লাইফস্টাইল-নিজের করা পেইন্টিং দিয়ে ঘর সাজানোর চেষ্টা||

in আমার বাংলা ব্লগ7 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে একটি লাইফস্টাইল পোস্ট শেয়ার করতে যাচ্ছি। নিজের ভালো লাগার কোন কাজ সবার মাঝে শেয়ার করতে অনেক ভালো লাগে। বেশ কিছুদিন ধরেই আমি সুপারি পাতার প্লেটে কিছু পেইন্টিং করেছি। ইতোমধ্যে পেইন্টিং গুলো আপনাদের মাঝে শেয়ার করেছি। এই পেইন্টিং গুলো মূলত করেছিলাম ঘর সাজানোর জন্য। তাই ভাবলাম এই বিষয়ে একটি পোস্ট শেয়ার করি।


নিজের করা পেইন্টিং দিয়ে ঘর সাজানোর চেষ্টা:

IMG_20240815_201236.png
Device-OPPO-A15
Location
IMG_20240815_193346.jpg
Device-OPPO-A15
Location


সুপারি পাতার প্লেটে পেইন্টিং করতে যেমন ভালো লেগেছে তেমনি এই পেইন্টিং গুলো ঘরে সাজাতে খুবই কাজে লেগেছে। আমি ঘর সাজানোর উদ্দেশ্যে এই পেইন্টিং করেছিলাম। তাই কিছুটা কাছাকাছি ক্যাটাগরিতে রাখার চেষ্টা করেছিলাম। আসলে নিজের তৈরি করা কোন কিছু দিয়ে যদি ঘর সাজানো হয় তাহলে অনেক ভালো লাগে। বিশেষ করে নিজের করা পেইন্টিং দিয়ে যদি ঘর সাজানো হয় তাহলে মানসিক শান্তি পাওয়া যায়।


IMG_20240719_160444.jpg
Device-OPPO-A15
Location
IMG20240719115253.jpg
Device-OPPO-A15
Location


আমি তো প্রথমে ভেবেই পাচ্ছিলাম না কিভাবে পেইন্টিং গুলো দেয়ালের সাথে লাগাবো। এরপর হঠাৎ করে মাথায় এলো আঠা দিয়ে আর কাগজ দিয়ে লাগালে আর কোন সমস্যা হবে না। খুব ভালোভাবেই পেইন্টিং গুলো দেয়ালে সেট হয়ে যাবে। যেই ভাবনা সেই কাজ। আমি আমার নিজের আইডিয়া অনুযায়ী কাজগুলো করার চেষ্টা করেছি। আঠা এবং কাগজের সাহায্যে পেইন্টিং গুলো ওয়ালে সেটিং করে নেওয়ার চেষ্টা করেছি।


IMG20240719115924.jpg
Device-OPPO-A15
Location
IMG20240719115315.jpg
Device-OPPO-A15
Location


পেইন্টিং গুলো ওয়ালে সেটিং করার জন্য সাদা কাগজ সুন্দর করে কেটে নিয়েছিলাম। আর কেটে নেওয়ার পর আঠা লাগিয়েছি। যাতে করে সুপারি পাতার প্লেট ভালোভাবে আটকে যায়। কাগজগুলো আঠা দিয়ে দেয়ালে লাগিয়েছি এরপর সুন্দর করে সুপারি পাতার প্লেট আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। মাঝখানে কাগজ দেওয়াতে সুপারি পাতার প্লেটের সাথে কাগজটি কেমন আটকে গেছে তেমনি সুপারি পাতার প্লেট কাগজের সাথে ভালোভাবে আটকে গেছে।


IMG20240719115514.jpg
Device-OPPO-A15
Location
IMG20240719120532.jpg
Device-OPPO-A15
Location


এছাড়া এই ওয়ালমেট গুলো সেটিং করতে সুতা এবং তারকাটা ব্যবহার করলেও সেটিং করা যেত। আমি ভাবলাম তারকাটা দিলে হয়তো পেইন্টিং গুলো ভালোভাবে সেটিং হবে না। অনেক সময় নড়াচড়া করবে। তাই একবারে ভালোভাবে সেটিং করার চেষ্টা করেছি। ঘরের দেয়ালে এগুলো সেটিং করার পর দেখতে কিন্তু দারুন লাগছিল। নিজের তৈরি করা কোন কিছু দিয়ে যদি ঘর সাজানো হয় তাহলে অন্য রকমের ভালো লাগা কাজ করে।


IMG_20240719_141257.jpg
Device-OPPO-A15
Location


সবকিছু যখন ভালোভাবে সেটিং করছিলাম তখন খুবই ভালো লাগছিল। একটু সময় লেগেছে প্রথমবার এগুলো সেটিং করতে। কারণ প্রথমে তো বুঝতেই পারছিলাম না কিভাবে কি করবো। হঠাৎ করে মাথায় যেই আইডিয়া এসেছে সেটাই কাজে লাগিয়েছে। অনেকদিন থেকে ইচ্ছে ছিল এগুলো ঘর সাজানোর কাজে ব্যবহার করবো। আর সেই ইচ্ছাটাকেই প্রাধান্য দেওয়ার চেষ্টা করেছি। আর সুন্দর করে সেটিং করার চেষ্টা করেছি। তবে যখন সবকিছু সেটিং হয়ে গেছে তখন পরেছি নতুন ঝামেলায়। ছবি তুলতে গিয়ে দেখি ছবিগুলো ভালো আসছে না। কারণ রুমের ভিতরে ভালো ছবি তোলা সম্ভব হয় না। কি আর করার যতটুকু পেরেছি ছবি তোলার চেষ্টা করেছি। বাস্তবে দেখতে বেশি সুন্দর লাগছিল।


ঘর সাজাতে আমার অনেক ভালো লাগে। তাই নিজের তৈরি করা এই পেইন্টিং গুলো দিয়েই ঘর সাজানোর চেষ্টা করেছি।নিজের ঘরের দেয়ালটা সুন্দর করে সাজাতে অনেক ভালো লাগে। যখন ঘরের দেয়ালের চারপাশের সৌন্দর্য বেড়ে যায় তখন মনের বিষন্নতা দূর হয়ে যায়। আশা করছি আমার এই লাইফস্টাইল পোস্ট সবার ভালো লেগেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 days ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে নিজের হাতে পেইন্টিং তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখতে আমার কাছে বেশ চমৎকার লেগেছে। আসলে নিজের হাতে কোন কিছু তৈরি করে যদি ঘর সাজানো যায় দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ এত চমৎকার একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 days ago 

নিজের হাতে কোন পেইন্টিং করতে যেমন ভালো লাগে তেমনি সেই পেইন্টিং গুলো দিয়ে ঘর সাজাতেও ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া।

 7 days ago 

আপনি কিন্তু খুব সুন্দর সুন্দর পোস্ট তৈরি করেন। আপনার আটগুলো আমি ফলো করে থাকি। খুবই ভালো লাগে আপনার চমৎকার সব আর্ট দেখে। আজকের সেই সমস্ত জিনিসগুলো নিয়ে ঘর সাজানোর চেষ্টা করেছেন দেখে বেশ খুশি হলাম। আশা করব এভাবে আট করে যদি সে সমস্ত জিনিস দিয়ে ঘর সাজানো যায়, অবশ্যই ঘর দেখতে খুবই ভালো লাগবে।

 6 days ago 

ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর করে নিজের এই পেইন্টিং গুলো ঘর সাজানোর কাজে ব্যবহার করার। অনেক ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 7 days ago 

আপনি আপনার করা পেইন্টিং গুলো দিয়ে অনেক সুন্দর ভাবে রুম সাজিয়েছেন। এই বিষয়টা দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। আমি নিজেও চেষ্টা করি আমার পেইন্টিং সহ বিভিন্ন ডাই গুলো দিয়ে ঘর সাজানোর জন্য। এরকম ভাবে ঘর সাজালে ঘরের সৌন্দর্য আরো অনেক বেশি বেড়ে যায়। যা দেখতেও অনেক আকর্ষণীয় লাগে। আপনার করা পেইন্টিং গুলো আমি দেখেছিলাম। আজকে ওইগুলো দিয়ে ঘর সাজানোর কারণে আমার কাছে ভালো লাগলো আরো অনেক বেশি।

 6 days ago 

নিজের তৈরি করা কোন কিছু দিয়ে ঘর সাজালে সত্যি অনেক ভালো লাগে। এর আগে আমি অনেক কিছু তৈরি করেছি। কিন্তু সেভাবে কখনো ঘর সাজানো হয়নি। প্রথমবার এই পেইন্টিং গুলো ঘরে সাজিয়ে রাখার চেষ্টা করেছি আপু।

 7 days ago (edited)

ওয়াও আপু আপনার পেইন্টিং করা জিনিস গুলো এত সুন্দর ভাবে ঘরে সাজিয়ে রেখেছেন, যা দেখে তো অবাক হয়ে গেলাম।এমনিতেই আপনার পেইন্টিং গুলা অনেক সুন্দর হয়,আর সেই সুন্দর সুন্দর পেইন্টিং গুলো কত্ত সুন্দরভাবে ঘরে সাজিয়ে রেখেছেন।আপনার ঘরের সৌন্দর্যকে বহুগুণ বৃদ্ধি করে তুলেছে।

 6 days ago (edited)

আমার পেইন্টিং গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। নিজের তৈরি করা এই পেইন্টিং গুলো দিয়ে ঘর সাজাতে বেশ ভালো লেগেছে।

 7 days ago 

পেইন্টিং দিয়ে ঘর সাজানোর আইডিয়াটা কিন্তু বেশ দারুন। আপনি এত সুন্দর করে পেইন্টিং করেন যেগুলো দেখলেই মুগ্ধ হই আপু। আপনার এই পেইন্টিং গুলো যখন দেখেছিলাম তখন অনেক ভালো লেগেছিল। আর আজকে আপনি সেগুলো দিয়ে সুন্দর করে ঘর সাজিয়েছেন। এখন তো দেখতে আরো ভালো লাগছে। এরকম ভাবে ঘর সাজালে ঘরের সৌন্দর্য বেশ ভালোই বৃদ্ধি পায়। আপনার আইডিয়াটার প্রশংসা করতে হচ্ছে আপু।

 6 days ago 

আমার ঘর সাজানোর আইডিয়া আপনার ভালো লেগেছে আর মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম ভাইয়া। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 7 days ago 

নিজের হাতের তৈরি জিনিস গুলো দিয়ে ঘর সাজাতে সত্যিই ভীষণ ভালো লাগে। আপনি প্রায় সময় সুপারি পাতার ওপর পেইন্টিং করে থাকেন। জিনিসগুলো সত্যিই খুব সুন্দর লাগে দেখতে। আর এগুলো দিয়ে নিজের ঘর ডেকোরেশন করেছেন। খুবই সুন্দর হয়েছে ডেকোরেশনটা। আমার কাছে বেশ ভালো লেগেছে। আর প্রত্যেকটা পেইন্টিং ও ভীষণ সুন্দর। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 days ago 

ঠিক বলেছেন আপনি নিজের হাতে কোনো কিছু তৈরি করে ঘর সাজাতে অনেক ভালো লাগে। এই পেইন্টিং গুলো ঘরে সাজিয়ে রাখতে অনেক ভালো লেগেছে আপু।

 7 days ago 

আপু আপনার পেইন্টিং গুলো চমৎকার হয়।আমার কাছে ভীষণ ভালো লাগে পেইন্টিং গুলো।আর নিজের এই পেইন্টিং গুলো দিয়ে যদি ঘর সাজানো হয়,তখন খুব ভালো লাগে।আপনি নীচে কাগজ দিয়ে নিলেন এজন্য দেয়ালে টানানো সহজ হলো।ধন্যবাদ আপু অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 6 days ago 

আমার পেইন্টিং গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি ভালো লাগলো আপু। এভাবে ঘর সাজাতে আমারও খুবই ভালো লেগেছে।

 3 days ago 

বাহ্! সুপারি পাতার প্লেটে করা পেইন্টিং গুলো দিয়ে তো দারুণভাবে রুমের দেয়ালটা সাজিয়েছেন আপু। দেখতে কিন্তু খুবই সুন্দর লাগছে। আসলেই নিজের হাতে তৈরি করা জিনিসপত্র দিয়ে ঘর সাজাতে খুব ভালো লাগে। আমিও আমার তৈরি করা বেশ কয়েকটি ওয়ালমেট রুমের দেয়ালে লাগিয়েছি৷ যাইহোক পোস্টটি দেখে ভীষণ ভালো লাগলো আপু। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58