ফুড ফটোগ্রাফি //কিছু মুখরোচক ফুড ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ2 months ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


আমি আমার রুমের জন্য গতদিন কিছু বাজার করতে গিয়েছিলাম ইস্টার্ন বাজারে।বাজার শেষ করে যখুন ক্যাশ কাউন্টারের দিকে আসছিলাম তখন দেখতে পেলাম মুখরোচক কিছু বাহাড়ি আচারের সমাহার। আচারগুলোর পাশে দাঁড়াতেই সেলসম্যান এসে আমাকে বলল আপনার কি লাগবে স্যার। আমি বললাম না আমার কিছু লাগবে না আমি একটু আচারগুলো দেখছি। সেলসম্যান বলল আমাদের এখানে ফ্রি টেস্টিং এর ব্যবস্থা আছে আপনি একটু ফ্রি টেস্টিং করেন। তো আমি না বলতে বলতে সেলসম্যান তিন ধরনের আচার আমাকে টেস্টিং এর জন্য দিল। একটা বড়ইয়ের আচার, একটা রসুনের আচার, এবং একটা আলুবখরার আচার। তিনটে আচার থেকে আমি টেস্টিং করে আমার কাছে সবচাইতে আলুবখরার আচার টি ভাল লাগলো। এবং এই আলুবখরা আচার থেকে আমি আর মুখ ফিরিয়ে রাখতে পারলাম না। তখুন আমি বললাম যে আমাকে তাহলে আলুবখরার আচার দিন । তো আমাকে বলল কতটুকু দিব স্যার। আমি বললাম যেহেতু আমি রুমে একা থাকি তো আমাকে ২৫০ গ্রাম দিয়ে দিন। সে আমাকে ছোট একটা পটের ভেতরে ২৬০ গ্রাম আলুবোখরার আচার দিল। এবং এর মূল্য রেখেছে ২৬৩ টাকা। আর সেই মুখরচোখ কিছু আচারের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করছি। চলুন তাহলে এক নজরে দেখে নেই মুখরোচক আচারের ফুড ফটোগ্রাফি।


আলোকচিত্র: -১

Picsart_24-05-16_17-10-47-354.jpg


এটা হচ্ছে আলুবোখরার আচার। এই আলুবোখরার আচারটি খেতে আমার কাছে বেশি দারুন লেগেছে। এই আচারটি সম্পূর্ণ মিষ্টি দিয়ে করেছিল তবে আলুবোখরা হালকা একটু টকটক হওয়ার জন্য। এর সাদ ছিল অসাধারণ। আর এজন্যই আমি এই আলুবোখরার আচারটি কিনেছিলাম। আর এই আলুবোখরার আচারটির দাম ছিল ১ হাজার টাকা কেজি । আমি ২৬০ গ্রাম কিনেছিলাম।


আলোকচিত্র: -২

Picsart_24-05-16_17-03-30-724.jpg

আপনারা এখুন যে ফুড ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটা আসলে রসুনের আচার। রসুনের আচার যদিও স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী তারপরে আমার কাছে একটু ঝাজালো লেগেছিল।কিন্তু আচারটা দেখতে অনেক সুন্দর ছিল । যারা হার্টের সমস্যায় ভুগছেন তারা রোসুনের আচার খেতে পারেন।


আলোকচিত্র: -৩

Picsart_24-05-16_17-12-05-259.jpg

এখন যে ফুড ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে বড়ইয়ের আচার। বড়ইয়ের আচারটা দেখতে এবং খেতে এটাও সুস্বাদু ছিল। তবে বড়ইয়ের আচার আগে অনেক খেয়েছি বিধায় এই আচারটা আর নেওয়া হয়নি।


আলোকচিত্র: -৪

Picsart_24-05-16_17-09-37-928.jpg

এখুন যে ফুড ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে আমের আচার। আমের আচার আমার খুব প্রিয় আচার। গরম গরম ভাত এবং খিচুড়ির সাথে আমের আচার পেলে আমার আর পেটের দিকে খেয়াল থাকে না শুধু খেতে ইচ্ছে করে। যাইহোক এই আমের আচারটা আমার কাছে অনেক ভালো লেগেছিল।


আলোকচিত্র: -৫

Picsart_24-05-16_17-07-07-748.jpg

এখুন যে ফুড ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে চালতে ভর্তা আচার। এরকম আচার আমি কখনো খাইনি তবে দেখে মনে হচ্ছে আচারটা অনেক সুস্বাদু হবে।


আলোকচিত্র: -৬

Picsart_24-05-16_17-06-01-375.jpg

এখুন যে ফুড ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে চালতের আচার। আমার চালতের আচারও অনেক পছন্দ। চালতের আচারের সাথে পরিচিত নয় এমন মানুষ খুব কমই আছে।আমার স্কুল লাইফের চালতের আচারের কথা খুব মনে পরে।সেই দিন গুলো খুব মিস করি।স্কুল ছুটির সাথে সাথে বাহার নামক আচারের দোকানে ভির জমাইতাম। যাই হোক আজ তাহলে এই পর্য্যন্ত্যই পরবর্তিতে আসব ভিন্ন আরেকটা পোষ্ট নিয়ে।সে পর্য্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।



আমার প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
স্যামসাং গ্যালাক্সি এম ৬২

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

লোভনীয় সব আচারে ছবিগুলো দেখেই তো খেতে ইচ্ছে করছে ভাইয়া। বিভিন্ন রকমের লোভনীয় আচার গুলোর ছবি এত সুন্দর করে শেয়ার করেছেন দেখে মনে হচ্ছে এখনই তুলে নিয়ে খেয়ে ফেলি। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

জি আপু আপনি একদম ঠিক বলেছেন সুন্দর সুন্দর আচার গুলো দেখে আমি কাছে গিয়েছিলাম আর আমি লোভ সামলাতে না পেরে আমি আলুবখরার আচার টা নিয়ে এসেছিলাম। যাইহোক এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া বলেন তো এমন মুখ রোচক খাবার গুলো দিতে আছে? আমি এখন কোথায় পাবো এই সুস্বাদু মজাদার আচারগুলো? দেখেই তো মুখের অবস্থা খারাপ হয়ে গেছে। দারুন ছিল আজকের প্রতিটি ফুড ফটোগ্রাফি।

 2 months ago 

জ্বী আপু আমি মুখরচোখ আচারের ফটোগ্রাফি যেহেতু দিয়ে ফেলেছি তো এখুন আর কি করবো যেহেতু এখন বর্তমান ডিজিটাল যুগ তো আপনার ঠিকানাটা পাঠিয়ে দিন আমি আপনার ঠিকানা মত এগুলো পার্সেল করে পাঠিয়ে দিচ্ছি। তো এত সুন্দর একটা মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আচারের ফটোগ্রাফি গুলো দেখে খুবই লোভ লেগে গেলো। আপনার শেয়ার করা আচারের ফটোগ্রাফি গুলো দেখে জিভে জল চলে আসলো। এমনিতে আচার দেখলে লোভ সামলানো যায় না তাছাড়া আপনার এত সুন্দর সুন্দর লোভনীয় আচার দেখে কিভাবে থাকতে পারি বলেন? সেলসম্যান তো আপনাকে ফ্রী খাওয়াইয়া দিলেন আগে। এরপরে আপনি খেয়ে আবার কিনলেন। সেখান থেকে নেওয়া আচারের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে দেখে।

 2 months ago 

জি আপু আপনার মত আমিও লোভ সামলাতে না পেরে আচারের কাছে গিয়েছিলাম এবং সেলসম্যান এর কাছে ধরা খেয়েছিলাম। আমাকে টেস্টিং করতে দিয়ে আমাকে দিয়ে আছে আচার কিনিয়ে ছাড়লো। যাইহোক এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনার কিছু মুখরোচক ফুড ফটোগ্রাফি দেখে আমি রীতিমতো অবাক হলাম। প্রতিটি ফটোগ্রাফি চমৎকার ভাবে ক্যাপচার করেছেন। প্রতিটি আচারের ফটোগ্রাফি দেখে জিভে জল এসে গেল। বিশেষ করে বড়ই, চালতা, আমের আচার এবং রসুনের আচার আমার অনেক পছন্দ। সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 months ago 

জি ভাই আপনাদের উৎসাহ উদ্দীপনা দেখেই আমি আরো উৎসাহিত হয়ে থাকি। ভালো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আসলে আচার যদিও মেয়ে মানুষের প্রিয় খাবার তারপরও আমরা পুরুষ যারা আছি আচার দেখলে লোভ সামলানো কঠিন। আর এই লোভে পড়েই আমি আচার কিনে ফেলেছিলাম। যাইহোক সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

অনেক সুন্দর সুন্দর খাবারে ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি। বেশ দারুণভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন বিভিন্ন খাবারের ফটোগ্রাফি। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আমার ফুড ফটোগ্রাফি গুলা আপনাদের ভালো লেগেছে জেনেই আমার সার্থকতা। এত সুন্দর একটা গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

দোকানদাররা খুব ভালো করেই জানে যে এই আচার একবার কেউ মুখে দিলে আর না কিনে যেতে পারবেনা। এজন্যই টেস্টিং এর ব্যবস্থা রেখেছে। ফ্রি এরকম খেতে পারলে বাঙালিরা কি আর ছাড়ে। এই আলু বোখারা আচার আমিও খেয়েছি মেলাতে গিয়ে। খুবই মজা হয়। দামও তুলনামূলকভাবে অনেক বেশি। যাই হোক আচারের ফটোগ্রাফি গুলো দেখে লোভ লেগে গেল।

 2 months ago 

জি আপু আপনি একদম ঠিক বলেছেন সেলসম্যানদের ফ্রি টেস্টিং খেয়ে লাস্টে আমি আচার কিনতে বাধ্য হয়েছিলাম। আলুবখরা আচারের সাধটা ছিল অন্যরকম। যাইহোক সুন্দর একটা গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থেকে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

ভাই আপনি তো অসাধারণ একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করলেন। এত লোভনীও সব আচার রেসিপি দেখেই তো জিভে ঠিক থাকছে না। এত সুস্বাদু এবং সুন্দরভাবে আচারের ফটোগ্রাফি করে শেয়ার করলেন। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।

 2 months ago 

জি ভাই এত সুন্দর লোভনীয় আচার দেখে ঠিক থাকতে না পেরে আচারের কাছে গিয়েই সেলসম্যানদের ফ্রি টেস্টিং খেয়ে আমি আচার কিনতে বাধ্য হয়েছিলাম। যাইহোক এত সুন্দর একটা মন্তব্য করে আমার পাশে থেকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

খুবই লোভনীয় কয়েকটি খাবারের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার তোলা প্রতিটি খাবারের ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। খুবই মজাদার কয়েকটি খাবারের ফটোগ্রাফি করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। খুবই আকর্ষণীয় লাগছে ফটো গুলো দেখতে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

এত সুন্দর একটা মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74