পূর্ণিমা রাতের দৃশ্য || ডিজিটাল আর্ট-(১০) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

০৩ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ।

১৭ ই- মার্চ, বৃহস্পতিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(১০)

17.03.22.png


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য প্রথমে সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম সেই পেজের সাইজ দিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল


ধাপ-২

Screenshot_2.png


রাতের দৃশ্য আঁকার জন্য আমাকে কিছুটা ডার্ক কালার নিতে হবে তাই আমি এই কালারটি পছন্দ করলাম।


ধাপ-৩

Screenshot_10.png


এরপর আমি কয়েকটি লেয়ার তৈরি করলাম, সেই লেয়ার গুলোতে রং এর ব্যবহার করে কতগুলো মাটির লেয়ার তৈরি করে দিলাম।


ধাপ-৪

Screenshot_3.png


পূর্বের মত আমি এবারও চাঁদের আলো বৃদ্ধি করার জন্য তিনটি ধাপে তিন রকমের চাঁদ তৈরি করে।


ধাপ-৫

Screenshot_4.png


এখানে আমি তিনটি লেয়ার তৈরি করলাম এবং একই লেয়ারে ঘাস আর পরবর্তী দুইটি লেয়ারে দুইটি গাছ অংকন করলাম।


ধাপ-৬

Screenshot_5.png


এইবার আমি আরেকটা লেয়ার তৈরি করলাম এবং সেই লেয়ারটিতে আকাশে অনেকগুলো তারা তৈরি করে দিলাম।


ধাপ-৭

Screenshot_6.png


এবার আমি গাছের পিছনে একটি লেয়ার তৈরি করে এবং সেই লেয়ারটির মধ্যে অনেকগুলো মেঘ তৈরি করে দেই।


ধাপ-৮

Screenshot_7.png


আমি কিছুটা কালার লাইটিং পরিবর্তন করি সেটি সম্পূর্ণ আমার নিজের মনের মত।


ধাপ-৯

Screenshot_8.png


এবার ছবির নিচে আমি আমার নাম লিখে দিলাম, সিগনেচার অনুরূপ আমার নামটি কে আমি টাইপিং করে দিলাম

প্রয়োজনীয় উপকরণ (4).gif

17.03.22.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

সত্যি বলতে আপনার ডিজিটাল অংকন দেখে ভালো লাগলো ভাইয়া। আমার কাছে ভীষণ ভালো লাগলো। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটা ডিজিটাল অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার ড্রয়িং আপনার ভালো লেগেছে এজন্য আমি খুবই খুশি, এভাবে ভালোবাসা দিয়ে পাশে থাকবেন আপনাদের ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই।

 2 years ago 

সুন্দর হয়েছে কিন্তু আপনারই ডিজিটাল আর্ট টি। বিশেষ করে রাতের এরকম দৃশ্য গুলো কল্পনা করতেই দারুন লাগে। আর আপনি প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন। ভালো লাগলো দেখে।

 2 years ago 

আমার পোস্ট আপনার ভালো লেগেছে এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন চমৎকার একটি মন্তব্য করে সাপোর্ট করার জন্য রইল অনেক অনেক ভালোবাসা।

 2 years ago 

পূর্ণিমা রাতের খুবই সুন্দর ডিজিটাল অঙ্কন করেছেন। সত্যিই অসাধারণ। আপনার প্রত্যেকটা উপস্থাপন আমার খুবই ভালো লাগেছে।আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য্

 2 years ago 

ভাই আপনার ডিজিটাল আর্ট টি অসাধারণ হয়েছে। সত্যি বলতে আমি দেখে মুগ্ধ হয়ে গিয়েছি। কত সুন্দর একটি চাঁদনী রাতের ডিজিটাল আর্ট আপনি আমাদের উপহার দিলেন, আপনার আর্ট টি দেখেই তো আমার সেখানে যেতে ইচ্ছে করছে। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের উপহার দেয়ার জন্য ।

 2 years ago 

কোন একদিন ভাবিকে নিয়ে এমন একটি জায়গা ঘুরতে যাবেন, তাড়াতাড়ি বিয়ে করে ফেলুন তাহলে আপনার মনের আশা পূরণ হয়ে যাবে আপনার জন্য রইল অনেক অনেক দোয়া।

 2 years ago 

পূর্ণিমা রাতের ডিজিটাল আটটি আমার কাছে খুব ভালো লেগেছে। আসলে আমার কাছে ডিজিটাল আর্ট গুলো গুলো খুব ভালো লাগে। এর কালার কম্বিনেশন গুলো দারুন ভাবে ফুটে উঠে যার কারণে অনেক আকর্ষণীয় করে তোলে। আপনি আপনার ডিজিটাল আর্ট এর সবগুলো ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুব ভালো লাগছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোস্টে মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে পূর্ণিমার রাতের অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ডিজিটাল আর্ট দেখেই বোঝা যাচ্ছে আপনি ডিজিটাল আর্ট বিষয়ে অনেক পারদর্শী। আপনার কাছ থেকে পরবর্তীতে আরো এরকম সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আশা করব। চমৎকারভাবে অংকন পর্বটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এভাবে কমিটির মাধ্যমে পাশে থাকবেন এবং সাপোর্ট করবেন আপনাদের ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই।

 2 years ago 

খুবই সুন্দর হবে আজকে আপনি আমাদের মাঝে পূর্ণিমা রাতের দৃশ্য অংকন করে শেয়ার করেছেন ভাইয়া। আপনার অঙ্কন করা এই দৃশ্যটি ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লেগেছে। দৃশ্যটি অংকন করার প্রত্যেকটি থাকো আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য উপহার দেয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা এবং অভিনন্দন।

 2 years ago 

ভাই ডিজিটাল আর্ট আমার খুব বেশি ভালো লাগে। আর আপনি পূর্ণিমা রাতের যে সুন্দর একটি দৃশ্য আজকে ডিজিটাল কার্ডের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন তা সত্যিই অকল্পনীয় সুন্দর হয়েছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্ট আপনার মন্তব্য করেছেন আপনার জন্য রইল বুক ভরা ভালোবাসা।

 2 years ago 

অসাধারণ সুন্দর একটি পূর্ণিমা রাতের দৃশ্য ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আকাশে মিটিমিটি তারা জ্বলছে, চাঁদ ছড়াচ্ছে আলো দেখে যে কি ভালো লাগছে তা ভাষায় প্রকাশ করতে পারবো না। এই অসাধারণ ডিজিটাল আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করলেন আপনি আমার পোস্টে খুব ভালো লাগলো আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা্

 2 years ago 

অসাধারণ একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। চাঁদনী রাতের দৃশ্য কি অসম্ভব সুন্দর লাগতেছে। এরকম ডিজিটাল চিত্র গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম নতুন ধরনের একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত চমৎকার একটি মন্তব্য করার জন্য এবং আমার পোস্টে আপনার ভালো লেগেছে এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00