চিংড়ি দিয়ে ঢেঁড়স রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ২১ চৈত্র | ১৪২৮ , বঙ্গাব্দ | বসন্তকাল | | সোমবার |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1649050291799.jpg

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমার খুবই পছন্দের একটি সবজির রেসিপি। ঢেঁড়স আমার খুবই পছন্দের একটি সবজি। চিংড়ি দিয়ে ঢেঁড়স রান্না করলে আমার খেতে খুবই ভালো লাগে। এই রেসিপিটি বেশ কয়েকদিন আগেই তৈরি করে রেখেছিলাম। কিন্তু আপনার সাথে শেয়ার করা হয়নি তাই আজ ভাবলাম রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করি।

প্রয়োজনীয় উপকরণঃ


  • পেঁয়াজ কুচি।
  • মরিচের গুঁড়া।
  • লবণ।
  • তেল।
  • জিরা বাটা।
  • চিংড়ি মাছ ।
  • রসুন বাটা।
  • ঢেঁড়স।


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে ঢেঁড়সগুলোকে ভালোভাবে ধুয়ে নিব।

ধাপ-২ঃ


  • এবার ঢেঁড়সগুলকে কেটে নেব মাঝারি আকৃতিতে। এবং টমেট, পেঁয়াজ ও কাঁচামরিচ ও কেটে নিয়েছি।

ধাপ-৩ঃ


  • এরপর চিংড়ি মাছ গুলো কেটে এর সাথে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ, হলুদ, মরিচ, জিরা বাটা, রসুন বাটা ও লবণ দিয়ে দিব।

ধাপ-৪ঃ


  • এরপর পাত্রে তেল গরম করে দেবো।

ধাপ-৫ঃ


  • তেল গরম হয়ে গেলে চিংড়ি মাছ গুলোর এর মধ্যে দিয়ে দিব।

IMG_20220402_122158.jpg

ধাপ-৬ঃ


  • এরপর তেলের মধ্যে ভালোভাবে মাছগুলোকে কষিয়ে নেব।

ধাপ-৭ঃ


  • মাছ ভালোভাবে কষানোর পর এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দেবো।

ধাপ-৮ঃ


  • এরপর কেটে রাখা ঢেঁড়সগুলো এর সাথে দিয়ে দিব।

IMG_20220402_122834.jpg

ধাপ-৯ঃ


  • এরপর ঢাকনা দিয়ে ঢেকে ঢেঁড়সগুলোকে কিছুক্ষণ কষিয়ে নিব।

ধাপ-১০ঃ


  • এরপর পরিমাণমতো পানি দিয়ে দিব।

ধাপ-১১ঃ


  • এরপর বেশ অনেকক্ষণ ধরে ঢেঁড়সগুলোকে রান্না করবো ।

ধাপ-১২ঃ


  • রান্না শেষে যখন দেখব ঢেঁড়সগুলো নরম হয়ে এসেছে এবং ঝোল ঘন হয়ে গেছে তখন নামিয়ে নিব।

IMG_20220402_125350-01.jpeg

IMG_20220402_144725__01.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power
250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাই আজকে আমিও চিংড়ি মাছের রেসিপি দিয়েই ভাত খেলাম। আমি খেয়েছি টমেটো আর পেঁয়াজ দিয়ে চিংড়ি ভুনা রেসিপি দিয়ে। আপনি ঢেঁড়স দিয়ে অসাধারণ ভাবে চিংড়ির রেসিপি তৈরি করেছেন। দেখতে অনেক লোভনীয় লাগছে। তবে এখনো ঢেঁড়স দিয়ে খাওয়া হয় নাই। টেস্ট করতে হবে।

 2 years ago 

ঢেঁড়স এর তরকারি আমি চোখেই দেখতে পারিনা। তবে গরম ভাতের সাথে ঢেঁড়স ভাজিটা আবার অনেক ভালো লাগে। খুব মজা করেই তখন খাইতে পারি। তবে এই রেসিপির চিংড়ি টা আমি বেশি পছন্দ করি।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে রান্না করলে যে কোন তরকারি খুব সুস্বাদু হয়ে থাকে। আপনি খুব সুন্দর করে চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়সে রেসিপি করেছেন। দেখতে খুবই অসাধারণ লাগছে। ভাইয়া আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় হয়েছে। খেতে ও নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আসলেই চিংড়ি মাছ দিয়ে যে কোন তরকারি রান্না করলে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ প্রশংসা করার জন্য।

 2 years ago 

ওয়াও!! ভাইয়া বরাবরের মত ঢেঁড়স আমার খুব পছন্দের এর মধ্যে যদি চিংড়ী মাছ দিয়ে রান্না করা হয় তাহলে তো কোন কথায়ই নেই।আপনার রেসিপি দেখে জিভে পানি এসে টলমলয় অবস্থা।আপনার তৈরি করা রেসিপিটা দেখে এতই লোভনীয় দেখাচ্ছিলো যে মন চায় এখনই নিয়ে খেয়ে পেলি।এতটা ডিলিসিয়াস দেখাচ্ছিলো।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই প্রিয়। চিংড়ি মাছ দিয়ে যে সবজি রান্না করা হোক না কেন খেতে কিন্তু দারুণ লাগে। চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স রান্না করলেও খেতে খুবই ভালো লাগে। ভাইয়া আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ খুবই ভালো ভাবে উপস্থাপন করেছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।💗💗💗💗

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে ঢেঁড়স রেসিপি তৈরি খুব সুন্দর হয়েছে। আমার কাছে ঢেড়স সবজি খেতে খুবই ভালো লাগে। আপনি চিংড়ি মাছ দিয়ে খুব সুন্দর করে ঢেরস রেসিপি তৈরি করেছেন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আমি সাধারনত ঢেঁড়সের ঝোল খাই না তবে ঢেঁড়স ভাজি আমার খুব ভালো লাগে। ঢেঁড়স অনেক পুষ্টিকর একটি সবজি বিশেষ করে যাদের হার্টের সমস্যা আছে বা ডায়াবেটিসের সমস্যা আছে তাদের জন্য একটি দারুণ উপকারী। আপনি খুব সুন্দর ভাবে ঢেঁড়সে রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং ধাপে ধাপে বর্ণনা করেছেন এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঢেঁড়সে উপকারিতাগুলো সুন্দরভাবে বর্ণনা করার জন্য অসংখ্য ধন্যবাদ। আসলে আমি নিজেও জানতাম না ঢেঁড়স এতটা পুষ্টিকর একটি সবজি। ঢেঁড়স রান্না এবং ভাজি দুটাই আমি খুব পছন্দ করি।

 2 years ago 

ঢেঁড়স খেতে খুবই ভালো লাগে আমার। আপনি চিংড়ি 🍤 মিশ্রণে দারুন একটি রেসিপি প্রস্তুত করেছেন। এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। বিশেষ করে গরম ভাতের সাথে ।রেসিপি দারুন ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইলো ভাইয়া।

 2 years ago 

ঢেঁড়স আমার খুব প্রিয়। আপনি চিংড়ি দিয়ে ঢেঁড়স রেসিপি আমাদের মাঝে তুলে ধরলেন। ভাইয়া ঢেঁড়স ভাজি খেতে ভালো লাগে। রমজান মাসে ভাজি আর রুটি অসাধারণ লাগে।এটি দারুণভাবে জমে উঠেছে। প্রতিটি ধাপ সুন্দর করে তুলে ধরেছেন।আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

আমি আগে সবসময় ঢেঁড়স ভাজি খেতাম।রান্না কখনোই খেতাম না।তবে আজকে কয়েকদিন ধরে বেশ মজা লাগছে রান্না খেতে আমার।আর চিংড়ি দিয়ে তো জাস্ট অসাধারণ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32