দুঃসংবাদ 😫😭।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১১ই মাঘ ১৪২৮ , বঙ্গাব্দ |মঙ্গলবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




homeless-g6371a589a_1280.png
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

বর্তমান সময়টাকে মনে হচ্ছে যেন একটি দুঃস্বপ্নের মত। কিছুতেই কিছু মেনে নিতে পারছিনা। শুধু ভাবতে ইচ্ছে করছে এই দুঃস্বপ্নটি ঘুম ভাঙলেই কেটে যাবে। সবকিছু আগের মত ঠিক হয়ে যাবে। গতরাতে পরিবারের সকলের সাথে বেশ হাসি ঠাট্টা আনন্দের মধ্যে দিয়ে কাটিয়েছি। কে বলতে পারে হাসি আনন্দের পরে এমন একটি দুর্ঘটনা ঘটে যাবে আমাদের পরিবারে। প্রতিদিন মত সকালে ঘুম ভাঙার পরেও আলসেমি করে শুয়ে ছিলাম বেশ অনেকক্ষণ ধরে। রাতে কেন যা একদমি ঘুম হয়নি। ভোরের দিকে ঘুমিয়ে ছিলাম। তাই ঘুম থেকে উঠতে অনেকটা দেরি হয়ে গেয়েছিল। এরপর ঘুম থেকে উঠে হাত মুখ ধুয়ে নাস্তার টেবিলে বসি। আর তখনই হঠাৎ মোবাইল বেজে উঠল। আমি নাস্তা করছিলাম দেখে ফোনটি আম্মু ধরেছে। আর আম্মু কলটা ধরে কথা বলতেই চিৎকার করে কেঁদে উঠলো। আমি তাড়াতাড়ি করে উঠে এসে বললাম কি হয়েছে? আম্মু কাঁদতে কাঁদতে বলল আদি আর নেই। আমাদের আদরের ছোট্ট আদি দুনিয়ার মোহ ত্যাগ করে সকলকে ছেড়ে চলে গিয়েছে। কথাটা শুনে আমি বিশ্বাসই করতে পারছিলাম না। কি করে হতে পারে এটি।

আপনারা নিশ্চয় এতক্ষণে হয়তো ভাবছেনা আদি কে? আদি হচ্ছে আমার মামাতো ভাই। ওর পুরা নাম হচ্ছে আদনান। কিন্তু আমরা আদর করে তাকে আদি বলে ডাকি। আদির বয়স সাড়ে তিন বছর। সে খুবই শান্ত স্বভাবের। আমাকে দেখলেই ভাইয়া বলে ডাকতো আর মুচকি হাসতো। তবে আদি তার আম্মু কলে অর্থাৎ আমার মামুনির কোলে ছাড়া তেমন কারো কোলে আসতো না। সে তার মার কোলে থাকতেই বেশি পছন্দ করে। আমার মামারা ঢাকাতে থাকে। কিছুদিন আগে মামারা ঢাকা থেকে আদির নানাবাড়িতে বেড়াতে গিয়েছিল গ্রামে। আর গ্রাম থেকে বেড়ানো শেষে কথা ছিল আমাদের বাসায় আসার । কিন্তু তার আর আমাদের বাসায় আসা হবে না। আমরা চাইলে ও তার সাথে আর দেখা করতে পারব না। আমি এখনো বিশ্বাস করতে পারছি না আদি যে আর আমাদের মধ্যে নেই। কি করে ভুলব তাকে। মনে হচ্ছে এটি একটি দুঃস্বপ্ন। স্বপ্ন কেটে গেলে সব আগের মত হয়ে যাবে। এখনো চোখ বন্ধ করলে শুধু তাকে দেখতে পায়। তার সেই দুষ্টুমি, আমাকে ভাইয়া বলে ডাকা সবকিছুই খুব মিস করছি। আসলে ওর না থাকাটা আমরা কেউই মেনে নিতে পারছিনা। হয়তো কোন দিন ও তা পারবো না।কি ভাবেই বা মেনে নেওয়া যাই বলুন। এতো ছোট্ট বয়সে কেও কি এভাবে চলে যেতে পারে। কি ভাবে যে কি হয়ে গেল কিছুই বুঝতে পারছি না।


street-art-g98da6f729_1920.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

আসলে আমি এখানে কথাগুলোকে যতটা সহজ বলে ফেলছি কথাগুলো বলাটা আমার পক্ষে মোটেও সহজ নই। কথা গুলো মনে করতে গিয়ে কলিজার ভিতরটা মোচড় দিয়ে উঠছে। কিছুই ভালো লাগছে না এমনকি আজকের এই পোস্টটি লিখতে ও ইচ্ছে করছে না তবে বাধ্য হয়ে লিখতে হচ্ছে। আজ মনটা খুবই খারাপ। আজকের পোষ্টে আমি কি লিখছি তা নিজেও জানিনা। সব কথাগুলোই অগোছালো হয়ে যাচ্ছে। কোথায় থেকে শুরু করব আর কোথায় গিয়ে শেষ করব কি ভাবে মনের দুঃখ আপনাদের সাথে শেয়ার করব বুঝতে পারছি না। আশা করছি আপনারা আমার মনের অবস্থাটা বুঝতে পারছেন।

আজ একে তো মনের এই অবস্থা তার উপর আবহাওয়ার এমন বাজে অবস্থা দেখে মন যেন আরও খারাপ হয়ে যাচ্ছে। শীতকালের এমন বৃষ্টি পড়া আসলে খুব বিরক্তিকর। আমার সে ছোট বেলা থেকেই শীতকালে বৃষ্টি পড়াটা একদমই ভালো লাগে না। কেননা পরিবেশটা অন্ধকারাচ্ছন্ন হয়ে থাকে। ঠান্ডাটা ও প্রচন্ড বেড়ে যায়। এবং খুবই তাড়াতাড়ি রাত নেমে আসে, বাহিরে বের হওয়া যায়না। সবকিছু মিলিয়ে শীতকালের বৃষ্টি পড়া টা আমার খুবই অপছন্দের। যদিও এমনটা না যে বৃষ্টি আমার পছন্দের না। আমি বৃষ্টি পাড়াটা অবশ্যই পছন্দ করি কিন্তু সেটি যদি হয় গ্রীষ্মের টাটকা রোদের পর।

যাই হোক আবহাওয়া তো যেকোনো সময় ঠিক হয়ে যাতে পারে কিন্তু বর্তমানে দেশের করোনা পরিস্থিতি তো আর একদিনে ঠিক হওয়া সম্ভব নয়। দেশে করোনা পরিস্থিতি দিন দিন বেড়েই চলেছে। ভেবেছিলাম এই বুঝি পৃথিবীটা সুস্থ হয়ে উঠলো। কিন্তু না পৃথিবী দিন দিন আরও অসুস্থ হচ্ছে। কখন যে সব কিছু ঠিক হয়ে যাবে কে বলতে পারে ।

তো আজ এই পর্যন্তই সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার পোস্ট পড়ে খুব খারাপ লাগলো। এত ছোট্ট একটি শিশু দুনিয়ার কিছু না দেখতেই না বুঝতেই এইভাবে চলে যাবে তার সত্যিই বেদনা দায়ক। এই পোস্টে কি কমেন্ট করব তা ভেবে পাচ্ছিনা। শুধু একটাই বলবো আদি জান্নাতে থাকবে। আপনার ওর বাবা মার পাশে থাকুন ভাইয়া।

সত‍্যি কথা বলতে আপনার লেখাটা পরে আমার চোখের কোনে পানি চলে এসেছে। এতো সুন্দর একটি ছেলে এতো অল্প বয়সে যে কারই মেনে নেওয়া কষ্টকর ব‍্যাপার। আমি জানি আপনার মনের অবস্থা এখন কী। তবে কিভাবে শান্তনা দিবো বুঝতে পারছিনা। শুধু এইটুকু বলতে চাই আদির জন‍্য দোয়া করেন আল্লাহ্ যেন জান্নাত দান করেন। সৃষ্টিকর্তা যেন পরিবারের সকল সদস্যকে ধৈর্য্য ধারনের ক্ষমতা দেন। 😥😥😥😥😥😥😥

 2 years ago 

আসলে আমি এখানে কথাগুলোকে যতটা সহজ বলে ফেলছি কথাগুলো বলাটা আমার পক্ষে মোটেও সহজ নই। কথা গুলো মনে করতে গিয়ে কলিজার ভিতরটা মোচড় দিয়ে উঠছে।

ভাইয়া এভাবে ভেঙ্গে পড়েন না দয়া করে নিজেকে শান্ত করার চেষ্টা করুন। আপনার জন্য আমার খুবই খারাপ লাগছে প্রিয় মানুষ হারানোর যন্ত্রণা টা আমি জানি তারা যদি এভাবে চলে যায় খুবই কষ্ট লাগে 😢😭। আপনাকে কিভাবে সান্তনা দিব সে ভাষা আমার জানা নেই । দোয়া করি আদনান ভাই কে মহান সৃষ্টিকর্তা জান্নাত নসিব করুক আমিন।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

মিষ্টি হাসিতে ভরা আদির মুখ দেখে এখন আমারও অনেক কষ্ট হচ্ছে। এতো টুকু মানুষ যার সামনে কত কিছু করার কথা সে নেই।
আসলেই ভাই আমাদের বেঁচে থাকা আর মরে যাওয়ার মাঝে সেকেন্ড এর পার্থক্য মাত্র৷ আমাদের সবারই মৃত্যুকে স্মরণ করা উচিত। কারণ এই চিরন্তন সত্য। আমাদের পৃথিবীতে আসার সিরিয়াল আছে কিন্ত যাওয়ার কোনো সিরিয়াল নাই।
আপনার মামাতো ভাইয়ের জন্য মন থেকে আল্লাহর কাছে দোয়া করি, আদিকে যেন জান্নাতুল ফেরদৌস নসিব করা হয়৷ আর ভাই ভেঙে পড়বেন না। জন্ম মৃত্যু সব তো আল্লাহর ইচ্ছাতেই হয়। এখন শুধু আপনার মামাতো ভাইয়ের জন্য দোয়া করেন। 😢

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ভাইয়া আপনার লেখাগুলো পড়ে খুবই কষ্ট পেলাম। ছোট্ট মিষ্টি আদি এই পৃথিবীতে আর নেই এই কথাটি ভাবতেও খারাপ লাগছে। সত্যি কথা বলতে আদির সাথে আমাদের কোন পরিচয় নেই। কিন্তু তারপরেও আদিরই অকালে চলে যাওয়াকে আমরা কেউই মেনে নিতে পারছিনা। কখন কার মৃত্যু এসে দরজায় কড়া নাড়ে সেটা কেউ বলতে পারি না আমরা। কাছের মানুষগুলো হারিয়ে গেলে খুবই কষ্ট হয়। বিশেষ করে ছোট মানুষগুলো যদি এভাবে অকালে হারিয়ে যায় তাহলে আরো বেশি খারাপ লাগে। কারণ ছোটদের প্রতি আমাদের মায়া অনেক বেশি থাকে। হয়তো তার ভাগ্যের পরিহাস সকলকে মেনে নিতেই হবে। আমি শুধু ভাবছি তার বাবা-মায়ের কথা তারা কি করে আদিকে ছেড়ে বাঁচবে। মনে হলেই এই বুকটা কেঁপে উঠছে। সত্যি খুবই কষ্ট পেয়েছি ভাইয়া। আদি যেন জান্নাত বাসি হয় এই কামনাই করছি।😭😭

ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন। মহান আল্লাহ তাআলা ছোট ভাইকে জান্নাতুল ফেরদাউস দান করুক আমিন। সাধারণত ছোট বাচ্চারা ফেরেশতার মতো নিষ্পাপ হয়ে থাকে কারণ তাদের কোনো পাপ থাকে না। তাদের দেখাশোনা আল্লাহ তাআলাই করবেন। আল্লাহ তাআলা বাবা-মা'র মত লালন-পালন করবেন। একদিন পৃথিবী ছেড়ে সবাইকে যেতে হবে কিন্তু কিছু কিছু পরলোকগমন অনেকটা কষ্টদায়ক হয়ে থাকে। ভাই আপনাকে যে কি বলে সান্তনা দিব সত্যি ভাষাটা আমার জানা নেই। আমার বড় ভাইয়ের ছেলে সন্তান ভূমিষ্ঠ হওয়ার সাত দিন পর মারা গিয়েছিল সেটাই যে কতটা কষ্ট দিয়েছিল আমাদের আমি বুঝতে পারি ভাই। আল্লাহতালা আপনাকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করুক। আমিন।

 2 years ago 

ইন্না ইলাইহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সকাল সকাল দুঃসংবাদটা শুনে আমারও মনটা ভীষণ খারাপ হয়ে গেল। অনেক ক্ষতি আমরা কোন না কোন ভাবে পুষিয়ে উঠতে পারি কিন্তু প্রিয়জন হারানোর ক্ষতি কোনোভাবেই পূরণ করা সম্ভব নয়। আমরা শুধু এটুকু ভেবে শান্তনা নিতে পারি যে যার ইচ্ছাতে আমরা পৃথিবীতে এসেছি তার ইচ্ছাতেই আবাল আমরা চলে যাব। আমাদের এখানে কিছুই করার নেই। আল্লাহতালা যেন আপনাকে শোক কাটিয়ে ওঠার শক্তি দান করেন এই প্রার্থনা করি।

 2 years ago (edited)

ভাই মন খারাপ করবেন না। ও তো নিষ্পাপ ফেরেশতার মতো। নিশ্চয়ই ওপারে খুব ভালো থাকবে সৃষ্টিকর্তার কাছে। আপনি শুধু ওর জন্য দোয়া করেন।

 2 years ago 

ভাইয়া পরিবারের সাথে কাটানো মুহূর্তগুলো সত্যিই ভুলার মত নয়। কিন্তু আপনার রাতে ঘুম হয় নাই এবং সকালবেলা নাস্তা করতে বসছেন আপনার আম্মু ফোন ধরে চিৎকার দিয়ে এই কথাটা শুনে আমার কলিজাটা মোচড় দিয়ে উঠলো। আপনার পরিবারে কি হলো যতই নিচের দিকে পড়লাম তত বেশি আগাতটা বারি হতে লাগল। আপনাকেই বা কি বলে সান্তনা দিব, আসলে আমাদের সাথে এমন এমন কিছু হয় যেগুলো আমরা মেনে নিতে পারি না। আর আপনাদের প্রিয় আদি ফুটফুটে ফুলের মত এত সুন্দর একটা শিশু আমি নিজেই ভাবতে পারছিনা কি বলে আপনাকে সান্তনা দিব। যাইহোক ভাইয়া তবু একটা কথাই বলবো মানুষ মরণশীল হয়তো কেউ একদিন আগে চলে যায়, কেউ একদিন পরে। আমাদের সবাইকে পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। নিজেকে সান্ত্বনা দেন নিজেকে শক্ত রাখুন এবং আল্লাহর উপরে ভরসা করে চলুন ইনশাল্লাহ সব ঠিক হয়ে যাবে। তবে স্মৃতির পাতায় থেকে যাবে এই আঘাতটা চিরদিন। আপনাকে আর কিছু বলার মত নেই, ভাষা হারিয়ে ফেলেছি, তবু যে আমাদের সাথে আপনার কষ্টটা ভাগাভাগি করে নিয়েছেন তার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম প্রিয় ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আমি যখন আপনার লেখাগুলো পড়ছিলাম তখন আমার চোখের সামনে ভেসে বেড়াচ্ছিল সেই শিশুটির মুখ। হাসিখুশি ও প্রাণবন্ত একটি শিশু এভাবে শেষ হয়ে যাবে তা কেউ কখনো কল্পনাও করেনি। তার জীবনের শুরুর আগেই সবকিছুই শেষ হয়ে গেল। আপনার মামাতো ভাইয়ের এই দুঃসংবাদটি শুনে অনেক খারাপ লাগছে। ভাইয়া নিজেকে শক্ত করুন এবং বাস্তবতাকে মেনে নিন। আপনি যদি নিজেকে শক্ত না করতে পারেন তাহলে আপনার আম্মু আরো বেশি ভেঙে পরবে। তাই আপনি মনে কষ্ট লুকিয়ে সকলকে সান্তনা দেওয়ার চেষ্টা করুন। সেই ছোট্ট নিষ্পাপ শিশুটি যেন পরপারে ভালো থাকে এই দোয়া করছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65236.35
ETH 3483.12
USDT 1.00
SBD 2.51