ফটোগ্রাফি || এলোমেলোভাবে তোলা সাতটি ফটোগ্রাফি [২৯ জুলাই ২০২৪]

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার,

তোমরা সবাই কেমন আছো? আশা করি, সবাই অনেক অনেক ভাল আছো । আমিও ভালো আছি ।

বন্ধুরা, তোমরা সবাই জানো যে প্রতি সপ্তাহে আমি বিভিন্ন ধরনের এলোমেলো ফটোগ্রাফি তোমাদের সাথে শেয়ার করে থাকি । আজকের ব্লগেও তোমাদের সাথে কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করবো। মানুষের বিভিন্ন ধরনের শখের কাজ থাকে। আমার বেশ কিছু শখের কাজ রয়েছে তার মধ্যে ফটোগ্রাফি করা অন্যতম। আসলে এই ফটোগ্রাফি করার কাজটা আমি অনেক আগে থেকেই করে থাকি। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করতে আমি পছন্দ করি। এই ফটোগ্রাফি গুলো করে রাখার পর পরবর্তীতে যখন দেখি, আমার কাছে বেশ ভালই লাগে। আগে তো কোথাও শেয়ার করার জায়গা ছিল না ফটোগ্রাফি গুলো তবে এখন যেহেতু আমাদের এই প্লাটফর্মে এই ফটোগ্রাফি গুলো শেয়ার করি, তাই আরও বেশি ভালো লাগে। আজকের এই পোস্টটিতে তোমাদের সাথে সাতটি ভিন্ন রকমের ফটোগ্রাফি শেয়ার করবো। ফটোগ্রাফির সাথে ফটোগ্রাফির বর্ণনাও নিচে শেয়ার করবো। তাহলে আর কথা না বাড়িয়ে ফটোগ্রাফি গুলো নিচে দেখে নেওয়া যাক।

🍂 ফটোগ্রাফি -০১🍂

InShot_20240728_022607582.jpg

প্রথমে শেয়ার করা এই ফটোগ্রাফিটি আমি বারাসাত স্টেশনের কাছাকাছি একটি জায়গা থেকে তুলেছিলাম। আসলে আমাদের এখানে পাশাপাশি দুটি রেল লাইন দেখা যায়। দুই দিকে ট্রেন চলাচলের জন্য এমন ব্যবস্থা। বারাসাতের একটি জায়গায় আমি হাঁটাহাঁটি করার জন্য সকালে বেরিয়েছিলাম। সেই সময় এই ফটোগ্রাফিটি আমি তুলেছিলাম দুই রেল লাইনের মাঝ বরাবর দাঁড়িয়ে।

🍂 ফটোগ্রাফি -০২🍂

InShot_20240728_022526250.jpg

এই ফটোগ্রাফিটিও আমি সকালবেলা হাঁটতে গিয়ে তুলেছিলাম বারাসাতের কাছাকাছি একটি জায়গা থেকে। আসলে রেল লাইনের পাশেই ছিল এই জায়গাটি। এখানে বেশ খানিকটা জায়গা নিয়ে একটি খালি জায়গা ছিল। এই খালি জায়গায় সাধারণত ট্রাক রাখা হয়। বারাসাতে ট্রেনে করে বিভিন্ন প্রকারের যে মালামাল আসে, তা এই খালি জায়গা নামানো হয় এবং এই খালি জায়গা থেকে ট্রাকে করে আমাদের রাজ্যের বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়া হয়। যাইহোক, সকালবেলায় ওই জায়গায় এই ট্রাকটি দাঁড়িয়ে থাকতে দেখে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম

🍂 ফটোগ্রাফি -০৩🍂

InShot_20240728_022433773.jpg

এই ফটোগ্রাফিতে তোমরা দেখতে পাচ্ছ জারুল ফুল। এই ফুলগুলো আসলে বিভিন্ন কালারের হয়ে থাকে। আমি নিজেও বিভিন্ন প্রকারের এই ফুল দেখেছি। আমাদের এলাকার বিভিন্ন বাড়িতে এই ফুলের গাছ আমি দেখেছি। সবাই সাধারণত শখ করে এই ফুলের গাছ লাগিয়ে থাকে। যাইহোক, কয়েকদিন আগে আমাদের এলাকার একটি রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় একটি বাড়ির পাশে এই ফুলের গাছ আমি দেখতে পাই। সেই গাছে অনেক ফুল ফুটেও ছিল। তাই দেখে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম তখন।

🍂 ফটোগ্রাফি -০৪🍂

InShot_20240728_022407632.jpg

এই ফুলটির নাম হলো কাঁটা মুকুট ফুল। আমি পূর্বেও তোমাদের সাথে এই ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আসলে বিভিন্ন জায়গায় এই ফুল গুলো দেখা যায়। তবে সেদিন এই ফুলগুলো আমার কাছে একটুখানি বেশি সতেজ মনে হয়েছিল। কয়েকদিন আগে বৃষ্টির কারণে এই ফুলগুলো বেশি সতেজ হয়ে উঠেছিল আর কি। যাইহোক, আমার এক বন্ধুর বাড়ির সামনে থেকে এই ফুলের ফটোগ্রাফি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৫🍂

InShot_20240728_022505719.jpg

এই ফুলের নাম দামিয়ানা ফুল। এই ফুলটির নাম যদিও আমার আগে জানা ছিল না। তবে গুগলে ইমেজ সার্চের মাধ্যমে ফুলটির নাম আমি জানতে পেরেছি। যাইহোক, এটি একটি ঔষধি গুনাগুন সম্পন্ন উদ্ভিদ, আমি যতটুকু জেনেছি। হলুদ রঙের এই ফুলটি দেখতেও কিন্তু বেশ ভালো। বারাসাত স্টেশনের দিকে যাওয়ার সময় একটি বাড়ির সামনে আমি এই ফুলটি ফুটে থাকতে দেখি। তারপর এই ফুলের ফটোগ্রাফিটি আমি সেখান থেকে করি।

🍂 ফটোগ্রাফি -০৬🍂

InShot_20240728_022803030.jpg

তারের জালের ভেতর দিয়ে এখানে দেখা যাচ্ছে একটি মাঠ। আসলে এই মাঠটি আমাদের বাড়ির কাছাকাছি একটি জায়গায় অবস্থিত। এই মাঠে আগে আমি অনেক খেলা করেছি। তবে সেই সময় এই তারের জাল দিয়ে মাঠটি ঘেরা ছিল না। যেহেতু এখানে ফুটবল খেলা হয়, আর পাশেই রাস্তা রয়েছে, সেই জন্য মাঠটিকে তারের জাল দিয়ে ঘিরে দেওয়া হয়েছে যেন ফুটবল কোন পথযাত্রীর গায়ে না লাগে। যাইহোক, কয়েকদিন আগে রাস্তা দিয়ে যাওয়ার সময় এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম।

🍂 ফটোগ্রাফি -০৭🍂

InShot_20240728_022944449.jpg

এই ফুলটির নাম চামেলি ফুল। সাদা রঙের এই ফুলটি দেখতে কিন্তু বেশ সুন্দর। অনেক আগে আমাদের বাড়িতে এই ফুলের গাছ ছিল। তবে বর্তমানে আর নেই। এই ফুলের ফটোগ্রাফিটি আমি কয়েকদিন আগে আমার এক বন্ধুর বাড়িতে গিয়ে তুলেছিলাম। তার বাড়ির সামনে বেশ কিছু ফুলের গাছ লাগানো ছিল। তার মধ্যে এই গাছটিও ছিল, যেখানে এই ফুল ফুটে ছিল।


🍁🍁পোস্ট বিবরণ 🍁🍁

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসSamsung Galaxy M31s
ফটোগ্রাফার@ronggin
লোকেশনবারাসাত, নর্থ চব্বিশ পরগনা, ওয়েস্ট বেঙ্গল।
বন্ধুরা, আজকে শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো তোমাদের কেমন লাগলো তা কমেন্ট এর মাধ্যমে জানিও । সবাই ভালো থাকো, সুস্থ থাকো , সুন্দর থাকো ,হাসিখুশি থাকো , নিজের পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকো , সবার জন্য এই শুভকামনা রইল।

ধন্যবাদ সবাইকে






আমার পরিচয়

IMG_20220728_164437.jpg

আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

 2 months ago 

দামিয়ানা ফুল আগে কখনো দেখা হয়নি। ফুলটি দেখতে যেমন সুন্দর তেমনি গুণাগুনি সম্পন্ন। ফুলটি সম্পর্কে জানতে পেরে ভালো লাগলো।‌ দারুণভাবে আপনি ক্যাপচার করেছেন ফটোগ্রাফি গুলো। রেল লাইনের ফটোগ্রাফি টা ‌ দারুন হয়েছে। বাকি ফটোগ্রাফি গুলোও খুব সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কয়েকটা ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 months ago 

এরকম ভাবে ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে আমি অনেক ভালোবাসি। এলোমেলোভাবে এই ধরনের ফটোগ্রাফি গুলো করা হলে জাস্ট অসাধারণ লাগে দেখতে। আপনার এই সুন্দর ফটোগ্রাফি গুলোর মধ্যে ফুলের ফটোগ্রাফিও ছিল। যেগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে দেখতে। আমার কাছে রেল লাইনের ফটোগ্রাফি বেশি দুর্দান্ত লেগেছে। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য তো অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে ফটোগ্রাফি করার পর। এক কথায় সবগুলো ফটোগ্রাফি ছিল জাস্ট মনোমুগ্ধকর।

 2 months ago 

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে যে মনোমুগ্ধকর লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম আপু । ধন্যবাদ আপু, এত সুন্দর ভাবে আপনার এই মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আজকে আপনি চমৎকার এলোমেলো কিছু ফটোগ্রাফি করেছেন। এলোমেলো ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার ফটোগ্রাফি গুলো এমনিতে অসাধারণ হয়। আমার কাছে আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো চামেলি ফুলের ফটোগ্রাফি এবং জারুল ফুলের ফটোগ্রাফি ও দামিয়ানা ফুলের ফটোগ্রাফি। সত্যি বলতে চমৎকার ফটোগ্রাফি করে চমৎকার ভাবে বর্ণনা দিয়ে আমাদের মাঝে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন।

 2 months ago 

চেষ্টা করেছি ভাই, ফটোগ্রাফির সাথে বর্ণনা গুলোও চমৎকারভাবে শেয়ার করার জন্য। আপনার এই প্রশংসামূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমার কাছে ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে, আর ফটোগ্রাফি দেখতেও খুব ভালো লাগে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি আমি সব থেকে বেশি পছন্দ করি। যে কোন ফুলের ফটোগ্রাফি দেখলে ইচ্ছে করে এক নজরে তাকিয়ে থাকি। কারণ সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখলে সেগুলোর দিক থেকে আর চোখ ফেরাতে ইচ্ছা করে না। একেবারে মন ছোঁয়া ছিল আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি। প্রত্যেকটা ফটোগ্রাফির প্রশংসা করা লাগতেছে। ধন্যবাদ সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করার জন্য।

 2 months ago 

আমার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফির প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। ভালো লাগলো ভাই, আপনার এই সুন্দর মন্তব্যটি পড়ে।

 2 months ago 

আপনার ফটোগ্রাফির দেখছি কোন জবাব নেই৷ খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফির মাধ্যমে আজকে আপনার এই পোস্ট ফুটিয়ে তুলেছেন এবং এখানে বেশ অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখতে পেয়েছি৷ সবগুলো ফটোগ্রাফি আমার অনেক পছন্দ হয়েছে৷ তার মধ্যে শেষের দিকে আপনি যে চামেলি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটি আমার অনেক পছন্দ হয়েছে৷

 2 months ago 

আমার শেয়ার করা এলোমেলো এই ফটোগ্রাফি গুলো যে আপনার কাছে অসাধারণ লেগেছে, সেটা জেনে খুব খুশি হলাম ভাই আমি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61238.93
ETH 2454.57
USDT 1.00
SBD 2.59