গত একমাসে আমার করা নয়টি রেসিপি পোস্ট এর রিভিউ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১০ই, বৈশাখ, | ১৪২৯ , বঙ্গাব্দ | গ্রীষ্মকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে গত এক মাসে আমার করা নয়টি রেসিপি পোস্ট এর রিভিউ শেয়ার করব।




1650691780647.jpg



কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। গত এক মাসে আমি বেশ অনেকগুলো রেসিপি শেয়ার করেছি। তাই আজ ভাবলাম সবগুলো রেসিপি একসাথে রিভিউ করি। আমার এখানে মোট নয়টি রেসিপি রয়েছে এই নাইটি রেসিপির মধ্যে সবকয়টি রেসিপি আমার খুবই পছন্দের। আমি সবসময় চেষ্টা করি আমার পছন্দের রেসিপিগুলো আপনার সাথে শেয়ার করার। তাই এখানে শেয়ার করা প্রত্যেকটি রেসিপি আমার খুবই পছন্দের।

আমার রেসিপি পোষ্ট রিভিউ করার একটি বড় উদ্দেশ্য হচ্ছে আমি চাই আমার সকল রেসিপি গুলো যাতে একসাথে থাকে। যাতে আমার যেকোনো প্রয়োজনে যেকোনো রেসিপি খুব সহজে পেয়ে যেতে পারি।



অরেঞ্জ জুসের রেসিপি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81TgwpMv1imR1Sht3TtMvCAyqdnp6eruLeB72Jru18wnQ546WQ2hYNzHadGjN2dXvz9PZkBZpxXzaAGNnMDBmifhmy4fjL.jpeg


আমার খুবই পছন্দের একটি জুস হচ্ছে এ অরেঞ্জ জুস। খুব সহজে এই জুসটি বাসায় তৈরি করা যায়। এখন প্রচুর গরম পড়ছে এবং এখন রমজান মাস তাই আমরা চাইলে ইফতারে সময় টিতে বাসায় এটি বানিয়ে খেতে পারি।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

আলু পটল দিয়ে তেলাপিয়া মাছের রেসিপি।


EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5J49yMEP8P9yBo3YTyqS2AvJE6U49nTCXmb63jKkqt7XcJJrq5nwLC8SWbpB2cFP2ivxd4hKVs7YJxwLeWTida2v4odrszVMVmVTdKwa6.jpeg


এই রেসিপিটা বেশ কয়েকদিন আগে তৈরি করা হয়েছিল। তেলাপিয়া মাছ আমার খুব একটা পছন্দের মাছ তা কিন্তু নয় তবে দেশি পুকুরের তেলাপিয়া মাছগুলো খেতে আমার ভালই লাগে। বিশেষ করে মাছের সাথে আলু দিয়ে খেতে খুব ভালো লাগে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মুরগির পাখনার ঝোল রেসিপি।


EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5FputisTHFDCMFtbNEyyGVgatJPtk2jwFw1dVfavzJ23afdwM3xd6gh5At5XY1P9KGVJTiJvxFSYghhHZiYJmM2eH3WaYwgEuVjxdbRW6.jpeg


চিকেন উইংস কিংবা মুরগির পাখ আমার খুবই পছন্দের। মুরগির যে কোন অংশ থেকে মুরগির পাখ খেতে আমার খুবই ভালো লাগে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

চিংড়ি দিয়ে ঢেঁড়স রান্নার রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErPStwqBmx7PxRrBVBKFYckEXTdKu8XGKPk3MMnpoRtkch57wSd1fV2iLwjN8ZYfbbiRqmXtEWKRUN7hrSJbEa9jyfsQGAyYFzxE.jpeg


ছোটবেলা আমি ঢেঁড়স খেতে একদমই পছন্দ করতাম না। তবে এখন বেশ ভালই লাগে খেতে। ঢেঁড়স রান্না এবং ভাজি দুটোই আমার পছন্দের।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

মজাদার হালিম রান্নার রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErHTuyfTwfnhYVktzzLtWo9ht3s6r3vewZtTB36NEB7NpsnWbsFvGRoHsaZZ6rHizmugvCZUptqXKK25WBK7uKfKNnU2q7LHJijQ.jpeg


ইফতারে খুবই জনপ্রিয় একটি আইটেম হচ্ছে হালিম। রমজান আসলে আমাদের বাসায় সবসময় হালিম রান্না করা হয়। আমার কাছে হালিম বিট লবণ, পুদিনা পাতা এবং লেবু দিয়ে খেতে বেশ ভালো লাগে।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

চিংড়ি মাছের ভুনা রেসিপি।


IMG_20220415_135821-01.jpeg


বেশি করে টমেটো এবং পেঁয়াজ দিয়ে এইভাবে চিংড়ি মাছ ভুনা করলে খেতে খুবই ভালো লাগে। আর রেসিপিটিতে চিংড়ি মাছগুলো ভেজ দেওয়ায় এবং টমেটো লাল হওয়ার কারণে কালার টা খুব সুন্দর হয়েছে । এবং খেতে খুব সুস্বাদু হয়েছিল।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

চিংড়ি দিয়ে কচুর লতি রেসিপি।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErNhV9CFgwG4qP85Gx8muFS3LhkVo4oaFoMN9diVMYXx6emnjiu6xA5tApGNmVPgBkN8qDjLUmD3TyxuufVUmzEDp2Th2CUrEKRx.jpg


কচুর লতি রান্না করাটা অনেক ঝামেলার বিশেষ করে এটি কাটা। চিকেন চিকেন লতি গুলো কাটতে অনেক সময়ের প্রয়োজন। তবে ওগুলোই খেতে খুব মজার।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

তনুজা বৌদির রেসিপি অনুসরণ করে আমার "এগ ডেভিল " তৈরির রেসিপি ।


32FTXiZsHoAW6noHJDhrg3W8ZKHVFSsLYM859aTDCF8iErMkbQNodA24BCRswGiN78pHpPEj4W4n4a23VXLsGbJunQuhsUHerk9NfY1Rk3cWhfqUWMUXP272Mqa6RKfvSpDDh8WWQywoG7qx.jpeg


আমার বহুকাঙ্খিত একটি রেসিপি হচ্ছে এটি রেসিপিটি। অনেক শখ করে বৌদির রেসিপি দেখে এটি বানিয়েছে। তবে সত্যিই এটি খেতে খুবই মজা হয়েছিল। আমি আবার ও একবার এই " এগ ডেভিল " বা ডিম চপ বানাবো।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

কলা এবং খেজুরের মিল্কশেক


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7zAhRYsDLCAtQakJNAS8AdccrWFcxbykYGQtj7vCmMZrRJTMvQkv24xwT7KjMyXFG6NTEoE8CtNo2mdaG1hoaL8WDT6phL.jpeg


এটি হচ্ছে কনটেস্টে এ অংশগ্রহণের জন্য তৈরি করা সেই জুসটি। আমি প্রথমবারের মতো জুসটি তৈরি করেছিলাম। প্রথম দিকে একটু ভয়ে ছিলাম এর টেস্টটা কেমন হবে কিন্তু তৈরি করার পর দেখছি খুব মজা খেতে। এ মিল্কশেক এর টেস্ট একেবারে রেস্টুরেন্টের মিল্কশেক গুলোর মত।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটি রেসিপি পোষ্ট দারুন ছিল। আপনার সব পছন্দের রেসিপি পোষ্ট গুলো একত্রে পেয়ে আমাদের কাছে অনেক ভালো লাগলো। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে তনুজা বৌদির তৈরি করা "এগ ডেভিল" রেসিপি দেখে আপনার তৈরি করা এই মজার রেসিপিটি। এছাড়াও অন্যান্য রেসিপি পোষ্ট গুলো অনেক ভালো ছিল। দারুণ দারুণ ও মজার মজার সব রেসিপি পোষ্ট গুলো একত্রে পেয়ে আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এবং সেইসাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💓💓💓

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

ভাই আপনার গত মাসের রেসিপির পোস্ট গুলো একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দর এবং সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছিলেন। প্রত্যেকটা রেসিপি আমি দেখেছি এবং আমার সকল রেসিপি খুবই ভালো লেগেছে। বিশেষ করে চিংড়ি মাছের ভুনা রেসিপি দেখে আমার বেশি সুস্বাদু এবং মনে হয়েছে।

 2 years ago 

ভাই আপনার গত মাসের রেসিপি পোস্ট গুলো খুবই ভালো ছিল,যদিও সব গুলো দেখা হইছিল না আজকে সব এক করে আমদের দেখার সুজোগ করে দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।হালিম রান্না এবং চিংড়ি মাছের রেসিপি খুবিই পছন্দের খাবার।আপনি খুবিই ভালো রান্না করছিলেন দেখে বুঝতে পারলাম,খেয়ে দেখতে পারলে স্বাদের কথা বলতে পারতাম হা হা।

 2 years ago 

ভাইয়া এতো দিন তো একটি করে রেসিপি দিয়েছেন আবার আমরা একটি করে রেসিপির স্বাদ অনুভব করেছি। কিন্তু এখন আপনার সবগুলো রেসিপি রিভিউ দেখে লোভ আরো বেশি বেড়ে গেল। একেকটা রেসিপি থেকে এক একটা রেসিপি অসাধারণ। কোনটা রেখে কোনটা প্রশংসা করবো বুঝতে পারছিনা। কচুর লতি,চিংড়ি, হালিম,ঢেঁড়স, শরবত সহ সবগুলো রেসিপি জাস্ট অসাধারণ। সবগুলো রেসিপি আপনি খুব নিখুঁতভাবে রান্না করেন। তাই আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপি রিভিউ পোস্ট টি দেখে আমার খুব ভালো লাগলো। আপনার আজকের এই রিভিউ পোস্ট এর বেশিরভাগ রেসিপি আমি পূর্বে দেখেছিলাম আমার খুব ভাল লেগেছিল। আপনার রিভিউ পোস্ট এর মাধ্যমে সবগুলো রেসিপি পুনরায় দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবগুলো রেসিপির মধ্যে বিশেষ করে বলতে হয় কচুর লতি দিয়ে চিংড়ি মাছের রেসিপি এবং তনুজা বৌদির রেসিপির অনুসরণে করা এগ ডেভিল রেসিপি। এই রেসিপি দুইটা আমারও খুব প্রিয় খেতে আমার খুব ভালো লাগে। রেসিপির রিভিউ পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বিগত এক মাসের রেসিপি পোস্টে রিভিউ একসাথে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে চিংড়ি মাছের রেসিপি টি পুনরায় দেখতে পেরে অনেক ভালো লাগলো। কারন চিংড়ি মাছ আমার খুব ফেভারিট ।আপনার চিংড়ি মাছের রেসিপি কালার অনেক সুন্দর হয়েছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল মনে হয় । ভালো লাগলো ভাইয়া শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্টে রিভিউ আমার কাছে অনেক ভালো লাগে। কেননা একটি পোষ্টের মাধ্যমে অনেক কয়টি পোস্ট এক পলকে দেখে নেয়া যায়। আর যে পোষ্ট দেখা হয়নি তা পোস্টে দেয়া লিংকে গিয়ে দেখে আসা যায়। ভাইয়া আপনার বেশ কয়েকটি পোস্ট আমার দেখা হয়েছিল আর যেগুলো দেখা হয়নি তা পোস্টে দেয়া লিঙ্কে গিয়ে দেখে আসব। আপনার গত একমাসে নয়টি রেসিপি পোস্ট এর মধ্যে চিংড়ি মাছের ভুনা রেসিপি আমার কাছে খুবই পছন্দ হয়েছিল। আর আজও আমি সেই রেসিপির কথাই বলবো খুবই লোভনীয় দেখাচ্ছিল চিংড়ি মাছের ভুনা রেসিপি। সবশেষে বলব পোস্টে রিভিউ দিয়ে এতগুলো পুরনো রেসিপি আমাদের মাঝে নতুন করে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গত একমাসে আপনি খুবই সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছিলেন। আপনার রেসিপিগুলো আমার কাছে বেশ ভালো লেগেছিল। বিশেষ করে চিংড়ি মাছ ভুনা রেসিপি টা দেখে তো আমি লোভ সামলাতে পারছিনা। মনে হচ্ছে এখনি খেয়ে ফেলি কিন্তু আমি তো এখন রোজা ।ধন্যবাদ রেসিপিগুলোর রিভিউ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রত্যেকটি পোস্ট খুব সুন্দর ছিল। তবে তার মধ্যে চিংড়ি মাছের ভুনা আমার খুব ভাল লেগেছিল। কারণ চিংড়ি মাছ যে আমার খুব প্রিয়। আশা করি সামনের দিন থেকে আবারো সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে উপহার দিবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33