গান : জীবনের গল্প আছে বাকি অল্প

" আজ সোমবার - ২২শে মাঘ - ১৪৩০ বঙ্গাব্দ, ০৫ই জানুয়ারি - ২০২৪ খ্রিস্টাব্দ "

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Blue And Red Futuristic Game YouTube Channel Art_20240205_015809_0000.png

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি গানের পোষ্ট নিয়ে। আজ আমি অনেক জনপ্রিয় একটি গান নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। গানটি হোলো "জীবনের গল্প, আছে বাকি অল্প"।

গানটি গিয়েছিল বাংলাদেশের একজন সুনামধন্য শিল্পী মরহুম এন্ড্রু কিশোর। মরহুম এন্ড্রু কিশোর এই পৃথিবী ছেড়ে চলে গেলেও, ওনার গাওয়া গানগুলো আজও বেঁচে আছে সকল মানুষের মনে।

"জীবনের গল্প আছে বাকি অল্প" গানটি সেই ছোটো বেলা থেকে কতোবার যে শুনেছি, বলে শেষ করা যাবেনা। কিন্তু এখনো এই গানটি শুনলে আমার অনিহা আসেনা। আমার মনেহয় আপনাদেরও একই অবস্থা। তাহলে বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন, আমার গাওয়া গানটি শুনে নেয়া যাক।

গানের কিছু তথ্য

শিল্পীঃ এন্ড্রু কিশোর
সুরকারঃ আলম খান
গীতিকারঃ মোঃ মনিরুজ্জামান মনির

গানের কথা

জীবনের গল্প আছে বাকি অল্প
জীবনের গল্প আছে বাকি অল্প
যা কিছু দেখার, নাও, দেখে নাও
যা কিছু বলার, যাও, বলে যাও
পাবে না সময় আর হয়তো
জীবনের গল্প আছে বাকি অল্প
ঐ ঘাসের কাফনেতে দেখো আকাশ আছে শুয়ে
ঐ বরফ গলা নদী নামে পাহাড় বেয়ে বেয়ে
নীড়ে পাখি ফিরে যাবে সূর্যটা গেলে অস্ত
যা কিছু চাওয়ার, নাও, চেয়ে নাও
যা কিছু দেবার, যাও, দিয়ে যাও
পাবে না সময় আর হয়তো
জীবনের গল্প আছে বাকি অল্প
এই রঙিন পৃথিবীতে কত মানুষ এলো গেল
এই আসা-যাওয়ার পথে কত চেনা-জানা হলো
ভুলে যেতে হবে সবই পথচলা হলে অন্ত
যা কিছু জানার, নাও, জেনে নাও
যা কিছু শোনার, যাও, শুনে যাও।
পাবে না সময় আর হয়তো
জীবনের গল্প আছে বাকি অল্প
জীবনের গল্প আছে বাকি অল্প
যা কিছু দেখার, নাও, দেখে নাও
যা কিছু বলার, যাও, বলে যাও
পাবে না সময় আর হয়তো
জীবনের গল্প আছে বাকি অল্প
জীবনের গল্প আছে বাকি অল্প



আশা করি আমার গানের পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

Picsart_22-12-06_06-32-35-909.png

Sort:  
 5 months ago 

জীবনের গল্প আছে বাকি অল্প এই গানটি এক কথায় অসাধারণ একটি গান। গানের প্রতিটি লাইন জীবনের সাথে মিলে যায়। এধরনের গান গুলো থেকে অনেক কিছু শেখার রয়েছে। মিতা বরাবরের মতো চমৎকার একটি গান আমাদের কে উপহার দিয়েছেন। আপনার কন্ঠে গানটি শুনে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

মিতা আমার গাওয়া গানটি শুনে আপনার কাছে ভালো লেগেছে এজন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ভাই বরাবরে আপনি খুবই চমৎকার গান গেয়ে থাকেন। আজকের গানটিও খুব সুন্দর একটি গান। আপনার কন্ঠে গানটি খুবই চমৎকার হয়েছে। প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকার ভাবে গানটি গেয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

অনেক অনেক ধন্যবাদ ভাই, আমার গাওয়া গানটি শুনে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 5 months ago 

এটা কিন্তু এন্ড্রু কিশোরের কাল বিখ্যাত একটি গান। যে গানটা যুগ যুগ ধরে চলে আসছে মানুষের মুখে মুখে। আর এখনো সবাই শুনে আসছে। আমারও বেশ ভালো লাগে এই গানটা মাঝেমধ্যে গাইতে এবং শুনতে। অসাধারণ এই গানটা আপনার কন্ঠে শুনতে খুবই ভালো লাগলো আমার, বেশ দারুন গেয়েছেন।

ভাই আমার কাছেও এই গানটি শুনতে ভীষণ ভালো লাগে। তাই আপনাদের মাঝে পরিবেশন করেছি। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

অনেক সুন্দর ছিল তো আপনার গাওয়া এই গানটা। এই গানটা আমার কখনো শোনা হয়নি। আপনার কন্ঠে সর্বপ্রথম শুনতে পেলাম। আপনার খালি গলা এমনিতেই খুব মনোমুগ্ধকর। আর এরকম খালি গলায় যদি সুন্দর সুন্দর গানগুলোর কভার করা হয় তাহলে ভালোই লাগে। আপনার খালি গলায় এই গানটা পুরো অসাধারণ হয়েছে। আমি প্রতিনিয়তই আপনার কভার করা গানগুলো শুনে থাকি। আমার কাছে অনেক ভালো লাগে আপনার গান।

ভাই সব সময় আমার গাওয়া গান গুলো শুনে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপনি বরাবরই চমৎকার গান কভার করে থাকেন। জীবনের গল্প আছে বাকি অল্প গানটি ছোট বেলা থেকেই শুনে আসছি। এই গানটি এক সময় অনেক জনপ্রিয় ছিলো। এন্ড্রু কিশোরের এই গানটি আমার কাছে বেশ ভালো লাগে। আজকে আবারও আপনার কন্ঠে শুনতে পেরে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

ভাই, আমার গাওয়া গান শুনে খুব সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

খুব সুন্দর একটি গান কভার করেছেন আপনি। এই গানটি আমি এখনো শুনি এবং খুব সুন্দর গান এটি৷ যেন সারা জীবন শুনলেও এটা পুরনো হবে না। আজকে আপনার কাছ থেকে এই গানের কভার শুনে খুব ভালো লাগলো। খুব সুন্দর ভাবে আপনি এই গানটিকে কভার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

ভাই, আমার গাওয়া গান শুনে আপনার কাছে ভাল লেগেছে এজন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

সত্যি ভাইয়া আপনি এত সুন্দর গান করেন যে, আপনার কন্ঠে গানগুলো শুনলে মনটা একেবারে ভালো হয়ে যায় আমার। তেমনি আপনার গাওয়া আজকের গানটাও আমার খুব ভালো লেগেছে। আপনার কন্ঠ জাস্ট অসাধারণ। আর এরকম সুন্দর কন্ঠে গান গাইলে তো সবার কাছেই ভালো লাগবে। আপনার গান একবার শুনলে বারবার শুনতে ইচ্ছে করে। আপনার কন্ঠে সব সময় সুন্দর সুন্দর গান শোনার অপেক্ষায় থাকলাম।

আপু আপনার প্রশংসা মূলক মন্তব্য শুনে ভীষণ ভালো লাগলো। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43