আমার করা কিছু DIY পোষ্টের সংগ্রহশালা

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ সোমবার • ১৩ই অগ্রহায়ণ • ১৪২৯ বঙ্গাব্দ • ২৮ নভেম্বর - ২০২২


মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী ব্লগার ভাই এবং বোনদের আমার সালাম এবং আদাপ। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।



Picsart_22-11-28_17-25-38-154.jpg

• Edited By PicsArt App



আগে অনেক সময় অনেকের বাসায় কাগজ কিংবা অন্যান্য সরঞ্জাম দিয়ে অনেক কিছু বানাতে দেখতাম তখন সেই জিনিসগুলো দেখতে ভীষণ ভালো লাগতো কিন্তু নিজে কখনো বানিয়ে দেখিনি। আমার বাংলা ব্লগের সাথে যুক্ত হওয়ার পর আমি নিজে কিছু বানানোর ট্রাই করেছি এবং সেই বানানোর জিনিস গুলো অনেক সুন্দর হয়েছিল তারপর বুঝতে পারলাম হ্যাঁ আমিও কিছু বানাতে পারি। তখন থেকে প্রতিনিয়ত অনেক কিছুই বানাতাম এবং আমার বাংলা ব্লগে পোস্ট করতাম যে পোস্টগুলোতে আপনারা অনেক সুন্দর সুন্দর মন্তব্য করতেন এবং আমাকে আরো নতুন কিছু বানাতে উৎসাহিত করতেন।

আমার বানানো সেই প্রজেক্ট গুলো নিয়েই আমার আজকের এই পোস্ট, আমার বানানো অসাধারণ কিছু প্রোজেক্টের সংগ্রহশালা এটি এই পোস্টে আপনারা আমার বানানো কয়েকটি DIY পোস্ট একত্রে দেখতে পারবেন। অনেকেই হয়তো আমার পুরনো DIY প্রজেক্টগুলো দেখেননি আজ আপনার সেই প্রজেক্ট গুলো দেখতে পারবেন এবং আমি সেই পোষ্টের লিংক যুক্ত করে দেব চাইলেই সেই লিংকে ক্লিক করে আপনারা সেই পোস্ট থেকে ঘুরে আসতে পারবেন।

আশা করি আমার বিগত সময়ে পোস্ট করা প্রজেক্ট গুলো আপনাদের ভালো লাগবে। আপনাদের মতামত অবশ্যই কমেন্ট সেকশনে জানাবেন। যাইহোক বন্ধুরা চলুন বেশি কথা না বাড়িয়ে আমার বিগত সময়ের DIY প্রজেক্ট গুলো থেকে ঘুরে আসা যাক।



⊕ পোস্ট-১ ⊕

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScSnNyjMdDYd7L4bjkwPHdzHbMHR9etct2ZWxagLzWczb6PRRqag2JNCrXJzav2FgKYCfofZUom61vEarwNggFVjs3gHZuvMYfK3e58tSUox.jpeg
পোস্ট লিংকঃ
DIY- এসো নিজে করি: রঙ্গিন কাগজের তৈরি একটি কুঁড়েঘর

রঙিন কাগজ ব্যবহার করে কত কিছুই না তৈরি করা যায়, আর রঙ্গিন কাগজে সেই জিনিসগুলো তৈরি করার পর দেখতেও ভারী সুন্দর লাগে আরো বেশি সুন্দর লাগে সেই জিনিসটাকে যদি ঘরে সাজিয়ে রাখা যায়। এই ধরনের রঙিন কাগজের তৈরি জিনিসগুলো ঘরের সৌন্দর্য অনেক গুণে বাড়িয়ে তোলে।

অনেকদিন আগে আমি রঙিন কাগজ ব্যবহার করে এই কুঁড়েঘর টি তৈরি করেছিলাম। এই কুঁড়েঘরটি এখনো আমার টেবিলের উপর সাজিয়ে রাখা আছে। দেখতে বেশ ভালই লাগে। এই কুঁড়েঘরটি তৈরি করাও খুবই সহজ। আমার পোস্টে আমি খুব সহজে কয়েকটি ধাপে এই কুঁড়েঘর টি তৈরি করার পদ্ধতি আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম। আপনারা চাইলে সেই পোস্ট থেকে ঘুরে আসতে পারেন।



⊕ পোস্ট-২ ⊕

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScJxsnrCUByrW2rtWKRmeDrA6A28ybtCt3fzKZSPEf2SyBwT6NBowQfF3arzQKWHvgm6xB1sEiCtvGbgbhLpGVkxruxeLs7vPhXH2AWFj85t.jpeg
পোস্ট লিংকঃ
DIY- এসো নিজে করি : রঙ্গিন কাগজ ব্যবহার করে মিষ্টি কুমড়া তৈরি

এই জিনিসটা কিন্তু আমাদের ঘরের জন্য সুন্দর একটি শোপিস হতে পারে। এটা রঙিন কাগজ দিয়ে তৈরি করা একটি মিষ্টি কুমড়া। রঙিন কাগজ দিয়ে তৈরি করা হলেও এটা অনেক শক্তপোক্ত তাই দীর্ঘদিন আপনারা চাইলে এটা আপনাদের ঘর কিংবা টেবিলে কিংবা শোকেসে সাজিয়ে রাখতে পারেন।

এটা দেখতে যেমন সুন্দর এটা বানানো তেমনি সহজ। খুব অল্প কিছু সরঞ্জাম দিয়েই এটা বানিয়ে ফেলা সম্ভব আর যে কেউ আমার পোস্টটি দেখে খুব সহজেই এটা বানিয়ে ফেলতে পারবেন। তাই দেরি না করে ঝটপট আমার পোস্টটি দেখে এই সুন্দর মিষ্টি কুমড়াটি তৈরি করে ফেলুন।



⊕ পোস্ট-৩ ⊕

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYSccHhDRVPNTBEbDyUohk7YHZqcPfzjdAiCVd3sHU2qTQJWgtjfTUAptt89syJeF9Aa3FiG2E5Qd9Qwwb3PLDxNWT9nvsQwwffUW62crwrs34.jpeg
পোস্ট লিংকঃ
DIY- এসো নিজে করি : রঙ্গিন কাগজ ব্যবহার করে হাঁসের ছানা তৈরি

এটা রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা খুব কিউট একটি হাসের ছানা। এই প্রজেক্টটি আমার কাছেও খুবই কিউট লেগেছিল আপনারা অনেকেই কমেন্ট সেকশনে বলেছিলেন আমার তৈরি করা রঙ্গিন কাগজের হাঁসের ছানাটিকে দেখতে অনেক কিউট লাগছে। আসলেই সামনাসামনি এই জিনিসটা দেখতে অনেক কিউট তাই আমি এটি এখনো আমার টেবিলেই সাজিয়ে রেখেছি।



⊕ পোস্ট-৪ ⊕

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMbP6FdWTenUPxKvDE3rMKx49M1PH3ihcQ1Vkm1az87zEfxcppvnQyy8WrqfhsiEQVvGFpVunMf5pYLwhiMu4XTEQ1sSNqgnez.jpeg
পোস্ট লিংকঃ
DIY- এসো নিজে করি : রঙিন কাগজ ব্যবহার করে হাত পাখা তৈরি

ছয় থেকে সাত মাস আগে যখন প্রচুর গরম পড়েছিল আমি তখন এই রঙিন কাগজের হাতপাখাটি তৈরি করেছিলাম। সত্যি বলতে এই পাখাটি তৈরি করার পর আমার এতটাই ভালো লেগেছিল যে পাখাটিকে আমি পরে সাজিয়ে রেখেছিলাম এটা দিয়ে পরে আর বাতাস খাওয়া হয়নি হি হি হি।

সাজিয়ে রাখার জন্যও আপনারা চাইলে এই হাতপাখাটি তৈরি করতে পারেন এই হাতপাখাটি দেখতে যেমন সুন্দর তেমনি শক্তপোক্ত দীর্ঘদিন অনায়াসে আপনারা ঘরে সাজিয়ে রাখতে পারেন এই হাতপাখাটি।



⊕ পোস্ট-৫ ⊕

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMMvn6ggWCievbG5EEpbyRsoPkUKQRd7sfrZY5EcMaHoXAenNWvyqDHek6oQSCw3Ve1ebQ9BeMpEE1TxFrLVJo4evZW1DCXmuG.jpeg
পোস্ট লিংকঃ
DIY- এসো নিজে করি : রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামি তৈরিরি

আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা রুমের ওয়াল ডেকোরেট করতে খুবই পছন্দ করেন তাদের জন্য এরকম রঙিন কাগজের তৈরি প্রজাপতি অনেক কাজের একটি জিনিস। কারণ খুব সহজে এবং কম সময়ে এরকম রঙিন কাগজের প্রজাপতি তৈরি করে ফেলা যায়। অনেক কম সময়ে অনেকগুলো রঙ্গিন কাগজের প্রজাপতি তৈরি করে ফেলতে পারবেন এবং নিজেদের রুমের ওয়াল ডেকোরেট করতে পারবেন।

আমি আমার এই পোস্টে খুব সহজেই এরকম প্রজাপতি তৈরি করার পদ্ধতি আপনাদের মাঝে উপস্থাপন করেছি আপনারা চাইলে আমার সেই পোস্টটি ভিজিট করে এরকম সুন্দর রুম ডেকোরেশন করার প্রজাপতি বানিয়ে ফেলুন।

⊕ পোস্ট-৬ ⊕

PicsArt_04-17-06.44.12.jpg
পোস্ট লিংকঃ
DIY- এসো নিজে করি : রঙিন কাগজ ব্যবহার করে দেয়ালে লাগানো ফুল তৈরি

আগের দিনে বাড়িতে অনুষ্ঠান হলেই এরকম ফুল কিনে এনে বাড়ি সাজানো হতো, কিন্তু এখনো যদি বাসার দেয়ালে এরকম ফুল লাগিয়ে রাখা হয় তাহলে দেখতে কিন্তু মন্দ লাগবে না। আমি নিজেও আমার রুমে এরকম দুই তিনটে ফুল বানিয়ে লাগিয়ে রেখেছি সত্যি বলতে দেয়ালে লাগানোর পর দেওয়ালের সৌন্দর্য আরো অনেক গুনে বেড়ে গিয়েছে ।

আপনারাও চাইলে খুব সহজেই আবার পোস্টটি ভিজিট করে এই সুন্দর দেয়ালে লাগানোর ফুলটি বানিয়ে ফেলতে পারেন এবং আপনাদের বাসার দেয়ালকে আরো সুন্দর করে তুলতে পারেন। পোষ্টের উপরেই এই পোস্টের লিংক দেয়া আছে সেখানে ক্লিক করে ঝটপট পোস্টটি পড়ে নিয়ে এই ফুলটি বানিয়ে ফেলুন।



⊕ পোস্ট-৭ ⊕

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkL2Bxgtp74JrwSyFRdi5ZXVNTsfsBJn4m3ebzXqedYQ4g5yvgfmgJcDhiAjV96Qe5q3Qke6oRmvDxd6rx6SB4FGPPBrD1XH3dQ.jpeg
পোস্ট লিংকঃ
DIY- এসো নিজে করি : রঙিন কাগজ ব্যবহার করে একটি কলমদানি তৈরি

আমাদের বাসায় নিজের কিংবা আমাদের বাসার বাবুদের পড়ার টেবিল তো রয়েছেই সেই পড়ার টেবিলের সৌন্দর্য বাড়াতে এ রকম একটি কাগজের তৈরি কলম দানি যথেষ্ট। এরকম রংবেরঙের কলমদানি গুলো পড়ার টেবিলে সাজিয়ে রাখলে দেখতে সত্যি দারুন লাগে।

কি কলমদানিটি বানাতে আমার অনেকটা সময় লেগেছিল এরকম সুন্দর জিনিস বানাতে সময় তো লাগবেই, সময় লাগলেও এই প্রজেক্টটি বানানো খুবই সহজ এবং অল্প কিছু সরঞ্জাম ব্যবহার করি এই কলমদানিটি আপনারা তৈরি করে ফেলতে পারেন।



সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্টে আসার জন্য। আশা করি আমার DIY প্রজেক্ট গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের মন্তব্য অবশ্যই কমেন্ট সেকশনে জানাবেন। আপনাদের সাথে আবারও দেখা হবে আমার নতুন কোন এক পোস্টে সে অব্দি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল সকলের জন্য।



image.png


PicsArt_03-22-02.27.17.png

আমি মাহির । আমার বাসা বাংলাদেশের রংপুর বিভাগে । আমি একজন ব্লগার, ফটোগ্রাফার এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র। নতুন কোন বিষয়ে লিখতে এবং সবাই কে অজানা বিষয়ে জানাতে আমার ভিষণ ভালো লাগে। ছবি তুলতে, জাঙ্ক ফুড খেতে এবং ঘুরতেও আমি ভিষণ পছন্দ করি । আর আমার সব থেকে বড় শখ ছবি তোলা।

FacebookTwitterYouTube

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnMqDPMwPqFHimR5p.png

standard_Discord_Zip.gif


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"


https://steemitwallet.com/~witnesses




VOTE @bangla.witness as witness
witness_proxy_vote.png
OR

SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

আপনার তৈরি করা ড্রাই প্রজেক্ট গুলো একসাথে দেখতে পেয়ে আমার কাছে খুবই ভালো লাগছে। আপনার তৈরি করা ড্রাই প্রজেক্ট গুলো সত্যি খুব সুন্দর হয়েছে। তারমধ্যে আমার কাছে বেশি ভালো লেগেছে রঙিন কাগজের তৈরি হাত পাখা। এবং দেওয়ালে ঝুলানো ফুলটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক মতামত দিয়ে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

খুবই দারুণ কিছু ড্রাই পোস্ট করেছিলেন আপনি। আপনার প্রত্যেকটি ড্রাই পোস্ট খুবই দুর্দান্ত ছিল। আমি নিজেও এখন প্রায় সময় ড্রাই পোস্ট করে থাকি। আপনার প্রত্যেকটি ড্রাই পোস্ট দেখে মুগ্ধ হলাম। শেষের দুটি পোস্ট আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। কলমদানি টা দেখতে একদম দোকান থেকে আনা কলমদানের মত লাগতেছে। আমি আপনার পোস্টটা রিস্টিম করে রেখেছি, আপনার এখান থেকে কয়েকটি পোস্ট আমি তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

আমার তৈরি করা পোস্ট গুলো আপনিও বাসায় ট্রাই করবেন এটা জেনে ভীষণ ভালো লাগলো ভাই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি তো অনেকগুলো পোস্ট এর রিভিউ করলেন। আমার কাছে তো বিশেষ করে মিষ্টি কুমড়োর আর প্রজাপতির পোস্টটি খুবই ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে এরকম পোস্ট গুলো তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। কিন্তু আপনার পোস্টগুলো আজকে ভীষণ ভীষণ ভালো দেখাচ্ছে। অনেক সুন্দর ভাবে পোস্টে রিভিউ উপস্থাপনা করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

বিগত সময়ে তৈরি করা অনেকগুলো জিনিস আজকে আপনি আমাদের মাঝে একত্রিতভাবে শেয়ার করলেন ভাইয়া। রঙিন কাগজ দিয়ে তৈরি করা কলমদানি এবং দেওয়ালে লাগানো ফুলটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনাদের ভালো লাগাই আমার পোস্ট করার সার্থকতা। ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67753.34
ETH 3502.65
USDT 1.00
SBD 2.82