("আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৬০)রেসিপি || আলু ও পেঁপে দিয়ে তৈরি একটি পকোড়া রেসিপি

in আমার বাংলা ব্লগ2 days ago

নমস্কার সবাইকে,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো। আমিও ভালো আছি।

বন্ধুরা, আজকের নতুন একটি ব্লগে তোমাদের সবাইকে স্বাগতম। এই সপ্তাহে "আমার বাংলা ব্লগ" তার ৬০ তম প্রতিযোগিতার আয়োজন করেছে, যেখানে পকোড়া রেসিপি তৈরির টপিক দেওয়া হয়েছে। তাই আজকে আমি একটি পকোড়া রেসিপি তৈরির পোষ্ট শেয়ার করবো। আমি প্রতি সপ্তাহেই একটি করে রেসিপি পোস্ট যদিও তোমাদের সাথে শেয়ার করে থাকি। কারণ অন্যান্য কাজগুলোর পাশাপাশি প্রতি সপ্তাহে বিভিন্ন ধরনের এই রেসিপি তৈরি করতে আমার বেশ ভালো লাগে। প্রতি সপ্তাহে বিভিন্ন প্রকার রান্না করার কারণে ভিন্ন ভিন্ন খাবারের টেস্ট করার সুযোগ হয়ে থাকে। এই ব্যাপারটা আমার কাছে সত্যিই খুবই ভালো লাগে। যাই হোক, আজকে আমি তোমাদের সাথে যে পকোড়া রেসিপি শেয়ার করবো সেটা মূলত আলু ও পেঁপে দিয়ে তৈরি একটি পকোড়া। আমাদের বাড়িতে মাঝে মাঝেই এই রেসিপিটি করা হয়। গরম গরম ভাতের সাথে এই রেসিপিটি খেতে অনেক ভালো লাগে। রেসিপি তৈরির বিস্তারিত ধাপ গুলো আমি নিচে শেয়ার করলাম। তোমরা যদি কেউ এই রেসিপিটি শিখতে চাও তাহলে আমার শেয়ার করা ধাপ গুলো অনুসরণ করে খুব সহজেই শিখে নিতে পারবে। তাহলে আর কথা না বাড়িয়ে রেসিপি তৈরির ধাপগুলো দেখে নেওয়া যাক।

InShot_20240806_012312841.jpg



প্রয়োজনীয় উপকরণ :


উপকরণপরিমাণ
পেঁপে১টি
আলু১ টি
কাঁচা লঙ্কা৪টি
পেঁয়াজ২টি
লবণ২ চামচ
শুকনো লঙ্কার গুঁড়োহাফ চামচ
হলুদ গুঁড়োহাফ চামচ
কর্নফ্লাওয়ার৪ চামচ
টেস্টি সল্টহাফ চামচ

InShot_20240806_005425324.jpg

⏩ প্রস্তুত প্রণালী ⏪

প্রথম ধাপ

প্রথম ধাপে পেঁপে, আলু ও পেঁয়াজ এই সমস্ত উপকরণের খোসা ছাড়িয়ে নিলাম।

20240805_142239.jpg

দ্বিতীয় ধাপ

এবার আলু চার টুকরো করে কেটে নিয়ে একটি পাত্রে জল বসিয়ে আলু সিদ্ধ করে নিলাম।

20240805_142427.jpg20240805_142443.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে গ্রেটারের সাহায্যে পেঁপে ও সেদ্ধ আলু গ্রেট করে নিলাম এবং কাঁচা লঙ্কা ও পেঁয়াজ কুঁচি কুঁচি করে কেটে নিলাম।

20240805_145912.jpg

চতুর্থ ধাপ

এই ধাপে, একে একে গ্রেট করা পেঁপে,আলু,পেঁয়াজ কুচি ও কাঁচা লঙ্কা কুচি দিয়ে নিলাম। তারপর এর মধ্যে লবণ, হলুদ, শুকনা লঙ্কার গুঁড়ো, কর্নফ্লাওয়ার ও টেস্টি সল্ট দিয়ে সমস্ত উপকরণ ভালো করে মিশিয়ে নিলাম।

20240805_150033.jpg20240805_150057.jpg
20240805_150114.jpg20240805_150134.jpg
20240805_150436.jpg20240805_150509.jpg
20240805_150537.jpg20240805_150554.jpg
20240805_150745.jpg20240805_151040.jpg

20240805_154034.jpg

পঞ্চম ধাপ

এই ধাপে, একটি প্যানে তেল গরম করতে দিয়ে সমস্ত পকোড়া গুলো ভেঁজে নিলাম এবং শসা ও পেঁয়াজ কুচি সহযোগে পকোড়া গুলো একটি প্লেটে সাজিয়ে পরিবেশন করে নিলাম।

20240805_154127.jpg20240805_154311.jpg

InShot_20240806_012312841.jpg


🥀পোস্ট বিবরণ🥀

শ্রেণীরেসিপি( প্রতিযোগিতা)
ডিভাইসSamsung Galaxy M31s
রেসিপি মেকার ও ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এই আলু ও পেঁপে দিয়ে তৈরি পকোড়া রেসিপি টি তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 21 hours ago 

আলু ও পেঁপে দিয়ে তৈরি একটি পকোড়া রেসিপি দেখে মুগ্ধ হলাম ভাই। আমি এই ধরনের রেসিপি প্রথম দেখতে পেলাম এবং শিখে নিলাম। আলু ও পেঁপে দিয়ে এত সুন্দর পকোড়া তৈরি করা যায় আমি আগে জানতাম না। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি রেসিপি পোস্ট উপহার দেওয়া জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাই। বেশি ইউনিক একটা রেসিপি নিয়ে আমাদের মাঝে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। আলু এবং পেপে দিয়ে পাকোড়া তৈরি করেছেন। এভাবে পাকোড়া তৈরি করে কখনও খাওয়া হয়নি। সুস্বাদু এবং ভিন্ন ধরনের একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 21 hours ago 

আলু ও পেঁপে দিয়ে তৈরি একটি পকোড়া তৈরি করার অনেক সুন্দর পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই পোস্টের মাধ্যমে পকোড়া তৈরির লোভনীয় পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 21 hours ago 

ঠিক বলেছেন ভাইয়া নতুন নতুন খাবার বানালে নতুন খাবার খাওয়ার অভিজ্ঞতা হয়। পেঁপে এবং আলু দিয়ে দেশ মজাদার পাকোড়া তৈরি করেছেন। এরকম পাকোরা কখনো খাওয়া হয়নি। কিন্তু আপনার বানানোর পদ্ধতি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল। দেখতেও লোভনীয় লাগছে।

 20 hours ago 

নতুন কোন রেসিপি তৈরি করলে সেটা খেতে যদি ভালো লাগে তখন মনটাও বেশ ভালো হয়ে যায়। কারণ সব সময় একই রকম কিছু খেতে ভালো লাগে না। আপনি তো খুব মজার একটা রেসিপি শেয়ার করেছেন দেখছি। আলু এবং পেঁপে দিয়ে এত সুন্দর পকোড়া তৈরি করেছেন যে আগে কখনো তৈরি করে খাওয়া হয়নি। আপনার রেসিপিটা দেখে খুব ভালো লাগলো ভাইয়া। অবশ্যই একদিন ট্রাই করবো। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অভিনন্দন ভাইয়া।

 19 hours ago 

আলু এবং পেঁপে দিয়ে তৈরি করা পকোড়া কখনো খাওয়া হয়নি। এই প্রতিযোগিতা উপলক্ষে আপনি খুব মজাদার পকোড়া তৈরি করেছেন। আপনার কাছ থেকে দেখে আলু এবং পেঁপে দিয়ে তৈরি করা পকোড়া সহজেই শিখে নিলাম। আপনার তৈরি করা এই পকোড়া রেসিপি সত্যি অনেক ইউনিক ছিল। নতুন নতুন খাবার খাওয়ার অভিজ্ঞতা কিন্তু বেশ ভালোই লাগে। আমার কাছে তো অনেক ভালো লাগে নতুন খাবার তৈরি করতে এবং খেতে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে মজাদার পকোড়া তৈরি করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 17 hours ago 

প্রথমে জানাই প্রতিযোগিতার জন্য শুভকামনা। আজ আপনি চমৎকার সুন্দর করে আলু ও পেঁপে দিয়ে লোভনীয় পাকোড়া রেসিপি করেছেন। ভীষণ লোভনীয় হয়েছে রেসিপি টি।ধাপে ধাপে রেসিপি তৈরি পদ্ধতি চমৎকার ভাবে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 17 hours ago 

অনেক অনেক পছন্দের একটা রেসিপি আপনি শেয়ার করেছেন আজকে যা দেখে আমার অনেক ভালো লেগেছে। আলু ও পেঁপে দিয়ে মজাদার পাকোড়া আমার অনেক পছন্দের একটা রেসিপি আমি প্রায় এই রেসিপিটা বাসায় করে থাকি, পাকোড়া তৈরি করার প্রতিটা ধাপ আমার অনেক ভালো লেগেছে। দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। খুব ভালো লাগলো এমন পছন্দের একটা রেসিপি দেখে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56298.58
ETH 2463.03
USDT 1.00
SBD 2.32