আমার বাংলা ব্লগ / আমার ৪ টি কবিতা পোস্ট এর রিভিউ🎥

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


GridArt_20231123_150329600.jpg

আসলে আমাদের হৃদয়ের গভীর থেকে ভালোবাসার জন্ম হয়। আর এই ভালোবাসার শুধু প্রিয় মানুষকে কেন্দ্র করে হয়। আসলে মনের গভীরে প্রিয় মানুষের বসবাস করে। আর তার প্রতি যেন হৃদয় থেকে ভালোবাসার জন্ম হয়। এই ভালোবাসা এমনি এমনি চলে আসে না। এই ভালোবাসা সবার প্রতি তৈরি হয় না। শুধু প্রিয় মানুষকে কেন্দ্র করে যেন এই ভালোবাসা তৈরি হয়। তাই ভালোবাসার প্রিয় মানুষকে কেন্দ্র করে কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে। আর এই কবিতা লেখার অনুপ্রেরণা আমার বাংলা ব্লগের মাধ্যমে পেয়েছি। যার কারণে এখন আমি কবিতা লিখতে খুবই ভালোবাসি। আর প্রতি সপ্তাহে আমি কবিতা লিখি, এই কবিতাগুলো আপনাদের সাথে শেয়ার করতে পেরে অনেক ভালো লাগে। আজকে তাই আপনাদের মাঝে আমার ভালোবাসার চারটি কবিতা একসাথে শেয়ার করছি। আশা করছি কবিতার রিভিউ পোস্ট পড়ে আপনাদের ভালো লাগবে।


👇পোস্ট রিভিউ -১👇
"আমার বাংলা ব্লগ"// কবিতা // মনের রাণী 💖

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLQUCASAKpQZKYiQ4v9TgJ8Y2zbzZCvHTUhcHRwKjNuZ2YQcC2aGgex9hBqNCPYctJqMSBwHvi7ccz39TF1mA4TcCpfERRw2PQ (7).jpeg

আমাদের প্রত্যেকের মনের ভিতর একটি রাজ্য রয়েছে। আর এ রাজ্যে বসবাস করে প্রিয় মানুষটি। মনের রাণীকে নিয়ে যেন মনের ভিতরে অনেক কল্পনাও তৈরি হয়। যেন এই রাজ্যকে গিরে তার কল্পনা নিয়ে আমরা বসবাস করি। তাই মনের রাণী নিয়ে একটি কবিতা লিখেছিলাম। যে কবিতাটি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। এই কবিতাটি আবার আপনাদের মাঝে শেয়ার করলাম।
👇পোস্ট রিভিউ -২👇
"আমার বাংলা ব্লগ"// কবিতা // তোমার অপেক্ষায়💖

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNS7SZsVuGpNUceCnyBgCmxUAEurhT5iB4oHeQZRSBHQPjRQbqbwv26d7Z4hn4QFzTuk7CPdEUKtCfgiWPXUKymZZiPg.jpeg

আসলে ভালোবাসার প্রিয় মানুষটির জন্য আমরা অনেক অপেক্ষা করে থাকি। আর এই অপেক্ষার প্রহর কাটিয়ে যখন প্রিয় মানুষটি আমাদের কাছে চলে আসে। তখনই যেন ভালোবাসার পরিপূর্ণতা পায়। তাই ভালোবাসার প্রিয় মানুষের জন্য যুগ যুগ ধরে অপেক্ষা করতেও রাজি, আর এই অপেক্ষায় যতই কঠিন হোক না কেন, যখনই প্রিয় মানুষটি এসে হাতে হাত রাখে তখনই যেন সেই দুঃখগুলো দূর হয়ে যায়। তার ভালোবাসার নিয়ে এই কবিতাটি লিখেছিলাম।
👇পোস্ট রিভিউ -৩👇
"আমার বাংলা ব্লগ"// কবিতা // মনে পরে তোমাকে💖

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPLMybRoqCXYURRzoTkiMJXJJTVm8gtmAWs84LakQmqCJjkMBy3cjnF12znGA59b6x2Z4Eb1SVeUe76apWX2UHqgiP5ttFNqka.jpeg

আসলে ভালোবাসার মানুষটির কাছ থেকে যদি দূরে চলে যাওয়া হয় তারপরেও যেন শুধু তাকেই মনে পড়ে। তাকে ছাড়া যেন অন্য কিছু আর ভাবনাতে আসে না। হয়তো যুগ যুগ ধরে আমরা একে অপরকে ছেড়ে থাকতে পারি। কিন্তু তাকে মনে পরবেই, আর ভালোবাসার এই মানুষকে কখনোই ভোলা যাবে না। তার কথা যেন আমাদের মাঝে সবসময় ভাসে।হৃদয়ের মধ্যে সেই প্রিয় মানুষটি সব সময় থাকবে আর তাকেই শুধু মনে পরে।
👇পোস্ট রিভিউ -৪👇
"আমার বাংলা ব্লগ"// কবিতা // ভালোবাসি তোমাকে 💖

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLQUCASAKpQZKYiQ4v9TgJ8Y2zbzZCvHTUhcHRwKjNuZ2YQcC2aGgex9hBqNCPYctJqMSBwHvi7ccz39TF1mA4TcCpfERRw2PQ (3).jpeg

আমরা অনেক সময় আমাদের প্রিয় মানুষটিকে ভালোবাসার কথা বলতে পারি না। কিন্তু তাকে যেন আমাদের হৃদয়টা দিয়ে দেয়।মনের ভিতর কল্পনাগুলো প্রকাশ করা হয় না, কিন্তু হৃদয়ের ভিতর এই কল্পনাগুলো রয়ে যায় শুধু তার জন্য।আর এই ভালোবাসার অনুভূতি প্রকাশ না করার মধ্যে যেন অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। প্রিয় মানুষের পাশে দিয়ে হেঁটে যেতেও যেন ভালো লাগে। আর তাকে এই হৃদয়ের কথা বলতে ইচ্ছা করে। তারপরেও প্রিয় মানুষটিকে ঘিরে যেন কল্পনা তৈরি হয়। ভালোবাসার এই কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করেছিলাম।আজকে আবারও শেয়ার করলাম।


New_Benner_ABB-1.png


মনের ভিতরে ভালোবাসার প্রিয় মানুষকে নিয়ে অনেক অনুভূতি জমা রয়েছে। আর এই অনুভূতিগুলো এই কবিতার আকারে লিখে আপনাদের মাঝে প্রকাশ করেছিলাম। আজকে এই কবিতাগুলো একসাথে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আশা করছি আমার কবিতাগুলো একসাথে পড়ে আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা আজকে এই পর্যন্তই আগামীতে আবার আপনাদের মাঝে ভিন্ন কোন কবিতা নিয়ে হাজির হবো ইনশাআল্লাহ। 🙏🌹🙏

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণআমার ৪ টি কবিতা পোস্ট এর রিভিউ।
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

আপনার এই কবিতা পোস্ট এর রিভিউ দেখে খুবই ভালো লাগলো। খুবই সুন্দর সুন্দর কিছু কবিতা রিভিউ শেয়ার করেছেন আপনি। এই কবিতাগুলো একসাথে এখানে দেখতে পেরে খুবই ভালো লাগলো। আর সবগুলোকে কবিতা পড়তে পেরে অনেক ধন্য হয়েছি৷

 8 months ago 

আপনি আমাদের মাঝে অনেক সুন্দর কবিতা রচনা করে থাকেন ভাইজান। আমি অনেকদিন ধরে লক্ষ্য করছি আপনার প্রেম-ভালোবাসা মূলক কবিতা গুলো। সত্যি আবৃত্তি করতে আমার খুব ভালো লাগে। আর এই থেকে যেন নিজেও কবিতা লেখার প্রতি একটু অনুপ্রাণিত হয়ে ওঠে। আজকে লিংক আকারে রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করেছেন পূর্বের কবিতাগুলো, একসাথে কবিতা গুলো পেয়ে খুশি হলাম।

 8 months ago 

আপনি খুব সুন্দর কবিতা লিখেন। আজকের এই চারটি কবিতার মধ্যে আগে সবগুলো আমার পড়া হয়নি। ‌ তবে আজকে পড়ে নিয়েছি কবিতাগুলো। খুব সুন্দর লিখেছেন। বিশেষ করে "তোমার অপেক্ষায়" কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে রিভিউ দিয়ে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 8 months ago 

কবিতা লিখতে ও পড়তে দুটোই আমার খুব ভালো লাগে। আর আপনার কবিতা পোস্টার রিভিউ দেখে খুব ভালো লাগলো ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই নিজের কবিতা পোস্টার রিভিউ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64074.25
ETH 3195.10
USDT 1.00
SBD 2.62