আমার প্রিয় চারটি রেসিপির সংগ্রহশালা

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-07-06_19-32-41-386.jpg

গত কয়েক দিনের অতিরিক্ত স্ট্রেসের কারণে আমি অসুস্থ হয়ে পড়েছিলাম। ভেবেছিলাম কয়েকদিন বিশ্রাম নেব তাহলেই সব ঠিক হয়ে যাবে। সামনেই আমাদের দুইটি প্রধান ধর্মীয় উৎসবের মধ্যে একটি ঈদুল আযহা উদযাপিত হতে যাচ্ছে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী শুক্রবার থেকেই ঈদের ছুটি শুরু হয়ে যাবে। আমার শরীর ভালো না থাকার কারণে আমি দুই দিন আগে থেকেই ছুটি নিয়ে রেখেছি। কিন্তু আমরা সব সময় যেটা ভাবি তা আর হয়ে ওঠেনা। কয়েকদিনের প্রচন্ড গরমের পর আজকে সকাল থেকেই আবহাওয়া কিছুটা ঠান্ডা। তাই ভাবলাম আরাম করে ঘুমাবো কিন্তু পারলাম না। দুপুর বেলা খাওয়ার পর যখন একটু শুয়ে পড়েছিলাম ঠিক সেই মুহূর্তে আমার মোবাইলে একটা কল আসলো। ফোন কলে নিউজটা শুনে আমি একটু নড়ে চড়ে বসলাম। কথা বলা শেষ করে দ্রুত হাসপাতালে চলে আসলাম এখন পর্যন্ত হাসপাতালেই বসে আছি। এবার নিয়ে চতুর্থবারের মতো আমার শেলিকার মিসক্যারেজ হয়ে গেল। কিছুক্ষণের মধ্যেই ওটি তে নিয়ে যাবে। মনে হচ্ছে আমিও খুব বিপদে পড়ে গেলাম। তাই এখান থেকেই আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে প্রিয় চারটি রেসিপির সংগ্রহশালা পোস্ট করছি।

যাইহোক এই চারটি রেসিপি কোন না কোন কারনে আমার কাছে ভীষণ স্পেশাল। এবং রেসিপিগুলো খেতেও আমি খুব পছন্দ করি। সুযোগ পেলেই আমি মাঝে মাঝে এই রেসিপিগুলো করার চেষ্টা করি। আমরা সচরাচর একই রকমের উপাদান দিয়ে ভিন্ন রকম কিছু ট্রাই না করে গতানুগতিক যা হয় তাই করে খাই। আমি রেসিপিগুলোর মধ্যে ভিন্ন রকম কিছু ট্রাই করেছি। আর এই রেসিপিগুলো খেতে অসাধারণ ছিল। আপনাদের মধ্যে যারা কোন কারনে আমার রেসিপিগুলো মিস করেছেন তারা আমার এই রেসিপির লিংকে এসে দেখে নিতে পারবেন।

সুস্বাদু এলাচ মিষ্টি রেসিপি

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovabbgBGCahHAuXrkdGD7G64daDBraGDfLrqra78RKQ4dx6sf28DZrfKtMELWVvqQ8dQXu1BRBMaEHmcvmYcezSmL.jpeg

রেসিপিটি ভিন্ন এক কারণে আমার কাছে স্মরণীয় হয়ে আছে। মিষ্টিগুলো তেলে ভাজার সময় একটি মিষ্টি ফুটে যায়। যার ফলে ফুটন্ত তেল ছিটকে এসে আমার মুখে ও হাতে পড়ে। দ্রুত ঠান্ডা পানি কিছুক্ষণ ঢালার পর মোটামুটি সামলে উঠেছি। যাইহোক এলাচ মিষ্টি রেসিপিটি খেতে আসলেই অনেক সুস্বাদু। এই রেসিপিটি করতে খুব একটা ঝামেলা পোহাতে হয় না। শুধুমাত্র সাবধানতার সঙ্গে ভেজে নিয়ে শিরায় ভিজিয়ে রাখলেই হয়ে যাবে। এলাচ মিষ্টি রেসিপির সম্পূর্ণ প্রস্তুত প্রণালী দেখে নেয়ার জন্য লিংকটি শেয়ার করলাম।

নুডুলস দিয়ে মজাদার চপ রেসিপি

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovpWA3iPWJgadVPqfa8WMocWzRr4BzFwtchSiKMdGv8YQmF163dBUfFMjcyyN9s6QsgDK2LmpmVzCk7UuAkAiGScn.jpeg

নুডুলস আমরা সচরাচর যেভাবে খেয়ে থাকি আমি তার বাইরে এসে অসাধারণ একটি চপ রেসিপি করেছি। আমি এই চপ রেসিপির মধ্যে স্টিক নুডুলস, মসুর ডাল, ডিম ও ময়দা ব্যবহার করেছি। নুডুলসের এই চপ রেসিপিটি খেতে অসাধারণ হয়েছিল। ইতিমধ্যে যারা আমার রেসিপিটি দেখেছিলেন নিশ্চয়ই আমার সাথে একমত হবেন। আবার নতুন করে রেসিপিটির প্রস্তুত প্রণালী দেখার জন্য লিংকটি শেয়ার করলাম।

ডিম ও লাচ্ছা সেমাই দিয়ে মজাদার পিঠা রেসিপি

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYSd2ckqtwNw3JEeY3FcYZGmXfub2bBQVJhBTK5ZpXKYeZuJz7fUYdBcz8MQbBN2ua1CUFnJH23f5KuWRtEPes5Za5GPsUepVDmX4AVpy1vBzE.jpeg

লাচ্ছা সেমাই আমরা সব সময় দুধ দিয়ে রান্না করে খাই। ঘন দুধ দিয়ে লাচ্ছা সেমাই করলে খেতে খুব সুস্বাদ হয় এবং আমরা সবাই খুব পছন্দও করি। কিন্তু আমি এই এখানে ডিম ও লাচ্ছা সেমাই দিয়ে মজাদার পিঠা রেসিপি করেছি। এই পিঠা রেসিপিটি দেখতে যেমন লোভনীয় খেতে ঠিক তেমনি সুস্বাদু। অনেক সময় বাচ্চারা দুধ দিয়ে লাচ্ছা সেমাই খেতে চায় না। তাই এভাবে ডিম দিয়ে পিঠা রেসিপি করলে বাচ্চারা খুব ভালোভাবেই গ্রহণ করবে। ডিম ও লাচ্ছা সেমাই দিয়ে পিঠা রেসিপিটি আপনারা যারা পূর্বে দেখেছিলেন তারা নিশ্চয়ই বুঝতে পেরেছেন রেসিপিটি কতটা সুস্বাদ। যারা আমার এই রেসিপিটি এখনো দেখেননি তাদের জন্য লিংকটা শেয়ার করলাম।

নিজ হাতে তৈরি সেমাই দিয়ে সুস্বাদু রেসিপি

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovsywz3ahSyXXZBgjd8jC7QQd7HikCW7xnZP9NvVmjLqkyWDMqovkbyyW38Yx2X7PaWmGPGyXHGaS4SqKyc86NK66.jpeg

এই পোস্টে আমি বাসায় নিজ হাতে তৈরি সেমাই দিয়ে মজাদার একটি রেসিপি করেছিলাম। এই সেমাইটি আমি ইউনিক সেমাই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য করেছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত ব্যক্তিগত সমস্যার কারণে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারিনি। পরবর্তীতে আমি এই রেসিপিটি শেয়ার করেছিলাম। সেমাই রেসিপিটি খেতে আমার কাছে অত্যন্ত সুস্বাদু হয়েছিল। শুধু আমি কেন আমার বাসার প্রত্যেক সদস্য খেয়ে ওয়াও! বলেছে। এই রেসিপিটি যারা একবার হলেও ট্রাই করেছেন তারা নিশ্চয়ই আমার সঙ্গে একমত হবেন। আর যারা এখনো রেসিপিটি দেখতে পারেননি তাদের সুবিধার্থে লিংকটি শেয়ার করলাম।

আমার ইউনিক এই রেসিপিগুলো যখন আমি বারবার করার চেষ্টা করি আমার কাছে নতুন করে ভালোলাগা তৈরি হয়। প্রত্যেকটা রেসিপি আমার কাছে খেতে অত্যন্ত সুস্বাদু লাগে। রেসিপিগুলো আপনাদের কাছে কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

Logo-1.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

আপনার এই রেসিপি পোস্ট দেখলেই বোঝা যায় আপনি অনেক মজাদার মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই পোষ্ট রিভিউ এর মাধ্যমে জানতে পারলাম আপনি খুবই মজাদার রেসিপি আমাদের মাঝে তুলে ধরে থাকেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে রিভিউ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই শেয়ার করা রেসিপিগুলো আসলে অনেক চমৎকার খেতে আমার কাছে অসাধারণ লাগে।।

 2 years ago 

আপনার রেসিপিগুলো দারুন ছিল 😋
বিশেষ করে এলাচ মিষ্টি এবং সেমাই রেসিপি দারুন ছিল।
আর কিছুটা বিশ্রাম দরকার আপনার।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

একদম সঠিক বলেছেন বিশ্রাম খুব জরুরী হয়ে পড়েছে।
ভাবছি বন্ধের কয়েকটা দিন খুব ভালো করে বিশ্রাম নেব।

 2 years ago 

আপনার রেসিপি কয়েকটি দেখে অনেক লোভ লেগে গেল। রেসিপি গুলো দেখে মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছিল। নিজ হাতে তৈরি সেমাই রেসিপি টি অনেক সুস্বাদু হয় এটা আমি বাসায় তৈরি করে খেয়েছিলাম একবার কিন্তু তৈরি করতে অনেক পরিশ্রম করতে হয়। এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

একদম সেমাই গুলো বাসায় বানাতে অনেক পরিশ্রম ও প্রচুর সময় লাগে। কিন্তু খেতে বসলেই সব ভুলে যাই।

 2 years ago 

আপনার তৈরীর সেমাই এবং মিষ্টি রেসিপিটি অসাধারণ ছিল। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। আপনার সংগ্রশালা দেখে ভাল লাগল ভাই। ধন্যবাদ এরকম একটি সংগ্রহশালা রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সবগুলো রেসিপি আমার কাছে ভালো লাগে কিন্তু তার মধ্যে নিজের তৈরি সেমাই ও এলাচ মিষ্টি রেসিপিটি অসাধারণ।

 2 years ago 

আপনার তৈরি করা মজাদার মজাদার চারটি রেসিপি আজকে একত্রে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনার প্রত্যেকটা রেসিপি পোস্ট এর মধ্যে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে মিষ্টি তৈরির রেসিপি। এত সুন্দর ভাবে আপনার বিগত দিনের সুস্বাদুময় চারটি রেসিপি পোস্ট আমাদেরকে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আমার রেসিপিগুলো আপনার ভালো লেগেছে জেনে আমি নিজেও অনেক খুশি হয়েছি।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এই ধরনের রিভিউ বা সংগ্রহশালা পোস্ট আমার খুব ভালো লাগে। অগোছালো রিভিউ এর চাইতে একটা বিষয়কে কেন্দ্র করে সংগ্রহশালা তৈরি করাই আমার মতে সর্বোত্তম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই বিষয়ভিত্তিক সংগ্রহশালা পোস্টগুলো করলে পরবর্তীতে একটি পোষ্টের মাধ্যমে অনেকগুলো পছন্দের পোস্ট একসঙ্গে পাওয়া যায়।

 2 years ago 

একদম সত্য কথা ভাই, এজন্যই আমার অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার এই রেসিপিগুলো দেখে মনে হচ্ছে ভীষণ ভালো লেগেছে খেতে। খুবই সুস্বাদু এবং এমনে হয়েছে দেখে মনে হচ্ছে। আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার রেসিপি পোস্টের রিভিউ। এভাবেই আমাদের সাথে ভালো কিছু শেয়ার করবেন আশা করি। এত সুন্দর একটি রিভিউ পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার পোস্টে এসে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।।
অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার প্রিয় চারটি রেসিপির একসাথে দেখে খুব ভালো লাগলো। আপনার ছবিগুলো আগে সবগুলো আমার দেখা হয়নি। এখন একসাথে দেখে সত্যিই অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আমার রেসিপি পোস্ট গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55