রেসিপি রিভিউ (ডিসেম্বর পর্ব ১) // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)



নমস্কার,

ডিসেম্বর মাসের শুরু থেকেই আমি মোট ৬ টি রেসিপি পোস্ট করেছিলাম, আজ সেসব রেসিপি নিয়েই আমার রিভিউ পোস্ট। রেসিপি রিভিউ বলতে অবশ্যই নিজের রান্নার কতটা উন্নতি হলো তা নিয়ে একটা রিপোর্ট। তাছাড়া রেসিপি গুলো একসাথে একটা পোস্টে নিয়ে আসার পেছনে আরেকটা কারন রয়েছে তা হলো রেসিপির গুলো নিয়ে একটা আর্কাইভ বানানো।

৬ টি রেসিপির মধ্যে নিরামিষ থেকে আমিষ সব ধরনের পদই বর্তমান ছিলো। যদি আমাকর ব্যক্তিগত পছন্দের কথা জিজ্ঞাসা করা হয় তাহলে আমি অবশ্যই নিরামিষ পদ গুলোকে আগে রাখবো। যেমন থোড়ের পোলাও। নিরামিষ রান্না আমিষ রান্নার থেকে বেশ কঠিন। আর ঠিক ভাবে রান্না করতে পারলে নিরামিষ রান্নার কোনো তুলনা হয় না। ফ্যাসা মাছের ঝাল আমার বেশ লেগেছিলো। ফ্যাসা মাছ আমি শুধু মুখে ভাজা খেয়েই শেষ করে ফেলতে পারবো। মাছটার সাইজ ছোটো হলেও স্বাদে অতুলনীয়।


মাসটা আমি নিরামিষ পদ দিয়েও শুরু করেছিলাম। সহজ পদ্ধতিতে আলু দিয়ে ফুলকপির তরকারি। ফুলকপি আলু দিয়ে বহুবার মাছের ঝোল খেলেও আমি নিরামিষ পদ্ধতিতে চেষ্টা করেছিলাম।


পরের যে পদটা রান্না করেছিলাম সেটা প্ৰথমবার রান্না করেই আমার খুব হৃদয়ের খুব কাছের জায়গায় দখল করে নিয়েছিলো। বেশ সময়সাপেক্ষ হলেও খেতে দুর্দান্ত ছিলো। পিসিকে আলাদাভাবে ধন্যবাদ আমাকে এই রেসিপি শেখাবার জন্য।


বেগুন দিয়ে যেকোনো ঝোল আমার দারুন লাগে। তাই যখন নতুন এক ধরনের মাছ হাতে এলো আমি বেশি চিন্তা করিনি সহজে যেটা ভালো লাগবে তাই বানিয়েছি। বেগুন আলু দিয়ে দিয়ে হাঙ্গর মাছের ঝোল।


এরপর যে দুটো পদ রান্না করেছিলাম সেগুলো ইচ্ছের থেকে প্রয়োজন বেশি ছিলো। হঠাৎই বোন ডেঙ্গুতে আক্রান্ত হলো তাই অনেক ধরনের শীতকালীন সবজি দিয়ে স্টু বানালাম।


পেঁপে ডেঙ্গুর মহৌষধ। তাই মশলাহীন পেঁপে আলু দিয়ে তেলাপিয়া রান্নাটা শিখে ফেললাম। যদিও আমার সময়েও এই পদ খুব একটা কাজে আসেনি।


আমার আজকের লিস্টের সবচেয়ে শেষ পদটি ছিলো মাছের ঝাল। ফ্যাসা মাছের ঝাল। প্রথমে ছোটো সাইজের ফ্যাসা মাছ নিয়ে আমি বেশ সন্ধিহান ছিলাম তবে রান্নার পরে মনে হলো অমৃত খাচ্ছি। ফ্যাসা মাছের স্বাদ আমার খুবই ভালো লেগেছে।




Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 3 years ago 

আমি আপনার সবগুলো রেসিপি পোষ্টগুলোই দেখেছি এবং সেগুলো আমার অনেক ভালো লেগেছিলো। তার মধ্যে ফ্যাসা মাছের রেসিপিটি আমার কাছে নতুন ও ইউনিক মনে হয়েছে।
সব মিলিয়ে আপনার উন্নত হচ্ছে দাদা। ❤️

 3 years ago 

সবগুলো রেসিপি পোস্ট চমৎকার হয়েছিল দাদা । কোনটাই কোনটার থেকে কম মজার বলে মনে হচ্ছে না। দেখেই মনে হচ্ছে যা মজার মনে হচ্ছে জানি না খেয়ে কত মজার হবে । এমনই আরো মজার মজার রেসিপি তোমার থেকে পাওয়ার আশা রাখছি দাদা ।❤️

 3 years ago 

চিকেন স্টু এই রেসিপিটি আমি আগে কখনো খাইনি দাদা । তবে রেসিপিটি পোস্ট দেখে যা বুঝতে পারলাম অনেক সুস্বাদু এবং পুষ্টিকর কিছু খাবার আমাদের কি উপহার দিয়েছেন।। দাদা প্রত্যেকটি রেসিপির রিভিউ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং দেখলাম মাছ দিয়ে অনেক সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন, ধন্যবাদ দাদা এতো সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধীরে ধীরে আপনি একজন পাকা রাঁধুনী তে পরিণত হচ্ছেন দাদা। আপনার এই ৬ টার প্রত‍্যেকটা রেসিপি আমি আগে দেখেছি। শুধু ঐ থোড়ের পোলাও রেসিপি টা আমার কাছে একেবারে নতুন ছিল। কখনো খায়নি।

রেসিপি পোস্টের রিভিউ টা দারুণ হয়েছে দাদা।

 3 years ago 

আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেছেন। সবগুলো রেসিপি আমার কাছে ভালো লেগেছে। আশা করি এই খাবারগুলো খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অশেষ ধন্যবাদ এমন সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

দাদা আপনার প্রত্যেকটা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হল এবং এইসব রেসিপিগুলো আপনি খুবই সুন্দরভাবে তৈরি করেছিলেন। আপনার রিভিউটা আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এই রেসিপি গুলোর মধ্যে আমার ফ্যাসা মাছের রেসিপিটা সবচেয়ে সুস্বাদু মনে হয়েছে।

 3 years ago 

জাস্ট অসাধারণ দাদা আপনি অনেক চমৎকার ভাবে আপনার তৈরি রেসিপি রিভিউ নিয়ে আজকে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনার রেসিপি রিভিউটা দেখে সত্যিই আমার অনেক ভালো লাগছে, আপনার রেসিপির মধ্যে কোনটা রেখে কোনটা আর প্রশংসা করবো সত্যিই আমি ভেবে পাচ্ছি না ।আপনার প্রতিটা রেসিপি আমার কাছে এত ভালো লাগে যে ,যা বলে বোঝাতে পারবো না ।তবে আমার কাছে আলু এবং বেগুন দিয়ে তেলাপিয়া মাছ রান্নার রেসিপি টা অনেক ভালো লেগে লেগেছিল ।কারণ আলো এবং বেগুন দিয়ে তেলাপিয়া মাছ আমার অনেক প্রিয় ।এই রেসিপিটা দেখে সত্যিই এখন আমার খেতে ইচ্ছে করছে। যাই হোক দাদা আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর মজাদার রেসিপি আশা করব ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার রেসিপি পোষ্ট এর রিভিউ দেখে খুবই ভালো লাগলো। আপনি ডিসেম্বরের খুব সুন্দর সুন্দর রেসিপি পোষ্ট করেছেন দাদা। যেগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে ।আসলে প্রতিটি রেসিপি খুব সুন্দর হয়েছে আমার কাছে আপনার এসিপি খুবই ভালো লাগে। নিরামিষভোজী রেসিপিটি আমার কাছে বেশী ভালো লেগেছে পোস্ট করার জন্য ধন্যবাদ।😍😍

 3 years ago 

দাদা,আপনার সবগুলো রেসিপি খুবই লোভনীয় ও স্বাদের।পুষ্টিগুণ সম্পন্ন ও বটে ।তবে থরের পোলাও রেসিপিটা নতুন লেগেছে আমার কাছে এমনকী নামটিও।খেতে নিশ্চয়ই অনেক মজার হয়েছিল।ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64