রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি /০৫

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

Picsart_23-05-24_22-44-40-850.jpg

শুভ রাত্রি...

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালোই আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম নতুন কিছু শেয়ার করার জন্য ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

আজ আমি আপনাদের মাঝে আবারও রঙিন কাগজের তৈরি একটি ফুলের নকশা শেয়ার করবো ৷ এই নকশা গুলো তৈরি করতে আমার বেশ ভালোই লাগে ৷ যার জন্য মাঝে মাঝেই চেষ্টা করি এগুলো তৈরি করার ৷ যদিও একটু সময় লাগে , তবে সময় নিয়ে নিখুঁত ভাবে করার চেষ্টা করতে আমার বেশ ভালোই লাগে ৷ এর আগেও আমি এমন কয়েকটি রঙিন কাগজের নকশা শেয়ার করেছি ৷ আজ আবারও নতুন একটি শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷


প্রয়োজনীয় উপকরণঃ

  • রঙিন কাগজ ,
  • কাঁচি এবং
  • পেন্সিল বা কলম ৷

কাটিং প্রক্রিয়াঃ

IMG20230524220329_00.jpg

শুরুতেই আমি একটি রঙিন কাগজ নিয়েছি ৷ যে টার সাইজ ১৬ সে.মি x ১৬ সে.মি ৷

IMG20230524220419_00.jpg

এরপর কাগজটি সমান ভাবে ভাঁজ করে নিতে হবে ৷

IMG20230524220516_00.jpg

ভাঁজ গুলো অবশ্যই সমান ভাবে করতে হবে ৷ নয়তো নকশা টা ও দেখতে ভালো হবে না ৷

IMG20230524220556_00.jpg

পর পর চারটি ভাঁজে আমি কাগজ টি ভাঁজ করে নিবো ৷

IMG20230524220640_00.jpg

কাগজটি ভাঁজ করার শেষ হয়েছে আমার ৷

IMG20230524221435_00.jpg

এরপর আমি একটি ডিজাইন এঁকে নিয়েছি ৷

IMG20230524221947_00.jpg

ডিজাইন এঁকে নেওয়ার পর ৷ সেই ডিজাইন অনুযায়ী কাগজ কাটিং করে নিয়েছি কাঁচি দিয়ে ৷

IMG20230524222032_00.jpg

কাগজ কাটিং করার সময় অবশ্যই সুন্দর ভাবে করার চেষ্টা করতে হবে ৷ নয়তো নকশা টি নষ্ট হয়ে যেতে পারে ৷

IMG20230524222103_00.jpg

নকশা কাটিং সম্পূর্ণ হলে এবার ধীরে ধীরে কাগজের ভাঁজ গুলো খুলে নিতে হবে ৷

IMG20230524222125_00.jpg

এক্ষেত্রে ও অবশ্যই সতর্কতার সাথে কাগজের ভাঁজ খুলতে হবে ৷ নয়তো ছিড়ে যেতে পারে ৷

IMG20230524222132_00.jpg

আমি আস্তে আস্তে কাগজের ভাঁজ গুলো খুলে নিয়েছি ৷

IMG20230524222154_00.jpg

সব শেষে আমার তৈরি নকশাটি দেখতে এমন হয়েছে ৷

IMG20230524222210_00.jpg

এরপর কিছু ফটোগ্রাফি ৷

Picsart_23-05-24_22-29-49-725.jpg


রঙিন কাগজের তৈরি নকশা / নং ৫
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || 𝙽𝚒𝚛𝚘𝚋 || 23 May 2023


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আশা করি আমার এই পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে পোস্টটি দেখার জন্য ৷

ধন্যবাদ সবাইকে



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 11 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন ধরনের নকশা তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে নকশাটি তৈরি করেছেন। এই কাজগুলো খুবই সাবধানে করতে হয়। একবার এলোমেলো হয়ে গেলে আর ঠিক করা যায় না। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি নকশা তৈরি করে উপস্থাপন করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু , আমার তৈরি নকশাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ৷

!upvote 40


This post was manually selected to be voted on by "Seven Network Project". (Manual Curation) Your post was promoted on Twitter by the account josluds

the post has been upvoted successfully! Remaining bandwidth: 0%

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা নকশা শেয়ার করেছেন ভাইয়া।চমৎকার হয়েছে।রঙিন কাগজের নকশাগুলা দেখতে ভীষণ ভালো লাগে।আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরী করা নকশা দেখতে অনেক সুন্দর লাগে। আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরী করেছেন। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এই ধরনের নকশা তৈরী করতে আমারও ভালো লাগে। আপনার তৈরী করা নকশা দারুন হয়েছে। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

রঙিন কাগজের তৈরি নকশা টি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে

 11 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি। আপনার তৈরি রঙিন কাগজের নকশা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এত সুন্দর ভাবে নকশা তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

 11 months ago 

রঙিন কাগজ কেটে এধরনের নকশা তৈরি করতে আসলেই খুব সহজ লাগে, কিন্তু অনেক সময় লাগে। তাছাড়া নকশা তৈরি ক্ষেত্রে কাঁচি দিয়ে কাটা টাই মেইন বিষয়। কারণ কাগজ ভাঁজ করতে করতে অনেক মোটা হয়ে যায়। কাঁচি দিয়ে যত নিখুঁতভাবে কাটা যায় ডিজাইনটি কত সুন্দর হয় আপনার নকশাটি খুব চমৎকার হয়েছে।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে নকশা তৈরি খুবি সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন দেখে শিখতে পারলাম। এতো সুন্দর ডাই পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ পোস্টটি সময় নিয়ে দেখার জন্য এবং আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য ৷

 11 months ago 

প্রায় সময় আপনার তৈরি করা রঙিন কাগজ দিয়ে নকশা গুলো দেখি ভালো লাগে দেখতে। আজকেও খুব সুন্দর একটি নকশা তৈরি করলেন রঙিন কাগজ দিয়ে দেখতে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ প্রতিনিয়ত সুন্দর সুন্দর নকশা শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করে তোলার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 61766.85
ETH 3081.60
USDT 1.00
SBD 3.82