আমার বাংলা ব্লগ।। আমার বাংলা গান।।১০% লাজুক খ্যাঁক এর জন্য 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

সময়টা কেমন যেন কাটছে। চারপাশের সব কিছু অগোছালো মনে হচ্ছে। চাইছি এক রকম , ঠিক তার বিপরীত দিকে এগিয়ে যাচ্ছি। কখনো কখনো নিজেকে নিজেরই অচেনা লাগে। মন খুলে হাসাও হয় না অনেক দিন। অথচ আমার মুখে সব সময় হাসি লেগেই থাকত। বেশ কিছুদিন ধরে জীবনের মজাটা উপভোগ করতেই ভুলে গেছি। বসে বসে দিন গুনছি ভোর কখন হবে।

গান আমি গাইতে পারি না ঠিক মত কিন্তু গান নিয়ে যখন মেতে থাকি, কাউকে প্রয়োজন হয় না ওই সময়। কোথায় যেন হারিয়ে যাই। ক্ষনিকের জন্য হলেও জীবনের কঠিন বাস্তবতাকে ভুলে থাকতে পারি। অনেক দিন হলো সেই গান নিয়েও মেতে থাকতে পারছি না। আজ বেশ কিছুদিন পর উকুলেলে টা হাতে নিয়ে বসেছিলাম। ইউকুলেলে মনে হয় আমার মনের কথা বুঝতে পারে একটু একটু। আমি দুঃখের গান খুব একটা পছন্দ করি না। কিন্তু সেই আমিই অজান্তেই একের একের পর কষ্টের গান গুলো বাজাচ্ছিলাম। সে যাই হোক, মনে কি অদ্ভুত একটা তৃপ্তিও পাচ্ছিলাম সত্যি। ওই মুহূর্তের গাওয়া একটি গান আপনাদের সাথে ভাগাভাগি করে নিচ্ছি আজ।

শিল্পীঃ সৈয়দ আবদুল হাদী

কথা ও সুরঃ সাধক জালাল উদ্দীন খাঁ

থাকতে যদি না পাই তোমায়,
থাকতে যদি না পাই তোমায়,
চাই না মরিলে।
আমায় কাঁদালে।
তাই বুঝি আজ বুক ভেসে যায়,
তাই বুঝি আজ বুক ভেসে যায়,
নয়নের জলে।
আমায় কাঁদালে।
ভালবাসি বলে রে বন্ধু আমায় কাঁদালে।
রে বন্ধু আমায় কাঁদালে।
ভালবাসি বলে রে বন্ধু আমায় কাঁদালে।
রে বন্ধু আমায় কাঁদালে।

ভালবাসা করে যে জন,
কাঁদিতে হয় অতি গোপন।
ভালবাসা করে যে জন,
কাঁদিতে হয় অতি গোপন।
শুষ্ক বৃক্ষের কষ্ট যেমন,
শুষ্ক বৃক্ষের কষ্ট যেমন,
পাতা নাই ডালে।
আমায় কাঁদালে।
ভালবাসি বলে রে বন্ধু আমায় কাঁদালে।
রে বন্ধু আমায় কাঁদালে।
ভালবাসি বলে রে বন্ধু আমায় কাঁদালে।
রে বন্ধু আমায় কাঁদালে।

ভালবাসার এমন রীতি,
কাঁদিতে হয় দিবা রাতি।
ভালবাসার এমন রীতি,
কাঁদিতে হয় দিবা রাতি।
তবু আমি মালা গাঁথি।
পড়েছি গলে।
আমায় কাঁদালে।
ভালবাসি বলে রে বন্ধু আমায় কাঁদালে।
রে বন্ধু আমায় কাঁদালে।
ভালবাসি বলে রে বন্ধু আমায় কাঁদালে।
রে বন্ধু আমায় কাঁদালে।

গানটা খুব পছন্দের আমার। ছোটবেলায় একবার পহেলা বৈশাখের অনুষ্ঠানে গেয়েছিলাম এই গানটাই। আর ঐটাই প্রথম বার মঞ্চে উঠে গান পরিবেশন করেছিলাম। ভয়ে চোখ বুজে গেয়েছিলাম পুরো গান। 😀 ওই দিনের কথা খুব মনে পড়ছিলো। ২০০৫ সালের কথা হবে হইতো।
গান টা হইতো আমাদের সবার শোনা। আশা করছি ভালোই লাগবে আপনাদের সবার। আর কোন ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

Sort:  

আমার কাছে গান এক মাত্র মাধ্যম যার মাধ্যমে নিজের মনকে স্বাদ দেওয়া যায়।কখনো বিরহের গান কখনো ভালোবাসার গান।মনের পরিস্থিতির সাথে সাথে যেন আপনা আপনি গান চলে আসে মুখে।পারা না পারা পরের বিষয় গুন শব্দ করেও গানের আনন্দ আমি নেই।
আপনার গানটি অসাধারন হয়েছে ভাই।আপনার গান আমি অনেক আগে থেকেই শুনি।খুব ভালো গান করতে পারেন আপনি।শুভ কামনা রইল ভাই।

 3 years ago 

দারুন কিছু কথা বলেছেন ভাই। আসলেই মনের পরিস্থিতির সাথে সাথে গান যেন আপনা আপনি মুখে চলে আসে। খুব ভালো লাগলো আপনার কথাগুলো শুনে। ভালো থাকবেন সবসময়।

আপনার মুহূর্তগুলি নিশীথের আঁধার কাটিয়ে ভোরের দেখা পাবে, কন্ঠে দুঃখের গান রেখে সুখের কোন গান উঠবে, সে প্রত্যাশায় করি।
কোনরকম হতাশায় না ডুবে দৃঢ় প্রত্যয় নিয়ে জীবনের বাস্তবতাকে সাথে নিয়েই আপনি আপনার গন্তব্যে পৌঁছাবেন বলে আশা রাখি।

 3 years ago (edited)

এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমিও চাই সবার জীবনের খারাপ সময়গুলো কেটে যাক। আমরা সবাই হাসিখুশি থাকি।

 3 years ago 

আপনার গানটা অনেক সুন্দর হইছে। গানের সাথে গিটারের বাজনা টা অনেক ভালো। শুভকামনা আপনার জন্য ভাই

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এভাবে উৎসাহিত করার জন্য। শুভেচ্ছা রইল

 3 years ago 

ভাই গানটা অসাধারণ কভার করেছেন। এতদিন আমি @rajib83 এর গানের ভক্ত ছিলাম। কিন্তু আপনার গানের কন্ঠটাও সুন্দর। আমার খুব ভালো লেগেছে।

সময়টা কেমন যেন কাটছে। চারপাশের সব কিছু অগোছালো মনে হচ্ছে। চাইছি এক রকম , ঠিক তার বিপরীত দিকে এগিয়ে যাচ্ছি

কেন জানি না ভাই আমার সাথেও এই একই ঘটনা ঘটছে। আমি কিছুই বুঝছি না। সারাক্ষণ একটা অস্থিরতা কাজ করে আমার ভেতরে।।

 3 years ago 

রাজিব অসাধারন গান করে। গান জিনিসটা ওর রক্তে মিশে আছে। অনেক সময় কাটিয়েছে আমরা দুই ভাই একসাথে।
আর জানেন তো ভাই মাঝে মাঝে এরকম খারাপ সময় আমাদের সকলের জীবনে আসে। ধৈর্য ধরা আর সৃষ্টিকর্তার ওপর বিশ্বাস রাখাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ এই সময়ে।

 3 years ago 

ঠিক বলেছেন ভাই। এমন কিছু সময় আসে যেখানে মানুষের ধৈর্য ধারণ ছাড়া কিছুই করার থাকে না।।

ভাই সত্যিই অসাধারণ গেয়েছেন। প্রত্যেক বারের মত এবারও আপনার গানটি আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আপনি সবসময় আমাকে উৎসাহিত করেন এভাবে। বিষয়টি আমার অনেক ভালো লাগে সত্যি। ভালোবাসা নিবেন ভাই।

 3 years ago 

বরাবরের মতোই খুব সুন্দর গেয়েছেন দাদা।ভালো লাগলো গানটি শুনে।আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্যের জন্য। বাংলাদেশের এই ফোক গান গুলো আগে শুনেছেন কখনো?

 3 years ago 

হ্যাঁ শুনেছি, দুই একটি।আর এখন আপনার কণ্ঠে শুনছি তো দাদা।

 3 years ago 

গানটি খুব সুন্দর গাইছেন। গানের কথাগুলো অসাধারণ ছিল।

শুভকামনা আপনার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু উৎসাহিত করার জন্য। গানটা কি আগে শুনেছিলাম?

 3 years ago 

সবচাইতে যেটা ভালো লাগলো। ঘরে ইকো হবার জন্য পুরো অডিটোরিয়ামের গানের মতো লাগছিলো। ভালো হয়েছে। 🤗

 3 years ago (edited)

হ্যা,, আমার রেকর্ড করার পর শুনতে বেশ ভালোই লাগছিল 😊। অনেক দিন পর একটু পাগলামো করতে বসেছিলাম। ভালো থাকবেন দাদা।

 3 years ago 

খুব ভালো কাজ করেছে। মাঝে মাঝে গাইবে 🤗

 3 years ago 

হ্যা আমি নিজের জন্য সত্যি গাইতে ভালোবাসি। ভালো মন্দ যাই হোক না সেটা 😊। তবে এখন থেকে শুধু নিজের জন্যই করবো আমার এই প্রিয় কাজটা। পাবলিকলি আর না দাদা।

 3 years ago 

ভালোই গাও ভাই। আমাদের সাথে ভাগ করে নিতে পারো

 3 years ago 

আচ্ছা,,, মাঝে মাঝে চেষ্টা করবো।

You have been upvoted by @tarpan A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

For general information about what is happening on Steem follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31