চাঁদনী রাতের দৃশ্য || ডিজিটাল আর্ট-(৬) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৮ ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

০৪ ই- মার্চ, শুক্রবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৬)

4-3-22.png

আমার তৈরি করা আর্ট


image.png

প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


প্রথমে রান করলাম সফটওয়্যারটি, এরপর আমি একটি পেজ তৈরি করলাম যার সাইজ একটু কাস্টমাইজ করলাম যার আকার ২০০০ * ১৬০০ পিক্সেল রাখলাম ।


ধাপ-২

Screenshot_2.png


এরপর আমি যেহেতু চাঁদনী রাতের দৃশ্য অঙ্কন করব তাই সে রকম একটি কালার সিলেক্ট করলাম তোমার লেয়ারের জন্য


ধাপ-৩

Screenshot_3.png


এবার আমি একটি লেয়ার তৈরি করলাম এবং সেখানে পাহাড়ের এটি আকৃতি তৈরি করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এরপর আমি পানি দিয়ে শুরু করলাম প্রতিটি পানির ঢেউ জন্য একটি করে নতুন লেয়ার তৈরি করা হয়েছে।


ধাপ-৫

Screenshot_5.png


এবার আমার সামনের সাইডে আমি দুইটি গাছে তৈরি করলাম এবং সেটিকে সবার সামনে নিয়ে আসলাম।


ধাপ-৬

Screenshot_6.png


নদীর ওই পাশে আমি কয়েকটি গাছ অংকন করে দিলাম বোঝা যাচ্ছে ওই সাইডে নদীর কুল রয়েছে।


ধাপ-৭

Screenshot_7.png


তিনটা চাঁদ দেখে অবাক হওয়ার কিছু নেই, তিনটা আলদা আলদা চাঁদ অঙ্কন করলাম এবং তাদের পার্থক্য আপনারা দেখতে পাচ্ছেন সবগুলোকে একত্রিত করা হবে তাহলে চাদের থেকে আলো আসছে এরকম মনে হবে।


ধাপ-৮

Screenshot_9.png


এবার আমি আকাশে এবং গাছের উপরে পাখি তৈরি করলাম আকাশে পাখি উড়ছে এবং একটি পাখি গাছে বসে আছে।


ধাপ-৯

Screenshot_10.png


এবার আকাশটাকে পরিপূর্ণ করার জন্য আমি আকাশে মেঘ এবং তারা তৈরি করে দিলাম।


ধাপ-১০

Screenshot_11.png


সিগনেচার করার জন্য আমি আমার ডিজিটাল আর্টের মধ্যে নিজের নামটি লিখে দিলাম একদম নিচে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

4-3-22.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই সুন্দর একটি চাঁদনী রাতের দৃশ্য তৈরি করেছেন ভাইয়া। ডিজিটাল আর দেখতে আমার অনেক ভালো লাগে কিন্তু আমি এটা তৈরি করতে পারিনা। এই দৃশ্যটি অংকন করার প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার ভাবে মন্তব্য করার জন্য আপনাদের মন্তব্যর জন্য আমরা একটু দূরেই আসতে পেরেছি।

 2 years ago (edited)

অনেকদিন থেকেই ভাবছি ডিজিটাল শুরু করে দিব কিন্তু কেন জানি আলসেমির জন্য করায় হয়ে উঠছে না। তবে দেখছি আপনিও শুরু করে দিয়েছেন খুব সুন্দর হয়েছে কিন্তু আপনার ডিজিটাল আর্ট টি।এগিয়ে যান এভাবেই শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করার জন্য দেখতে পারেন যদি ভালো লাগে তাহলে শুরু করতে পারেন।

 2 years ago 

আপনার এই ডিজিটাল আর্টটি খুবই চমৎকার হয়েছে। এটা দেখে আমার খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চাঁদনী রাতের খুবই চমৎকার একটি ডিজিটাল আর্ট করলেন আপনি। এরকম ডিজিটাল আর্ট গুলো আমার কাছেতো খুবই ভালো লাগে। বিশেষ করে গাছপালা পাখি নদী সবমিলিয়ে আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট তৈরি করেছেন ভাইয়া। দেখতে সত্যিই অনেক সুন্দর লাগতাছে। আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে আপনার ডিজিটাল। সত্যিই অনেক জোস এবং প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ডিজিটাল আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টে মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট আমার কাছে খুবই চমৎকার লেগেছে। খুব চমৎকারভাবে আপনি এটি তৈরি করেছেন। এটি আমার নিজেরও শিখার খুবই ইচ্ছে রয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। দোয়া ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি সহজভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পুত্র মন্তব্য করার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতে অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আপনি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই চাঁদনী রাতের দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপনার এই ডিজিটাল অংকন গুলো দেখে আমি রীতিমত মুগ্ধ হই। আপনি অনেক সুন্দর ভাবে এই ডিজিটাল অংকন গুলো করে থাকেন। এভাবে চেষ্টা করতে থাকুন আমরা আপনার কাছ থেকে পরবর্তীতে আরো এরকম অংকন আশা করব।

 2 years ago 

আমার তৈরি করতে ড্রইং আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব ভালো লাগলো।

 2 years ago 

খুবই সুন্দর একটি চাঁদনী রাতের দৃশ্য আর্ট করছেন আপনি। চাঁদনী রাতের দৃশ্য দেখে সত্যিই আমি মুগ্ধ। খুবই চমৎকার লাগছে দেখতে। স্টেপ গুলো অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট দেখার জন্য সে মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনি অ্যাডোব ফটোশপ ব্যবহার করে চাঁদনী রাতের ডিজিটাল আর্ট করেছেন এক কথায় অসাধারণ। আপনার চাঁদনী রাতে ডিজিটাল আর্টের কালার গুলো অত্যন্ত চমৎকারভাবে ফুটে উঠেছে সে কারণে আরও বেশি ভালো লাগছে। আপনার আর্টের মধ্যে আকাশের চিত্রটা আমার খুব খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর এবং চমৎকার ভাবে আমার পোস্টে একটি মন্তব্য করার জন্য এবং আমার ড্রইং আপনার ভালো লেগেছে ব্যাপারটি জানতে পেরে আমার খুব ভালো লাগছে।

 2 years ago 

চাঁদনী রাতের দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দারুণভাবে চাঁদনী রাতের দৃশ্য আর্ট করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য, আপনাদের মন্তব্যই আমাদেরকে শক্তি যোগায় সামনে এগিয়ে যাওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43