DIY-(এসো নিজে করি)//রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি।।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু-আলাইকুম/আদাব🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


প্রিয় বন্ধুরা,আজ আবারো নতুন আরো একটি ডাই পোষ্ট নিয়ে আপনাদের সবার মাঝে হাজির হলাম। আজ বিকালে আবারো একটু সময় বের করে সহজ এবং সুন্দর আরো একটি ওয়ালমেট তৈরি করেছি। ডাই পোস্ট তৈরি করতে আমার খুব ভাল লাগে। তবে প্রচুর সময় লাগে। ওয়ালমেটটা তৈরি করার পরে। কাজের ব্যাস্ততায় পোস্টটা করতে একটু দেরি হয়েছে। তার পরেও আমি ডাই পোস্ট করতে পেরেছি এজন্য আমার অনেক ভাল লাগছে। আশা করি ডাই পোস্টের ওয়ালমেটটা আপনাদের কাছেও অনেক ভাল লাগবে। তো বন্ধুরা চলুন তাহলে দেখে নেয়া যাক আমি কিভাবে রঙিন কাগজ দিয়ে এই ওয়ালমেটটা তৈরি করেছিলাম।

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি।

20240607_003548~2.jpg

আমি রঙিন কাগজ দিয়ে কিভাবে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি তা ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

১। রঙিন কাগজ ।
২। কেচিঁ।
৩। পেন্সিল কম্পাস ।
৪।গ্লু গান।
৫।আইসক্রিম স্টিক ।
৬। ঘাম।

20240607_003912~2.jpg

যেহেতু আমি একটি ওয়ালমেট তৈরি করবো সেহেতু
এ ফোর সাইজের ১২পিস রঙিন কাগজ, ১০টা আইসক্রিম স্টিক ,কাটার জন্য কেচিঁ, পেন্সিল কম্পাস, এবং একটি গ্লু গান নিয়ে আমি ওয়ালমেটটা তৈরি করতে বসলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-১

20240606_181615~2.jpg

20240606_181653~2.jpg

Picsart_24-06-07_01-22-20-682.jpg

Picsart_24-06-07_01-23-55-797.jpg

প্রথমে আমি ১২ পিস এ ফোর সাইজের রঙিন কাগজ নিলাম।এ ফোর সাইজের কাগজ লম্বালম্বি ভাঁজ করলাম এবং পাঁচ সেন্টিমিটার ব্যাসার্ধ নিয়ে গোলাকার করে দাগ দিলাম এবং কেটে নিলাম। যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-২

Picsart_24-06-07_01-25-53-429.jpg

20240606_195847~2.jpg

20240606_195915~2.jpg

Picsart_24-06-07_01-30-10-581.jpg

এবার কাগজের টুকরো গুলোকে গোলাকার করে পাপড়ি আকার দিয়ে ঘাম দিয়ে লাগিয়ে দিলাম । যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৩

Picsart_24-06-07_01-17-10-227.jpg

Picsart_24-06-07_01-16-00-101.jpg

Picsart_24-06-07_01-14-36-612.jpg

Picsart_24-06-07_01-13-19-921.jpg

এবার ৬ পিস হার্ডবোর্ড পাচঁ সেন্টিমিটার ব্যাসার্ধ করে কেটে নিলাম। এবং হার্ডবোর্ডের উপরে ঘাম দিয়ে ফুলের পাপড়ি গুলো লাগিয়ে দিলাম যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ- ৪

Picsart_24-06-07_02-07-25-909.jpg

Picsart_24-06-07_01-09-35-566.jpg

এবার ওয়ালমেটটির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ৬ পিস গ্লিটার ফোম কেটে নিলাম।ফুলের ঠিক মাঝখানে দিয়ে দিলাম।যেমনটি আপনারা ফটোগ্রাফিতে দেখতে পারছেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সর্বশেষ ধাপ-

20240607_001758~2.jpg

20240607_001842~2.jpg

Picsart_24-06-07_01-04-09-696.jpg

Picsart_24-06-07_01-02-50-671.jpg

এবার ওয়ালমেটটার পিছনের সাইটে আইসক্রিম স্টিক লাগিয়ে জোড়া দিলাম। এবং সৌন্দর্য আরেকটি বৃদ্ধির জন্য গ্লিটার ফোমের মাঝখানে একটা পুঁথি দিয়ে দিলাম। আর এর মাধ্যমেই আমি ওয়ালমেট তৈরি শেষের ধাপে এসে পৌঁছালাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

উপস্থাপন

20240607_003441~2.jpg

Picsart_24-06-07_00-59-37-225.jpg

Picsart_24-06-07_00-56-46-244.jpg

শত ব্যস্ততার মাঝেও রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করতে পেরে আমার খুব ভালো লাগছে। তৈরি করার পর ওয়ালমেটটা দেখতেও অনেক সুন্দর দেখাচ্ছে। আশা করি রঙিন কাগজ দিয়ে সুন্দর এই ওয়ালমেট টি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। আমার জন্য দোয়া করবেন আমি যেন আর সুন্দর সুন্দর ওয়ালমেট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। তো বন্ধুরা আজ তাহলে এ পর্য্যন্ত্যই পরবর্তীতে আপনাদের মাঝে হাজির হব যেকোনো নতুন একটা পোস্ট নিয়ে সে পর্য্যন্ত্য সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ।


ফোনের বিবরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাই পোস্ট ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে। আপনার তৈরি রঙিন কাগজের ওয়ালমেট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করে যদি ঘরের দেওয়ালে টাঙিয়ে রাখা যায় দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে পর্যায়ক্রমে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার হাতের তৈরি ওয়ালমেটটি আপনার অনেক ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো।আমি আমার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা করেছি। ওয়ালমেটটি সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। অনেক সুন্দর হয়েছে আপনার তৈরি ওয়ালমেট টি।ধাপে ধাপে ওয়াল মেট তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সথে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে সুন্দর ওয়ালমেট তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আমার হাতে তৈরি করা ওয়ালমেটটি আপনার ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আমার জন্য আশীর্বাদ করবেন আপু আমি যেন অনেক সুন্দর সুন্দর কিছু ওয়ালমেট আপনাদের সাথে শেয়ার করতে পারি। পরিশেষে এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া দেখতে খুবই সুন্দর লাগছে বিশেষ করে ফুলের উপরের অংশে গ্লিটার পেপার লাগিয়ে দেওয়ার কারণে সৌন্দর্যটা আরো বৃদ্ধি পেয়েছে। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

কাগজের তৈরি যে কোন কিছু বানালে খুব ভালো লাগে দেখতে।আপনি চমৎকার সুন্দর ভাবে রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন যা ভীষণ আকর্ষণীয় লাগছে। রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি পদ্ধতি চমৎকার সুন্দরভাবে আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 last month 

সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এক সাথে অনেক গুলো তৈরি করাতে দেখতে অনেক সুন্দর লাগতেছে। আপনার মাধ্যমে অনেক ওয়ালমেট তৈরি দেখলাম। আপনি বেশ পারদর্শী। এধরনের কাজ গুলো করতে আমিও পছন্দ করি। তবে সময়ের অভাবে করা হচ্ছে না। ভালো ছিলো। আপনার সৃজনশীলতা দেখে মুগ্ধ হয়ে গেলাম।

 last month 

জি ভাই আপনি একদম ঠিক বলেছেন বেশকয়েকটা ফুল একসাথে করার জন্য ওয়ালমেটটি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল। এ ধরনের কাজগুলো করতে আপনি পছন্দ করেন জেনে আমার অনেক ভালো লাগলো। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো অনেক সুন্দর লাগছে প্রতিটি ধাপ গুলো খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last month 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু ওয়ালমেট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 last month 

সবাই কে দেখি রঙিন কাগজ দিয়ে দারুন দারুন জিনিস তৈরি করছে। আজ আপনিও তো দেখছি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট আমাদের কে উপহার দিলেন। দারুন ছিল আপনার আজকের ওয়ালমেটটি। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার অনেক ভালো লাগলো। আপনারা আমার পাশে থাকলে আমি আরো সুন্দর সুন্দর ওয়ালমেট আপনাদের মাঝে শেয়ার করতে পারবো। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করলে দেখতে খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ ব্যবহার করে ফুল তৈরি করেছেন। রঙিন কাগজের তৈরি করা এই ফুলগুলো এত সুন্দর হয়েছে যে আমি তো দেখেই মুগ্ধ হলাম। অনেক সুন্দর করে একটা ওয়ালমেট তৈরি করেছেন। এই ওয়ালমেট যদি দেয়ালের মধ্যে লাগানো হয়, তাহলে কিন্তু দেখতে অসম্ভব ভালো লাগবে। আর মাঝখানের অংশে পুঁতি এবং ছোট ফুল দেওয়ার কারণে আরো সুন্দর হয়েছে। আপনার হাতের কাজটা সত্যি খুব নিখুঁত এবং সুন্দর ছিল।

 last month 

জি আপু আপনি একদম ঠিক বলেছেন রঙিন কাগজ ব্যবহার করে ওয়ালমেট তৈরি করার পর খুব সুন্দর লাগে। আমার জন্য দোয়া করবেন আপু আমি যেন আরো সুন্দর সুন্দর কিছু ওয়ালমেট আপনাদের মাঝে শেয়ার করতে পারি। যাইহোক এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65306.74
ETH 3488.89
USDT 1.00
SBD 2.51