ্যার দৃশ্য ছিল। আমার কাছে অনেক ভালো লেগেছে এবং প্রত্যেকটি স্টেপ আপনি ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের সকলের মাঝে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাই, আমি নিজে একজন রোমান্টিক মানুষ আর তাই রোমান্টিক এক সন্ধ্যায় ডিজিটাল আর্ট দেখে খুবই ভালো লাগলো। আপনার তৈরি ডিজিটাল আর্টে রোমান্টিক এক সন্ধ্যায় নিজের সাথে যেন কোথায় একটু মিল খুজে পাই। অসাধারণ সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং এই ডিজিটাল অর্টটি কিভাবে সম্পন্ন করা যায় তার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জীবন ভরে উঠুক ভালোবাসায় সেই দোয়াই করি আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

অনেক সুন্দর একটি ডিজিটাল চিত্র অংকন করেছেন অনেক সুন্দর হয়েছে বেশ গুছিয়ে প্রতিটা ধাপ আপনি উপস্থাপন করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ডিজিটাল আর্ট মাধ্যমে খুবই সুন্দর ভাবে সন্ধ্যার একটি রোমান্টিক চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আপনার অংকন করা চিত্র টি ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লেগেছে। চিত্রটি অঙ্কন করা প্রত্যেকটি তো আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এমন সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাদের কমেন্ট এবং ভালোবাসা দিয়ে সাপোর্ট করার কারণে আমরা এখানে আসতে পেরেছি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার প্রাণপ্রিয় ভাই।

 3 years ago 

আপনি তো ভাই আগুন জ্বালিয়ে দিচ্ছেন। যেমন গানের গলা ।তেমন আবার ডিজিটাল আর্ট ও মাই গড। সত্যিই দিন দিন আপনি অনেক কোয়ালিটি সম্পন্ন কাজ করে যাচ্ছেন। আপনার জন্য অসংখ্য দোয়া রইল প্রিয় দাদাভাই।

 3 years ago 

কোয়ালিটি সম্পন্ন না হয়ে উপায় আছে, সবার সাথে থাকতে থাকতে আমাদের মধ্যেও এই গুনগুলো চলে আসলো। আমার জন্য দোয়া করবেন ভাই।

 3 years ago 

ওয়াও ভাইয়া অনেক সুন্দর একটি ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনার ডিজিটাল এর চিত্র অংকন টি দেখে আমিও কিছু শিখে নিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে উপস্থাপন করা জন্য।

 3 years ago 

আমার ডিজিটাল আর্ট আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 
রোমান্টিক দৃশ্যগুলো সবাই পছন্দ করে। আমি নিজেও এমন দৃশ্য পছন্দ করি। আমার ফোনে অনেক ছবি ডাউনলোড করা আছে। আপনার আর্ট দেখে অবাক হচ্ছি। আপনি অনেক দ্রুত পাকা খেলোয়াড় হয়ে গেছেন। আরো পাকা হতে থাকেন। ❣️✌️✌️🤟
 3 years ago 

কি যে বলেন ভাই সবই আপনাদের ভালোবাসার অবদান।

 3 years ago 

বাহ বেশ ভালই ডিজিটাল আর্ট করছেন দেখছি।তবে টাইটেল দেখে তো ভেবেই নিয়েছিলাম আপনি মনে হায় আপনার প্রিন্স এর সাথে দাড়িয়ে আছে কোনো এক সন্ধ্যায়🙂।সেই যাইহোক সুন্দর ছিল আপনার উপস্থাপনা।

 3 years ago 

হতেও পারে এটা আমি আর পাশে আমার সে, 😂🙈

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64