এক গুচ্ছ অণুকবিতা "মৃত বসন্ত রাত্রিরা আমার, পুড়ছে পুড়ুক, জ্বলে যাক "steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year (edited)

_9ab42109-0392-4b83-9276-b01ed2ef5bb2.jfif

Image Created with AI, powered by DALL·E (Microsoft Bing)


এক গুচ্ছ অণুকবিতা "মৃত বসন্ত রাত্রিরা আমার, পুড়ছে পুড়ুক, জ্বলে যাক"



💘


♡ ♥💕❤

(১)

আমার জীবনে বসন্ত কবেই মৃত,
এখানে মৃত বসন্ত রাত্রি জাগে,
পুড়ে যায়, জ্বলে যায়, ছাই হয় এ হৃদয় ।
মৃত বসন্তের রাত্রিতে আমি আহব্বান করি
রাত জাগা একমাত্র জীবিত কোকিলটাকে ।
এক বার ডেকে উঠুক সে, মৃত বসন্ত আজ বেঁচে উঠুক
তারই উষ্ণ নিঃশ্বাসে ।

(২)

পুরোনো কথার ভীড়ে আজ বারেবারে
ফেলছি হারিয়ে নতুন কথাগুলো বিস্মৃতির অতলে ।
বারেবারে মুছি হারানো সে দিনের
দুঃসহ বেদনার নীল স্মৃতি ।
তবু বারে বারে সে ফিরে আসে,
ফিনিক্স পাখির মতো, বারবার বেঁচে ওঠে ।

(৩)

এখন পাখির ডানায় মাখা বিকেলের মরা রোদ,
পড়ন্ত বেলায় ছায়া বড় হতে হতে ঘন হয়ে আসে,
গোধূলী বেলার মায়াবী এই আলোয় তুমি আর আমি।
বেঁচে থাকার স্বপ্নে বিভোর, আঁকড়ে ধরেছি তোমার হাত,
দিন শেষ হয়ে আঁধার নামে, নতুন দিনের স্বপ্ন দেখায় ,
পুরাতন দিনের সব যন্ত্রণা মুছে দিয়ে
ভোর নেমে আসে আমাদের স্বপ্নকুটীরে ।

(৪)

ছেড়ে তো আমায় দিয়েই দিলে,
এখন কি হয়েছে তোমার শান্তি ?
পুরোনো কথা কি আর মনে পড়ে তোমার ?
নাকি তুমিও ভুলে গেছো অতীত ?

পরিত্যক্ত আমি পরবাসে তোমায় খুঁজি,
হৃদয়ের গভীরে যেখানে অতল
সমুদ্রের ছায়া,
সেখানে তোমায় দেখি।

আবার হয়তো কোনোদিন ফিরতে চাই,
ধুলায় ধূসরিত তোমার হৃদয়ের পথ ধরে,
নির্লজ্জের মতো আবারো বলতে চাই
ভালোবাসি তোমাকে।

♡ ♥💕❤


------- ধন্যবাদ -------


পরিশিষ্ট


আজকের টার্গেট : ৫১০ ট্রন জমানো (Today's target : To collect 510 trx)


তারিখ : ২৮ এপ্রিল ২০২৩

টাস্ক ২৪৯ : ৫১০ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

৫১০ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : bde3cdb1185dd59a9941a38af7b77b4744c10dac1153617e48c8140af5b045a6

টাস্ক ২৪৯ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 last year 

সত্যি বলতে দাদা কবিতা বলেন আর অনু কবিতা বলেন সবকিছুর কিন্তু অনুপ্রেরণা আপনার কাছ থেকে পাওয়া। বর্তমানে আমার বাংলা ব্লগে অনু কবিতার ছড়াছড়ি সেটার একমাত্র অবদান আপনি। আমি নিজেও চেষ্টা করি অনু কবিতা এবং কবিতা দুটোই শেয়ার করতে। অনেক ধন্যবাদ দাদা খুব সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আপনার এবং আপনার ফ্যামিলির সুস্বাস্থ্য কামনা করি।

 last year 

ভালোবাসায় জাগ্রত হোক হৃদয়, যা গিয়েছে হারিয়ে তা ফিরে পাওয়া মুশকিল, তবে হারানো হৃদয়ে বসন্ত আবারো আসুক, নতুন করে প্রেমময় হয়ে উঠুক জীবন।

এমনটাই প্রত্যাশা পাঠক হিসেবে।

Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

এতগুলো অণু কবিতা একসাথে পড়ে খুব ভালো লাগলো দাদা। প্রতিটি অণু কবিতা এককথায় দুর্দান্ত হয়েছে। কোনটা রেখে কোনটার প্রশংসা করবো সেটা বুঝতে পারছি না। তবে ২ নং অণু কবিতার প্রতিটি লাইন আমার কাছে বেশি ভালো লেগেছে। আসলেই দাদা পুরনো অনেক স্মৃতি রয়েছে, যা আমরা ভুলতে চাইলেও বারবার মনে পড়ে যায়। যাইহোক এতো সুন্দর সুন্দর অণু কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ দাদা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আশা করি শ্রদ্ধেয় দাদা ভালো আছেন? অসাধারণ অণুকবিতা লিখেছেন দাদা। অনুকবিতা গুলো সত্যি বেশ অসাধারণ। পড়ে বেশ ভালো লাগলো। আসলে প্রতিটি লাইন হৃদয়ের অনুভূতি থেকে লেখা।

আবার হয়তো কোনোদিন ফিরতে চাই,
ধুলায় ধূসরিত তোমার হৃদয়ের পথ ধরে,
নির্লজ্জের মতো আবারো বলতে চাই
ভালোবাসি তোমাকে।

এই লাইনগুলো মন ছুয়ে যায়। এত চমৎকার অনুকবিতা শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন দাদা।

 last year 

পরিত্যক্ত আমি পরবাসে তোমায় খুঁজি,
হৃদয়ের গভীরে যেখানে অতল
সমুদ্রের ছায়া,
সেখানে তোমায় দেখি।

দাদা আপনার লেখা কবিতা গুলো অসাধারণ হয়েছে। মুগ্ধ হয়ে শুধু পড়ছিলাম দাদা। কবিতার ভাষায় যে এত গভীরতা থাকতে পারে সেটা আপনার লেখা কবিতা না পড়লে বুঝতেই পারতাম না। দারুন সব অনু কবিতা গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

দাদা আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে। কিন্তুু আপনি যে অনলে জ্বলছেন তা এই কবিতা পড়ে বুঝতে পারছি। বৌদির পাশে থাকতেই জীবনে বসন্ত মৃত হয়ে গেল এটা কেমন করে হলো দাদা। বৌদি যদি জানতে পারে তাহলে বাড়ি থেকে বের করে দিবে।😅তবে যাই হোক দাদা এক এবং দুই নং অনু কবিতা লেখাগুলো আমার কাছে খুবই দারুণ লেগেছে। কথাগুলো আপনি খুবই সুন্দর করে গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।

 last year 

আমার জীবনে বসন্ত কবেই মৃত,
এখানে মৃত বসন্ত রাত্রি জাগে,
পুড়ে যায়, জ্বলে যায়, ছাই হয় এ হৃদয় ।
মৃত বসন্তের রাত্রিতে আমি আহব্বান করি
রাত জাগা একমাত্র জীবিত কোকিলটাকে ।
এক বার ডেকে উঠুক সে, মৃত বসন্ত আজ বেঁচে উঠুক
তারই উষ্ণ নিঃশ্বাসে ।

দাদা আপনার কবিতার গভীরতা বেশি । বসন্ত ছাড়া কোকিল ডাকেনা । আর আপনি মৃত বসন্তকে জাগাতে জীবিত কোকিলকে আহব্বান করছেন । দাদা খুবই চমৎকার অনু কবিতা গুলো । আপনার কবিতার গভীরতা বুঝতে পারলে কবিতার প্রাণ খুজে পাওয়া যাবে । এতো সুন্দর কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা ।

 last year (edited)

দাদা খুব সুন্দর কিছু অনুকবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি অনুকবিতা পড়ে আমার ভালো লেগেছে। বিশেষ করে ১ এবং ৪ নাম্বার কবিতা পড়ে বেশি ভালো লেগেছে।

আবার হয়তো কোনোদিন ফিরতে চাই,
ধুলায় ধূসরিত তোমার হৃদয়ের পথ ধরে,
নির্লজ্জের মতো আবারো বলতে চাই
ভালোবাসি তোমাকে।

সত্যিকারের যারা ভালোবাসে তারা একটু নির্লজ্জ ই হয়। ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54642.70
ETH 2317.98
USDT 1.00
SBD 2.33